নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভুয়া মফিজ

ভুয়া মফিজের সাথে ভুয়ামি না করাই ভালো...

ভুয়া মফিজ › বিস্তারিত পোস্টঃ

হোরাসের চোখ উৎকীর্ণ ব্রেসলেট খরিদ এবং অতঃপর……!!!

২৩ শে জুলাই, ২০২০ সকাল ১১:২৪



আমি আমার গ্রোসারী আর কাচাবাজার ছাড়া বেশীরভাগ কেনাকাটাই করি ইবে থেকে। প্রচুর বিক্রেতার মধ্যে থেকে দামাদামি করে খুজেপেতে ভালো জিনিস কেনা যায় বলে আমার খুবই পছন্দের মাধ্যম এটা। গত সপ্তাহে একাউন্টে লগ ইন করে দেখি, ইবে আমাকে একটা কুপন দিয়েছে, হঠাৎ হঠাৎই তারা অবশ্য এ'রকম দেয়। ১০ পাউন্ড বা ততেোধিক মুল্যমানের কিছু কেনাকাটা করলে ৫ পাউন্ড অফ। ভালো কথা, কিন্তু কি কেনা যায় খুজেই পাচ্ছিলাম না। মনে মনে শালাদেরকে কয়টা গালি দিলাম, কারন তার দুই দিন আগেই ১৪ পাউন্ড দিয়ে আমার ল্যাপটপের জন্য একটা পাওয়ার এডাপ্টার চার্জার কিনেছি। দিবি তো দিবি, দুইদিন আগে দে! তা না। সময়ের কাজ সময়ে করার মুল্য এরা কবে বুঝবে? যাই হোক, অনেক চিন্তা-ভাবনা করেও কিছুই খুজে পেলাম না, এদিকে কুপনের মেয়াদ আছে আর মাত্র তিনদিন। হঠাৎ মাথায় একটা আইডিয়া এলো। ভাবলাম, খুজে দেখি তো, হোরাসের চোখের কিছু পাওয়া যায় কিনা! শুরু করলাম ঘাটাঘাটি। ও খোদা…...সার্চ দিতেই হোরাসের চোখের উপরে হাজার হাজার জিনিস এসে হাজির। কি নাই সেখানে!! যাই হোক, দেখতে দেখতে হঠাৎ একটা ব্রেসলেট পছন্দ হয়ে গেল। ১২ পাউন্ড দাম। আমাকে দিতে হবে ৭ পাউন্ড। আগুপিছু না ভেবে অর্ডার দিয়েই দিলাম।

শনিবার সকালে দেখি জিনিস এসে হাজির। সিদ্ধান্ত নিলাম, এখন পরবো না। দুপুরে গোসল টোসল করে ফ্রেশ হয়ে পরবো। নতুন জিনিস, একটু আয়োজন করেই ব্যবহার শুরু করি! দুপুরের আয়েশী ভূড়িভোজনের পরে দেশী স্টাইলে একটা ভাতঘুম দিলাম, হোরাসের কথা ভুলেই গিয়েছিলাম। বিকালে উঠে মনে পড়লো। নতুন চকচকে ব্রেসলেটটা পরে ল্যাপটপ নিয়ে বসলাম…….দেখা যাক সামু'র লেটেস্ট খবরাখবর! এরই মধ্যে বউ চা আর আমার অতিপ্রিয় চানাচুরমাখা নিয়ে এলো। চানাচুর নেয়ার জন্য গামলার দিকে হাত বাড়িয়েছি, বউ বললো,

- তোমার হাতে এইটা কি?
- দেইখা বুঝো না! এইটার নাম ব্রেসলেট। গম্ভীর হয়ে বললাম।
- হঠাৎ নতুন ব্রেসলেট? কতো দিয়া কিনলা? আর এইটা কেমন ব্রেসলেট! দেখতে তো ততোটা সুন্দর না!
- এইসব জিনিসের সুন্দর হওয়া জরুরী না, কাম হওয়া জরুরী। আর পরবো তো আমি, তুমি তো পরবা না। তোমার এতো চিন্তা করার দরকার নাই।
- কাম মানে? ব্রেসলেটের আবার কিসের কাম? বেহুদা পয়সা নষ্ট করো!!

বউয়ের নির্বুদ্ধিতায় নিতান্তই বিরক্ত হয়ে বললাম, জানো এইটা কি? ইবে'র ঘটনাটা ওকে সবিস্তারে বর্ণনা করলাম। বললাম, এইটা হোরাসের চোখের ব্রেসলেট। যে কোনও খারাপ নজর থেকে ইহা ধারনকারীকে রক্ষা করে। সেইটা ব্লগে, সংসারে কিংবা যে কোনও জায়গায়ই হোউক না কেন। এইটা হাতে থাকা মানে, আমি সেইফ। কোই ভি বুড়ি নাজার সে ইয়ে হামে বাচায়েগা। উত্তেজনায় আমার মুখ দিয়ে সবেগে হিন্দী বের হয়ে গেল।

এতো মুল্যবান মুল্যবান কথা শুনেও বউয়ের চেহারায় কোন ইতিবাচক ভাব খেললো না। বরং চোখ সরু করে বললো, ব্লগ আর যে কোনও জায়গা বুঝলাম; কিন্তু সংসারে কু-নজরের ব্যাপারটা বুঝলাম না। সংসারে তোমার উপরে কার কু-নজর, বুঝায়ে বলো।

বললাম, তুমি থাকতে আর কেউ লাগে! লকডাউনের গত কয়েকমাস ধরে যা শুরু করছো তুমি!! সামনে সেকেন্ড ওয়েভ আসতেছে। তাই তোমার আগাম শক ওয়েভ থেকে বাচার জন্য এই দাওয়াই আমদানী করা ছাড়া আমার আর উপায় ছিল না।

দুই চোখে যতোটা সম্ভব আগুন ঢেলে আমাকে পুড়িয়ে ছারখার করার চেষ্টা করতে করতে বললো, সব সময়ে তোমার এই ধরনের শস্তা রসিকতা ভাল্লাগে না কিন্তু! বলে চানাচুরমাখার গামলাটা সজোড়ে ধাক্কা দিয়ে উঠে চলে গেল।

বসে বসে ভাবছিলাম। হোরাসের চোখের উপকারিতা তাৎক্ষনিকভাবেই হাতে-নাতে পাওয়া গেল। যেভাবে চানাচুর ভর্তি গামলায় ধাক্কা দিয়েছিল, ওটা উল্টে যাওয়ার কথা! কিন্তু উল্টায়নি। আমার প্রিয় খাদ্য নিরাপদেই আমার উদরপূর্তির অপেক্ষায় আছে। তাছাড়া অন্য সময়ে হলে, এ'ধরনের পরিস্থিতিতে আমার এই মন্তব্যের পরিপূর্ণ ব্যবচ্ছেদ বা বিশদ ব্যাখ্যা-বিশ্লেষণ না করা কিংবা আমাকে পুড়িয়ে ছারখার না করা পর্যন্ত সে উঠতো না। আজ আমাকে ঠিকমতো ভস্মীভূত না করেই যে উনি পশ্চাদাপসরন করলেন, সেটা কিসের কল্যানে? হোরাসের চোখের কল্যানেই তো! হোরাসের উপর আমার ভক্তি-শ্রদ্ধা আরো বেড়ে গেল। ব্রেসলেটের মেটালের চোখটাতে একটা চুমু দিয়ে সামু'র দিকে নজর দিলাম।

ঘন্টাখানেক পরে চিৎকার ভেসে এলো। তিনটা চোখ দিয়ে সামু'র দিকেই তাকায়া থাকবা, নাকি উঠবা। সুমনা ভাবীদের বাসায় যে দাওয়াত আছে, সেটা কি মনে আছে? মনোযোগ দিয়ে একটা পোষ্ট পড়ছিলাম, তাই ওর কথাটা প্রথম ধাক্কাতে ঠিকমতো বুঝি নাই। আমার তো সর্বসাকুল্যে দুইটাই চোখ, তিনটা চোখ আবার কি? পর মুহুর্তেই বুঝলাম আমার পৈতৃক সূত্রে পাওয়া দুইটা চোখ, আর ইবে'র কল্যানে পাওয়া হোরাসের চোখ…….যোগফল হলো তিন!! হোরাসের চোখের ক্ষমতায় আরেকবার চমৎকৃত হলাম। বউয়ের হঠাৎ এই গাণিতিক বুৎপত্তি মনে হচ্ছে এই চোখের কল্যানেই!! তাছাড়া পূর্বের সব অভিজ্ঞতা বলে, এমন সিচ্যুয়েশানে সে সব সময়ে ফ্রুট নাইফটা দোলাতে দোলাতে সামনে আসে। তারপরে ড্রাগনের মতো আগুনের হল্কা ছুড়ে মারে আমার দিকে। আজ তো সামনেই আসতে পারছে না। আর দুর থেকে ছোড়া আগুনের হল্কাতেও তেজ অত্যন্ত কম! ওয়াও…...এতো দেখি বড়ই কাজের জিনিস!!!

