নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

আসলে ইসরাইলি পণ্য কি কি?

২৩ শে অক্টোবর, ২০২৩ রাত ৮:৩৭

আমার বউ ফিলিস্তিনের ক্ষত বিক্ষত এক শিশুকে দেখিয়ে বললো, এটা দেখতে আমাদের ইশারাতের মতো! ইসরাইল কেমনে পারলো এদের উপর বোমা নিক্ষেপ করতে?
.
একটু পর সে আরেকটা শিশুর ভিডিও দেখাতে দেখাতে বললো, মরার আগে শিশুটি কেমন যেনো কাঁপতেছে । ওর বয়স আমাদের ইশারাতের মতো ।
.
পরের ভিডিওতে বাপ মা হারিয়ে দুই শিশু কান্না করতেছিলো । একজনের দিকে তাঁকিয়ে সে আবারো বলতে লাগলো, এই শিশুর চোখ দেখতে আমাদের ইশারাতের মতো ।
.
সদ্য বোমার আঘাতে জর্জরিত একটি শিশু অবাক করে দিয়ে কান্না করতে করতে হাঁটতেছে । বউ বললো, অবিকল ইশারাতের মতো! আমিও তাকিয়ে দেখলাম, আসলেই তো! হঠাৎ মনে হলো, ‘আমার মেয়কে সত্যি সত্যি বোমা মেরেছে । বোমার স্প্রিন্টারে সে ক্ষত বিক্ষত হয়ে আছে ।’
.
হঠাৎ কল্পনায় কিবোর্ড রেখে আমি অস্ত্র চালনা শিখতে শুরু করলাম । যুদ্ধ করতে লাগলাম ।
.
শেষমেষ মোবাইলের টুং টাং শব্দে যুদ্ধ শেষ হয়ে গেলো । ফোন রিসিভ করার পর বউ বললো, লাক্স নিয়ে আসতে! সাথে একটা ফেরার এন্ড লাভলী । আবার ফোন করে মনে করিয়ে দিলো ক্লোজআপ শেষ । আর কাল ছুটি আমেজে বিরিয়ানী রান্না চলছে । অবশ্যই যেনো মনে করে কোকাকোলা নিয়ে আসতে ।
.
পরের দিন কাপড় ধৌত করার জন্য হুইল নিয়ে আসলাম । বগল তলের গন্ধের জন্য এক্সকে নিয়ে আসলাম স্রে করার জন্য ।
.
লাক্স দিয়ে গোসল করার সময় চুলে লাগালাম সানসিল্ক । অতপর স্নান শেষে ঠোঁটে লাগালাম ভ্যাসলিন । আর গায়ে মাখলাম পন্ডস । গোসলের পর তাজা চা পাতা দিয়ে এক কাপ গরম চা তার সাথে অল্প করে নেসলে কফি না মেশালে যেনো সন্ধ্যা জমেই না!
.
পরের দিন বাটা জুতো চকচক করে পালিশ করে গার্নিয়ার ম্যান মুখে মেখে অফিস গেলাম । ফেরার পথে বউ ফোন করে বললো, তার খুব খারাপ লাগছে । হাজার শিশুর ভিডিওগুলো সারাক্ষণ তাকে মন খারাপ করিয়ে রেখেছে । মন ভালো করার জন্য কিটক্যাট লাগবে ।
.
কিনে বাসায় ফেরার সময় বন্ধু রিয়াজ একটা ইসরাইলের পণ্য বর্জন করার জন্য একটা ছবি দিলো । মিলিয়ে দেখলাম উপরের সব পণ্য দুই দিনে আমিও কিনেছে । হয়তো সেগুলোর লাভ দিয়ে এতোক্ষণে তারা একডজন বুলেট কিনে ফিলিস্তিনের নতুন কোন শিশুর বুক ফুটো করে দিয়েছে । তার জন্য আমি দায়ী ।

ফেসবুকে ঢুকলাম । কেউ বলছে এগুলোর সব ইসরাইলি পণ্য না । পক্ষে বিপক্ষে একটা পোস্টে তুমুল গাল মন্দ চলছে । আমি গুগুল সার্চ করে দেখলাম, প্যানথার অন্তত দেশীয় কিনেছি । নিজেকে আসল পুরুষ মনে হলো । একটু পর খুঁজতে খুঁজতে একজনের একটা কমেন্ট চোখে পড়লো, কনডম বানানোর উপাদান পলিআরথিন, পলিইসোথ্রিন বা ল্যাম্ব ইনসেসটাইন নাকি ইসরাইল থেকে আসে ।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৩ শে অক্টোবর, ২০২৩ রাত ৮:৫২

বাউন্ডেলে বলেছেন: ইসরাইল থেকে কোন পন্য আসে ? বাংলাদেশের সাথে বানিজ্যক তো দুরের কথা- কথা বলা সম্পর্কও নেই । এই গুজবের সত্যতা বা উৎস কোথায় ? কেমনে কি ?

২| ২৪ শে অক্টোবর, ২০২৩ রাত ১২:১৮

রাজীব নুর বলেছেন: সব দেশের পন্যই সব দেশে অল্প বিস্তর পাওয়া যায়।
পাকিস্তানে বাংলাদেশের ঘি, নারকেল, শাড়ি লুঙ্গি ইত্যাদি পাওয়া যায়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.