নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

এই না হলে কি বউ…

১১ ই ফেব্রুয়ারি, ২০২৩ দুপুর ১২:১৩

বিয়ের পর বউয়ের ভালবাসা দেখে আমিতো অবাক । বললো, দুটো কাপে চা না খেয়ে আমরা বরং একটি গ্লাসে চা পান করবো । আহা! এমন বউ এতোদিন কোথায় ছিলো?
.
আবেগে আপ্লুত হয়ে বললাম, জানো? আমার এক মামা আছে তারা ভালবাসার ঠেলায় এক ব্রাশ দিয়ে দাঁত মাজে । সে বললো, ওয়াক….! বুঝলাম না এক মগে চা আর এক ব্রশের পার্থক্য!
.
সেদিনতো এক প্রকার আজ থেকে এক প্লেটে খাবো মর্মে অফার পেলাম । আনন্দে আটখানা হয়ে বললাম, আমার এক ভাই আরমানুজ্জোহা বড় বড় দুই ছেলের বাবা হওয়া সত্ত্বেও তার বউ এখনো তাকে নিজ হাতে খাওয়ায় দেয় । বেপারটা মজার না?
.
ক্রমান্বয়ে গ্লাসের পানিও আমরা এক গ্লাস থেকে পান করা শুরু করেছি । আজ একটা গান ধরতে ইচ্ছে করছে খুব, এক কে আমরা দুই করিনা, দুইকে করি এক । কিন্তু ঝামেলা হলো গান ধরার পর বউ বললো তাহলে তোমার মানিব্যাগটাও আমার । সে এগিয়ে যাচ্ছে মানিব্যাগের কাছে । আর আমি গান চেইন্জ করলাম, একা ছিলাম ভালো ছিলাম…..
.
ইতোমধ্যে বউয়ের ভালবাসা নিয়ে কয়েকটা লেখা শুরু করে দিয়েছি । তাকে দেখে একটা বই কল্পনা করে ফেলেছি, ভালো বউ হওয়ার ১০১ টি টিপস্ ।
.
সেদিনতো আবেগে চিরকুমার একটি সংঘে নসিহত করে এলাম, কেনো বিয়ে করা দরকার । কল্পনা করো, এক বালিশে দুইজন শুয়ে আছো । চাঁদ উঠেছে তাঁরা মিটমিট করছে । এমন জীবন ছেড়ে কোন পাগলের ব্যাচলর থাকতে ইচ্ছে করবে শুনি?
.
রাতে বাসায় ফিরেছি । বউকে বললাম তুমি জোস্ । এই যে এক প্লেট, কাপ, গ্লাসে ভালবাসার গল্প তা অনেকের কপালে জোটে না । আমি সত্য ভাগ্যবান । তা শুনে সে বললো, আসলে তুমি তো আর থালাবাসন ধৌত করো না । ওগুলো আমাকে ই ধুইতে হয় । যখন কাজের বুয়া রাখবে তখন দুই প্লেটে খাইয়ো । আপাতত এক কাপ, প্লেট, মগে খেয়ে বউয়ের কষ্ট কমানোর চেষ্টা করো ।
.
এই ছিলো বউয়ের মনে!

মন্তব্য ৬ টি রেটিং +৩/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১১ ই ফেব্রুয়ারি, ২০২৩ দুপুর ১২:২৭

বাকপ্রবাস বলেছেন: :D

২| ১১ ই ফেব্রুয়ারি, ২০২৩ দুপুর ১২:৪৯

মিরোরডডল বলেছেন:

মজার লেখা :)

৩| ১১ ই ফেব্রুয়ারি, ২০২৩ দুপুর ১২:৫৯

সোনাগাজী বলেছেন:


ঘুম থেকে উঠে, বিছানাটাকে গুছায়ে রাখবেন; না'হলে অন্য বিছানায় ঘুমাতে হবে শীঘ্রই।

৪| ১১ ই ফেব্রুয়ারি, ২০২৩ দুপুর ১:৩৭

মহাজাগতিক চিন্তা বলেছেন: স্ত্রী থাকা ভুব একটা ভালো বিষয়। সেজন্য আমার নানা অষ্টম শ্রেণীতে পড়া কালিন বিয়ে করে ফেলেছেন। নানা পড়তেন। নানী তাঁর কাছেই বসে থাকতেন। তাঁকে বই, খাতা, কলম এগিয়ে দিতেন। অবশেষে সেকালে নানা ম্যাট্রিকে ফাস্ট ডিবিশন পেয়ে ছিলেন। অবশেষে চাকুরী পেলেন বাসার কাছে। চিরকাল তিনি নিজ বাড়ীতে থেকে অফিস করেছেন। সুতরাং বিয়ে করতে হবে যত দ্রুত সম্ভব।

৫| ১১ ই ফেব্রুয়ারি, ২০২৩ দুপুর ২:৩৫

রাজীব নুর বলেছেন: জীবনে দুটা বিষয়কে আপন করে নিলে ঠকতে হয় না। এক। বউ, দুই। বই।

৬| ১১ ই ফেব্রুয়ারি, ২০২৩ দুপুর ২:৫৩

গেঁয়ো ভূত বলেছেন: মারহাবা! মারহাবা!! দারুন পোস্ট! অনেক মজা পাইছি পোস্টটি পরে।

ওদিকে আবার রাজীব নূর ভাইয়ের কমেন্টটাও অনেক দারুন ! মাশাআল্লাহ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.