নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

আই প্যারা আই

১৯ শে মে, ২০২৩ রাত ১০:০৩

প্রথম যখন ফেসবুক ব্যবহার করতাম তখন বাংলিশে সকালে উঠে suvo sokal স্ট্যাটাস দিতাম তো আমার বন্ধু বলেছিলো তুই এতো ভুল বাল স্ট্যাটাস দেস কেনো? এটা হবে shuvo sokal
.
তো বিকেলে দিলাম shuvo bikal, সে আবারো ইনবক্সে নক দিয়ে বললো তোকে না বলছি স্ট্যাটাস না দিতে! আমি বললাম Shuvo লিখেছি তো এবার সে বললো এটা হবে shuvo bikel,
.
তো রাতে স্ট্যাটাস দিলাম Shuvo howk rathri সে আবারো নক দিয়ে বললো আবারো ভুল লিখছিস ! বললাম shuvo এবং rathri তো তোর কথা মতোই লিখলাম । আবার কি হলো? সে বললো Shuvo hok rathri হবে ।
.
তখন স্ট্যাটাস বলতে রোজ ঔষুধের মতো তিনবেলা পাবলিককে Good morning, good afternoon, good night খাওয়ানো ছিলো ।
তবুও আমরা বাংলিশ লিখে আনন্দ পেতাম !
.
পাঁচ ছয় বছর আগে আমার বন্ধুটি ভুল হবে ভেবে স্ট্যাটাস দিতো না, সে এখনো দেয় না যদি ভুল হয়ে যায় লোকে কি বলবে! মান সম্মানতো ধূলোই মিশে যাবে ।
.
সেদিন পুরনো স্ট্যাটাস পড়তে গিয়ে দেখি লিখেছিলাম Ami bal aci bndura? Tomra kemon aco ? 7 like আমি বাল ছিলাম না ভাল ছিলাম সেটা চিন্তার টাইম নাইকা এখন ডিলিট করতে পারলে লজ্জা থেকে বাঁচি !
.
হঠাৎ যখন বাংলা আসলো সবার আগে একটা মেয়েকে ইনবক্স করেছিলাম, আমি তমাকে ভালবাসি ? 'তমা কে ?' বলে মেয়েটি সেই যে ব্লক করলো আজো আনব্লক করেনি !
.
সন্দ্বীপের এক মেয়ে ইনবক্স করে একবার জিজ্ঞেস করেছিলো, hi vayaa kaman ace n ? কামান যে ছিলো আমারও তা সেদিন বুঝতে পারিনি । শুধু কামান না দুটি বুলেটও ছিলো!
.
সে চলে যাওয়ার পর স্ট্যাটাস দিয়েছিলাম Ai pira ai কিন্তু সে কেনো ফিরেনি আজ বুঝেছি কারণ সে পড়েছে 'আই প্যারা আই !'

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৯ শে মে, ২০২৩ রাত ১১:১৪

জ্যাক স্মিথ বলেছেন: Ebong poroborti shomy e ei Banglish lekhar nam hoea jai Murad Takla vasha, apni ki Murad Takla vasha er itihash janen?

আহ!! কোথায় হারিয়ে গেলো সে দিনগুলি, একসময় আমরা ওভাবেই চ্যাট করতাম, স্ট্যাটাস দিতাম। কিন্তু এই ২০২৩ সালে এসেও যারা এখনো 'মুরাদ টাকলা' ভাষায় কমিউনিকেশন করে তাদের আমার জঘণ্য মনে হয়।

উপরে কি লিখছি আপনি কি তা বুঝতে পারছেন?

২| ১৯ শে মে, ২০২৩ রাত ১১:৩৩

স্মৃতিভুক বলেছেন: ভাইজান মনে হয় কিঞ্চিৎ উত্তেজিত হইয়া আছেন। এবং সেই উত্তেজনা প্রশমনের লক্ষ্যে একাই প্রথম পাতায় তিন তিনখানা পোস্ট প্রসব কইরা বসেছেন।

মন্দ কি, চালায়া যান এবং প্রচেষ্টা অব্যাহত রাখেন প্রথম পাতায় একদিনে সর্বোচ্চ পনেরো খানা পোস্ট প্রসব করে ইতিহাসের পাঁঠায় থুক্কু পাতায় নাম লেখানোর।

শুভকামনা থাকলো গো ভাইছাব।

৩| ২০ শে মে, ২০২৩ দুপুর ২:২৪

রাজীব নুর বলেছেন: মজার পোস্ট।

৪| ২১ শে মে, ২০২৩ বিকাল ৫:২৭

শাওন আহমাদ বলেছেন: অজানান্তেই হা হা করছিলাম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.