ভাবীদের বাসায় গিয়ে বসতে না বসতেই আমার বউ বহুকষ্টে তার চেপে রাখা আজকের ঘটনা ভাবীকে সবিস্তারে বর্ণনা করলো। হাল্কা নাস্তা-পানির পরে দেখি ভাই আমাকে বাইরের দিকে ইশারা করছে। সাধারনতঃ আসল খাওয়া-দাওয়ার পরে আমরা বাইরে গিয়ে ধুম্রপান করি। তাই আমি বুঝতে না পেরে বললাম, বাইরে কি? ভাবী চোখ নাচিয়ে বললো, বুঝলেন না! উনারও একটা দরকার, সেজন্যেই আপনাকে বাইরে যাওয়ার ব্যাপারে ইনসিস্ট করছে!

যাই হোক, বাইরে এসে ভাই ধোয়া ছাড়তে ছাড়তে বললেন, ভাবীর কাছ থেকে তো ঘটনা শুনলাম। এবার আপনে বলেন তো! আসল ঘটনা কি? জিনিসটা কি সত্যিই কাজের? আপনের রিয়াল অভিজ্ঞতা বলেন।

আমি বললাম, কি বলেন এইটা…...অবশ্যই কাজের। বলে আরো রংচং মেখে বিস্তারিত উনাকে বললাম। শুনতে শুনতে ওনার চোখদুটো দেখি রসগোল্লার মতো বড় বড় হয়ে গিয়েছে। একটা বড়সড় ঢোক গিলে উনি আমার হাত চেপে ধরে বললেন, ভাই অনুরোধ, আমার জন্যও একটা অর্ডার করেন।

আমি বললাম, কিন্তু কুপন তো আমি ব্যবহার করে ফেলেছি। এইটার দাম তো ১২ পাউন্ড। আপনাকে তো পুরোটাই দিতে হবে।

উনি বললেন, আরে রাখেন আপনের ১২ পাউন্ড। দরকার পরলে আপনেও কিছু কমিশন রাখেন। এমন কামের জিনিস…….টাকা কোন ফ্যাক্টর না। কিণ্তু যতো জলদি পারেন, আমার জন্য একটা আনানোর ব্যবস্থা করেন। তবে অবশ্যই ডেলিভারীর ঠিকানা আপনেরটা দিয়েন, নয়তো ওর হাতে পড়লে তৎক্ষনাৎ ফালায়া দিবে।

মনে মনে বললাম, সব শিয়ালেরই দেখি একই রা। একজন হুক্কা হুয়া বললে, সবাই সমস্বরে জিজ্ঞেস করে, কেয়া হুয়া কেয়া হুয়া! ঘরে ঘরে নির্যাতিত পুরুষদের নতুন রক্ষাকর্তার আবির্ভাব হলো দেখি! পুরুষ এবং বিবাহিত যে সকল ব্লগারগণ সাংসারিক নানা জটিলতায় কাতর; সংসারে অতীষ্ঠ হয়ে সুন্দরবনের কাছাকাছি কোন গ্রামে মাইগ্রেট করার চিন্তা-ভাবনা করছেন, তারা শেষ চেষ্টা হিসাবে অনতিবিলম্বে একটা হোরাসের চোখ সংগ্রহ করে অঙ্গে ধারন করুন। সাফল্য অবধারিত।

জয়তু হোরাসের চোখ!!!



ছবিঃ আমার নতুন কেনা, অত্যন্ত করিৎকর্মা…..হোরাসের চোখ খোদিত ব্রেসলেট।:)

মন্তব্য ৭৪ টি রেটিং +১৭/-০

মন্তব্য (৭৪) মন্তব্য লিখুন

১| ২৩ শে জুলাই, ২০২০ সকাল ১১:৫৬

মুক্তা নীল বলেছেন:
ভাই ,
হেরাসের চোখ আজকে পালটি মারছে ,কারণ সব মিলিয়ে
নিয়ত ভালো না। এটা অরিজিনাল দুঃখী ও নির্যাতিত
মানুষদের জন্য ,যেমন : আমরা। ব্রেসলেট দুই হাতে
দুইটা পইড়া বইসা থাকেন আপনাদের জাতির কোন কাজেই আসবে না। চানাচুরের বাটির ধাক্কা এই পর্যন্ত পড়ে খুশিতে
একটা লাইক দিছি , কিন্তু শেষের অংশটুকু আগে পড়লে
লাইক দিতাম না ।

ভাবীর জন্য শুভকামনা রইলো ।

২৩ শে জুলাই, ২০২০ দুপুর ২:৪১

ভুয়া মফিজ বলেছেন: এইটা কি বললেন, আপনারা অরিজিনাল দুঃখী ও নির্যাতিত, তাইলে আমরা কি? ভুয়া দুঃখী আর নির্যাতিত?

চানাচুরের বাটির ধাক্কা এই পর্যন্ত পড়ে খুশিতে একটা লাইক দিছি, কিন্তু শেষের অংশটুকু আগে পড়লে লাইক দিতাম না। এই যে দেখেন, স্ত্রী কর্তৃক নির্যাতন দেখে আপনি খুশী হয়েছেন, লাইকও দিয়েছেন.....কিন্তু যখনই নির্যাতন প্রতিরোধী ব্যবস্থা নেয়া হলো, আপনার পছন্দ হলো না। বড়ো দুঃখের বিষয়!! :P

বরং আমাদের দলের সমর্থক বনে যান। আমাদেরকে মোরাল সাপোর্ট দেন; তাইলে না বুঝবো আপনি নিরপেক্ষ একজন মানুষ!!! :-B

২| ২৩ শে জুলাই, ২০২০ দুপুর ১২:৩০

রাজীব নুর বলেছেন: ব্রেসলেট টা আমার হাতে ভাল মানাবে।

২৩ শে জুলাই, ২০২০ দুপুর ২:৪৫

ভুয়া মফিজ বলেছেন: ব্রেসলেট না পরে আপনি বরং সুন্দরবনের কাছের কোন গ্রামের দিকে চলে যান। ;)

৩| ২৩ শে জুলাই, ২০২০ দুপুর ১২:৩২

নেওয়াজ আলি বলেছেন: আমার জন্য একটা আনানোর ব্যবস্থা করেন হোরাসের চোখ । সংসারের সুখ দুঃখ নিয়ে জীবন । হতাশ হওয়ার কিছুই নেই ।

২৩ শে জুলাই, ২০২০ দুপুর ২:৫৭

ভুয়া মফিজ বলেছেন: ভালো করে চিন্তা-ভাবনা করেন।
আর আপনার কেন দরকার, বুঝলাম না। আপনি তো হতাশ না। তাছাড়া এই চোখ ধারনের কিছু অসুবিধাও আছে কিন্তু। :)

৪| ২৩ শে জুলাই, ২০২০ দুপুর ১২:৩৮

মোহামমদ কামরুজজামান বলেছেন: ভাইগো,
যে আপনার জন্য এত কিছু মিছু করে সারাদিন(শুধু উপকারী/মজার না যদিও) ,সে যদি মাঝে মাঝে একটু আধটু :-B প্যারা / যন্ত্রণা দেয়ই সেটা মাইনা নেয়া যায়না ??

