নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন মানুষ

সোনালী ঈগল২৭৪

সোনালী ঈগল২৭৪ › বিস্তারিত পোস্টঃ

ব্লগে অশ্লীল আক্রমণ

২৮ শে মার্চ, ২০২০ বিকাল ৫:২৫

সামু ব্লগে ব্লগিং করছি দেড় বছরের বেশি সময় ধরে , এর মধ্যে কোনোদিন এরকম পরিস্থিতির শিকার হইনি । সম্ভবত সকালে আমি ব্লগার চাঁদগাজী সাহেবের জেনারেল স্ট্যাটাস পাওয়া নিয়ে আমার নিজের অভিমত এবং শেষে তাকে আবার সেফ করার জন্য অনুরোধ করেছি , আমার কমেন্টে এরপরেই ফেক নিক থেকে কয়েক মিনিট পর পরেই অশ্লীল ছবির পোস্ট আসা শুরু করে , এবং তা চলতেই থাকে । আমি নিজে সেগুলো সব ডিলিট করে ফেলি । আমি কোনোদিন ভাবতে পারিনি আমার কোনো লেখায় এই ধরণের আক্রমণ আসতে পারে !!! আর তার সাথে ছিল বাজে কমেন্ট এবং যেখানে অ্যাডমিন কে ইঙ্গিত করে কথা লিখা হচ্ছিলো । প্রশ্ন হচ্ছে এরকম উদ্দেশ্যমূলক ভাবে কেন ব্লগের পরিবেশকে নষ্ট করে দেয়া হচ্ছে ????

আমি বেশকিছুদিন ব্লগে অনুপস্থিত ছিলাম ব্যাক্তিগত কিছু সমস্যার কারণে । কিন্তু সাম্প্রতিক সময়ে করোনা মহামারীর দরুন নিজের পেশাগত তাগিদেই এ বিষয়ে কয়েকটা পোস্ট করেছি , আর সেই সুবাদে লক্ষ্য করছি , এখানে বেশ কয়েকজন ব্লগার কে চিহ্নিত ভাবে নানান কায়দায় আক্রমণ করা হচ্ছে !!! যুক্তিতে না পারলে তারা সেখানে অশ্লীল শব্দ নিয়ে আসছে , এগুলো কোনোভাবেই শুভবুদ্ধিসম্পন্ন মানুষের পরিচয় হতে পারে না । উদাহরণ স্বরূপ , ব্লগার নূর মোহাম্মদ সাহেব একজন প্রবীণ ব্লগার , সে ব্লগে সাধারণত ধর্মীয় বিষয় নিয়ে লিখে তাছাড়া বিভিন্ন বিশিষ্ট ব্যাক্তিদের জীবনী নিয়েও আলোচনা করে থাকেন । তাকে কিছু ব্লগার উদ্দেশমূলক ভাবে আক্রমণ করছেন তার দৃষ্টিভঙ্গির জন্য । কিছুক্ষন আগে ব্লগার হাসু সাহেবের পোস্ট দেখলাম, সেখানেও দেখলাম একটা ফেক আইডি থেকে মলমূত্রের ছবি দিয়ে বিশ্রী কমেন্ট করা হচ্ছে । একই অবস্থা ব্লগার ঢাবিয়ানের কমেন্ট সেকশনেও , সেখানেও কে বা কারা অশ্লীল ছবি যুক্ত করে কমেন্ট করেছে । প্রশ্ন হচ্ছে এসব করছে কারা ??? তারা কি কোনো ব্লগার নাকি ব্লগার নামের কোনো জ্ঞানপাপী , কুলাঙ্গার ????

ব্লগের পরিবেশ সুন্দর রাখার দায়িত্ব সম্পূর্ণ রূপে অ্যাডমিন তথা মডারেটর প্যানেলের । কোনো উস্কানিমূলক কিংবা বিদ্বেষমূলক পোস্ট এর বিরুদ্ধে ব্যবস্থা নেবার অধিকার তাদের , একইভাবে কোনো ব্লগার তার কমেন্ট , আচরণ কিংবা কোনোভাবে ব্লগিও রীতিনীতি ভঙ্গ করলে তাকে সাময়িক যেকোনো স্টেটাস এ ফেলবার অধিকার তাদেরই । এর সাথে তো অন্য ব্লগারদের কোনো সংশ্লেষ নেই , তবে কেন সাধারণ ব্লগারদের উপর এই অন্যায় আক্রমণ ???? এই ব্লগ তো দুই একজন সেলিব্রিটি নামধারী ব্লগারদের একার না যে তাদের এগেইনস্ট এ কোনো ব্যবস্থা নেয়া হলে তারা ব্লগের পরিবেশ নষ্ট করে দেবেন !!!! তাহলে তারা কিভাবে নিজেদের এতো বিষেশজ্ঞ দাবি করেন ??? তারা না বিভিন্ন পোস্ট এর মাধ্যমে আমাদের সিস্টেম এর সমস্যা , এই সমস্যা আর সেই সমস্যার ব্যাখ্যা দেন !! তাহলে আজকে আমাদের সাধারণ ব্লগারদের পোস্ট এ অশালীন আক্রমণ কি তাদের স্ববিরোধী জায়গায় দাঁড় করিয়ে দিচ্ছে না ????

