নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

লেখালেখিটা পেশা নয় এক প্রকার ক্ষুদ্র নেশার মতো আমি মনে করি। ভালো লাগা থেকে কাগজে কলমে যে শব্দ আসে তার ব‍্য‍খ‍্যা ভাষায় প্রকাশ করা যায় না। আমি সাধারণ মানুষ, তাই লেখালেখির মতো সাধারণ ভালো লাগাটাই আমার কাছে অসাধারণ মনে হয়।

দেয়ালিকা বিপাশা

দেয়ালিকা বিপাশা › বিস্তারিত পোস্টঃ

দেয়ালিকা আসল নাকি মাল্টি??? :)

১৫ ই জুন, ২০২৩ রাত ১:০২



সামুতে আছি আজ এক বছর এগারো মাস হল। আজ মনে পড়ছে সেই প্রথম দিনের কথা। যখন সারা দেশজুড়ে মহামারী আর পেনডামিক সিচুয়েশন এর থমথমে আবহাওয়া চলছিল। সে সময় ইন্টারনেটের সুবাদে বন্ধুবান্ধবদের সাথে ভিডিও কলে বসে আড্ডা দেয়া, স্কাইপে একসাথে স্ক্রিনশেয়ার দিয়ে মুভি দেখা , অনলাইন ক্লাস করা এই ছিল জীবন, ঘুমানো-খাওয়া-দাওয়া আর ঘরের মধ্যে ঘুপটি মেরে বসে থাকা -এই ছিল জীবন!

সে সময় এক বন্ধুর সাথে লম্বা সময় গল্প করছিলাম। সে আমার এক বছরের জুনিয়র কিন্তু একই ডিপার্টমেন্টে পড়ি। ভার্সিটিও আলাদা। যাইহোক কথায় কথায় আমাকে বলছিল প্রিন্সিপাল অফ একাউন্টিং এ তার অনেক সমস্যা!! কারণ এইচএসসিতে সায়েন্স নিয়ে পড়াশোনা তাই বিজনেস ব্যাগগ্রাউন্ড এর কোন ধারণাই তার ছিল না। কি আর করা আমি তো জনদরদী মানুষ!! এমনিতেও সেই পেনডামিক সিচুয়েশনের কারণে ডিপ্রেশনে পড়ে নিজের পড়ালেখার ভীষণ বাজে অবস্থা ছিল। ভাবলাম এক বিপদগ্রস্ত দুখী আতমাকে পথ দেখে যদি নিজে পথ খুঁজে পাই!! শুরু করে দিলাম তখন অনলাইনে পড়ানো !! দিশে হারানো কে পথ দেখাতে গিয়ে নিজেই খুঁজে পেলাম হারানো গন্তব্য!!

একদিন অনলাইনে পড়াচ্ছি তখন সে আমাকে বলল :

: শোন বিপাশা!! তুইতো লেখালেখি ভালই পারিস এর মধ্যে তুই আমাকে বেশ কয়েকটা কবিতা গল্প পড়তে দিয়েছিস। তোর লেখার হাত ভালো সামহোয়্যার ইন ব্লগে কেন লেখালেখি করিস না??

: সামহোয়্যার ইন ব্লগ?? এইটা আবার কি??

: আরে লেখালেখি করার একটা মাধ্যম। এখানে অনেক প্রতিভাবান লেখক তাদের নিজের লেখা পোস্ট করে থাকেন। ফেসবুকে তো মাত্র ২-৪ জনই তোর লেখা বোঝে অনেকে আবার তোর লেখার অর্থ বোঝে না কিন্তু এখানে তোর প্রতিভার সঠিক মূল্যায়ন খুঁজে পাওয়া যাবে!!

: তাই নাকি!! আরেক ব্যাটা আগে বলবি না!! দে দে ব্যাটা একটা অ্যাকাউন্ট খুলে দে!!

: আচ্ছা ঠিক আছে আমি এক্ষুনি খুলে দিচ্ছি তুই স্ক্রিনশেয়ার দে।

: আচ্ছা।

শুরু হয়ে গেল আমার একাউন্ট খোলার ফরম ফিলাপ . .

: এই গাধী নিকনেম কি দিবি?

: উমমমমমমমমম.. এক কাজ কর নিকনেম লিখ বিপাশা দেয়ালিকা!