সমস্ত কাজের যন্ত্রগুলিই মাঝে মধ্যে অস্বাভাবিক শব্দ দেয় যদি সে কাজ করে।তবে, মেরামত বা ওভারহোলিংয়ের পরে তা ঠিক হয়ে যায়।
আর বউত আমাগোর হককলের জীবনে সবচেয়ে কাজের / প্রয়োজনীয় .।কাজেই সব সময় শান্তির জন্য হোরাসের চোখের উপর
নির্ভর না করে নিজের দুই চোখের সাথে :-< অর্ধাঙ্গীনির একটা চোখ ব্যবহার করলে মনে হয় বেশী ভাল ফল পাওয়া যাইতে পারে।

২৩ শে জুলাই, ২০২০ বিকাল ৩:০৫

ভুয়া মফিজ বলেছেন: আপনে তো দেখি ইমোশনাল ব্ল্যাক মেইল করা শুরু করছেন! :P

এই যে আপনে বউদের সাথে যন্ত্রের তুলনা দিলেন, মেরামত বা ওভারহোলিংয়ের কথা বললেন.......এইটা দেখলে ব্লগের আপারা আপনেরে কি কইবো বুঝতে পারতেছেন? =p~

কাজেই সব সময় শান্তির জন্য হোরাসের চোখের উপর নির্ভর না করে নিজের দুই চোখের সাথে অর্ধাঙ্গীনির একটা চোখ ব্যবহার করলে মনে হয় বেশী ভাল ফল পাওয়া যাইতে পারে। আপনের প্রস্তাব বিবেচনায় থাকলো। তবে, অর্ধাঙ্গিনীর দুইটা চোখ থাকতে একটা ব্যবহার করবো কেন, বুঝি নাই। দুইটাই ব্যবহার করলে অসুবিধা কি? :-B

৫| ২৩ শে জুলাই, ২০২০ দুপুর ১২:৫২

শেরজা তপন বলেছেন: খালি চোখের অর্ডার দেয়া যায়না? বড় কামেল চোখ! আপনি চোখ আনেন, আমি ব্রেসলেট বানাই- আসেন দুই ভাই মিলে ব্যাবসা করি

২৩ শে জুলাই, ২০২০ বিকাল ৪:৩১

ভুয়া মফিজ বলেছেন: আপনার ব্যবসায়িক আইডিয়া খারাপ না। দেখি, সেথের সাথে যোগাযোগ করতে হবে। সে যদি আবার হোরাসের চোখ তুলে আমাদেরকে দেয়.....ব্যাপারটা মন্দ হয় না। :P

৬| ২৩ শে জুলাই, ২০২০ দুপুর ১২:৫৩

জুন বলেছেন: আরেকটা কুপং পাইলে আমারে একটা হোরাসের চক্ষু কিন্না দিয়েন :-/
লকডাউনে আমিও অনেক প্যারায় আছি। রান্না করতে করতে অবস্থা কাহিল ---
তাও একটা সুনাম শুনি না :(
আচ্ছা এই সুমনা ভাবীডা কে? প্রায়ই দেখি আপ্নারা তাগো বাসায় যান সেইটা দাওয়াতে হোক আর বিনা দাওয়াতে #:-S
আপনার রম্য পড়ে অনেক হাসলাম এই করোনার বন্দী জীবনে। থ্যাংকস আ লট ভুয়া :)
+

২৩ শে জুলাই, ২০২০ বিকাল ৪:৪০

ভুয়া মফিজ বলেছেন: আপনের বুকিং সংরক্ষিত থাকলো। এইটা স্বামীরা ধারন করলে যদি কাম করে, তাইলে স্ত্রীরা ধারন করলেও কাম করনের কথা। তয় রান্নার সুনাম শুননের ইন্সট্যান্ট ফর্মুলা হইলো, একদিন তরকারীতে বেশী কইরা লবন দিবেন, তারপরে একদিন বেশী কইরা ঝাল দিবেন, পরদিন লবন দিবেনই না। চতুর্থদিনে সুন্দর কইরা রান্না করবেন। দেখবেন, কত্তো প্রশংসা! =p~

আচ্ছা এই সুমনা ভাবীডা কে? এই বিরান শহরে একমাত্র তাগো লগেই আমাগো খাতির বেশী। সব সময়ে যাওয়া-আসা, খানা-দানা লাইগাই থাকে।

আপনের মুক্তা-ঝরানো হাসি দেখনের লাইগাই তো এইডা পুষ্টাইলাম!!! :P
থ্যাংকস আ লট ভুয়া.....মাই প্লেজার আপা। :)

৭| ২৩ শে জুলাই, ২০২০ দুপুর ১:২৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: মফিজ ভাই আশা করি নোটিসটা দেখেছেন। আপাতত পোস্ট নির্বাচিত পাতায় নেয়া বন্ধ আছে। :( দুই এক দিনের মধ্যে এই প্রবলেমটি সলভ হয়ে যাবে।

২৩ শে জুলাই, ২০২০ বিকাল ৪:৫৩

ভুয়া মফিজ বলেছেন: নোটিশটা দেখেছি কা_ভা ভাই। সার্ভার বলেন, আর সামু'র সফটওয়্যারজনিত কাজ......তাতে যদি আমাদের এই দরিদ্র প্ল্যাটফর্মের কোন উন্নতি হয়, তাহলেই আমি খুশী। ২/১ দিন লাগুক না, সময় কোন বড় ফ্যাক্টর না। :P

ইন দ্য মিন টাইম, আপনার যদি হোরাসের চোখের কোন কিছুর দরকার হয়, আমাকে জানাবেন; লজ্জা করবেন না। দু'দিন আগে আপনার কিছু পোষ্টের যা অবস্থা দেখলাম, তাতে মনে হলো......আপনার এমন কিছুর দরকার হলেও হতে পারে!!! :-B

৮| ২৩ শে জুলাই, ২০২০ দুপুর ২:১৬

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: এই ব্রেসলেট পরেছেন বলেই আজিকে ভাবীর বিরুদ্ধে এত অপবাদ দিয়াও মাফ পাইয়া গেলেন। নইলে ধরনি, আই মিন আপনি ফানা ফানা হইয়া যাইতেন

২৩ শে জুলাই, ২০২০ বিকাল ৫:১১

ভুয়া মফিজ বলেছেন: সঠিক কইছেন। আমিতো আগেই কইছি, এইটা অত্যন্ত কামের জিনিস। অপবাদ তো অনেক ছোট্ট ব্যাপার, এর চেয়েও বড় কিছু করলেও এই ব্রেসলেট আমাকে রক্ষা করবে। ফানা ফানা হওয়ার কোন ইচ্ছাই নাই। এই জিনিস হাত থিকা আর খুলমুই না!! B-)

৯| ২৩ শে জুলাই, ২০২০ বিকাল ৩:৪৫

করুণাধারা বলেছেন: না দেখলে বিশ্বাস করতাম না এমন চক্ষু মার্কা ব্রেসলেট কেউ বানাতে পারে। আবার এরমধ্যেই দুইজনের অর্ডার (জুন আর সুমনা ভাই) আর একজনের সাথে ব্যবসা করার অফার পেয়ে গেলেন!! কী কেরামতি হোরাসের!!

২৩ শে জুলাই, ২০২০ বিকাল ৫:২০

ভুয়া মফিজ বলেছেন: হোরাস আসলেই খুবই কামিলদার দেবতা! মারা গিয়েছে সেই কবে, কিন্তু তার কেরামতি এখনও শেষ হয় নাই। দেবতা বলে কথা আপা। :P

হোরাসের চক্ষুমার্কা আরো বহু কিছুই আছে। শুধু একবার ইবে তে 'আই অফ হোরাস' সার্চ দিয়ে দেখেন। দেখলে আপনারও কিনতে ইচ্ছা করবে।

১০| ২৩ শে জুলাই, ২০২০ বিকাল ৫:২০

মোহামমদ কামরুজজামান বলেছেন: ভূ্য়া ভাই বলেছেন- "অর্ধাঙ্গিনীর দুইটা চোখ থাকতে একটা ব্যবহার করবো কেন, বুঝি নাই। দুইটাই ব্যবহার করলে অসুবিধা কি?"

