নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

যুগ পাল্টে গেছে ভাই

২৩ শে অক্টোবর, ২০২৩ রাত ১০:২০

আগে যা পড়তাম তা বিশ্বাস করতাম যেমন খুব কমন একটা প্রশ্ন ছিলো, বৈদ্যুতিক ফ্যান জোরে কিংব আস্তে ঘুরলে বিদ্যুৎ খরচ কেমন হবে? রাত দিন মুখস্ত করে, বিদ্যুৎ খরচ একই হবে টিক্ দিয়ে ঠিক উত্তর মর্মে পাস করেও গেছি ।

ঘটনা হলো এই যুগে এসব চলে না । মিটার, রীডার, ফ্যান নিয়ে পোলাপাইন পরীক্ষা করতে বসে যায়! কয়েক ঘন্টা আস্তে চললে দেখে মাত্র ৫০ পয়সার বিদ্যুৎ খরচ হয়েছে আর জোরে চললে সেইম ঘন্টায় প্রায় ৩ টাকার বিদ্যুৎ বা ছয় গুণ বিদ্যুৎ বেশী খরচ হচ্ছে ।

মামু, সেই যুগ আর নাই । পাল্টে গেছে । মুফতি মনোয়ারও এখন আর অক্সফোর্ডে ক্লাশ আর চেলসিতে খেলে না । বুঝতে হবে ।

এখন কবিদের যুগ নেই । মেয়েরাও অতো বোকা নেই যে বাঁশির টানে ছুটে আসবে সব ছেড়ে দিয়ে । তুমি বরং বিসিএস ক্যাডার টাইপ হও । ওরা তোমার দিকে তেড়ে আসবে ।

আমার দেড় বছরের মেয়েকে ভাত খাবার ভিডিও দেখালে সে ও এমন ভঙ্গিতে মোবাইল এগিয়ে দেয় তাতে ভিডিও চেঞ্জ না করে যতক্ষণ কাচ্চিরটা এনে দেওয়া হয় না ততক্ষণ দেখবে না ।

প্রধানমন্ত্রী যখন বলছিলো, ডিম সস্তা থাকলে সেদ্ধ ডিম ফ্রিজে রেখে মাসের পর মাস খাবেন । সেদিনই ডিম সেদ্ধ করে এক সপ্তাহ পর ফ্রিজ থেকে বের করে দেখি মাল হয়ে গেছে । গন্ধটাও অবিকল….। এই জন্য আগের অর্থমন্ত্রী ছিলো আবুল (মাল) আব্দুল মুহিত এখনকার ও কা(মাল) । মালের এতো ডিমান্ড দেশে!

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২৪ শে অক্টোবর, ২০২৩ রাত ১২:০৬

রাজীব নুর বলেছেন: ফাব করে করেই কি জীবন পার করে দেবেন?

২| ২৪ শে অক্টোবর, ২০২৩ সকাল ৮:২৯

সাড়ে চুয়াত্তর বলেছেন: বেশী মেধাবী লোক অনেক সময় অহংকারী হয়।

৩| ২৪ শে অক্টোবর, ২০২৩ রাত ১১:১৫

জ্যাক স্মিথ বলেছেন: "ফ্যান জোড়ে ঘুরলেও যে বিদ্যুৎ খরচ হয় আস্তে ঘুরলেও সেই একই বিদ্যুৎ খরচ হয়"- এটা একটা গুজব, ফ্যান আস্তে ঘুরলে বিদ্যুৎ খরচ কম হয় এটা আমি নিজে পরীক্ষা করে দেখেছি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.