নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

ব্রেক_আপের শক্তি দেখুন

১৪ ই জুন, ২০১৭ রাত ১০:৫৫

২০১৫ সালে প্রাইড অব ইন্ডিয়া পুরষ্কারে ভূষিত এবং 'ডিজিটেল গান্ধী' হিসেবে পরিচিত onkar kishan একাধারে লেখক, দার্শনিক, গবেষণ, ব্যবসায়ী এবং শিল্পীসহ বিভিন্ন গুণে গুণান্বিত,
.
২০০৫ সালে আমি যখন এসএসসি পরীক্ষা দিই তখন তার বয়স ছিলো চৌদ্দ বছর বলা যায় আমার সমবয়সী সে সময় সে জীবনে প্রথম চ্যাকা খেয়েছিলো এবং ব্রেকআপের পর সে মেয়েটির মুখের একটি চিত্রকর্ম(স্কেচ) করেছিলো যেটি পরবর্তীতে বিখ্যাত হয়েছিলো!
.
২০০৭ সালে আমি যখন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কলেজ থেকে এইচএসসি পরীক্ষা দিয়েছিলাম তখন তার বয়স ছিলো ষোল বছর সে সময় সে তার জীবনের দ্বিতীয় চ্যাকা খেয়েছিলো তারপর সে শোককে শক্তিতে রূপান্তর করে একটি ভাষ্কর্য নির্মাণ করে পেললো!
.
তারপর সে দুটি কলেজ থেকে ড্রপ আউট হয় এবং তাকে মানসিক চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়!
.
তারপর আবারো চেকা খাওয়ার পর সে ২০১৪ সালে ২৩ বছর বয়সে তিন সপ্তাহে ষোল হাজার থাম্ব পিনস এঁকেছিলো! থাম্ব পিনস হলো বুড়ো আঙ্গুলের চাপ দিয়ে আঁকা চিত্র কর্ম!
.
তারপর সে তার বিখ্যাত বই 'ফাইভ ইয়ার ওল্ড বিলিয়নিয়ার'সহ অনেক বই লিখেছেন! বর্তমানে তিন বার কলেজ ড্রপ আউট হওয়া ২৭ বছরের একটি ছেলে বিভিন্ন প্রতিষ্ঠানের ডিরেক্টর, এডভাইজর, ব্রান্ড অ্যাম্বাসেডর মোটিবেটর হিসেবে নিযুক্ত আছেন! এবং তরুণ উদ্যোক্তা হিসেবে পরিচিত!
.
কি বুঝলেন ভাই! চেকাতে শক্তি তাতে মুক্তি!
.
এখন বলবেন আবদুর রব শরীফ ভাই মনে হয় চ্যাকা ট্যাকা খাইছে! আরে না ভাই বুঝাতে চাচ্ছি শোকের মধ্যে এমন সব শক্তি আছে যাকে শক্তিতে রূপান্তর করতে পারলে অসম্ভবকে সম্ভব করা মামুলি ব্যাপার মাত্র!
.
যে কোন শোক হোক! শোকের কি পরিমাণ শক্তি চিন্তা করুন মানুষ নিজেকে নিজে মেরে ফেলতে পারে এই শক্তিকে কাজে লাগিয়ে! যে মেয়েটি সামান্য তেলাপোকা দেখলে ভয়ে কুকরে যেতো সে সিলিং ফ্যানে ঝুলিয়ে পড়ে!
.
এখন বুঝেছি সাতাশ বছর বয়সে কেউ তিন বার কলেজ ড্রপ আউট হয়ে আকাশ ছুঁতে পারলেও আমি কেনো কিছু করতে পারিনি! ইশ! যদি দুই চারটা চেকা খেতাম তাহলে হয়তো মন্দ হতোনা!

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৪ ই জুন, ২০১৭ রাত ১১:০২

রুমি৯৯ বলেছেন: চেকা না ছ্যাকা! কোনটা?

১৪ ই জুন, ২০১৭ রাত ১১:০৭

আবদুর রব শরীফ বলেছেন: আমি জানি না কোনটা

২| ১৫ ই জুন, ২০১৭ রাত ১:০১

চাঁদগাজী বলেছেন:


মোটিবেটর? ফেলে দেন, ওগুলো বকবক, বেকুবদের জন্য দিবাস্বপ্ন

১৫ ই জুন, ২০১৭ রাত ৩:৫০

আবদুর রব শরীফ বলেছেন: ফেলে দিলাম!

৩| ১৭ ই জুন, ২০১৭ দুপুর ১:২৫

জে আর সিকদার বলেছেন: সবই ভাগ্য & অর্জন।

১৭ ই জুন, ২০১৭ রাত ১১:৫১

আবদুর রব শরীফ বলেছেন: একদম

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.