ভাইগো ,অসুবিধা ত একটু আছে ।

প্রথমত - আপনিত হোরাসের একটা চোখ ই কিনছেন - দুটি না। সেই জন্য আমার মনে হয়েছে আপনার দুটি চউখ এর সাথে হোরাসের চউখ এর বিকল্প হিসাবে অর্ধাঙ্গিনীর এক চক্ষু :-P (চোখ না ) ব্যবহার অধিক ফলদায়ক হবে। কারণ ,তখন অর্ধাঙ্গিনীর মন ব্যাপোক খুশি থাকব এই জন্য যে তার চক্ষু দিয়া আমনে দেখতচেন মানে তারে আমনে ব্যাপক :> বালাবান(ভালবাসেন)।

দ্বিতীয়ত - তার দুই চউখ যদি আমনেই নিয়ানেন (পড়তে হবে ,অর্ধাঙ্গিনীর দুইটা চক্ষু যদি আমনে ব্যবহার করেন) তাইলে উনি চলব কেমনে??উনার নিজের জন্যত একটা লাগব নাকি?? যতই আননেরে ভালাবাক দুই চউখ দিয়া (আন্ধা ঐয়া যাইব না ) দিব বইলা মনে অয়না।

২৪ শে জুলাই, ২০২০ সকাল ১০:০৮

ভুয়া মফিজ বলেছেন: আপনেরে একটা বেসিক জিনিস বুঝতে হইবো।
অর্ধাঙ্গিনীর চক্ষু ব্যবহার মানে সেথের মতোন হোরাসের চোখ তুইলা নিজের কাছে নেওনের মতোন না। হ্যার চক্ষু জায়গাত রাইখ্যাও দেখন যায়, যদি ভালো আন্ডারইসটেন্ডিং থাকে। হোরাসের চোখ কিনন লাগে দেইখ্যাই একটা কিনছি, বউয়ের চক্ষু তো কিনন লাগবো না। হের লাইগা ভালো আন্ডারইসটেন্ডিং দিয়া দুইটাই ব্যবহার করমু। কথা কি কিলিয়ার? ;)

আপনে প্রথমতঃ দিয়া যেইটা কইছেন, ঠিক আছে। কিন্তু দ্বিতীয়তঃতে আয়া কিন্চিৎ আউলায়া ফালাইছেন। :-B

তয়, একখান কথা না কইলেই না। আপনের লগে 'চক্ষু আলোচনা' কইরা ব্যাফক মজা পাইলাম!!! =p~

১১| ২৩ শে জুলাই, ২০২০ বিকাল ৫:৩১

ইসিয়াক বলেছেন: পরে পড়ুমনে অহন মাথা ধরছে। একটু ঘুমাইয়া লই। আবার আহুম কিন্তু.....ভাজা খাইবেন? খাইতাছি তাই কইলাম ;)

২৪ শে জুলাই, ২০২০ সকাল ১০:১৫

ভুয়া মফিজ বলেছেন: কইলেন মাথা ধরছে, ঘুমাইবেন.......আবার কন ভাজা খাইতাছি। ধরা মাথা আর ঘুমের ইচ্ছা লয়া ভাজা খাইতাছেন......কেমনে কি? আপনের তো দেহি সব আজগুবী কারবার!! :(

১২| ২৩ শে জুলাই, ২০২০ বিকাল ৫:৫৫

চাঁদগাজী বলেছেন:


অকারণে অনেক ম্যাঁওপ্যাঁও

২৪ শে জুলাই, ২০২০ সকাল ১০:১৭

ভুয়া মফিজ বলেছেন: কারনে ম্যাও প্যাও করে খালি ছাগির ভাই, বাকীরা অকারনেই করে! বহুদিন পরে ম্যাও প্যাও মন্তব্য নিয়া আমার পোষ্টে আসলেন। আসলে আমি তো খালি হোরাসের চউক্ষের কথাই ভাবি, আপনের চউক্ষের কথা ভুইলাই গেছিলাম। ওই দুইটার কি অবস্থা? ঠিকমতো সার্ভিস দিতাছে তো!! =p~

১৩| ২৩ শে জুলাই, ২০২০ রাত ৯:০৬

কাজী ফাতেমা ছবি বলেছেন: হোরাসের চোখ কিতা আবার, ব্রেস্লেট ভাবীরে দিয়া দেন গিফট, নইলে বেহুদা টেকা ফালাইয়া লাভ কিতা। ছেলেরা এসব পরে না

২৪ শে জুলাই, ২০২০ সকাল ১০:২৬

ভুয়া মফিজ বলেছেন: হোরাসের চোখ কিতা আবার ও....আপনে দেহি আসল ঘটনাই জানেন না। সবাই জানে (মাইনে যারা আমার পুষ্ট পড়ে আর কি), আপনে আগে এইডা পড়েন, তাইলে বুজবেন B-) হোরাসের চোখ

ছেলেরা এসব পরে না আপনেরে ক্যাডায় কইছে? আর ওইডা তো হ্যার লাইগা কিনি নাই.....দিমু ক্যান??? X(

১৪| ২৩ শে জুলাই, ২০২০ রাত ৯:০৮

কাজী ফাতেমা ছবি বলেছেন: মিয়া আপনেরে পোস্ট উৎসর্গ করছি তা ত দেখলেন ই না হুহ

২৪ শে জুলাই, ২০২০ সকাল ১০:৩২

ভুয়া মফিজ বলেছেন: আমারে উৎসর্গ করছেন?? ও....না, পোষ্ট আমারে উৎসর্গ করছেন। পয়লা তো ডরাইছিলাম। :P

আসলে কাইল কাম করছি, আর ব্লগাইছি। শুরুতে তেমন কাম আছিল না দেইখা পুষ্টাইলাম। হঠাৎ কইরা কিছু জরুরী কাম আয়া পড়োনে অন্যদিকে মন দিতে পারি নাই। :)

অহনই দেখতাছি।

১৫| ২৩ শে জুলাই, ২০২০ রাত ৯:১১

কল্পদ্রুম বলেছেন: কাল না কি পরশু ভিরাট কোহলির ট্যাটু নিয়ে বিরাট একটা রিপোর্ট দেখলাম।তার সাকসেসের রহস্য না কি তার ট্যাটুতে লুকিয়ে আছে।তো তার ডান হাতে অনেক গুলো ট্যাটুর ভিতর একটি হলো "All seeying eye"।



হোরাসের চোখ যখন কাজে দিচ্ছে, ট্যাটুর ব্যাপারটা ভেবে দেখতে পারেন।ছবির ব্রেসলেটটাই খরিদকৃত ব্রেসলেট হলে এটা পছন্দ হয়েছে।হাতে পরা অবস্থায় ছবি দিলেই হতো।সাত নম্বর প্যারাতে একটা টাইপো আছে।

২৪ শে জুলাই, ২০২০ সকাল ১১:২৯

ভুয়া মফিজ বলেছেন: এইসব হোরাস মোরাসের চোখ দিয়ে আসলে তো কোন কাজ হয় না। একটু মজা করা আর কি! যতোটুকু জানি, ট্যাটু আকা নিষেধ আমাদের ধর্মে। নয়তো শখের বশেই দু/একটা ট্যাটু আকিয়ে নিতাম। আমার বেশ ভালোই লাগে জিনিসটা, তবে এতে বিশ্বাস রাখাটা কুসংস্কার।

ছবির ব্রেসলেটটাই খরিদকৃত ব্রেসলেট হলে এটা পছন্দ হয়েছে। আপনার দেখি আমার কথায় বিশ্বাস কম! এটাই যে আমার খরিদকৃত ব্রেসলেট সেটাতো পোষ্টেই বলেছি। :-B

সাত নম্বর প্যারা, দুই চোখে যতোটা সম্ভব আগুন ঢেলে আমাকে পুড়িয়ে ছারখার করার চেষ্টা করতে করতে বললো, সব সময়ে তোমার এই ধরনের শস্তা রসিকতা ভাল্লাগে না কিন্তু! বলে চানাচুরমাখার গামলাটা সজোড়ে ধাক্কা দিয়ে উঠে চলে গেল। টাইপো কোথায়? চোখে পড়লো না তো!!!

১৬| ২৩ শে জুলাই, ২০২০ রাত ৯:২৪

সোহানী বলেছেন: একটা হেরাসের চক্ষু কেন দশটা পড়লেও আপনাগো কপালের কুফা যাইবো না!!! আর সুন্দরবন আর আন্দামান কোথাও যাইয়াও শান্তি পাইবেন না........। সময় থাকতে ভালো হইয়া যান.. কেমনে?

১) মুড়ির বাটি রেডি কইরা আপনের সামনে পর্যন্ত আইনা দিতে হয়। ওইরকম একটা ভাবী পাইছেন বইলা এইরকম সেবা পাইতেছেন। দস্যু ফুলনদেবী কপালে আসলে অনেক আগেই আন্দামানে মাইগ্রেট করতেন B:-/

২) নিজের আপন লোকের বাসায় দাওয়াত আছে তারপরও তা মনে করায়ে দিতে হয় ওই মহীয়সি নারীর। আপনেরে হোরাসের চোখ কেন রাবনের চোখ দিয়াও বাচাঁনোর কথা না।

৩) কোথাও যাওয়ার সময় রেডি হইবেন তা না ব্লগ উদ্ধার করেন, ফ্রুট নাইফ না সত্যিকারের নাইফ নিয়াই দৈাড়ানো উচিত.....