: আচ্ছা দিচ্ছি

: আআআআআআআআআ.. এই দাঁড়া দাঁড়া! কেমন জানি বেমানান মনে হচ্ছে! এক কাজ কর উল্টো করে লিখতো, দেয়ালিকা বিপাশা লিখ তো কেমন দেখায়?

: হুম. . ওকে!

: বাহ এইটা দারুন হয়েছে!! এখন যেন একটা কমপ্লিট কমপ্লিট ভাব মনে হচ্ছে!!

দেয়ালিকা নামটা দেয়ার পিছনে আবশ্যক ছোট্ট একটা ঘটনা আছে। যখন কলেজে পড়তাম তখন হোয়াইট বোর্ডের পাশে দেয়ালে প্রায়ই আমার আঁকা বিভিন্ন ছবি থাকতো। টিচাররা সে সমস্ত ছবি দেখে আমার বেশ প্রশংসা করতেন এবং জানতে চাইতেন এই ছবিটি কে এঁকেছে? তখন উঠে দাঁড়াতে হতো! সে সময় টিচার এবং সহপাঠীদের কাছে বেশ পরিচিতি লাভ করেছিলাম! অবশ্য লেখাপড়ার জন্য টিচার এবং সহপাঠীদের কাছে আগে থেকেই জনপ্রিয় ছিলাম। আলহামদুলিল্লাহ ! হঠাৎ একদিন আমাদের ক্লাসে বাংলা ম্যাডাম এসে যখন আমার আঁকা ছবি দেখলেন তখন জিজ্ঞেস করলেন এই দেয়ালিকাটি কে উঠে দাঁড়াও তো দেখি?? তখন কেন জানি নিজের কাছে বেশ অদ্ভুত লাগলো ব্যাপারটা। ইটস এ বিগ কমপ্লিমেন্ট ফর মি!! তখন থেকেই নামটি যেন আমার মনের দাগ কেটে গেল!! তাই কোন কিছু লেখার শেষে দেয়ালিকা নামটা লেখা যেন আমার একটা অভ্যাসে পরিণত হয়ে গেল। যাইহোক ব্লগে একটি লেখা পোস্ট করতে গিয়ে পুরনো দিনের মধুময় স্মৃতি চোখের সামনে ভেসে এলো!

এবার আসি আসল কথায়। ব্লগে যখন লেখালেখি শুরু করলাম। তখন লেখালেখি করার একটা ভূত চেপে বসল মাথায় আর কিছু ব্লগারদের অনুপ্রেরণা তো বলার মতোই না। আজ উনাদের নাম না বললেই নয় ব্লগার সাড়ে চুয়াত্তর, আহমেদ জী এস, পদাতিক চৌধুরী, শায়মা আপা, কবিতা কথ্য, সোনালি কাবিন এরা আমাকে নিজেই খুজে নিয়ে আমার লেখা পড়ে আমাকে অনুপ্রেরণা দিতে লাগলেন! আলহামদুলিল্লাহ্ এক মাসের মধ্যেই ব্লগের প্রথম পাতায় জায়গা করে নিলাম!! প্রথম পাতায় জায়গা পাবার খবরটাও আমার জানা ছিল না! সম্মানিত আহমেদ জী এস আমাকে খবরটা জানিয়ে অভিনন্দন জানালেন। এমনকি প্রথম যেদিন আমার লেখা নির্বাচিত পাতায় জায়গা করে নেন সেই খবর টাও সাচুই আমাকে প্রথম জানান!! আলহামদুলিল্লাহ্ বাস্তব জীবনের মতো এই ব্লগে এসেও বড়দের অনেক স্নেহ পেয়েছি!!

তারপর একটা সময় পড়াশোনা আর বিভিন্ন ঝামেলায় এমন ব্যস্ত হয়ে পড়ি যে ব্লগে আর আসা হত না। তবুও সামু থেকে যে ভালোবাসা পেয়েছি তা কমে যায়নি। এমনকি আমার অনুপস্থিতিতে ব্লগাররা আমার খোঁজ নিয়েছেন বারবার!! নতুন পুরোনো অনেকের কাছে থেকেই অনেক স্নেহ পেয়েছি মিরোরডডল আপু, কবিতা পড়ার প্রহর আপু, নির্বহণ নির্ঘোষ, সম্মানিত ব্লগার খায়রুল আহসান স্যার (আর কারো নাম বাদ পরে গেলে ক্ষমা চাইছি) দীর্ঘদিন আসা যাওয়া আর অনুপস্থিতির জন্য অনেকেই আমার উপর ক্ষেপেছেন বা অভিমান করে ছিলেন। আলহামদুলিল্লাহ্। এটাও এক প্রকার ভালোবাসা, যা পেয়ে নিজেকে ভাগ্যবতী মনে করি!