অ্যাডমিন প্যানেলের প্রতি আমার উদাত্ত আহবান থাকবে প্লিজ আপনারা ব্লগের পরিবেশ ভালো করার ব্যাপারে আরো উদ্যোগী ভূমিকা নেন । আর সাধারণ ব্লগারদের উদ্যেশে বলছি , ব্লগে আপনারা কাউকে খুব বেশি সেলিব্রিটি এর কাতারে নিয়ে যাবেন না , এতে করে তাদের ইগো অনেক বেড়ে যায় এবং এমন একটি মানসিকতা তাদের মধ্যে জন্মায় যে তারা না থাকলে সামু ব্লগ অচল হয়ে যাবে , যখনি কোনো সিদ্ধান্ত তাদের বিরুদ্ধে যায় তারা সেটাকে মেনে নিতে পারে না , আর হুমকি দিতে থাকে অথবা পরিবেশ নষ্ট করে ফেলে । আপনারা সবাই মনে রাখবেন ব্লগে আমরা আমাদের নিজের চিন্তা ভাবনার প্রকাশ করি , অপরের মতামত জানি এবং যুক্তিপূর্ণ বিতর্কের সুযোগ থাকলে তা করি , কিন্তু এই ব্লগিং আপনার বা আমার মূল পরিচয় নয় । আপনার এর বাহিরে একটা পেশাগত কিংবা সামাজিক পরিচয় আছে , আমরা সারাদিন ব্লগেও থাকি না । তাই এখানে কাউকে সেলিব্রিটি বলাও ঠিক নয় ।

মন্তব্য ৮ টি রেটিং +২/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ২৮ শে মার্চ, ২০২০ সন্ধ্যা ৬:০৯

মোহাম্মাদ আব্দুলহাক বলেছেন: আমার এক পোস্টে মন্তব্য ছিল ওটা ডিলিট করে পোস্ট দিয়েছিলাম, ওটাতেও মন্তব্য করেছিল।

এসব অসুস্থ লোকদের সুস্থতা কামনা করা ছাড়া আর কিচ্ছু করার নেই।

৩১ শে মার্চ, ২০২০ বিকাল ৩:০৬

সোনালী ঈগল২৭৪ বলেছেন: দেরিতে মন্তব্যের জন্য আন্তরিকভাবে দুঃখিত , এটা খুব দৃষ্টিকটু ও স্পর্শকাতর একটা সমস্যা ছিল , যাক অবশেষে সমস্যাটির সমাধান হয়েছে

২| ২৮ শে মার্চ, ২০২০ সন্ধ্যা ৬:৫০

মেটালক্সাইড বলেছেন:
দুইদিন পর সামুতে এসে আক্কেলগুড়ুম অবস্থা হয়েছে আমার, কে বা কারা যেন সামুকে দূর্গন্ধময় করার চেষ্ঠা করেছে।

সবাইকে অনুরোধ, এখন কোন ব্লগ পোস্ট না করে কালপ্রিটগুলোকে খুজে বের করতে এডমিনকে সহায়তা করুন।

৩১ শে মার্চ, ২০২০ বিকাল ৩:০৭

সোনালী ঈগল২৭৪ বলেছেন: দেরিতে মন্তব্যের জন্য আন্তরিকভাবে দুঃখিত , অ্যাডমিন দক্ষতার সাথে এই সমস্যার সমাধান করেছে

৩| ২৮ শে মার্চ, ২০২০ রাত ৮:৩৪

মাহমুদুর রহমান বলেছেন: আল্লাহ মানুষকে হেদায়েত দান করুক।

৩১ শে মার্চ, ২০২০ বিকাল ৩:০৯

সোনালী ঈগল২৭৪ বলেছেন: আমিন , মানুষের সুবুদ্ধি ও সুমতি ফিরে আসুক

৪| ২৮ শে মার্চ, ২০২০ রাত ৯:৫১

রাজীব নুর বলেছেন: দুষ্টলোক বেশি কিছু করতে পারবে না।
আমাদের এডমিন শক্তিশালী। ইনশাল্লাহ।

৩১ শে মার্চ, ২০২০ বিকাল ৩:১০

সোনালী ঈগল২৭৪ বলেছেন: ঠিক বলেছেন ভাই , যাই হোক শেষ পর্যন্ত অ্যাডমিন বিষয়টি সমাধান করতে পেরেছে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.