বি:দ্র: এইসকল বিষয়ে আমার ব্যাক্তিগত কিছু জানতে চাইলে আমার পার্টনারের সাথে যোগাযোগ করায়ে দিমু। দুইজনে একসাথে সুন্দরবন বান্দরবনের টিকেট কাটতে পারেন B-)) B-)) । আর হোরাসের চোখ পইড়া বান্দরের সাথে লাইফ কাটাতে পারেন.......... B-))

২৪ শে জুলাই, ২০২০ সকাল ১১:৪০

ভুয়া মফিজ বলেছেন: একটা হেরাসের চক্ষু কেন দশটা পড়লেও আপনাগো কপালের কুফা যাইবো না!!! আর সুন্দরবন আর আন্দামান কোথাও যাইয়াও শান্তি পাইবেন না........। সময় থাকতে ভালো হইয়া যান.. কেমনে? হে হে হে......অভিশাপ দ্যান ক্যা! আপনে হুদাই আমার উপ্রে চেইতা আছেন!!

সুমনা ভাবী আমার না, ওই মহীয়সি নারীর আপন! ওই বাসায় যাওনের ব্যাপারে ওর আগ্রহই আসল কথা। আগেও অন্য পুষ্টে এর ব্যাখ্যা দিছিলাম। আপনে ভুইলা গেলে আমি কি করমু? দোষ কার??

সত্যিকারের নাইফ নিয়া দৌড়ানি দিলেও লাভ নাই। দৌড়ে হ্যায় আমার লগে পারবো না। =p~

আপনের পার্টনারের লগে যোগাযোগ করায়ে দ্যান। সুন্দরবন একলা যাওনের থিকা দোকলা ভালা। দরকার হইলে লগে রাজীব নূর, মা. হাসান, শের শায়েরীসহ আরো কয়েক জনরে লয়া একটা টিম বানামু। :P

১৭| ২৩ শে জুলাই, ২০২০ রাত ৯:৩৪

কল্পদ্রুম বলেছেন: ভিরাটের বাম হাতে।ভুল লিখেছি।

২৪ শে জুলাই, ২০২০ সকাল ১১:৪১

ভুয়া মফিজ বলেছেন: অসুবিধা নাই। দুইটাই তো ভিরাটের হাত!! =p~

১৮| ২৩ শে জুলাই, ২০২০ রাত ৯:৪০

আরোগ্য বলেছেন: হোরাসের চোখের ব্যাটারি ডাউন হইলেই বুঝবেন আসল কেরামতি ভাবির নাকি চোখের ভুয়ামির। :D
সোহানী আপা কি ধুইসে আজকে :P
আপনাগে কুট পরামর্শে আর বুঝি বিয়া করা পারুম না। বিয়ার আগেই আমার আর আমার আর এক বন্ধুর মাথায় জঙ্গলবাসের ভুত উঠসে। বিয়ার পর জঙ্গল যাওয়ার পরিবর্তে জঙ্গলে যায়া বিয়া করলে আর কোন অশান্তি হইবো না। ;)
চানাচুর মাখা আমারও পছন্দের। B-)

২৪ শে জুলাই, ২০২০ সকাল ১১:৫১

ভুয়া মফিজ বলেছেন: সোহানী আপা কি ধুইসে আজকে হ.....এইটারে বলে, ধোলাই কাহাকে বলে, ইহা কতো প্রকার ও কি কি......উদাহরনসহ ব্যাখ্যা করো। :-B

না না.....বিয়া অবশ্যই করবেন। বিয়া না করলে গৌতম বুদ্ধের (অন্যদের কথা কইলাম না) মর্মবেদনা বুঝবেন কেমতে? ;)
জঙ্গলে যায়া বিয়া করলে আর কোন অশান্তি হইবো না। অশান্তি না শান্তি হইবো জানি না, তয় জঙ্গলে যায়া বিয়া করতে চাইলে আমাগো ব্লগার বনের রাজা টারজানের লগে যোগাযোগ করেন।

চানাচুর মাখা আমারও পছন্দের। অতীব সুস্বাদু একটা খাবার। যে এইটা আবিস্কার করছে, তারে নোবেল প্রাইজ দেওনের কাম আছিল!!

১৯| ২৩ শে জুলাই, ২০২০ রাত ১০:৫৬

আহমেদ জী এস বলেছেন: ভুয়া মফিজ,




আপনার হোম ডিপার্টমেন্টের চাকরী কি এখনও আছে ? B-) যদি থাকে তবে বোঝা যাবে হোরাসের ঢোঁড়া সাপ মারার কারিশমা।

কিন্তু হাতে হোরাসের ব্যান্ড বেঁধে সুমনা ভাবীর টেরাসে কি ? B:-)
চোখ যে মনের কথা বলে! হোরাসের চোখের ব্যান্ড বাঁধার সাথে সাথেই কিন্তু আপনার কপাল খুলে গেছে নইলে এই করোনা কালে সুমনা ভাবীর বাসায় যাওয়ার চান্স পেতেন না। :P
আরেকটা কিনে বাকী হাতে বাঁধুন । প্রতি দিনই সুমনা ভাবীর বাসায় যাওয়ার উছিলা একটা না একটা এসে যাবেই। :#)

২৪ শে জুলাই, ২০২০ সকাল ১১:৫৯

ভুয়া মফিজ বলেছেন: আপনার হোম ডিপার্টমেন্টের চাকরী কি এখনও আছে? অবশ্যই আছে। তয় আপনের কোন অল্টারনেট প্রোপোজাল থাকলে কইতে পারেন। B-)

আমাদের এইখানে ঘরের বাইরে যাওয়ার ব্যাপারে কড়াকড়ি কোন সময়েই ছিল না। কাজেই যে কোনওখানে যাওয়ার ব্যাপারে চান্সের দরকার নাই। আর সুমনা ভাবীর টেরাসে যাওয়ার ব্যাপারে আমার অতোটা আগ্রহ নাই, আগ্রহ আমার বউয়ের। আপনে অন্যদের কথায় বিভ্রান্ত হয়া যা কইতে চাইতাছেন, উহা ঠিক নহে! :P

২০| ২৩ শে জুলাই, ২০২০ রাত ১১:৪২

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন: ব্রেসলেট না পরে আপনি বরং সুন্দরবনের কাছের কোন গ্রামের দিকে চলে যান।

করোণাকাল শেষ হুয়ার অপেক্ষায় আছি। যাবো।

২৪ শে জুলাই, ২০২০ দুপুর ২:০৯

ভুয়া মফিজ বলেছেন: অল দ্য বেস্ট! :)

২১| ২৪ শে জুলাই, ২০২০ রাত ১২:০৯

অপু তানভীর বলেছেন: যদিও এখনও বিবাহ করি নাই, তবে সাবধানের মাইর নাই । একটা ব্রেসলেট কি কিনে রাখবো? :||

২৪ শে জুলাই, ২০২০ বিকাল ৫:৫৮

ভুয়া মফিজ বলেছেন: এতো তাড়াতাড়ি কেনার দরকার নাই। ঘরে খামোখা পরে থাকতে থাকতে চোখের কার্যকারিতা নষ্ট হয়ে যেতে পারে। প্রয়োজনের সময়ে টাটকা কিনবেন, টাটকা ব্যবহার করবেন। :)

২২| ২৪ শে জুলাই, ২০২০ রাত ১:১০

রামিসা রোজা বলেছেন:
স্বামী-স্ত্রীর এই রসায়নের মধ্যেই যত ভালোলাগা ভালোবাসা
এবং টক ঝাল মিষ্টির জীবনযাপন। ‌

ভীষণ আনন্দ পেলাম এমন রসিক পোস্ট পড়ে ।

২৪ শে জুলাই, ২০২০ সন্ধ্যা ৬:২৫

ভুয়া মফিজ বলেছেন: টক ঝাল মিষ্টি.......ঠিক বলেছেন। স্বামী-স্ত্রীর সম্পর্কে এই সবগুলো স্বাদ থাকাই অতি জরুরী। তবে তিতা বলে আরেকটা স্বাদ আছে। একটু কম করে হলেও সেটারও প্রয়োজনীয়তা আছে। :)

পড়ার জন্য ধন্যবাদ।

২৩| ২৪ শে জুলাই, ২০২০ রাত ১:৩৩

মা.হাসান বলেছেন: ব্রেসলেট ভালো কাজ করছে। ভাবি নিজেই আপনাকে সুমনা ভাবির বাসায় নিয়ে গেলো!
সুমন ভাই ব্রেসলেট পরলে হয়তো কপাল আরো খুলে যেতে পারে। দেখা যাবে দাওয়াতের আগে ভাবির শরীর খারাপ, আপনি একাই গেলেন; সুমন ভাই বাসন মাজছে, আর আপনি আর সুমনা ভাবি জ্ঞানগর্ভ আলোচনা করছেন। :`>

ফাতেমা ছবি আপা আপনাকে পোস্ট উৎসর্গ করলো, এটাও মনে হয় হোরাসের কেরামতি!

