নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জীবনে ক্লান্ত হলেও বিশ্রাম নিতে শিখিনি :)

অ্যাপল ফ্যানবয়

where oceans bleed into the sky………

অ্যাপল ফ্যানবয় › বিস্তারিত পোস্টঃ

স্টিভ জবস : একজন ভিশনারি !

১৭ ই নভেম্বর, ২০১৭ রাত ১১:১৫



স্টিভ জবস হলো এমন এক নাম, যার মৃত্যু নেই । ১৯৫৫ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত এই সংক্ষিপ্ত জীবনে তিনি আমাদের উপহার দিয়েছেন অভাবনীয় কিছু প্রযুক্তি, যেগুলো ছাড়া আমরা আমাদের বর্তমান জীবন কল্পনা-ও করতে পারতাম না । তিনি অ্যাপলের প্রতিষ্ঠাতা এবং একজন সিইও ছিলেন । এছাড়া তিনি পিক্সার এনিমেশন স্টুডিও-কে বিশ্বের সামনে তুলে ধরেছেন , যা বর্তমানে বহু এনিমেটরের জন্য এক আরাধ্য স্বপ্নে পরিণত হয়েছে ।

অনেকদিন আগেই ব্লগে সেফ হয়েছিলাম । কিন্তু লাইফে সেফ হলাম গতকাল [জেএসসি শেষ হলো আরকি] । সে উপলক্ষেই আজকের এই পোস্ট । সবাই ভালো থাকবেন; ধন্যবাদ ।

মন্তব্য ১৬ টি রেটিং +২/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ১৮ ই নভেম্বর, ২০১৭ রাত ১:২৫

জগতারন বলেছেন:
স্টিভ জবস-এর জীবনী ও তার কর্মকাণ্ড নিয়ে আরও বিস্তারিত লিখা উচিত ছিল।

১৮ ই নভেম্বর, ২০১৭ সকাল ৯:২৪

অ্যাপল ফ্যানবয় বলেছেন: সেটা আমার কাছেও মনে হয়েছিল কিন্তু আমি গত ১১ মাস ধরে ঘুমাইনি । ঘুম থেকে উঠে একটু ফ্রেশ হয়ে আরেকটু গবেষণা করেই তার সম্ফর্কে লিখে ফেলব ।

২| ১৮ ই নভেম্বর, ২০১৭ রাত ২:৩১

শাহরিয়ার কবীর বলেছেন: স্টিভ জবস‘কে নিয়ে কিছু লিখুন তার সমন্ধে আমরা পড়ি ।

১৮ ই নভেম্বর, ২০১৭ সকাল ৯:২৬

অ্যাপল ফ্যানবয় বলেছেন: নিশ্চয়ই লিখব । একটু সময় দিন আমাকে । :|

৩| ১৮ ই নভেম্বর, ২০১৭ দুপুর ১:০২

কালীদাস বলেছেন: আপনার নিক এপল ফ্যানবয়, বেশি কিছু লিখতে ভয় পাচ্ছি :``>> আমি এপলের ইউজার না, তবে বিগত বছরগুলোতে স্টিভের অভাব টের পাই আশেপাশের এপল ইউজারদের সংস্পর্শে। ম্যাকবুকগুলো খুবই হালকা করেছে রিসেন্টলি, সত্যি। তবে আইফোন, যেটা নাকি টাচফোনের কনসেপ্ট চিনিয়েছে জগতকে: এটার অবস্হা বেশ খারাপ। আইফোন এইট চেক করলাম গত সপ্তাহে, সিক্স বা সেভেনের চেয়ে নতুন কিছু দেখলাম না। পেছনের গ্লেসি লুকটা বিরক্তিকর লেগেছে। স্টিভের মাইক্রো লেভেলে চিন্তা করার ক্ষমতা আকর্ষণীয় ছিল, ইদানিংকার লোকজনের সেদিকে ল্যাকিংস চোখে পড়ার মত :(


জে এস সি মানে ক্লাস এইটের শেষেরটা না? ওয়াও! ব্লগের সন্ধান পেলেন কিভাবে? ডিটেইলস বলবেন প্লিজ।

১৮ ই নভেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:২০

অ্যাপল ফ্যানবয় বলেছেন: হাহাহাহাহা । আমার নিক অ্যাপল ফ্যানবয় হলেও আমি কিন্তু মাইক্রোসফটের লুমিয়া ফোন চালাই । এছাড়া জেএসসি ভালো হলে (যে হারে প্রশ্নফাঁস হচ্ছে তাতে ভালো "না" হওয়াই স্বাভাবিক) একটা ম্যাকবুক এয়ার কেনার ইচ্ছা আছে । গতকাল রায়ানসে গিয়ে একটু দেখলাম, ম্যাকবুক গুলো সত্যিই হালকা । :)

ওয়েল আইফোন আমাদেরকে লিটারালি টাচফোন চিনালেও লেটেস্ট আইফোনটা সত্যিই বাজে হয়েছে । এর ডিজাইপটা দেখেই আমি আর গবেষণা করার আগ্রহ পাইনি । :|

