নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আঁধার রাত

আঁধার রাত › বিস্তারিত পোস্টঃ

বর্গা চাষীর ফন্দি ফিকির

০৬ ই নভেম্বর, ২০১৮ রাত ১১:২২

যে পুরুষ সিংহীর তুলনায় সিংহকে সুন্দর বলে, হরিণীর চেয়ে হরিণ কে সুন্দর বলে, কপতীর চেয়ে কপতকে সুন্দর বলে, ময়ূরীর চেয়ে ময়ূরকে সুন্দর বলে, মুরগীর চেয়ে মোরগকে সুন্দর বলে, গাভীর চেয়ে ষাঢ়কে সুন্দর বলে। সেই পুরুষ মানুষই কবিতায় লিখেছে “তুমি সুন্দর তাই চেয়ে থাকি গো প্রিয়া”, “চুল তার কবে কার অন্ধকার বিদিশার নিশা”।

মানুষের চর্ম চক্ষু প্রানীজগতের অধিকাংশ পুরুষ প্রজাতিকে সুন্দর আখ্যা দিলেও পুরুষ মানুষ নিজের ক্ষেত্রে ঠিক উল্টো আচরন করে যৌক্তিক কারনে। নিজের ডিএনএ পরবর্তী প্রজন্মের মধ্যে সঞ্চারিত করার মাধ্যমে আপন চিহৃ দুনিয়ায় রেখে যেতে যে ভুমির প্রয়োজন তার মালিক মেয়ে মানুষ।

শুধুমাত্র এই একটি কারনে সিংহের চোখে সিংহী সুন্দর, হরিনের চোখে হরিনীর টানা টানা চোখ বুকে ঝড় তোলে, ময়ূরীকে মজাতে ময়ূর পেখম মেলে নাচে, গিরিবাজ কৈইতর আকাশে উঠে ডিগবাজী খায়, মোরগ কক কককক কক করে ডাকে, আর আমরা পুরুষ মানুষ বলি “তোমার জন্য মরতে পারি ও সুন্দরী তুমি গলার মালা, তোমার জন্য বাজার থেকে আনছি সবরি কলা, কন্যা ছ্ল্লিা খাও।

এ সকল আচরন আসলে নিজের ডিএনএ পরবর্তী প্রজম্মে সঞ্চালিত করার জন্য ভুমি বর্গা নেওয়ার ফন্দি।

মন্তব্য ৬ টি রেটিং +২/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৬ ই নভেম্বর, ২০১৮ রাত ১১:৪৩

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: “তোমার জন্য মরতে পারি ও সুন্দরী তুমি গলার মালা, তোমার জন্য বাজার থেকে আনছি সবরি কলা, কন্যা ছিল্লা খাও। :P

ভায়া ইহা সত্য, পশু পক্ষিদের মধ্যে পুরুষগুলোই দেখতে সুন্দর(কইতোর, মোরগ...)। তবে মানুষদের মধ্যে আপুসমাজই ফাস্টু...;)

০৬ ই নভেম্বর, ২০১৮ রাত ১১:৫৫

আঁধার রাত বলেছেন: অবশ্যই আপু সমাজই ফাষ্টু। ময়ূরের চোখে ময়ূরী সুন্দরী বলেই তো তারে ইমপ্রেস করার জন্য নেচে নেচে মনরঞ্জনের চেষ্টা করে। আমরাও তাই করি।

২| ০৭ ই নভেম্বর, ২০১৮ সকাল ৮:০৫

রাজীব নুর বলেছেন: আসলে শিক্ষা দরকার। এর কোনো বিকল্প নাই।

৩| ০৭ ই নভেম্বর, ২০১৮ সকাল ৯:০২

খায়রুল আহসান বলেছেন: চমৎকার পোস্ট। অল্প কথায়, আঁটসাট কাঠামোতে এর চেয়ে ভাল করে এ বক্তব্যটুকু প্রকাশ করা যেত না।

৪| ০৭ ই নভেম্বর, ২০১৮ সকাল ১০:৩৬

বলেছেন: প্রাণী জগতে কেন, মানবজগতেও পুরুষই দেখতে বেশি সুন্দর, তার দাড়ি, দৈহিক কাঠামো ইত্যাদি বিবেচনায়। নারীকে সুন্দর করার জন্য রংচঙয়ে ঝলমলে পোষাক, সাজগোজ ও গয়নাগাটির বাহার দরকার হয়। পুরুষ মানুষ কেবল স্নান করে পরিষ্কার কাপড় পড়ে একটু ডিওডোরেন্ট মাখলেই সুন্দর ও আকর্ষণীয় হয়।

০৭ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১২:২৩

আঁধার রাত বলেছেন: সে যায় হোক আপুরাই আমার দিলকি ধাড়কান তৈরী করে। অপলক চেয়ে দেখতে ইচ্ছে করে অনন্তকাল ধরে। তোয়াজ করি। ভুমি বর্গা পাওয়ার জন্য কত ফন্দি ফিকির, কত কত খরচ করে মনোরঞ্জনের চেষ্টা করি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.