নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

বউ আছে খাট নেই

১৯ শে জানুয়ারি, ২০১৭ রাত ১০:০৮

স্মার্ট ছেলে টুকটাক ব্যবসা দেখে ! বিয়ে করবে তাই বাবা আলাদা একটা প্লাট নিয়ে দিয়েছে তবুও ঐ ছেলের কপালে সুন্দরী বউ জুটছে না !
.
নিজের ক্ষেত্রে ছেলে কি করে জিজ্ঞেস করলে ঘটককে বলতে শিখিয়ে দিয়েছে, 'মাশাল্লাহ ছেলে পল্ট্রি ব্যবসা করে মুরগির বাচ্চাকে প্রভিটা ফিড খাওয়ানোর কারণে খামার ব্যবসায় ধারুণ হিট !'
.
পরের ঘটনা যেন এমন হয়, উঁকি দিয়ে মাথা বের করে সুন্দরী বলছে, 'বাবা আমি রাজী !'
.
যদি জিজ্ঞেস করে তো ছেলের বাসা বাড়ি কেমন ? উত্তর এমন হবে, 'আগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আলাওল হলে সিঁট ছিলো কিন্তু এখন কটেজ ভাড়া করে থাকে !'
.
প্লাটের গল্পগুলো শুরু হয় এখান থেকে, সত্যি এখান থেকে !
.
মাস্টার্স করে পাঁচ হাজার টাকা দামের চাকরি করতো জৈনক বস ! খাট ছিলো না ! নতুন দম্পতির ধুপ ধাপ আওয়াজে ঘুমাতে পারতো না নিচের তলার ব্যাচেলররা !
.
একদিন বিবাহ বার্ষিকীতে কি যেন মনে করে বাড়িওয়ালার বউ একটি তোশক উপহার দিয়েছিলো ! সেই থেকে শুরু... কাছে আসার গল্পের নিঃস্তব্দ অনুভূতি !
.
একদিন তাদের একটি ফুটফুটে ছেলে হয় ! কিছুদিন পর বিল পরিশোধ করতে অক্ষম হওয়ায় মেডিকেলের আয়াকে পাঁচশ টাকা ঘুষ দিয়ে নিজ সন্তানকে নিয়ে কেটে পড়ে তারা !
.
চাকরির বেতন বেড়ে তখন সাত হাজার !
.
শুরুর দিকের গল্পটি ছিলো এমন ! শেষের দিকে এসে তিনি সেই কোম্পানির ডিরেক্টর ! তিনটি প্লাট এবং একটি তিন তালা বাড়ি ভাড়া দিয়েছে ! হাসপাতালে জন্ম নেওয়া সেই সন্তানটি আজ এমবিএ করে বের হয়েছে ! তার সুখের কথা চিন্তা করে বাবা দুটি প্লাট তার নামে লিখে দিয়েছে !
.
ছেলেটা এখন কিছুই করে না ! টো টো করে বেড়ায় ! বেশ কয়েকদিন ধরে বাবা বলছে পারিবারিক ব্যবসাটা দেখাশুনা করতে ! তা ও করছে না !
.
এখন টুকিটাকি দেখাশুনা করছে ! আপনি যদি সেই ছেলেটি হয়ে থাকেন তবে আপনার বাবার গল্পটি শুনে দেখুন !
.
জীবন পাল্টে যাবে ! হাড় ক্ষয়ের গল্প !
.
খোদার কসম এক প্রতিষ্ঠানের মালিককে দেখেছি খুব সস্তা সিগারেট টানতে কিন্তু তার ছেলেকে দেখলাম গড গড করে সদ্য কিনা গাড়ির সাথে হেলান দিয়ে ওক্কা টানে ! সিংহের মতো মোচ রেখেছে !
.
বিড়ালও দেখতে বাঘের মতো ! কিন্তু বাঘ না ! দিন শেষে মিয়াও মিয়াও করে অন্যের আশ্রয় প্রতীক্ষা করে বেঁচে থাকে !
.
বাঘ হতে হলে দুর্গম ঘিরিপথ বেঁয়ে যে জঙ্গল সেখানে লড়াই করে পোকা মাকড়ের সাথে কর্দমাক্ত হয়ে শুত্রুর সাথে মোকাবেলা করে নিজের সম্রাজ্যে টিকে থাকতে হয় !
.
কথায় আছে, এক বনে দুটো বাঘ টিকে থাকতে পারে না ! আরেকটি বন সৃষ্টি করে রাজত্ব করতে হয় !

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.