নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি বলতে চাই

বিদ্রোহী কণ্ঠ

বিদ্রোহী কণ্ঠ › বিস্তারিত পোস্টঃ

১১৫ রান করেও সেঞ্চুরি হাতছাড়া!

০৮ ই জানুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:১৯


ক্রিকেট অস্ট্রেলিয়ার পুরুষদের বিগ ব্যাশ লীগ যেমন জনপ্রিয় তেমনি নারী বিগ ব্যাশ ও কম জনপ্রিয় নয়। সম্প্রতি এই নারী বিগ ব্যাশেই ঘটে গেল অদ্ভুত এক ঘটনা। চলছিল হোবার্ট হ্যারিকেন্স বনাম আ্যাডিলেড স্ট্রাইকার্সের মধ্যকার ম্যাচ। আর এই ম্যাচে অ্যাডিলেড স্টাইকার্স তারকা সুপাই ডেভিন হোবার্ট হ্যারিকেন্সের বিপক্ষে একাই করেন ১১৫ রান। কিন্তু, তার পরও তার নামের পাশে সেঞ্চুরি যোগ হলনা। কারণ জানতে হলে পড়তে হবে নিচের অংশটুকু।

হোবার্ট হ্যারিকেন্স প্রথমে ব্যাটিং করে ৮ উইকেটে ১৮৯ রান তোলে ২০ ওভারে। হ্যারিকেন্সের পক্ষে মান্দানা ৫২ রান করেন ২৫ বল খেলে আর জর্জিয়া রেডমায়নে ৫৪ রান করেন ৩৭ বল খেলে।

জবাবে অ্যাডিলেড স্ট্রাইকার্সও ২০ ওভারে সমান ১৮৯ রান করে ৫ উইকেট হারিয়ে। স্ট্রাইকার্সের হয়ে ওপেনার ডেভিন ৯৯ রান করেন। ১০টি চার ও ৪টি ছক্কায় মাত্র ৫৩ বলে ৯৯ রান করতে সক্ষম হন তিনি।

দুই দলের সমান রান হওয়ায় ম্যাচটি টাই হয় আর তাই তা সুপার ওভারে গড়ায়। সুপার ওভারে প্রথমে ব্যাটিং করে হোবার্ট হ্যারিকেন্স করে ১২ রান। আর তাই আ্যাডিলেড স্ট্রাইকার্সের জিততে হলে প্রয়োজন ১৩ রানের।

আ্যাডিলেড স্ট্রাইকার্সের পক্ষে ব্যাটিংয়ে নেমে গল্পের নায়িকা ওপেনার ডেভিন মাত্র ৩ বলেই দুটি ছয় ও একটি চারে ১৬ রান তুলে ফেলেন। ফলে আগের ৯৯ ও পরের ১৬ মিলিয়ে তার রান হলো ১১৫। কিন্তু সব মিলিয়ে ১১৫ রান করেও ১৬ রান সুপার ওভারে যোগ হয়েছে বিধায় তার নামের পাশে যোগ হলোনা কোন সেঞ্চুরি।

সূত্র: বিডি স্পোর্টস নিউজ

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৮ ই জানুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৭:৩২

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: সুপার ওভারের রান মুল ওভারের রানের সাথে যোগ হয় না। সুপার ওভার খেলা হয় টাই ম্যাচের মীমাংসার জন্য।

২| ০৮ ই জানুয়ারি, ২০১৯ রাত ৯:০৮

রাজীব নুর বলেছেন: ব্যাড লাক।

৩| ০৯ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ১:৫১

আর্কিওপটেরিক্স বলেছেন: :(

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.