নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

টিভি মানে যখন বিটিভি

২৯ শে মার্চ, ২০১৭ রাত ১১:২৪

তখন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শোভাকলোণীতে আমাদের চৌদ্দ ইঞ্চির একটি সাদাকালো বিটিভি ছিলো আর প্রিয় অনুষ্ঠানের মধ্যে ছিলো সকালে সম্প্রচারিত ওস্তাদ জাহাঙ্গীরের ক্যারাটে এবং সমস্বরে পুশ পুশ টাইপের ইয়াক ইয়াক আওয়াজের ধ্বনি !
.
আশির দশকে তিনি ব্যাংকক থেকে মার্শাল আর্ট শিখে চট্টগ্রামে একটি মার্শাল আর্ট স্কুল দিয়েছিলেন ৷
.
ইয়া ইয়া ও সরি ইয়াক ইয়াক বলে ঘুরে উল্টো লাথি মারা প্যাকটিস করতে গিয়ে আমার থুতনি তিনবার ফেটেছিলো ! শেভ করলে অনেকে আমাকে এখনো বলে চিবুকের প্লাস দাগটা কিসের ?
.
এই দাগ কখনো মুচবে না তেমনি সেই স্মৃতিগুলো ও...! কেউ যদি বলে বিনামূল্যে সার্জারি করে ফাটা দাগটি মুচে দিবে তাহলে আমি হয়তো রেগে মেগে তার থুতনি ফাটিয়ে দিবো !
.
কারণ দাগ থেকে যদি দারুণ কিছু স্মৃতি মনে পড়ে তবে দাগ ই ভালো !
.
আমি যদি গুন্ডা হতাম হয়তো আমার নাম হয়ে যেতো 'কান কাটা রমজানে'র মতো 'থুতনি কাটা শরীফ !'
.
নর্থ ক্যারোলাইনার ডরহম ডিউক বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞানী জেমস পাম্পুস এবং  কলোরাডো বিশ্ববিদ্যালয়ের জানেটা থায়ের গবেষণা করে দেখেছেন প্রাণী জগতে মানুষ ছাড়া আর কারো থুতনি নেই ! এই চিবুক নাকি কোন কাজেও লাগে না !
.
অথচ ছোট বেলায় এই চিবুক ধরে কুটু কুটু সোনা বলে কত আপু যে আদর করেছে সেই স্মৃতিও মস্তিষ্কে কিঞ্চিত বিদ্যমান তা কি বিজ্ঞানীরা জানে ?
.
প্রিয় পোগ্রামের মধ্যে আরো ছিলো ম্যাকগাইভার ! বিভিন্ন সমস্যা সমাধানের জন্য রসায়ন এবং পদার্থ বিজ্ঞানের বিভিন্ন সূত্রের মাধ্যমে নায়ক ম্যাক ওরফে রিচার্ড ডিন অ্যান্ডারসন কি কি করতেন না বুঝলেও হুদাই তাকিয়ে মারপিট দেখতাম ! ভালো লাগতো !
.
ম্যাকগাইভারের মতো একটি সুইস নাইফ আমারও ছিলো সেটি ব্যাগে লুকিয়ে রাখতাম আর চুরিটি হাতে নিলে নিজেকে ম্যাক ম্যাক লাগতো !
.
তো একদিন সুইস নাইফটি নিয়ে টেবিলে হাতের তালু স্পর্শ করে পাঁচ আঙ্গুলের মাঝখানে আঙ্গুল স্পর্শ না করে তখনকার জনপ্রিয় চুরি চালানো কৌশলটি প্যাক্টিস করতে গিয়ে তা বুড়ো আঙ্গুল দিয়ে ঢুকে গেছিলো সে থেকে ম্যাকগাইভার হওয়ার স্বপ্ন আমার শেষ !
.
এছাড়াও দ্যা এডভান্সারস অফ সিনবাদ, হারকিউলিস, আলিফ লায়লা, রোবকপ, মিস্টেরিয়াস আইল্যান্ড, টারজান, মিঃ বিন, রবিনহুড অথবা হালের রেসলিং সবকিছুর নায়ক হওয়ার শখ কোন এক্সিডেন্টের মাধ্যমে সমাপ্তি হয়েছে !
.
আমেরিকান লেখক জেরি সিগাল এবং জোই শাস্টারের লাল, নীল এবং হলুদের সুপার ম্যান হওয়ার জন্য আমাদের টিনের ঘর থেকে বাবার জাইঙ্গা আর গলায় গামছা বেধে লাফ দিয়েছিলাম তার খেসারতস্বরূপ এখনো এক পায়ের গোড়ালি বের হয়ে থাকে !
.
ডিসি কমিকস সিরিজের ব্যাট-ম্যানে'কে ফলো করে পুকুরে বাদুড়ের মতো লাফাতে গিয়ে কত না বকা খেয়েছি !
.
ছোট বেলায় আমরা যা দেখেছি তা করার জন্য আপ্রাণ চেষ্টা করতাম ! সেই ভাবে যদি বড় হয়ে চেষ্টা করতাম তাহলে আমরা সত্যি সুপার ম্যান হয়ে উঠতাম ! আপনি কি আমার সাথে একমত হবেন ?

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ৩০ শে মার্চ, ২০১৭ ভোর ৫:২৭

চাঁদগাজী বলেছেন:

"আমি যদি গুন্ডা হতাম হয়তো আমার নাম হয়ে যেতো 'কান কাটা রমজানে'র মতো 'থুতনি কাটা শরীফ !' "

-স্মৃতিগুলো ফিরে আসে বারবার।

তবে, থুতনী কাটা শরীফ নাম হওয়ার সম্ভাবনা এখনো আছে!

২| ৩০ শে মার্চ, ২০১৭ বিকাল ৫:৪০

টারজান০০০০৭ বলেছেন: "ছোট বেলায় আমরা যা দেখেছি তা করার জন্য আপ্রাণ চেষ্টা করতাম ! সেই ভাবে যদি বড় হয়ে চেষ্টা করতাম তাহলে আমরা সত্যি সুপার ম্যান হয়ে উঠতাম ! আপনি কি আমার সাথে একমত হবেন ?"
না ভাইডি , একমত হইতে পারলুম না।সুপারম্যানের মতন প্যান্টের উপর লাল আন্ডারপ্যান্ট পড়িয়া নারী জাতিরে বিপদে ফেলিতে চাহিনা !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.