**আমরা সুন্দর সুন্দর কমেন্ট পেলেই হবে? মডুরো তো কিছু সুন্দর কমেন্টের দরকার :P । কিন্তু অত ঐ দিন অত সকালে আপনি ব্লগে কি লইয়া বলগাইতেছিলেন?

২৪ শে জুলাই, ২০২০ সন্ধ্যা ৬:৫২

ভুয়া মফিজ বলেছেন: শোনেন, এইখানে ব্রেসলেটের কোন কেরামতি নাই। দাওয়াত ব্রেসলেট কেনার আগেই ছিল। আপনার কল্পনাশক্তি অসম্ভব ভালো। এইটাকে ভালো কাজে লাগান। তা না কইরা আমাদের জী এস ভাইয়ের মতো সাদাসিধা নিরীহ মানুষটাকে বিভ্রান্ত করতেছেন......কোন মানে হয়? B-)

ফাতেমা ছবি আপা আপনাকে পোস্ট উৎসর্গ করলো, এটাও মনে হয় হোরাসের কেরামতি! এইটা হতে পারে। আপনের কি একটা লাগবে? ;)

কিন্তু ঐ দিন অত সকালে আপনি ব্লগে কি লইয়া বলগাইতেছিলেন? মর্নিংওয়াকে বাইর হইছিলাম। বাইর হইতে না হইতেই দেখি এই কান্ড!!! :P

২৪| ২৪ শে জুলাই, ২০২০ সকাল ৯:০১

বিদ্রোহী ভৃগু বলেছেন: লা হাওলা ওয়ালা কুয়াতা ইল্লা বিল্লাহ . . . .
নাউজুবিল্লা, আস্তাগফিরুল্লাহ বলতে বলতেই প্রস্থান করলেন তিনি।

কাঠমোল্লার গিয়ান বাড়াতে পোষ্ট দেখাইতে গেছিলাম ভায়া!
ইট্টু খানি পইড়াই গায়ে বিছূটি পাতা লাগার মতো লাফাইতে চাইতেছিল, জোর কইরা পুরাটা পড়াইলাম!

এত্লা গিয়ান দিয়া গেল! ব্লগার মানেই নাস্তিক তার বিশ্বাস আরো দৃঢ় হইলো!
যতই বলি এইটা রম্য! ফান, মজা! আরো তেলেবেগুনে জ্বলে উঠে- এই জন্যই হাসি মস্করা হারাম করা হইছে!

ধুর আপনের হোরাসের চোখ ফেল মারছে। ;) হা হা হা
দারুন রম্যে +++

২৪ শে জুলাই, ২০২০ সন্ধ্যা ৭:২২

ভুয়া মফিজ বলেছেন: কাঠমোল্লার গিয়ান বাড়াইতে আমার পোষ্ট! আপনে কি ঠিক আছেন......নাকি লকডাউনে কোন সমস্যা হইছিলো!! তাছাড়া, আপনে যেহেতু জানেনই সে কাঠমোল্লা, তার গিয়ান বাড়ানোর দরকারটা কি? পুরা বিষয়টা নিয়া তো আমার কেমুন জানি সন্দো হইতাছে!! :-B

হোরাসের চোখ ফেল মারে নাই, আপনে শীতের ওয়াজ গরমে দিয়া ফালাইছেন। =p~

দারুন রম্য কয়া তিনটা পিলাচ দিছেন, এর মানে কি? এইখানে পিলাচ দিয়া আমি কি করতাম......জায়গামতো তো কিছুই করেন নাই!! :(

২৫| ২৪ শে জুলাই, ২০২০ বিকাল ৩:৪৮

ইসিয়াক বলেছেন:


হা হা হা ..........দেখেন এই দুঃসময়ে হোরাসের চোখের ব্রেসলেটের ব্যবসাটা জমাতে পারেন কিনা। পপকর্ন খাইবেন? আমি এখন খাচ্ছি। লাগলে আওয়াজ দিয়েন !:#P
৥ কদিন ধরে শের শায়েরি ভায়ের কোন খোঁজ নাই ,জানেন কিছু?

২৪ শে জুলাই, ২০২০ রাত ৮:০০

ভুয়া মফিজ বলেছেন: ব্যবসা-পাতি আমারে দিয়া হইবো না। আমার ধৈর্য্য কম.......ব্যবসা জমানোর আশায় বইসা থাকা আমার পক্ষে সম্ভব না। আর পপকর্ণও আমি পছন্দ করি না। এইটা খাইলে পানির পিপাসা বেশী হয়।:D

কদিন ধরে শের শায়েরি ভায়ের কোন খোঁজ নাই ,জানেন কিছু? দুশ্চিন্তা করবেন না, ব্যাঘ্রভাই ঠিক আছেন। আপাততঃ আমার পোষ্ট পড়ার ভয়ে ব্লগে আসছেন না। :P

২৬| ২৪ শে জুলাই, ২০২০ সন্ধ্যা ৭:৩৪

বিদ্রোহী ভৃগু বলেছেন: হা হা হা

তিনটা পিলাচে ত্রি নয়ন বুইঝা নিলেই তো ওম শান্তি ;)

যাউকগা, ঐটাই কাজের কাজ! মনে করেন ঘুমন্ত চেতনারে মাঝে মাঝে ধাক্কা দিয়া জাগান লাগে তো!
মাঝে মাঝে তিনাগো পাইলে ইরাম চমকায়া দেই!
পরে অবশ্য আমারে দেখলে দূরে দূরে দিয়া চলে ;)
ব্যপারস না।

২৪ শে জুলাই, ২০২০ রাত ৮:২৮

ভুয়া মফিজ বলেছেন: হ.....শান্তি শান্তি লাগতাছে অহন। বুঝ দেওনের লাইগা ধইন্যবাদ। X(

অক্কে, ধাক্কা দিয়া ঘুমন্ত চেতনারে জাগাইতে থাকেন। তয় যেই কাজে আউটপুট জিরো, তা করনের কোন মানে নাই। :P

২৭| ২৪ শে জুলাই, ২০২০ সন্ধ্যা ৭:৩৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:

আপনার এই দামি জিনিস এর যে কাম বাংলাদেশের তাবিজের ও সেই একই কাম ।

তাই এত টাকা-পয়সা খরচ না করে পীর সাহেবের মাজার এ গিয়ে তাবিজ এনে গলায় চাপাতে পারলেই কেল্লা ফতে।

২৪ শে জুলাই, ২০২০ রাত ৮:২৮

ভুয়া মফিজ বলেছেন: আপনে ব্যাপারটা বুঝেন নাই ভাইজান। পীর আর হোরাস এক জিনিস না। B-)

২৮| ২৪ শে জুলাই, ২০২০ রাত ৮:০৬

ইসিয়াক বলেছেন:




পপকর্ন বাদ,তাহলে কি খাবেন বলেন? ও হ্যাঁ আমি তো ভুলেই গেছি যে বাঘ মশাইতো আবার মাংস ছাড়া খান না =p~

২৪ শে জুলাই, ২০২০ রাত ৮:৩১

ভুয়া মফিজ বলেছেন: না না......এই বাঘ সেই বাঘ না। এই বাঘের প্রিয় খাবার চানাচুর মাখা। ভালা মতোন পেয়াজ, কাচামরিচ, ধইন্যাপাতা আর সরিষার তেল দিয়া........!!! B-)

২৯| ২৪ শে জুলাই, ২০২০ রাত ৮:৩৮

ইসিয়াক বলেছেন: কোনদিন যদি দেখা হয় তবে অবশ্যই আপনাকে চানাচুর মাখা খাওয়াবো। প্রমিজ।
এটাও জানি কোনদিন দেখা হবে না। তবু ও ভালো লাগা। শুভকামনা।

