নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

তুমিও হারবে

০৮ ই ফেব্রুয়ারি, ২০২৩ বিকাল ৫:৪৫

ইন্টারের রেজাল্ট দেখার পর ছেলেটি মন খারাপ করে নদীর ধারে বসে আছে । আজ তার জয়া আহসানের নতুন ছবি আপলোড দেখতেও ভালো লাগছে না ।
.
মাঝখান দিয়ে একটু ঢু মেরে ঐ ফোল্ডারেও ঢুকে দেখেছে । বরং আজ সত্যি মনে হলো সবকিছু রক্তে মাংস দিয়ে তৈরী । আজ মাথা নুইয়ে থাকার দিন । আশেপাশের সব বন্ধুরা এ প্লাসের ভরে দন্ডয়মান ।
.
ভাবছিলো বাসায় গিয়ে ভাত পাবে না । কিন্তু উল্টো প্লেট ভরা কাচ্চি । তা ও দুই দু খানা লেগ্ পিছ্ । মা বলছে খাও । বাবা এসে বললো, ওয়েল ডান্ ।
.
রুমে গিয়ে দেখলো ফুলে ফুলে ভর্তি । হঠাৎ ভাবনার উদয় হলো । ইন্টার ফেইল করার কারণে না জানিয়ে বিয়ে দিয়ে দেওয়া হচ্ছে কি না! খুব খারাপ লাগছে সখিনার জন্য । যার জন্য ফেইল করেছে সে আজ এ+
.
দূর কিচ্ছু ভালো লাগছে না । কি যে হচ্ছে । গান ধরতে ইচ্ছে করছে, ‘ও সখিনা গেছোস কি না ভুইলা আমারে, আমি এখন জরিনার জামাই, সে সবার বাসায় কাজ করে ।’
.
বাসার সামনে কিসের যেন জটলা । স্লোগান হচ্ছে । ফেল্টুস সাহেব একটু দেখতে বের হলো । ও মা, এ কি কান্ড! সবাই তার সাথে সেলফি তোলার জন্য অস্থির হয়ে আছে । রাতারাতি কি এমন করেছে সে? কোথাও কি কোন গন্ডোগোল হচ্ছে ।
.
একটু পর তাকে মাথার উপ্রে নিয়ে মিছিল আরম্ভ হলো । ক্রমে লোকারণ্যে হয়ে যাচ্ছে এলাকা । আলোচনার কেন্দ্রেবিন্দু হয়ে আছে সে । নিজেও জানে না কেনো ।
.
হঠাৎ একজন হ্যান্ড মাইক নিয়ে এগিয়ে এলো । বলা শুরু করলো, পুরো জেলায় সে ই কেবল একজন যে ফেইল করেছে যেখানে ৯০ শতাংশ এ+
.
সবাই একযোগে তাকে দেখতে আসছে । রাতারাতি সে ভাইরাল । এভাবে সপ্তাহ খানেক চলছে । অটোগ্রাফ ফটোগ্রাফ দিতে দিতে সে টায়ার্ড । নব্য ইয়ুটিউবারদের প্রতিজন এক হাজার টাকার বিনিময়ে সাক্ষাত্কার দিয়ে ভালোই টাকা কামিয়েছে। বাবা গর্ব করে বলতেছে, ছেলে হলে এমন হওয়া উচিত । আহা কত আনন্দ এই জীবনে,
.
সেদিন শুক্রবার একটু রিলাক্সে শুয়ে ছিলো । চিন্তা করেতেছে এই জীবনে লেখাপড়ার কি দরকার? একটু বুদ্ধি করে ভাইরাল হলেই এমপি মন্ত্রী প্রধানমন্ত্রী । ঠেকায় কে! এমন সময় সখিনা ঢুকে বললো, একটা অটোগ্রাফের সাথে সেলফি হবে? আপলোড করে কয়েকটা লাইক পাবো । আগে জানলে তোমাকে ফেইল করায় ব্রেকাপ করতাম না ।
.
সর্বশেষ, তাকে দেখা গেছে মোটিবেশন টক শো কিংবা পত্রিকার পাতায় পাতায় । আসছে বই মেলায় তার একটা বই আসছে, তুমিও হারবে (You Can Fail) ।

