নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মা ও মাটির প্রতি মনের টান বুঝার জন্য অন্তত একবার বিদেশ ভ্রমন করুন

এপোলো

একটি বাংলা ব্লগ পেয়ে আমি খুব খুশি।আমি সকলের সাথে বাংলায় ভাব করতে পারব।

এপোলো › বিস্তারিত পোস্টঃ

বিচারবহির্ভুত হত্যাকান্ড বন্ধে জনগণের সচেতনতা বৃদ্ধিই একমাত্র উপায়

৩০ শে নভেম্বর, ২০১৯ সকাল ১০:৪৪

বিচারবিহীন হত্যাকান্ডকে না বলুন।
এইধরনের হত্যাকান্ড ন্যায়বিচার প্রতিষ্ঠার অন্তরায়। বন্দুকযুদ্ধ হোক কিংবা গণপিঠুনি, কোনভাবেই এইসব হত্যাকান্ডকে জায়েজ করা যায় না। কোনধরনের বিচারিক কার্যক্রম ছাড়া একটা মানুষকে দোষী সাব্যস্ত করে শাস্তি প্রদান করা কোন গণতান্ত্রিক দেশে চলতে পারে না। বাংলাদেশে রাতের আঁধারে বন্দুকযুদ্ধের নামে এতগুলো মানুষকে মেরে ফেলছে, কিন্তু বুদ্ধিজীবিরা এসবের বিরোধীতায় কিছুই করছে না। এই অবস্থা নাগরিক জীবনে ভীতিময় পরিস্থিতি সৃষ্টি করছে। এখন যে অবস্থা দাঁড়িয়েছে, মানুষের জীবনের আর নিরাপত্তা নাই। কারও মনে হল, রাতের আঁধারে গুলি করে মেরে ফেলল। বিচারহীনতার এই সংস্কৃতি বদলাতে এখন জনসচেতনতাই একমাত্র উপায়।

আপনার এলাকার এমপি'কে জানান, আপনি এই বিচারবিহীন হত্যাকান্ড সমর্থন করেন না। সে আপনার দলের এমপি কিংবা মন্ত্রী হোক, আপনার মতামত জানানোর দায়িত্ব আপনারই। আজ পাশের বাড়ির দুষ্ট ছেলেকে মেরে ফেলেছে দেখে যদি আপনি চুপ থাকেন, কালকে আপনার বাড়ির শান্ত ছেলেটা হারিয়ে গেলে করার কিছুই থাকবে না।

সবশেষে, এই খবরটা পড়ে আসুন। ছাত্রলীগের দুই সদস্য বন্দুকযুদ্ধে নিহততবে কালেরকন্ঠ তাদেরকে "সন্ত্রাসী" নামে ডাকছে। অন্যদলের চ্যাংড়া পোলাপান সব জেলের মধ্যে আছে দেখে এখন নিজ দলের সোনার ছেলেরা রাতের আঁধারে মারা পড়ছে। বিচারহীনতার এই সংস্কৃতি ভাল না। আপনার জন্যও ভাল না। আমার জন্যও ভাল না।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ৩০ শে নভেম্বর, ২০১৯ সকাল ১০:৫৮

রাজীব নুর বলেছেন: দুষ্টলোক গুলো সব মরে শেষ হোক। দরকার নাই তাদের বিচারের।

৩০ শে নভেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:২৭

এপোলো বলেছেন: সেটা তো দেশের জন্য ভাল। দুষ্ট লোক কমে গেল। আমার ভাবনা ভিন্ন যায়গায়। ওরা যেভাবে মারা যাচ্ছে, ঠিক সেভাবে যদি একটা ভাল লোক মারা যায়, তখন জবাব চাইব কার কাছে? রাতের আধারে মেরে ফেলার অনুমতিটা কে দিচ্ছে সেটা তো অন্তত ডকুমেন্টেড থাকা উচিত।

২| ৩০ শে নভেম্বর, ২০১৯ সকাল ১১:০৩

হাবিব ইমরান বলেছেন:

প্রিয়,
বাংলাদেশের সাথে গণতন্ত্র শব্দটি মানায় না। দয়া করে অন্যকোন শব্দ ব্যবহার করুন। তাছাড়া বাংলাদেশে কখনো গণতন্ত্র ছিলোই না। চ্যালেঞ্জ করুন আপত্তি নেই, কিন্তু তা কোনভাবেই প্রমাণ করতে পারবেন না। :)

৩০ শে নভেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:৩০

এপোলো বলেছেন: চ্যালেন্জ করব না, প্রিয়। আপনার কথা আমি বুঝতে পেরেছি। তারপরও মাঝে মাঝে মনে হয়, দেশটা কেন আরেকটু ভাল হয় না। কাছাকাছি সময়ে স্বাধীনতা পাওয়া অন্যান্য দেশগুলো কত এগিয়ে গেল।

৩| ৩০ শে নভেম্বর, ২০১৯ দুপুর ১২:২০

মেহরাব হাসান খান বলেছেন: দুষ্টলোক মেরে ফেললে সমস্যা কোথায়? এ দেশ কোনভাবেই তাদের শাস্তি দিতে পারে না। লইয়ারের সহযোগিতায়, আইনের ফাক গলে ওরা ঠিক বেড়িয়ে যায়।
আর লোকজনকে কিভাবে সচেতন করবেন, এরা ফেসবুক দেখে সচেতন হয়। নিজের বিবেকে এদের ভরশা নেই।

৩০ শে নভেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:৩৫

এপোলো বলেছেন: লোকজন সচেতন না দেখেই তো এই সমস্যা। এইসব গঠনমূলক আলোচনায় লোকজনকে পাওয়া যায় না। কিন্তু, “বিএনপি খারাপ নাকি আওয়ামী লীগ?” শীর্ষক আলোচনায় মারামারি করার লোকের অভাব নাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.