নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমিও একদিন লাশ হব, সেই লাশ মাটির নিচে থেকে রোদ বৃষ্টিতে ভিজে অংগার হবে। বৃষ্টি ভিজা কাদায় শরীর ভিজে যাবে, শুধু অনুভবে নিথর লাশ হয়ে রয়ে যাব শেষ বিচারের অপেক্ষায়.......

ফেনা

মুক্ত ও সাদা মনের মানুষ হতে আগে চাইতাম। এখন আর চাই না। এখন একটু মুক্তি চাই, চাই জীবনটা শেষ হবে এই অপেক্ষার অবসান। [ মৃত্যুটা খুব স্বাভাবিক; বেঁচে থাকাটা অস্বাভাবিক।]

ফেনা › বিস্তারিত পোস্টঃ

প্রসংগ করোনা ভাইরাস

০৬ ই এপ্রিল, ২০২০ দুপুর ২:০৬



অনলাইন অফলাইন যত নিউজ পড়ছি তাতে আরো বেশি ঘাবড়ে যাচ্ছি। দিন যতই যাচ্ছে আমার চোখের সামনে বাংলাদেশের করুণ অবস্থার চিত্র কল্পনাতে আসে। কি হবে এই অবুঝ বাংলাদেশিদের। যারা এখনো করোনাকে নিয়ে হাসি তামাসা করে। খামখেয়ালী করে চলাফেরা করতেছে। প্রশাসনের তাড়া খেয়েও লুকিয়ে আড্ডা দিচ্ছে, একসাথে বসে মজ মাস্তি করছে।

বাংলাদেশে শুধু মাত্র শুরু, এর শেষ কোথায় হবে এক মাত্র আল্লাহই ভাল বলতে পারেন। প্রথমে চীন তারপর ইতালী, স্পেন, ইরান, এবার করোনার আতুর ঘর হল আমেরিকা। এর পর কি ক্রোনার আতুর ঘর হবে বাংলাদেশ!!! তা একমাত্র আল্লাহই বলতে পারবেন। সারা দুনিয়াতে কম বেশি ২০৩ দেশ/অঞ্চলে এর বিস্তার ঘটেছে। আজ পর্যন্ত প্রায় ১৩ লক্ষ্য মানুষ এই করোনা ভাইরাসে আক্রান্ত হল। মারা গেছে ৭০ হাজার। তাও সব সরকারী হিসাব। কিন্তু কোন রাষ্ট্র সঠিক তত্ত্ আমাদের কি দিচ্ছে ?? না কোন দেশের সরকারই আমাদের এইসবের সঠিক তত্ত দিবে না। তাহলে একবার খেয়াল করে দেখুন যে সরকারি ভাবে যদি আক্রান্ত আর মৃত্যুর সংখ্যা এমন হয় তাহলে বাস্তবে তা কি পরিমান হতে পারে!!!
এই সংখ্যা একমাত্র আল্লাহই ভাল বলতে পারবেন।

এখনো মনে হয় কিছু সময় আছে। নিজেকে সুস্থ রাখার প্রয়োজনে যদি এখন থেকে সতর্ক হই তাহলেও এই দেশ দেশের মানুষকে বাচানু সম্ভব।
আল্লাহ আমাদের সহায় হোন।

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০৬ ই এপ্রিল, ২০২০ দুপুর ২:১৪

রাজীব নুর বলেছেন: আশঙ্কাজনক পরিস্থিতি!
সম্পূর্ণ লকডাউন প্রয়োজন।

০৬ ই এপ্রিল, ২০২০ দুপুর ২:১৬

ফেনা বলেছেন: সারা দেশ একসাথে কার্ফিউর মত করে লকডাউন করা উচিত।

২| ০৬ ই এপ্রিল, ২০২০ দুপুর ২:৫০

ওমেরা বলেছেন: কোন দেশের অবস্থাই ভালো না কিন্ত বাংলাদেশের খুব চিন্তা লাগছে।

০৬ ই এপ্রিল, ২০২০ বিকাল ৩:২৮

ফেনা বলেছেন: আসলেই আজ দেশে করোণা ভাইরাস নিয়ে নতুন আপডেট শুনে খুব চিন্তায় পড়ে গেলাম। সত্যি কি তাহলে দেশে প্রায় ৮ থেকে ১০ কোটি মানুষ এই ভয়ংকর করোনা ভাইরাসে আক্রান্ত হবে???

৩| ০৬ ই এপ্রিল, ২০২০ রাত ৯:৪৪

রাজীব নুর বলেছেন: সবাই লক ডাউনের পুক্ষে কিন্তু যে মা্নুষ গুলোর ঘরে খাবার নেই। তারা কি করবে?? ক্ষুধার কাছে করোনা ভাইরাস কিছুই না।

০৬ ই এপ্রিল, ২০২০ রাত ১১:০৩

ফেনা বলেছেন: হুম ঠিক আছে আপনার কথা। তবে কি জানেন এ ছাড়া আর যে কোন উপায় নেই। তবে দিনে এনে দিনে খাওয়া মানুষগুলির জন্য সরকারের ব্যবস্থাও করতে হবে

৪| ০৬ ই এপ্রিল, ২০২০ রাত ১১:০৯

সেলিম আনোয়ার বলেছেন: করোনার ফোকাল পয়েন্ট এখন আমেরিকা।

০৭ ই এপ্রিল, ২০২০ সকাল ৯:০৮

ফেনা বলেছেন: আমেরিকার পর কি বাংলা???

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.