সাম্প্রতিক আমারই সমজাতীয় পুচকে ব্লগার নির্বহণ নির্ঘোষ শায়মা আপুর লেখা "এক শিমুল ফুল ও এক রুপার দুলের গল্প" পোস্টে বলে আমি নাকি মাল্টি??? আর এইটা নাকি সবাই জানে??? তাইলে এত এত ভালোবাসা কি হলুদ মরিচের গুড়ো নাকি??? হায় হায় বললটা কি বেটায় আমারে!! ( যদিও মাশাআল্লাহ্ নির্বহণ যথেষ্ট ভালো মানুষ এবং অত্যন্ত জ্ঞানী একজন লেখক!! তার কাছে কমপ্লিমেন্ট পাওয়াও কম না! যদিও সেটা কমপ্লিমেন্ট ছিল না! ব্যাটায় আমারে হিংসা করে আর খালি ক্ষেপাতে চায়। এইটুকুতেও এই বেটা শান্ত হয় নাই আমাকে বলে সাচু নাকি আমার অসুর মার্কা শ্বশুর!! জুনিয়র ব্লগার হিসেবে আমার প্রতি বড়দের স্নেহ উনার সহ্য হয় না , বিশেষত সাচুর স্নেহে উনি বিশেষভাবে জ্বলে পুড়ে ছাই হয়ে যান। :) ) যাই হোক প্রশংসা করা যাবে না তাইলে আবার আমি ঝাগড়া করতে পারবো না। (বি স্ট্রং বিপাশা!! তুমি যে ঝগড়া করতে পারো এইটা বুঝাইতে হবে!! :) আচ্ছা তো ঝগড়া মুড ইজ অন : আমাকে মাল্টি বলা হয়েছে তার তীব্র প্রতিবাদ জানাই। সাচু আপনাকে বিচার দিলাম কিন্তু!! দেখেন একা পেয়ে আর ব্লগে আসিনি বলে কত্ত কত্ত অপবাদ আমাকে নিয়ে!! আল্লাহ্!! আকাশ থেকে দড়ি ফেল আমি তরতর করে উঠে যাই!!আর নাইলে মাটি ফাঁক করে দাও আমি মাটির ভিতরে ঢুকে যাই। এমনিতেই গত সপ্তাহে যে গরম পড়ছিল !! বাপরে বাপ!! দুই দিনের বৃষ্টিতে তাই ভরসা হচ্ছে না যে সামনে গরম পড়বে না? তার উপরে এমন গরম গরম অপবাদ? এর থেকে উঠে যাওয়া না হয় পুঁতে যাওয়াই উত্তম!!

যাইহোক এইতো গেল হাসি ঠাট্টার কথা। এইবার আসি মূল ঘটনায়। সত্যি বলতে এত ঝামেলায় আটকে পড়েছিলাম যে একটা সময় এই লেখালেখিটাই আর ভালো লাগত না। যেটা কিনা নিজেকে দেয়া আমার প্রিয় একটি সময় ছিল। কিন্তু আর নয় এখন ফিরে এসেছি!! কি লিখব জানি না। হয়তো জেনে যাবো কারণ প্রিয় জিনিস কখনো জীবন থেকে হারিয়ে যায় না!!