মন্তব্য ১০ টি রেটিং +৩/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ০৮ ই ফেব্রুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৬:০০

ফুয়াদের বাপ বলেছেন: এহেন শিক্ষা ব্যাবস্থায় ফেইল মারা দিন দিন কঠিন হয়ে যাচ্ছে। আগে এক সময় অংক ফলাফল না হলে শূন্য দেওয়া হতো আর এখন যতটুকু হইছে ততটুকুর জন্যই নাম্বার দিতে হইবেক। সত্যিই ফেইল করা কঠিন থেকে কঠিনতর হচ্ছে।

০৮ ই ফেব্রুয়ারি, ২০২৩ রাত ৯:০৪

আবদুর রব শরীফ বলেছেন: অনেক কিছু দিন দিন সস্তা সহজ হয়ে যাচ্ছে ।

২| ০৮ ই ফেব্রুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৬:২৬

মুহিব্বুল্লাহ বলেছেন: খুব মজা পেলাম। তবে বর্তমানে ফেইলিয়ারদেরই জয় জয়কার। আর হাজারো টপাররা আজ বেকার। এর কারণও আছে। টপাররা তাদের সঠিক দাম পাচ্ছে না। কারণ সব জায়গায় সুদ ঘুষ দিয়ে টপারদের নীচে ফেলে দেওয়া হচ্ছে। ফলে যা না হওয়ার তা_ই হচ্ছে। সব জায়গায় একই অবস্থা। ধন্যবাদ আপনার এই গল্পের জন্য।

০৮ ই ফেব্রুয়ারি, ২০২৩ রাত ৯:০৬

আবদুর রব শরীফ বলেছেন: ফেইল করা মানুষগুলো জীবনে সফল হয়েছে বেশী আমার তা মনে হয় ।

৩| ০৮ ই ফেব্রুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৭:০৪

ঋণাত্মক শূণ্য বলেছেন: অবস্থা যা দাড়াইছে, এডি হলিও হতি পারে!

০৮ ই ফেব্রুয়ারি, ২০২৩ রাত ৯:০৬

আবদুর রব শরীফ বলেছেন: হওয়ার বাকী নেই মনে হয় ।

৪| ০৮ ই ফেব্রুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৭:১১

জ্যাক স্মিথ বলেছেন: খুব ভালো লিখেছেন। জনপ্রিয়তাই শেষ কথা কিভাবে হলো তা দেখার দরকার নেই। অনেক বছর আগে মোশারফ করিমের একটা নাটক দেখছিলাম নাম '৪২০' উক্ত নাটকে মোশারফ করিমের একটি ছবি পত্রিকায় এসেছিল পিস্তল হাতে, তা দেখে তার এলাকাবসী আনন্দ মিছিল করেছিল, মিস্টি বিতরণ করছিল কারণ তাদের এলাকার একজনের ছবি পত্রিকায় এসেছে এটা তাদের জন্য অনেক গর্বের।

০৮ ই ফেব্রুয়ারি, ২০২৩ রাত ৯:০৭

আবদুর রব শরীফ বলেছেন: চমৎকার বলেছেন ।

৫| ০৮ ই ফেব্রুয়ারি, ২০২৩ রাত ১১:৪০

রাজীব নুর বলেছেন: আপনি বাস্তববাদী মানুষ।

৬| ০৯ ই ফেব্রুয়ারি, ২০২৩ রাত ১২:৫৫

শিশির খান ১৪ বলেছেন: জয়া নতুন ছবি আপ দিছে তাই নাকি ভাই যাই দেখতে হইবো

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.