নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

নীল শার্ট

০৩ রা ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ১১:৪৭

মাত্র পাঁচশ টাকা দিয়ে আগ্রাবাদের মোড় থেকে আমেরিকান বিখ্যাত ব্রান্ড টম্মি'র এক্সপোর্ট ওরিয়েন্টেড রিজেক্টেড একটি শার্ট কিনলাম !
.
রিজেক্টেড হওয়ার কারণ লেভেল ছিঁড়া ! লেভেল হলো শার্টের যেখানে একটি এক্সট্রা কাপড় দিয়ে x xl xxl লেখা থাকে সেটি
.
একটি শার্ট অর্জিনাল গ্লোবাল ব্রান্ডের কি না সেটি বুঝার জন্য আপনাকে ফেব্রিকস, লেভেল, ট্যাগস, বাটনের খোদাই মার্ক, সেলানোর প্যাটার্ন, লোগোর সাইজ বিভিন্ন বিষয় সম্বন্ধে অবগত থাকতে হবে
.
বাংলাদেশে সাধারণত নাইক(Nike), রিবোক (Reebok) , লাফোমা(Lafuma), এইচ এন এম(H & M), গ্যাপ(Gap), ব্রুকস(Brouks), জে সি প্যানি(J.C. Penny), ওয়ালমার্ট (Walmart),মার্ট (Kmart), ওসপিগ(Ospig), মাদার কেয়ার(Mother Care), লি(Lee), রেংলার (Wrangler), ডকার্স(Dockers), নাভা(Nba), টম্মি(Tommy Hilfiger), এডিডাস(Adidas), ফ্যালকন(Falcon), এডি বায়ার(Edie Bauyer), আইগেল(Eagle),রেলি(Releigh), এম্মিলি(Emmilee),ফ্রি(Free Spiril), মাইলস(Miles), আমেরিকান আইগেল(American Eagle), হাই টেক(Hi-Tech ), ফিলিফ(Phillip-Maurice), উইনস মোর(Wins More), ডিকাথলোন(Decathlon) ইত্যাদি ব্রান্ডের কাপড় আপনি লোকাল মার্কেটে পাবেন তবে তা নকল হবার সম্ভবনা আশি শতাংশ
.
এসব জ্ঞান দেওয়ার জন্য আমি এই লেখাটি লিখতে বসিনি
.
মাত্র পাঁচশ টাকায় পনেরশ টাকার উপযোগ পাওয়া শার্টটি আমি আরো এক পিচ খুঁজে পেয়েছিলাম ! চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতির ছাত্র হওয়ায় উপযোগ ব্যপারটি এখনো মাথায় ঘুরে আমার ! উপযোগ মানে উপকারিতা ! যদি একশ টাকা জিনিসেরও যদি এক হাজার টাকা পরিমাণ তৃপ্তি পান তাহলে ঐ জিনিসটার দাম এক হাজার দিলেও আপনার লস হবে না !
.
সোজা বাংলায় এতটুকুতে বুঝে নেন
.
উপযোগ আমি খুব ভালো বুঝি কিন্তু মে বি সেকেন্ড ইয়ারে ক্লাশ টেস্টে 'ক্রমহ্রাসমান প্রান্তিক উপযোগ' চিত্রের মাধ্যমে ব্যাখ্যা করতে না পেরে ক্লাশ টেস্টে পঁচিশে দুই পেয়েছিলাম ! যাক গে... উন্নতি তো হয়েছে ! সেটা মন্দ কি ? কলেজে তো ডাবল জিরো পেয়েছিলাম একই প্রশ্নে !
.
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় স্কুলে বার্ষিক পরীক্ষা শেষে মার্কশীট টাইপের মোটা দুই কাগজের একটি আমলনামা দিতো ! এক পাতায় নম্বর আরেক পাতায় উন্নতি, উন্নীত, উত্তীর্ণ নামক কিছু শব্দ লিখা থাকতো ! হার্টবির্ট নাড়া দিতো খুব !
.
এই তিনটি শব্দের অর্থ জানা না থাকলেও তিনটির কোনটি দিয়ে জান্নাত, জাহান্নাম অথবা উভয়ের মাঝখানে আছি তা ভালোই বুঝতাম !
.
সেই শার্টের কথা বলছিলাম ! সেটি আমি দ্বিতীয় বার আর ক্রয় করিনি ! কারণ একবার যে শার্ট পড়েছি অবিকল সেই শার্ট আমি কখনো চোখে পড়লেও ক্রয় করিনি ! এড়িয়ে চলেছি ! তবে বলেছি, 'এমন একটা শার্ট আমার ছিলো !' আমি জানি সবারি এমন হয় ! তোমারও এমন হয় ! তুমি আমার সেই 'নীল শার্ট' হয়ে গেছো ! এখনো বুঝোনি ?

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৩ রা ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১২:২৪

মানবী বলেছেন: আপনি ভালো আছেন সেটা স্পষ্ট, "সেই নীল শার্ট" ভালো আছে আশা করি। :-)

ভালো থাকুন।

২| ০৩ রা ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১২:২৫

সায়ান তানভি বলেছেন: ভালো লেগেছে, আর চট্টগ্রামের পরিচিত একটা গন্ধও পেলাম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.