নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সাক্ষ্য দিচ্ছি আল্লাহ ছাড়া আর কোনো ইলাহ নেই এবং মুহাম্মদ সঃ আল্লাহর বান্দা ও রাসূল

মোঃ আল মামুন শাহ্

মোঃ আল মামুন শাহ্ › বিস্তারিত পোস্টঃ

মন্ত্রী ও ক্ষমতার দাপট!!!

০১ লা আগস্ট, ২০১৮ রাত ১০:৫৭


আলহামদুলিল্লাহ আসসালাতু আসসালামু আলা রাসুলিল্লাহ
শুনেছি ডিপজল ও তাকে নাকি বস বলে ডাকে। আরও শুনেছি তার চেলারা ও নাকি এখন কোটিপতি। শোনা কথায় কান দিতে নেই বাপু। একথার ওপরই ভরসা করে চলছি। কিন্তু মাদারীপুর রুটে চলাফেরা করতে করতে সত্যতা কিছুটা হলেও টের পেয়েছি এবং পাচ্ছি। আমার বিশ্বাস যারা মাদারীপুর রুটে চলাফেরা করেছেন বা করছেন তারাও হয়তো বা আমার কথাটা খুব ভালোভাবেই বুঝবেন। গদি বা ক্ষমতা আসলে খুব নোংরা জিনিস। বাংলাদেশের গদিতে থেকে আজ পর্যন্ত কেউ ভালো করতে পেরেছে কি?
প্রিয় মন্ত্রী, আপনাকে বস বলে মেনে নিতে আমাদের কোনো অসুবিধা নেই। কিন্তু প্লিজ বিবেচনা করুন আপনার ক্ষমতার অপব্যবহার হচ্ছে মিনিটে মিনিটে ঘন্টায় ঘন্টায়। আমি তার সাক্ষী।
মাদারীপুর পরিবহন রুটে বাস চালক, হেলপার বা কন্টাক্টদারদের ব্যবহার কতটা নোংরা হতে পারে তা আপনি সরাসরি এদের সম্মুখীন না হলে বুঝতে পারবেন না। বয়স্ক বা অফিসার কাউকেই এরা কোন তোয়াক্কা করে না। আর ছাত্ররা তো এদের কাছে মানুষই না। মাদারীপুর শরীয়তপুর রুটে জনপ্রতি ভাড়া 45 টাকা। সে হিসেবে স্টুডেন্ট ভাড়া হয় সাড়ে 22 টাকা। কিন্তু পঁচিশ টাকা দেওয়ার পরেও এরা নিতে চায় না। প্রায় ই স্টুডেন্টের সাথে ঝগড়া বাধিয়ে দেয়। 30 টাকার নিচে ভাড়া নিতে চায় না। জাতীয় বিশ্ববিদ্যালয় অনেক পরীক্ষায় বিকাল 5 টা পর্যন্ত হয়। কিন্তু অদ্ভুতুড়ে ব্যাপার হল পাঁচটার পরে এরা স্টুডেন্ট ভাড়া নিতেই চায় না। আর শুক্রবারে কোন পরীক্ষা থাকলে তো ফুল ভাড়াই দিতে হয়।
আমার নিজ চোখে দেখা একটা ঘটনা বলি। বিকাল 5 টায় পরীক্ষা শেষ হওয়ার পর এক পরীক্ষার্থী টিকিট কাউন্টারে যায় টিকিট কাটতে। কিন্তু টিকেট কাউন্টারে থাকা লোকটি কিছুতেই অর্ধেক ভাড়া নিবে না। এ নিয়ে তর্ক শুরু হয়। লোকটি শিক্ষার্থীকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এমনকি সেই দিনের মত তাকে বাসে উঠতে পর্যন্ত দেয়নি। ছেলেটি শেষ পর্যন্ত একটি অটোরিকশায় চড়ে বাড়ি ফিরেছে। অথচ টিকিট কাউন্টারে থাকা লোকটি এত শুকনো যে তাকে একটা ধাক্কা দিলে আরো তিনজনে মিলে তাকে উঠাতে হবে। সেই লোকটির ক্ষমতার কত দাপট।
যারা ঢাকার শিক্ষার্থী তারা হয়তো আমার কথায় অবাক হতে পারেন । এ কেবলমাত্র মাদারীপুরেই সম্ভব। যারা চলাচল করেছেন তারাই কেবল বিশ্বাস করতে পারেন।
প্রায়শই এরা বড় বড় অফিসার বা বয়স্ক লোকদের সাথে এরা 5 টাকা 7 টাকার জন্য দুর্ব্যবহার করে।
আরও ভয়ংকর ব্যাপার হল তাদের মানসিকতা। আমি কোন একজন চালকের নিজ মুখে এও বলতে শুনেছি, যে আমাদের মানুষ মারলে কোন দায় নেই। হয়তো এক মাসের জেল হবে এর বেশি কিছু নয়। তবে আমরা ইচ্ছা করে কোন পিপড়াও মারিনা। তার শেষোক্ত কথাটি মানবিকতার।
তাদের এই মানবিকতার টুকু টিকে থাক আল্লাহর কাছে এই দোয়াই করি। না হলে বাসে পিষ্ট হওয়া মানুষের লাশের সারি ক্রমাগত বড় হতেই থাকবে।