এইবার তাহলে নির্বহণ সাহেবের কথায় আসি। ব্লগে আমি মাল্টি এই ধারণা কার কার মনে উকি মারছে হাত তুলুন!! আমি জানি এই নির্বহণ সাহেবের ভাক্কা কথায় ওজন নেই। তবুও চ্যালেঞ্জ বলে কথা!! ;)

মন্তব্য ৯২ টি রেটিং +১০/-০

মন্তব্য (৯২) মন্তব্য লিখুন

১| ১৫ ই জুন, ২০২৩ রাত ১:১২

স্বপ্নবাজ সৌরভ বলেছেন:
মাল্টি মনে হয়নি আর মাল্টি ধরতেও পারি না।

১৫ ই জুন, ২০২৩ রাত ১:১৬

দেয়ালিকা বিপাশা বলেছেন: ধন্যবাদ আপনাকে ব্লগার!! প্রথমেই আমার পক্ষে মন্তব্য করার জন্য।

মাল্টি আমিও ধরতে পারি না কিন্তু যারা মাল্টি তারা ধরতে পারে এই যেমন নির্বহণ নির্ঘোষ ;) B-)

২| ১৫ ই জুন, ২০২৩ রাত ১:২২

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: নির্বহণ নির্ঘোষ মাল্টি নাকি?
এমন হতে পারে আগে একটা নিক ছিল ওটা বাদে নতুন নিকে ব্লগিং করছে।
রি রেজিস্ট্রেশন টাইপের কিছু ।

১৫ ই জুন, ২০২৩ রাত ১:৪৫

দেয়ালিকা বিপাশা বলেছেন: আরে না উনি মাল্টি তা তো বলিনি উনি হলেন মাল্টিবাবা শায়মা আপু বলেছেন :)

৩| ১৫ ই জুন, ২০২৩ রাত ১:৫৪

খায়রুল আহসান বলেছেন: স্বপ্নবাজ সৌরভ বলেছেনঃ "মাল্টি মনে হয়নি আর মাল্টি ধরতেও পারি না" - আমারও একই কথা। আর ওসব নিয়ে মাথাও ঘামাই না।
আপনি মাল্টি হন বা না হন, ব্লগিং চালিয়ে যান পুরোদস্তুর। আপনার সমসাময়িক ভাবনাগুলো গল্প/কবিতা/প্রবন্ধের মাধ্যমে শেয়ার করুন।

১৫ ই জুন, ২০২৩ দুপুর ২:৩১

দেয়ালিকা বিপাশা বলেছেন: শ্রদ্ধেয় ব্লগার,.


আপনার কথাবার্তা চিন্তাভাবনা অমায়িক!! আপনার কথা শুনলেই যেন মনে শান্তি খুঁজে পাওয়া যায়, ঠিক যেমন আমার বাবার কথা শুনলে আমি শান্তি খুঁজে পাই!! অনেক শুভকামনা জানবে।

৪| ১৫ ই জুন, ২০২৩ রাত ২:২৭

কামাল১৮ বলেছেন: কি লিখেছে সেটাই দেখার বিষয়।কে লিখেছে সেটা না।

১৫ ই জুন, ২০২৩ দুপুর ২:৩২

দেয়ালিকা বিপাশা বলেছেন: ধন্যবাদ ব্লগার আপনাকে সুন্দর মন্তব্যের জন্য!! আপনার কথাটি ভালো লাগলো

৫| ১৫ ই জুন, ২০২৩ রাত ২:৩৭

কাছের-মানুষ বলেছেন: ফিরে আসায় অভিনন্দন আপনাকে।

এক সময় অনেক নতুন ব্লগার বাংলা ব্লগে এসেছিল একসাথে (আমার মতে তাদের বেশির ভাগ ফেইসবুক স্টাইলে ব্লগিং করত, পরে তারা অনেকেই কেটে পরেছে!)। সেই পুরনো ডাইনোসর আমলের ব্লগাররাই ব্লগে ঘুরেফিরে আছে বিভিন্ন নিকে, নতুন ব্লগার কম আসছে! সেই হিসেবে আপনি ব্যান্ড নিউ ঝকঝকে ব্লগার।

প্রতিটি মানুষের নিজের হোভি বা সখ লালন করা উচিত, এটা ডিপ্রেশন রিলিজের একটি মাধ্যম! যে পড়া বা লেখা পছন্দ করে সেটা চালিয়েও যাওয়াও নিজেকে সময় দেয়ার সামিল, নিজের মূল কাজের বাইরে ব্লগে নিয়মিত বা অনিয়মিত-ভাবে সব সময় থাকবেন আশা করি!

উপরের মত আমিও মাল্টি ধরতেই পানি না, আসলে বলা উচিত আমি কখন চেষ্টা করি নাই মাল্টি ফাল্টি ধরতে, অত ফাও সময় নেই আমার!