২৪ শে জুলাই, ২০২০ রাত ৮:৪২

ভুয়া মফিজ বলেছেন: আলহামদুলিল্লাহ। দেখা হলে হতেও তো পারে। দেখা হবে না......এ'ব্যাপারে এতো নিশ্চিত হচ্ছেন কিভাবে। দুনিয়াতে সবই সম্ভব, আর এটাতো আরো বেশী সম্ভব। :)

৩০| ২৪ শে জুলাই, ২০২০ রাত ৯:০৬

আহমেদ জী এস বলেছেন: ভুয়া মফিজ,



আমার মন্তব্যের জবাবে কহিয়াছেন - "সুমনা ভাবীর টেরাসে যাওয়ার ব্যাপারে আমার অতোটা আগ্রহ নাই, আগ্রহ আমার বউয়ের। আপনে অন্যদের কথায় বিভ্রান্ত হয়া যা কইতে চাইতাছেন, উহা ঠিক নহে!"
যাহা কহিয়াছি তাহা কি আমি একাই কহিয়াছি ? কহিয়াছেন তো অনেকেই। যেমন সহব্লগার জুন কহিয়াছেন - "আচ্ছা এই সুমনা ভাবীডা কে? প্রায়ই দেখি আপ্নারা তাগো বাসায় যান সেইটা দাওয়াতে হোক আর বিনা দাওয়াতে #:-S"
সোহানীকে জবাব দিয়াছেন এই বলিয়া -"সুমনা ভাবী আমার না, ওই মহীয়সি নারীর আপন! ওই বাসায় যাওনের ব্যাপারে ওর আগ্রহই আসল কথা। আগেও অন্য পুষ্টে এর ব্যাখ্যা দিছিলাম। আপনে ভুইলা গেলে আমি কি করমু? দোষ কার??"

মা.হাসান কহিয়াছেন: "ব্রেসলেট ভালো কাজ করছে। ভাবি নিজেই আপনাকে সুমনা ভাবির বাসায় নিয়ে গেলো!
সুমন ভাই ব্রেসলেট পরলে হয়তো কপাল আরো খুলে যেতে পারে। দেখা যাবে দাওয়াতের আগে ভাবির শরীর খারাপ, আপনি একাই গেলেন; সুমন ভাই বাসন মাজছে, আর আপনি আর সুমনা ভাবি জ্ঞানগর্ভ আলোচনা করছেন।" :`<
এইসব আলামতে ইহাই বুঝাইতেছে যে, দাল মে কুছ কালা হ্যাঁয় ! এখন হোরাসের চক্ষু যদি আন্নেরে বাঁচাইতে পারে !!!!

যাহাই হউক, লাগিয়া থাকুন , ঠিক - বেঠিক পরে ...................... B-) :-*

২৫ শে জুলাই, ২০২০ সন্ধ্যা ৬:৩৭

ভুয়া মফিজ বলেছেন: আপনে একলা কইবেন ক্যান ভাইজান। অনেকেই কয়, তয় এইডা শুরু করছে কিন্তু আমাগো মা.হাসান। হ্যায় নাটের গুরু। হের লাইগাই কইছি, অন্যের কথায় বিভ্রান্ত হয়েন না। অহন তো রাজশাহীর আন্চলিক ভাষায় কইতে হয়……...কি করবো বুইলেন! মামুর বেটারা আমাক লাইরছে যে!!! :P

ডালমে কালা কিছুই নাই, সব ধলা….ফকফকা। সব আপনেগো মনের বিভ্রম!

যাহাই হউক, লাগিয়া থাকুন , ঠিক - বেঠিক পরে ............... হে হে হে….বড়ভাই হয়া এমুন কামে উৎসাহ দিয়েন না কইলাম। পরে যহন জবাব দিতে হইবো, তহন কিন্তু আশপাশে কাউরে পাইবেন না। এই জন্যই কয়, সঙ্গদোষে লোহা ভাসে!!! :-B

৩১| ২৫ শে জুলাই, ২০২০ রাত ২:৫৭

শের শায়রী বলেছেন: আপাতত যে পরিস্থিতিতে আছি তাতে চোখ, কানে কাজ হবে বলে মনে হয় না, হোরাসের কল্লা পাওয়া যাবে কোথাও স্বজাতি একটু খোজ নেন, খুব প্যারায় আছি। গলায় ধারন করুম। ভাই কমিশান টমিশান নিয়েন না স্ব গোত্রীয় বইলা কিছুটা ডিস কাউন্টের ব্যাবস্থা করেন।

২৫ শে জুলাই, ২০২০ সন্ধ্যা ৬:৩৮

ভুয়া মফিজ বলেছেন: গলায় ধারন করনের লাইগা কল্লা কি বেশী বড় হয়া যায় না! চিন্তা করেন। ওইডা তো মনে হয় আপনেরটার থিকা বড়ই হইবো। শ্যাষে বারো হাত কাকুড়ের তের হাত বিচি না হয়া যায়! আমি এরমইদ্দে দেহি খোজ-খবর কইরা।

কমিশন আবার কিয়ের? ডিসকাউন্টেরও দরকার নাই। পাইলে আপনেরে তো ফিরিই দিমু। আপনে-আমি তো একই এলাকার…...আপনের লগে এইসব কি?

৩২| ২৫ শে জুলাই, ২০২০ সকাল ৯:৪৫

আনমোনা বলেছেন: বেশী করে ব্লগিং করুন। তাহলে বুঝবো হেরাসের চোখের ক্ষমতা।

২৫ শে জুলাই, ২০২০ সন্ধ্যা ৭:০৫

ভুয়া মফিজ বলেছেন: আমি তো বেশী করেই ব্লগিং করছি। বরং আপনিই দেখা যায় হ্যালীর ধুমকেতুর মতো বহুদিন পর পর কোত্থেকে যেন উদয় হন! বেশী করে ব্লগিং করার জন্য মনে হচ্ছে আপনারই একটা হোরাসের চোখ ধারন করা উচিৎ!! :P

আপনার দিনকাল ভালোই যাচ্ছে আশাকরি। করোনা নিয়ে বেশী টেনশান না করে বাড়ী থেকে বের হয়ে নিয়মিত ব্লগে আসবেন। :)

৩৩| ২৫ শে জুলাই, ২০২০ দুপুর ১:০০

মিরোরডডল বলেছেন:



উফ ভুম ! শুধু বিনোদন না, চরম বিনোদন :) যেমন পোষ্ট, সেরকম কমেন্ট আর প্রতিমন্তব্য । কোনটা রেখে কোনটা বলবো । কাভার প্রতিমন্তব্য :) জী এস, মাহা, সোহানি আপু, জুনাপু, শায়রী কেউ কারো কম যায়না । একটার চেয়ে একটা হাসির । প্রতিমন্তব্যগুলো সুপার ডুপার ফানি । ভুম আর ভুমির সাপে নেউলে মধুর সম্পর্কটা আমার দারুণ পছন্দ হয়েছে :)

তবে একটা কথা । যতবার তাদের কেউ সুমনা ভাবীর কথা বলে, ততবারই আমাদের চানাচুরের মতো মজাদার ভুম হঠাৎ করেই যেন সিরিয়াস হয়ে যায় আর ফানি আনসার না দিয়ে ভুমির ওপর চাপিয়ে দিচ্ছে সেটা তার ইচ্ছেতে যাওয়া হয়, তার আগ্রহ বেশী । ভুম যেন কেমন ব্লাশ করে । কেমন যেন ভুমকে তখন একটু অন্যরকম দেখায় । ঘটনা কি ? :P

ঘটনা যাই হোক, আমিতো চাই ভুম ভুমি বার বার ও বাড়ীতে ঘুরে আসুক আর এরকম ফান পোষ্ট দিয়ে আমাদের বিনোদিত করুক :)

সেদিনের লিংকটা এখনও পড়তে পারিনি, কিন্তু পড়বো পরে সময় করে ।
এরকম ফান পোষ্ট থাকলে কি আর রোবকপ পোষ্টে যাওয়া হয় :|

২৫ শে জুলাই, ২০২০ সন্ধ্যা ৭:০৮

ভুয়া মফিজ বলেছেন: ভুম শুনলেই কেমন যেন বাংলা সিনেমার ঢিসুম-ঢাসুমের কথা মনে হয়। তার মধ্যে আপনি আবার ভুমি যোগ করেছেন! সমস্যার উপরে সমস্যা!!! :D