মন্তব্য ১০ টি রেটিং +১/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ০২ রা আগস্ট, ২০১৮ রাত ৯:৪১

ওমেরা বলেছেন: ঠিকই তো কেউ তো ইচ্ছা করে মানুষের উপর গাড়ী চালিয়ে দিতে পারে না ।

০২ রা আগস্ট, ২০১৮ রাত ৯:৪৪

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: খুনি রা পারে ভাই।

২| ০২ রা আগস্ট, ২০১৮ রাত ১১:২১

পদাতিক চৌধুরি বলেছেন: ছুটির দিনেও একটা মানবিক দৃষ্টি থাকাটা কাম্য যেখানে ছাত্র ছাত্রীরা যেন হাফ ভাড়ায় পড়াশোনার সুযোগ পায় । আর এর জন্য একটি নির্দিষ্ট আইন হলে বোধহয় আরও ভালো হয়। যাইহোক এবারের আন্দোলনে একটি সদর্থক দিক উঠে আসবে কামনা করি।

অনেক শুভকামনা প্রিয় মামুনভাইকে।

০২ রা আগস্ট, ২০১৮ রাত ১১:২৪

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: আবারও অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে। সাথে থাকার জন্য।

৩| ০৩ রা আগস্ট, ২০১৮ সকাল ১১:৪৯

অচেনা হৃদি বলেছেন: শুভাকাঙ্ক্ষী হিসেবে একটা পরামর্শ দিই ভাইয়া, কলেমার ছবি দিয়ে প্রো পিক দিলে শুরু থেকেই আপনি অনেকের কাছে একটু নেগেটিভ দৃষ্টিভঙ্গী পাবেন। যদিও দেখতে সুন্দর তবুও তা তো কিছুটা সাম্প্রদায়িক পরিচয় বহন করছে। সেফ হবার আগে ধর্মীয় এবং রাজনৈতিক লেখা বেশি না লিখলেই ভালো। আপনার লেখার হাত ভালো, আশা করি শীঘ্রই প্রথম পাতায় আসবেন। ক্যারি অন ভাইয়া।

০৩ রা আগস্ট, ২০১৮ সকাল ১১:৫৯

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: আমার কথা রাখার জন্য আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনি আমার ব্লগে ঘুরে গেলেন এটা অনেক বড় কিছু। আমি আমার দৃষ্টিভঙ্গি নিয়ে কোনো লুকোচুরি করতে চাই না আপু। আমি যা তাই আমি প্রকাশ করার চেষ্টা করেছি মাত্র। সামু ব্লগের প্রতি আমার প্রত্যাশা অনেক। কিন্তু শুধুমাত্র আমার দৃষ্টিভঙ্গি জনিত কারণে যদি আমি সেফ না হই, তাহলে বুঝবো সামু ব্লগে নিরপেক্ষতা নেই। রাজনীতি সম্পর্কিত কোন কিছুই আমার পছন্দ নয়। কিন্তু ধর্মীয় ব্যাপারে আমি অনেক আবেগপ্রবণ। আর ধর্মীয় পরিচয়েই আমি লিখতে চাই। যদি সামু ব্লগ সেটা এক্সেপ্ট করে তাহলে লিখব আর নয় তো না। আপনার মন্তব্য আমার কাছে অনেক গুরুত্বপূর্ণ। কমেন্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ।

৪| ০৩ রা আগস্ট, ২০১৮ দুপুর ১২:৪৫

রোকনুজ্জামান খান বলেছেন: মাদারী পুরে এমন অবস্থা কেন ? সেখসনে কি প্রতিবাদ করার লোক নাই .......।
সড়ক দূর্ঘটনা অথবা মানুষ পিষে মারার আইন আর জোরালো হউয়া উচিৎ।

০৩ রা আগস্ট, ২০১৮ দুপুর ১:৫৯

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: মাদারীপুর নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান এর এলাকা। তাই সেখানে বাস শ্রমিকদের ক্ষমতার দাপট চলে। আর ছাত্ররা ও শাহজাহান খান এর আন্ডারে চলে। তাই বলার মত উল্লেখযোগ্য কেউ নেই।
ঠিক বলেছেন ভাই সড়ক দুর্ঘটনা কেন্দ্রিক আইন আরো বেশি জোরালো হওয়া উচিত।

৫| ০৩ রা আগস্ট, ২০১৮ রাত ৯:২৮

মোহাম্মদ এন ইউ ইসলাম নাজিব বলেছেন: ঠিক বলেছেন ভাই...সবাই এই সকল ব্যাপারে আরও সচেতন ও জনমত গড়ে তুলতে হবে।

০৩ রা আগস্ট, ২০১৮ রাত ৯:৩৬

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: জি ভাই । স্বাগতম আমার ব্লগে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.