নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি বলতে চাই

বিদ্রোহী কণ্ঠ

বিদ্রোহী কণ্ঠ › বিস্তারিত পোস্টঃ

বাংলাদেশের আফিফ আইসিসির চোখে সেরা ‘উদীয়মান তারকা’

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ বিকাল ৫:৪৭


সম্প্রতি শেষ হওয়া যুব বিশ্বকাপে চমৎকার খেলেছেন অলরাউন্ডার আফিফ। প্রতিটি ম্যাচেই ব্যাটে-বলে দুর্দান্ত দাপট ছিল দেশের ক্রিকেটে উদীয়মান প্রতিভা হিসেবে পরিচিতি পাওয়া এই অলরাউন্ডারের। নিউজিল্যান্ডে অনুষ্ঠিত হয়ে যাওয়া যুব বিশ্বকাপে ৮ টি উইকেট নেয়ার পাশাপাশি তিনি ব্যাট হাতে করেছেন ৪ টি ফিফটি।

এবারের যুব বিশ্বকাপ বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ‘ধ্রবতারা’ হয়ে দেখা দিয়েছিলেন আফিফ হোসেন। নিউজিল্যান্ডে নিজের দলকে পথ দেখিয়ে ‘ধ্রব’ নামক ডাক নামের সার্থকতা পেলেন। গত আসরে দেশের মাটিতে তৃতীয় হওয়া দলটি এইবার পঞ্চমও হতে পারেনি। বড় দল গুলোর মধ্যে একমাত্র ইংল্যান্ডকে পঞ্চম স্থান নির্ধারণী প্লে অফে হারাতে পেরেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। কোয়ার্টার ফাইনালে ভারত আর পঞ্চম স্থান নির্ধারণী ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে দল হেরে গেলেও নিজেকে কিন্তু এই টুর্নামেন্টে অলরাউন্ডার হিসেবে দারুন ভাবেই উপস্থাপন করেছেন আফিফ। এ কারণেই আইসিসি আফিফকে ‘উদীয়মান তারকা’ হিসেবে আখ্যা দিয়েছে।

যুব বিশ্বকাপে বাংলাদেশের পারফমেন্স নিয়ে বিশ্লেষণের সময় আইসিসির ওয়েবসাইটে আফিফের উচ্ছ্বসিত প্রসংশা করা হয়েছে। তারা লিখেছে ‘কঠিন সময়ে পারফর্ম করার সামর্থ্য দেখিয়েছে আফিফ। পুরো প্রতিযোগিতায় সে মোট চারটি ফিফটি করেছে, এগুলোর মধ্যে ইংল্যান্ডের বিপক্ষে ৭১ রানের ইনিংসটি ছিল খুবই গুরুত্বপূর্ণ। ইংল্যান্ডের বিপক্ষেই ১৫ রানে ৩ উইকেট নিয়েছে সে। যার ফলে ইংলিশরা অল্পতেই সেদিন গুটিয়ে গিয়েছিল।’

বিখ্যাত ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন-ক্রিকইনফোর নজর কেড়েছে এই ‘উদীয়মান তারকা’। ইএসপিএন-ক্রিকইনফোর বিচারে সেরা একাদশে স্থান পেলেন এই যুব ক্রিকেটার, যেখানে ভারতীয় অনূর্ধ্ব-১৯ ক্রিকেটারদের আধিক্য সর্বাধিক বিরাজমান।

বছর খানিক আগেই ১৭ বছর বয়সী আফিফ টি-টোয়েন্টি ক্রিকেটে কনিষ্ঠতম ক্রিকেটার হিসেবে ৫ উইকেট নিয়ে আলোচনার ঝড় তুলেছিল। ২০১৬ সালের বিপিএলে রাজশাহী কিংসের পক্ষে চিটাগং ভাইকিংসের ২১ রানে ৫ উইকেট নিয়ে ক্রিকেট দুনিয়ায় হৈচৈ ফেলে দিয়েছিলেন তিনি। ৫ উইকেটের মাঝে ক্রিস গেইলের গুরুত্বপূর্ণ উইকেটও ছিল। এবারের বিপিএলে খুলনার হয়ে সাবেক দল রাজশাহী কিংসের বিপক্ষে তার ৫৪ রানের ঝোড়ো ইনিংসটিও যথেষ্ট আলোচিত ছিল।

ম্যাচ শুরুর আগেই বাংলাদেশ যুবদলের কোচ ডেমিয়েন রাইটের পুরো আস্থা ছিল আফিফের উপর। তাকে প্রতিযোগিতার সেরা ‘বাঁ হাতি ব্যাটসম্যান’ বলেছিলেন কোচ ডেমিয়েন রাইট। কোচের মন্তব্যের মান রেখেছেন এই ‘উদীয়মান তারকা’।

সূত্র: বিডি স্পোর্টস নিউজ

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ বিকাল ৫:৫২

রাজীব নুর বলেছেন: জানলাম।

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৯:৩২

বিদ্রোহী কণ্ঠ বলেছেন: ধন্যবাদ

২| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৭:৩০

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: আফিফের জন্য রইল শুভকামনা।

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৯:৩২

বিদ্রোহী কণ্ঠ বলেছেন: ধন্যবাদ

৩| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৯:৩৫

সম্রাট ইজ বেস্ট বলেছেন: তরুণ উদীয়মান তারকার জন্য শুভকামনা রইল।

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১২:৫৪

বিদ্রোহী কণ্ঠ বলেছেন: ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.