নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

বাড়িয়ে দাও তোমার পা! আমি আবার তোমার পা ছুঁতে চাই!

১১ ই মে, ২০১৭ রাত ১১:৪১

দেশ থেকে এখনো আদব লেহাজ উঠে যায়নি তার প্রমাণ নিম্নের খবরটি,
.
কুমিল্লার মেয়র হিসেবে দ্বিতীয়বার শপথ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পা ছুঁয়ে সালাম করলেন বিএনপি নেতা মনিরুল হক সাক্কু।
.
যাক এতোদিন পর কুসিক(কুমিল্লা সিটি কর্পোরেশন) সুসিক হলো!
.
আসেন পা ছুঁয়ে সালাম নিয়ে কিছু গল্প বলি!
.
১৯৭১ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছেলে গোলাম মুস্তফা যুদ্ধে যাওয়ার আগে মায়ের পা ছুঁয়ে সালাম করতে গিয়ে দেখলেন মায়ের চোখের জলে তার মাথা ভিজে যাচ্ছে! ৬ ডিসেম্বর ফেনী মুক্ত হলে মুস্তফা আবার মায়ের কোলে ফিরে আসলে সে চোখ গর্বে আনন্দে ভরে গিয়েছিলো রত্নগর্ভা মায়ের!
.
তবে ঈদের সালামির মতো পা ছুঁয়ে সালামটা অনেক সময় কমার্সিয়াল হয়ে যায়!
.
গত ঈদের দুই মাস আগে আমি কেডিএস এক্সেসোরিজে চাকরিতে জয়েন করেছিলাম তো নতুন ইনকামের পাঁচশ টাকাকে দশ টাকার বান্ডিলে রুপান্তর করে শোভাকলোণির মসজিদের সামনে পায়ের উপর পা তুলে বিন্দাস বসে আছি!
.
প্রথমে একজন এসে পা ধরে সালাম করলো! আরো দুইজনকে দেখিয়ে তাকে দশ টাকা দিলাম! তারপর বাকী দুইজনও এলো! দশ টাকা করে বিশ টাকা দিলাম! এভাবে পাঁচশ টাকা শেষ ভাগিনা ভাতিজারা নিরুদ্দেশ!
.
আবে হালার আবদুর রব শরীফ আবার কেঠা! চিনবার টাইম নাইক্যা!
.
তো ভরা মজলিশ! জৈনক নেতা আইসা পার্টি প্রধানের পা ধরলেন! পার্টি প্রধান তো বেজায় খুশি! সঙ্গে সঙ্গে বুক পকেট থেইকা চেক বাহির কইরা কইলেন টাকার অংক বসানোর প্রয়োজন নাইকা! দরকার মতো সংখ্যা বসিয়ে নিও!
.
ভরা মজলিশ পার্টি প্রধানের বদান্যতা দেখে মুগ্ধ!
.
জৈনক নেতা খালি চেক পেয়ে ফন্দি আঁটতে লাগলো! সে সমস্ত পার্টির ব্যাংক ব্যালেন্স কত আছে তা ঘুষ দিয়ে দিয়ে বের করলো! তারপর সমস্ত টাকা চেকে বসিয়ে ম্যানেজারের কাছে গেলো!
.
ম্যানেজার বাথরুমের নাম দিয়ে পাশের রুমে গিয়ে ফোন দিলো পার্টি প্রধান কে! পার্টি প্রধান বললো, ডোন্ট টেন্স! তুমি সাইন দিয়ে দাও!
.
সেই চেক সে মনের আনন্দে নাচতে নাচতে ভাঙ্গতে নিয়ে গেলো সুইস ব্যাংকে! সেখানে গিয়ে দেখলো আবে সব ঠিক আছে কিন্তু পার্টি প্রধানের সাইন নাইকা!
.
উপায়ন্তর না পেয়ে সে ফিরতি ফ্লাইটে যে মঞ্চে পার্টি প্রধান বক্তব্য দিচ্ছিলেন সেখানে এসে দুই পা জড়িয়ে ধরলেন মাফ করে দেওয়ার জন্য!
.
জনগন আবারও তার আদব লেহাজ দেখে মুগ্ধ! পার্টি প্রধান এবার তার থেকে চেকটি নিয়ে হাত নাড়িয়ে দেখালেন, এমন নেতা ইতিহাসে বিরল! যে সব সুযোগ পেয়েও নিজে ভোগ না করে পার্টিকে ভালবেসে চেকটি আবার ফেরত দিয়ে গেছে!
.
পুরো জাতি এহেন আদব কায়দা দেখে আবারো আবেগাফ্লুত এবং বিনোদিত!

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১১ ই মে, ২০১৭ রাত ১১:৪৯

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: পা ধরা লোকই রাজনীতিতে পাক্কা।।

জনগণের পাকা ধানে মই।।

১২ ই মে, ২০১৭ রাত ১২:০২

আবদুর রব শরীফ বলেছেন: একদম

২| ১২ ই মে, ২০১৭ দুপুর ১২:৩৭

কানিজ রিনা বলেছেন: হা হা হা হা ++++++

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.