১৫ ই জুন, ২০২৩ দুপুর ২:৪২

দেয়ালিকা বিপাশা বলেছেন: ধন্যবাদ ব্লগার আপনাকে। এই প্রথম আপনি আমার পোস্টে মন্তব্য করলেন!! আপনার কাছে থেকে এমন উৎসাহ পাবো আশা করি নি। আসলে মাল্টি আমিও ধরতে পারি না বা এইসব নিয়ে ভাবি না কিন্তু ব্লগে না থাকার কারণে হয়তো অনেকের মনেই এমন প্রশ্ন থাকতে পারে তাই এই পোস্ট!! আপনার মন্তব্যের দ্বিতীয় প্যারাটি আমার মনকে ছুয়ে গেছে!

আপনার এইরকম মন্তব্যে সত্যিই প্রীত হলাম। অনেক শুভকামনা জানবেন।

৬| ১৫ ই জুন, ২০২৩ ভোর ৬:১৫

রূপক বিধৌত সাধু বলেছেন: ব্লগে অনেকের অনেকগুলো করে মাল্টি নিক আছে; সে হিসেবে সন্দেহ করাটা অস্বাভাবিক না। আপনি লেখা চালিয়ে যান। স্বমহিমায় উদ্ভাসিত হোন।

১৫ ই জুন, ২০২৩ দুপুর ২:৪৫

দেয়ালিকা বিপাশা বলেছেন: মূলত পোস্টটা হাস্যরসাত্মক এবং দীর্ঘদিন ব্লগে না থাকলে কারো মনে এমন ভাবনা যেন না আসে সেই থেকে দেয়া। তবে বলতে চাই ব্লগে অনেক গুরুজনদের স্নেহ পেয়েছি যা প্রত্যাশাও বাইরে। মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে ব্লগার।

৭| ১৫ ই জুন, ২০২৩ ভোর ৬:৩০

সাড়ে চুয়াত্তর বলেছেন: আসলে নিবর্হণ নির্ঘোষ আপনার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত। ঈর্ষায় জ্বলে জ্বলে রাগে, দুঃখে মাথার চুল ছেড়ে আর আপনাকে মাল্টি বলে। নিবর্হণ গায়ে গতরে বড় হলেও মনের দিক থেকে ছোট্ট শিশু। সে চায় কেউ তাকে আদর যত্ন করে বড় করুক। বেচারাকে মাফ করে দেন। :) আর তাই নিবর্হণের রুবাই বা অনুকাব্য ভালো না লাগলেও বলবেন যে অসাধারণ হয়েছে, এই রকম রুবাই আগে কখনও শুনি নাই। তাহলেই এই অবুঝ খোকার আপনার প্রতি হিংসাটা কমবে। এই দাওয়াই কাজ না করলে আরও ভালো দাওয়াই আছে আমার কাছে। পরে দিব সেটা। :)

১৫ ই জুন, ২০২৩ বিকাল ৩:১৮

দেয়ালিকা বিপাশা বলেছেন: হাহাহাহাহাহা সাচু!!! এইতো চাই!! আপনার অপেক্ষাতেই ছিলাম!! আপনি না আসলে যে আমার পাল্লা ভারী হবে না! যাই হোক বেচারা নির্বহনকে এখন মায়া হচ্ছে. . . ভয়ে বেচারা এখন পর্যন্ত ব্লগে আসেনি ! কি একটা কান্ড বলুন তো!!!ব্যাটা ভাবতেও পারে নাই আমি প্রতিবাদ জানাবো তাই আগেই গা ঢাকা দিয়েছে! আমি তো তার সকল পোস্টে বাহবা দিয়ে থাকি! তবু বেটা আমারে কি সব আবোল তাবোল বলে! যাই হোক আপনার দাওয়াই গুলো আস্তে আস্তে জানাবেন আমাকে!

৮| ১৫ ই জুন, ২০২৩ সকাল ৭:০৪

জটিল ভাই বলেছেন:
নিবর্হন নির্ঘোষ,
তাহার স্বপ্নে আছে দোষ।
তাইতো সে নয় খোশ,
দেখিয়া আপনার যশ।

১৫ ই জুন, ২০২৩ বিকাল ৩:২১

দেয়ালিকা বিপাশা বলেছেন: হা হা হা হা হা!!! জটিল ভাই ইউ আর আমেজিং!!