আর স্টিভ জবসকে নিয়ে খুব শিঘ্রই একটা পোস্ট দিচ্ছি । ওখানে এই বিষয়ে ডিটেইলসে আড্ডা দেবো ।

আমি প্রায় আড়াই বছর ধরে এই ব্লগের লেখা পড়ছি (গুগলকে ধন্যবাদ) । এরফরই কয়েক মাস আগে এখানে জয়েন করেছি (ফেসবুকে সবকিছু লেখা যায় না) ।

৪| ১৮ ই নভেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:২৬

মোহেবুল্লাহ অয়ন বলেছেন: আপনাদের কি একদিনে দুইটা পরীক্ষা হয় এখনো? আমি জে এস সি ফার্স্ট ব্যাচ ছিলাম। আজাইরা ফালতু পরীক্ষা, জীবনে কোন কাজেই লাগল না।

১৮ ই নভেম্বর, ২০১৭ রাত ৯:৪২

অ্যাপল ফ্যানবয় বলেছেন: নারে ভাই, তা হয় না, কিন্তু আগের চেয়ে বেশি প্রশ্ন ফাঁস হয় । :(

৫| ১৮ ই নভেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:৫০

এলিয়ান বলেছেন: স্টিভ জবস এর একজন দারুন ফান। সেই বিশ্ববিদ্যালয় জীবন (২০০২-০৩) থেকে তার কাজ কর্ম অনুশরন করে আসতেছি। নতুন পণ্য উপস্থাপনায় অসাধারন একজন। তার আসেপাশে কেউ নেই। এমন কি অ্যাপলেও কেউ নেই। তার জীবনি বই পড়ে বুঝলাম ঝুঁকি নিতে তার জুড়ি নেই। কিন্তু তার ম্যানাজেমেন্ট ফিলোসোপির সাথে একমত না। আসম্ভব একঘেয়ে ছিলেন । যাকে পছন্দ হতো না তাকে অপমান করতেন। কিন্তু তাতে কি । আমার দেয়ালে বড় করে ঝুলে আছে এই ভিশনারীর ছবি.... নতুন কিছু করার অনুপ্রেনার উৎস।

১৮ ই নভেম্বর, ২০১৭ রাত ১১:৪৫

অ্যাপল ফ্যানবয় বলেছেন: স্টিভ জবসের জীবনী পড়ার পর থেকেই আমার ইচ্ছা একজন এন্টারপ্রেনার হওয়া । আমার নিজের কোম্পানী হলে বা আমি কোনোদিন কোনো প্রতিষ্ঠানের সিইও হলে আমিও হয়তো এরকমই হবো । আমার মধ্যে ধৈর্য্য নেই । :(

৬| ১৮ ই নভেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:৫৫

এলিয়ান বলেছেন: প্রোগ্রামিং ও গিটার শেখার ইচ্ছা আছে, কিন্তু ওয়ে জানিনা.. গিটার জনিনা। তবে প্রোগ্রামিং শিখতে সাহায্য করতে পারি। ওয়েব প্রোগ্রামিং করতে চাইলে ফ্রি কোড কেম্প শেষ করুন। ছয়মাস থেকে এক বছর লাগবে। শেষ করতে করতে বুঝতে পারবেন আপনার একটা পোর্টফোলিও তৈরী হয়েছে।

আর কোন সাহয্য লাগলে ইমেইল করতে পারেন। [email protected]

১৮ ই নভেম্বর, ২০১৭ রাত ১১:৫১

অ্যাপল ফ্যানবয় বলেছেন: আমি প্রোগ্রামিং-এর "প"-ও জানিনা । তবে পাইথন থেকে শুরু করার ইচ্ছা আছে ।

৭| ১৮ ই নভেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:০০

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: বিল গেটস বা মার্ক জাকারবার্গ-এর তুলনায় স্টিভ জবস অনেক কম আলোচিত। অনেকটা আন্ডার রেটেড।

১৮ ই নভেম্বর, ২০১৭ রাত ১১:৪১

অ্যাপল ফ্যানবয় বলেছেন: সম্পূর্ণ একমত । যার হাত ধরে পার্সোনাল কম্পিউটার চিনলাম আমরা, তাকেই আমরা কোনো গুরুত্ব দেই না । সো আনফরচুনেট । :(

৮| ১৮ ই নভেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:০১

আখেনাটেন বলেছেন: স্টিভ জবের পাগলামীগুলোই ভবিষ্যতের প্রযুক্তির পথ-প্রদর্শক হয়েছে। উনার বায়োগ্রাফিটা পড়লে অবাক হতে হয়।

জেএসসির আগেই এত কিছু। পাকনা জিনিস তো আপনি। :P

শুভকামনা ব্লগিং এ।

১৮ ই নভেম্বর, ২০১৭ রাত ১১:৪৯

অ্যাপল ফ্যানবয় বলেছেন: স্টিভ জবস এর সাথে পৃথিবীর কোনো ব্যক্তির মিল নেই । তার পাগলামিই সকল উদ্ভাবনের কারণ । :)

আর জেএসসির আগে কি দেখলেন ! এবার মাত্র জেএসসি দিলাম ! ;)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.