নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন মানুষ

সোনালী ঈগল২৭৪

সোনালী ঈগল২৭৪ › বিস্তারিত পোস্টঃ

করোনা পরিস্থিতি ? কোন পথে চলছে বাংলাদেশ ???

১৯ শে এপ্রিল, ২০২০ রাত ১১:৪১


বাংলাদেশে করোনা রোগী প্রথম সনাক্ত হয় ৮ মার্চ , ২০২০ , সেই হিসেবে রোগ সনাক্তের আজ ৪২ দিন চলছে । বিগত ১৭ ই এপ্রিল , ২০২০ পর্যন্ত যদি প্রথম চল্লিশ দিনের হিসেবে ধরা হয় , তাহলে দেখা যায় যে , বাংলাদেশের আক্রান্ত ও মৃত্যু হার অন্য সকল দেশের তুলনায় অস্বাভাবিক ভাবে বেশি !!! যা সত্যি আমাদের জন্য ভয়াবহ অশনি সংকেত !!! এই লিখা লেখার সময় আক্রান্তের সংখ্যা হয়তো আরো বাড়ছে । যদিও টেস্ট এর সংখ্যা একটু একটু করে বাড়ছে কিন্তু জনসংখ্যার অনুপাতে এখনো তা বেশ অপ্রতুল , সেই সাথে পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্তের হার !!! কি বলবো বুঝতে পারছি না , এই পরিস্থিতিতে কোন পদক্ষেপ নিলে ভালো হয় ??? ব্লগাররা কি ভাবছেন ??? আমার মনে হয় জায়গায় জায়গায় না করে দেশকে অনতিবিলম্বে পুরো লকডাউন করা দরকার । এদিকে সরকার ঘোষিত ছুটি ২৫ তারিখ থেকে শেষ হয়ে যাচ্ছে এই অবস্থায় ছুটি আরো বর্ধিত করা দরকার এবং তা গার্মেন্টস সেক্টর সহ । এই ঘোষণা আগেই আসতে হবে , নয়তো ঢাকামুখী গার্মেন্টস শ্রমিকদের আরেকটা জোয়ার আসতে পারে !!!!

সবকথার শেষ কথা মানুষ যদি সচেতন না হয় , আর ঘরে না থাকে , নিজের ভালো না বুঝে তাহলে কোনো কিছুতেই কিছুই হবে না , কোনো পদক্ষেপ কোনো কাজে লাগবে না । শুধু ঢাকা শহরের বাজার গুলোতেই যান মানুষের এই সচেতনতা এসেছে কি ??? গ্রাম আর মফস্বল বাদ দিলাম ।







মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ১৯ শে এপ্রিল, ২০২০ রাত ১১:৫৪

চাঁদগাজী বলেছেন:



মানুষ অশিক্ষিত ও সুশিক্ষিত না হওয়ায়, কোনভাবেই সঠিক আচরণ করছে না; জাতিকে অশিক্ষিত করে রাখায় জাতি আজ ভয়ংকর সমস্যায় আছে।

২০ শে এপ্রিল, ২০২০ রাত ১২:০৯

সোনালী ঈগল২৭৪ বলেছেন: এই দেশে করোনা পজিটিভ ধরা পড়ার পরে ৩ দিন ধরে সাইকেল চালিয়ে বাড়ি চলে যায়, এক হাসপাতালে করোনা টেস্ট পজিটিভ পেলে সেটা গোপন করে ৩ হাসপাতালে ঘুরে বেড়ায়, নিরাপদ দূরত্বের গোল দাগের মধ্যে স্যান্ডেল রেখে জায়গা দখল রেখে সবাই একসাথে গোল হয়ে আড্ডা মারে, করোনার ছুটিতে চৌদ্দগুষ্টি নিয়ে কক্সবাজার বেড়াতে চলে যায় ! এই দেশে করোনা সংক্রমনের হার কমিয়ে রাখা কীভাবে সম্ভব!

২| ২০ শে এপ্রিল, ২০২০ রাত ১:২০

নেওয়াজ আলি বলেছেন: আমি পরিবার নিয়ে সচেতন আছি। কিন্তু না খেয়ে থাকতে হবে।

৩| ২০ শে এপ্রিল, ২০২০ রাত ২:১৫

রাজীব নুর বলেছেন: খারাপের দিকে যাচ্ছে পরিস্থিতি।

৪| ২০ শে এপ্রিল, ২০২০ সকাল ১০:৫৪

সাড়ে চুয়াত্তর বলেছেন: বাংলাদেশে আসলে ৮ মার্চের আরও ৮-১০ দিন আগে করোনা এসেছে। সরকার একটু দেরী করেছে। তাই বাংলাদেশের ক্ষেত্রে এটা ৪৮-৫০ তম দিনের পরিসংখ্যান। তবে বাংলাদেশ যা উপাত্ত দিচ্ছে তা প্রশ্ন সাপেক্ষ কারণ টেস্ট খুব কম করা হচ্ছে।

৫| ২০ শে এপ্রিল, ২০২০ বিকাল ৩:২০

ক্ষুদ্র খাদেম বলেছেন: আমার তো সন্দেহ হচ্ছে, যে পরিসংখ্যান আমরা পাচ্ছি তা কতখানি সঠিক সেটা নিয়ে!! এই বিষয়ে কেউ কি কিছু জানেন, আসলে এই তথ্য কতখানি সঠিক???

৬| ২০ শে এপ্রিল, ২০২০ বিকাল ৩:৫৭

সুপারডুপার বলেছেন: ব্লগাররা কি ভাবছেন ? - আমার এই পোস্টটি দেখতে পারেন
বাংলাদেশে কোভিড-১৯ ঘটনার সম্ভাব্যতা ও আগাম প্রস্তুতি - সুপারডুপার

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.