নিবর্হন নির্ঘোষ,
তাহার স্বপ্নে আছে দোষ। - এই দুটো কমন লাইন দিয়ে আরো একটা কবিতা!! বাহ তবে যা বলেছেন না!! একদাম কারাক !!! বাহ কেয়া বাত হে!!!! :)

৯| ১৫ ই জুন, ২০২৩ সকাল ৭:৫৭

অপু তানভীর বলেছেন: ছবি আঁকা কি এখনও চালু রয়েছে । যদি থাকে তাহলে আপনার আঁকা কিছু ছবি নিয়ে একটা ব্লগ পোস্ট করে ফেলুন দেখি আমরাও দেখে ফেলি !

১৫ ই জুন, ২০২৩ বিকাল ৩:২৪

দেয়ালিকা বিপাশা বলেছেন: একটা সময় ছিল যখন ছবি আঁকার ঝোঁক অনেক বেশি ছিল কিন্তু এখন আর তেমন হয়ে ওঠে না!! তবুও বেশ কিছুদিন আগে কিছু ছবি এঁকেছিলাম প্যান্ডামিক সিচুয়েশনের মধ্যে সেগুলো নিয়ে আরো একটি পোস্ট করব ইনশাআল্লাহ। আশা করি সাথেই থাকবেন।

১০| ১৫ ই জুন, ২০২৩ সকাল ৯:২৯

মোস্তফা সোহেল বলেছেন: আপনি ভাল ছবি আকেন সেই ছবি গুলোও ব্লগে শেয়ার করতে পারেন।

১৫ ই জুন, ২০২৩ বিকাল ৩:৩০

দেয়ালিকা বিপাশা বলেছেন: এখন আর আগের মতো করে সেভাবে ছবি আঁকা হয় না কিন্তু বেশ কিছুদিন আগে কিছু ছবি এঁকেছিলাম। ইনশাল্লাহ সেগুলো ব্লগে পোস্ট করব ! আশা করি সাথেই থাকবে। ধন্যবাদ ব্লগার আপনাকে মন্তব্য করার জন্য

১১| ১৫ ই জুন, ২০২৩ সকাল ১০:২৪

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: টাল্টি,বাল্টি,মাল্টি যাই হোন,আমি আপনার লেখাকে মূল্যায়ন করব। লিখে যান হাত খুলে। (আপনার ব্লগে প্রথম এলাম চা পানি কিছু হবেনা?

১৫ ই জুন, ২০২৩ বিকাল ৩:৩৫

দেয়ালিকা বিপাশা বলেছেন: হাহাহাহাহা !! ধন্যবাদ ব্লগার আপনাকে! আপনার মন্তব্যটি দারুন হয়েছে এবং পড়ে খুব হাসি ও পেয়েছে! এই প্রথম আপনি আমার ব্লাকে মন্তব্য করলেন। আর হ্যাঁ আপনার জন্য চা পানি ব্যবস্থা নয় এর থেকে বিশেষ ব্যবস্থা করতে হবে। ভাবছি আপনার জন্য ঐতিহাসিক শীল পাটা কিনে নিয়ে আসব!!! :) (আপনার সেই লেখাটা যা হয়েছিল না !!! একদম দুর্দান্ত!! আজও মনে পড়লে হাসতে হাসতে শেষ হয়ে যাই !!! )

আপনার মন্তব্য খুব ভালো লেগেছে। ভালো থাকবে।

১২| ১৫ ই জুন, ২০২৩ সকাল ১১:৫২

পদাতিক চৌধুরি বলেছেন: এতো দিনে নামের অন্তর্নিহিত অর্থ পরিষ্কার হলো। তাহলে বলা যায় 'দেয়ালিকা বিপাশা' নামের পিছনে এক গভীর সুদূরপ্রসারী অর্থ আছে। ভেরি নাইস।
তবে দেওয়ালিকার জন্ম যেহেতু ছবি এঁকে। সেক্ষেত্রে আমরা ব্লগবাসী এতো দিনে একটিও ছবি উপহার না পেয়ে বঞ্চিতবোধ করছি। আপনার আঁকা ছবি প্রদর্শনের অনুরোধ রইলো।
মাল্টি নিয়ে ব্যক্তিগতভাবে আমি আগ্রহী নই।তবে এটুকু মনে করি মাল্টির অন্তরালে নিজেকে লুকিয়ে রাখতে পারাটাও নিঃসন্দেহে প্রশংসনীয়। কিন্তু আমার সেই যোগ্যতা না থাকায় যাদের আছে তাদের নিয়ে হিংসা করতে রাজি নই।