ব্লাশ ফ্লাশ আমি করি না….আমার ভাই অতো লজ্জা-টজ্জা নাই। তাছাড়া, আমার মতো সুফী বান্দার এসব করার কথাও না। মনে হচ্ছে, মনের চোখে ভুল দেখছেন; আপনার জন্যও সবচেয়ে ভালো হবে হোরাসের চোখ! :-B

সেদিনের লিংকটা এখনও পড়তে পারিনি, কিন্তু পড়বো পরে সময় করে। অবশ্যই পড়বেন। সবরকমের পোষ্টই পড়া উচিত। তবে আমার যাপিত জীবনের এমন পোষ্ট আরো অনেক আছে। আমার ভুয়া মফিজের ব্লগবাড়িতে স্বাগতম!!! পোষ্টে সবগুলোর লিঙ্কই দেয়া আছে। সময় করে ঘুরে দেখতে পারেন। :)

৩৪| ২৫ শে জুলাই, ২০২০ দুপুর ১:০৪

মিরোরডডল বলেছেন:

ওহ আরেকটা কথা, চোখ কাজ করুক আর নাই করুক, ব্রেসলেট টা সত্যিই সুন্দর ।

২৫ শে জুলাই, ২০২০ সন্ধ্যা ৭:০৯

ভুয়া মফিজ বলেছেন: এসব কি আর সত্যি সত্যিই কাজ করে! পছন্দ হয়েছে দেখেই কিনেছি। সুন্দর বলার জন্য থ্যাঙ্কস!!! :)

৩৫| ২৫ শে জুলাই, ২০২০ রাত ৮:৩৬

আহমেদ জী এস বলেছেন: ভুয়া মফিজ,




এমনিতেও তো দোযখে যাবো। এতো জানা কথা, আমাকে যখন জেরা করা হবে তখন আশেপাশে কাউকে পাবোনা, সে কথাই তো শুনে আসছি জন্মের পর থেকে। :| আপনার একটা উপকার করে যদি কিছুটা সওয়াব মেলে ................ :P

২৬ শে জুলাই, ২০২০ রাত ৮:৩৫

ভুয়া মফিজ বলেছেন: বুঝতে পারছি, আপনেরা আমারে পচানী থামাইবেন না। কি আর করা! পড়ছি যখন মোগলের হাতে….খানা তো খাইতেই হবে সাথে!!! :((

আমার বউ গতকালকে পোষ্ট আর সব মন্তব্যগুলি পইড়া কইছে, তোমারে তো দেখি ব্লগের সবাই ঠিকঠাক মতোই চিনছে!!
আমি কইলাম, চিনবো না! এনারা একেকজন 'আন্তজার্তিক খ্যাতিসম্পন্ন জ্যোতিষরত্ন প্রফেসর হাওলাদারের' থিকাও বেশী জ্ঞান রাখে!!! :P

৩৬| ২৫ শে জুলাই, ২০২০ রাত ৯:১১

মা.হাসান বলেছেন: এইডা শুরু করছে কিন্তু আমাগো মা.হাসান। হ্যায় নাটের গুরু।

ঘটনা মোটেও সইত্য না। দু-একজন লোককে দু একদিন বোকা বানাইতে পারবেন, কিন্তু গোটা ঝাতিকে চিরকাল বোকা বানাইয়া রাখিতে পারিবেন না।

আমি কিরপিন মানুষ। একটা থাকলে দুইটার চিন্তা কভিভি করি না। কাজেই আপনি যে এই রকম কিছু করতে পারেন সেই ভাবনা আমার মাথায় আসেই নাই। আপনের লক ডাউনে বগ ডাউন পোস্টে পত্থম মনিরা আপা ঘটনা আচ কইরা কন ---যত বিরক্ত ভাব ই দেখানোর চেষ্টা করেন, স্পিডলিমিট ক্যান বেশি আমরা জানি

এর পর আহমেদ জী এস ভাই বিষয়টা আরেকটু খোলাসা করলেন-- মনিরা সুলতানা কি জানে আপনি জানেন না ? নাকি বোঝেন নাই? :|
সুমনা ভাবীর নামটা শুনেই যে ওখানে যাবার জন্যে কতো কায়দা করে বউয়ের শখ আহ্লাদের কথা বলে সুন্দর দিনের কসম খাওয়া ফিক্সড প্রোগ্রামও আনফিক্সড করে ফেললেন, তা ও বোঝেন নি ?


এর পর ঐ পোস্টে জুন আপা আসিয়া সার্ফ এক্সেল দিয়া সব পরিষ্কার করিয়া দিলেন -- আমার মনে হয় সুমনা ভাবীর বাসায় যাওয়ার ব্যাপারে আপনার গিন্নীর চেয়েও আপনার বেশি আগ্রহ ছিল ভুয়া B-) নইলে কবে থেকে আপ্নে এত জরুকা গোলাম হইলেন যে বলার সাথে সাথে গাড়ী (মনে হয় রিকশা,৩০ এ চলে যখন) স্টাট B:-) ঢাকার পুলারা কখনোই এত বউ এর --- হয়না যদি না তাগো নিজ স্বার্থ না থাকে :P

আলু দিয়া পটল ঢাকা গেলো না। আপনার কবচ বিলাতে কাজ করিলেও সাত সমুদ্র তেরো নদী পার হইয়া ব্লগে ঠিক মতো কাজ করিতেছে না। আপনি কবচের স হিত জুন আপার কার্তুচ ও একখানা ধারণ করিতে পারেন।

তবে ব্লগে কে কি কইলো এইটা লইয়া টেনশন কইরেন না। আপনার লক্ষ্যে অবিচল থাকেন। বিজয়ী আপনি হইবেন, আমাদের হিংসা সাত সমুদ্র তেরো নদী পার হইয়া বিলাতে কাম মরতো না।

২৬ শে জুলাই, ২০২০ রাত ৮:৫২

ভুয়া মফিজ বলেছেন: আপনেরে নিয়া আর পারি না।

ব্লগের বড়ভাই আর আপাদেরকে তো কিছু কইতে পারি না। তাই ভাবলাম, অন্য কারো উপ্রে বিষয়টা ঝাইড়া দেই। তো মনে মনে কিরপিনজাতীয় আর কথা বেশী কয় এমন কাউরে খুজতেছিলাম, যাতে ব্যাপারটা বিশ্বাসযোগ্য হয়। ব্লগের সবাই জানে, এমন ব্লগার একজনই আছেন। বাকীটা কি কইতে হবে? :P

এখন আপনে এক্কেবারে তথ্য-উপাত্ত নিয়া হাজির হইছেন। কোন মানে হয়? আমি আর কি কমু…..যদিও এখন এইটা কওন বেকার, তারপরেও আপনে এই গানটা শুনেন!! ভবিষ্যতে কামে লাগতে পারে!!! =p~

গান

উক্কে…..আমি বরং আপনেগো ডাইরেকশান অনুযায়ী লক্ষ্যেই অবিচল থাকি। কি কন!!! :-B

৩৭| ১৮ ই আগস্ট, ২০২০ দুপুর ১:৫১

নীল আকাশ বলেছেন: যেমন পোস্ট তেমন তার মন্তব্য।
অনেকদিন পরে ব্লগে আসলাম। পড়ার জন্য আপ্নার বাড়িতে এসে বসে আছি। এক এক করে পড়ছি।
আমার দৃঢ় বিশ্বাস ভাবীরে আপনি যা যা লেখেন সেইগুলি পড়তে দেন না। দিলে অনেক আগেই সুন্দরবনে এসে আশ্রয় নিতে হতো।

১৮ ই আগস্ট, ২০২০ দুপুর ২:০০

ভুয়া মফিজ বলেছেন: ওহ.....বলার আগেই চলে এসেছেন দেখছি। থ্যাঙ্কু থ্যাঙ্কু!!

আমার দৃঢ় বিশ্বাস ভাবীরে আপনি যা যা লেখেন সেইগুলি পড়তে দেন না। দিলে অনেক আগেই সুন্দরবনে এসে আশ্রয় নিতে হতো। আয়োজন করে বলি না, এটা ঠিক। তবে, ওর যখন ইচ্ছা পড়ে। সুন্দরবনে তো এমনিতেই আছি, বাঘিনীর সাথে। নতুন করে আর কি যাবো। আমাকে নিয়ে ও এমনিতেই হতাশ। বলে, এই বয়সে এসেও যেহেতু ঠিক হই নাই, আর হওয়ার চান্সও নাই। =p~

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.