নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি বলতে চাই

বিদ্রোহী কণ্ঠ

বিদ্রোহী কণ্ঠ › বিস্তারিত পোস্টঃ

উপেক্ষিত রাজ্জাকেই উজ্জ্বল বাংলাদেশ

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৮:৪৮


শ্রীলংকা বনাম বাংলাদেশের টেস্ট সিরিজের প্রথম টেস্টে যে রাজ্জাককে উপেক্ষা করা হয়েছিল সেই রাজ্জাকই এখন বাংলাদেশের ত্রাতা হয়ে দেখা দিয়েছেন, এনে দিচ্ছেন একের পর এক উইকেট। আর তাই দুপুরের বিরতিতে গ্যালেরির দর্শকদের ভালোবাসায় সিক্ত হলেন রাজ্জাক।

চার বছর পর টেস্ট দলে ফেরা রাজ্জাককে নিয়ে এখন আলোচনার শেষ নেই। যদিও এটা ঢাকা টেস্টের প্রথম সেশন, তবুও বাংলাদেশ দলকে দেয়া রাজ্জাকের উপহারটা কিন্তু সত্যিই অনেক বড় ছিলো। প্রথমে দানুস্কা গুনাতিলকাকে মিডঅফে মুশফিকুর রহিমকে ক্যাচ বানিয়ে, ঠিক পরের বলেই সূক্ষ্ম বাঁকে দিনেশ চান্ডিমালকে বোল্ড করলেন।

আর তাতেই ২ উইকেটে ৯৬ রান থেকে হঠাৎ করে ৪ উইকেটে ৯৬ রান হয়ে গেলো শ্রীলংকার। আর তাতেই শ্রীলংকান ব্যাটসম্যানরা পড়ে গেলেন বিশাল এক বিভ্রান্তিতে। টেস্টের শুরু থেকেই শ্রীলংকাকে নাস্তানুবাদ করেছেন এই স্পিনার। তার বোলিংয়ে প্রায় ৮৫ শতাংশ বলই ছিল ভালো লেনথে।

তবে, একটা কথা না বললেই নয়, যে রাজ্জাককে নিয়ে শুরু থেকেই এতো টানাহেচড়া চলছিল, যে রাজ্জাককে নিয়ে কিনা টীম ম্যানেজমেন্ট নিতে পারছিলো না সঠিক সিদ্ধান্ত তাকে খেলনো না খেলানোর বিষয়ে! সেই রাজ্জাকই আজ দেখিয়ে দিলেন দলে তার ভূমিকা কতটুকু।

শেষ খবর পাওয়া পর্যন্ত শ্রীলংকা ২২২ রানে অলআউট। আব্দুর রাজ্জাক ও তাইজুল ইসলাম ৪ টি করে উইকেট নিয়েছেন। আর অন্য দুইটি উইকেট পেয়েছেন মুস্তাফিজুর রহমান। অন্যদিকে বাজে অবস্থায় থাকা বাংলাদেশ দল ৪ উইকেটে করেছে ৫৬ রান।

সূত্র বিডি স্পোর্টস নিউজ

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৮:৫৬

তারেক_মাহমুদ বলেছেন: পুরানো চাল ভাতে বাড়ে।

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৯:৩৬

বিদ্রোহী কণ্ঠ বলেছেন: কথা সত্য। ধন্যবাদ

২| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৯:১১

শাহিন-৯৯ বলেছেন: আপনি যখন এটা লিখেছেন তখন শেষ আপডেট, বাংলাদেশ ৪ উইকেটে ৫৬ রান। বাংলাদেশের বোলাররা কিছু লুচ বল করেছে যে কারণে শীলংঙ্গা দ্রুত কিছু রান করতে পেরেছে কিন্তু শীলংঙ্গার বোলাররা মোটেই লুচ বল দিচ্ছে না।

৩| ০৯ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ২:৫৭

রিফাত হোসেন বলেছেন: শিরোনাম এ একমত হতে পারলাম না। রাজ্জাক ভাল বোলার তবে এই খেলায় মাঠ অনুযায়ী স্পিনারদের প্রভাব বেশি মনে হচ্ছে। রাজ্জাকের বকের জাদুর অপেক্ষায় থেকে লাভ নাই, তার ব্যাটিং বা অন্যদের ব্যাটিং জাদু আমাদের দরকার। এই মাঠে ব্যাট ভাল করাই হবে সঠিক জয়ের পথ।

৪| ০৯ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১০:২৩

হাঙ্গামা বলেছেন: নিজেদের সমালোচনা করার জন্য বলা লাগে যে কোন মাঠে বাংলাদেশ ৫০০ করতে পারলে শ্রীলঙ্কার মত দল অনায়াসেই ৭০০ করার ক্ষমতা রাখে।
আবার বাংলাদেশ শ্রীলঙ্কাকে ২২২ এ অলয়াউট করতে পারলে তারা ও বাংলাদেশকে ১৫০/২০০ তে অলয়াউট করতে পারে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.