নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

প্রতিযোগিতা খুব সহজ জিনিস

২৫ শে জুন, ২০১৭ দুপুর ১:০০

নিউইয়র্ক টুইন টাওয়ারের সর্বোচ্চ দুটি ভবন ছিলো ১১০ তলা করে তার মধ্য দিয়ে কোন সাহায্য সহযোগিতা ছাড়া ফিলিপ পেটিট নামক এক ভদ্রলোক ১৯৭৪ সালের ৭ই আগস্ট একটি তারের উপর দিয়ে হেঁটে এক টাওয়ার থেকে আরেক টাওয়ারে গিয়ে পৃথিবীকে অবাক করে দিয়েছিলেন!
.
তার উপর ভিত্তি করি ফিলিপ পেটিট লিখেছিলেন তার বিখ্যাত বই 'দি রিচ দি ক্লাউডস' এবং সেই বইয়ের আলোকে বাস্তব ঘটনাটি দিয়ে রবার্ট জেমিকসের নির্দেশনায় ২০১৫ সালে নির্মিত হয়েছিলো বিখ্যাত মুভি 'দি ওয়াল্ক' ( The Walks)
.
ফিলিপ পেটিটকে এরপর বহুবার জিজ্ঞেস করা হয়েছিলো, এই ভয়ঙ্কর কাজটি করা কিভাবে সম্ভব হয়েছিলো? তিনি বলেছিলেন, আমি শুধু দেখেছি দুটো বিল্ডিং আর এটা ভেবেছি এটা আমাকে একটি তারের উপর দিয়ে হেঁটে পাড় হতেই হবে!
.
আমাকে যদি কেউ জিজ্ঞেস করে আবদুর রব শরীফ ভাই আপনি হলে কি ভাবতেন? আমি সবার আগে ভাবতাম, নিজে বাঁচলে বাপের নাম! এটা কখনো সম্ভব না! অন্তত আমার দ্বারা সম্ভব না! কেনো সম্ভব না তার উপর একশ একটি যুক্তি, কিছু প্রমাণ, উপাও রেডি করে লেখা শুরু করে দিতাম!
.
এখানে সফল আর বিফল মানুষদের পার্থক্য হয়ে যায়! আমরা জটিল ভাবি তারা সহজ ভাবে ভাবে! কত সহজ চিন্তা তাদের, দুটো বিল্ডিং আমাকে পাড় হতেই হবে! তার জন্য সাধনা পরিশ্রম যা করার করে যেতে হবে!
.
হাঁটা যখন আমার দ্বারা হবে না আসে দৌড়ে যায়,
.
পৃথিবীর সেরা দ্রুত মানব ওসাইন বোল্ট বলেছিলেন, "Competition is the easy part. Behind-the-scene is where all the work is done."
.
মানে, প্রতিযোগিতা হলো সহজ ব্যাপার কিন্তু কঠিন ব্যাপার হলো যেভাবে প্রতিযোগিতার আগে দীর্ঘ সাধনা অধ্যবসায় পরিশ্রমের মাধ্যমে নিজেকে তৈরী করতে হয়!
.
না অবশেষে বুঝলাম দৌড়ও হবে না! আমার মতো পৃথিবীর অধিকাংশ মানুষের চিন্তা এমন নেগেটিভ! জন্ম এবং প্রকৃতগত ভাবে আমার নেগেটিভ চিন্তা করতে অভ্যস্ত! তারচেয়ে বরং কিছু না করে শুয়ে থাকি! আটদিন ঈদের বন্ধ পেয়েছি! সবাইকে ঈদ মোবারক!

মন্তব্য ৮ টি রেটিং +২/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ২৫ শে জুন, ২০১৭ দুপুর ১:৩৫

ঢাকাবাসী বলেছেন: আপনার লেখাতেই আছে 'আমি শুধু দেখেছি দুটো বিল্ডিং আর এটা ভেবেছি এটা আমাকে একটি তারের উপর দিয়ে হেঁটে পাড় হতেই হবে' ব্যাস এরকম ভাবতে শুরু করুন, হবে। সফল মানুষদের জীবনী পড়ুন। কেউই চৌকশ ম্যাট্রিকে প্রথম হয়নি! ধন্যবাদ।

২৫ শে জুন, ২০১৭ দুপুর ১:৫৭

আবদুর রব শরীফ বলেছেন: একদম ঠিক বলেছেন

২| ২৫ শে জুন, ২০১৭ দুপুর ২:০২

রাজসিংহ বলেছেন: ভাই,আপনি তো দেখি আমাদের সফল না বানায়া ছাড়বেননা।
খুব ভালো লাগে পোস্টগুলো

২৫ শে জুন, ২০১৭ দুপুর ২:০৮

আবদুর রব শরীফ বলেছেন: কৃতজ্ঞতা রেখে গেলুম

৩| ২৫ শে জুন, ২০১৭ দুপুর ২:১৯

বিজন রয় বলেছেন: সফল কাহিনী পড়লাম।
আমরাও আস্তে আস্তে সফলতার দিকে এগিয়ে যাচ্ছি।

ভাল পোস্ট।

২৫ শে জুন, ২০১৭ বিকাল ৪:০৮

আবদুর রব শরীফ বলেছেন: কৃতজ্ঞতা রেখে গেলুম

৪| ২৫ শে জুন, ২০১৭ রাত ১০:৫০

মূর্ক্ষের পিতা হস্তী মূর্ক্ষ বলেছেন: Good

২৫ শে জুন, ২০১৭ রাত ১১:৫৪

আবদুর রব শরীফ বলেছেন: ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.