যাইহোক আপনার ব্লগিং যাত্রা আরো মসৃণ হোক কামনা করি।

১৫ ই জুন, ২০২৩ বিকাল ৩:৩৯

দেয়ালিকা বিপাশা বলেছেন: প্রিয় ব্লগার,


বহুদিন পর আপনার মন্তব্য পেলাম সত্যি বলতে আমার পোস্টে আপনার মন্তব্য পেয়ে বেশ আনন্দিত অনুভব করছি!


জি হ্যাঁ, একটা সময় ছিল যখন ছবি আঁকার প্রতি আমার অনেক বেশি ঝোক ছিল এবং ভালোবাসা কাজ করতো! এখন ছবি আঁকার অভ্যাসটা একেবারে চলে গিয়েছে বললেই চলে। তবে করোনা কালীন সময় বাসায় বসে থেকে অনেক বেশি বোর হচ্ছিলাম। তখন কিছু ছবি এঁকেছি এবং চেষ্টা করব আগামী পোষ্টে সেগুলোই আপনাদের প্রদর্শন করাবার! এই অধমের প্রতিভা দেখার আগ্রহ পোষণ করার জন্য কৃতজ্ঞতা জানাচ্ছি!!!

আপনার শুভকামনা গ্রহণ করছি এবং আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা

১৩| ১৫ ই জুন, ২০২৩ দুপুর ১২:০৭

আহমেদ জী এস বলেছেন: দেয়ালিকা বিপাশা,




কে কি বললো, তাতে কি যায় আসে ? বিপাশা নদীর মতো খরস্রোতা হয়ে নিজের মতো করে লেখার ঢেউ তুলে যান- ছলাৎ ছলাৎ ছল........

তবে মাল্টি নেই বলে যদি আফসোস কিছু থেকেই থাকে তবে বলি----
দেয়ালে ছবি এঁকে এঁকে যদি "দেয়ালিকা" নামটি বাগিয়ে নিতে পারেন তবে ব্লগে লিখে লিখে " ব্লগালিকা" নামটি হাতিয়ে সামুতে একটা মাল্টি খুলে ফেলুন। :P

১৫ ই জুন, ২০২৩ বিকাল ৩:৫১

দেয়ালিকা বিপাশা বলেছেন: শ্রদ্ধেয় ব্লগার,


অনেকদিন পর আপনার মন্তব্যে পেয়ে বেশ ভালো লাগছে এবং নতুন করে বলার মত কিছু নেই প্রতিবারের মতোই আপনার মন্তব্য আমাকে অনুপ্রেরণা দিয়েছে! আপনার কথায় এতটা স্বচ্ছতা সজীবতা এবং প্রাণোচ্ছল শক্তি খুঁজে পাওয়া যায় তা বলার মত নয়!!


সেই শুরু থেকে আপনি আমাকে অনুপ্রেরণা দিয়েছেন !! ব্লগে এসে অপ্রত্যাশিতভাবে আপনাদের স্নেহ এবং অনুপ্রেরণা পেয়ে নিজেকে খুব ভাগ্যবতী মনে করি!!


বিশেষ দ্রষ্টব্য: নাহ! অপবাদ যখন পেয়েই গেছি এবার আপনার পরামর্শ অনুযায়ী 'ব্লগারিকা' নিকনেমটা খোলাই লাগবে দেখছি! মাথায় একটা বুদ্ধি আসলো হঠাৎ করেই!! 'ব্লগারিকা সাগরিকা' হলে কেমন হয়? =p~ (যদিও এমনটা করার আমার কোন ইচ্ছা নেই কারণ নিজের প্রোফাইল নিয়েই বাচিনা আবার আরেকটা!!! এমনি সবাই বলতেছে আমি কেন ব্লগে থাকি না আবার যদি আরেকটা মাল্টি ওপেন করি তাহলে খাড়ার উপর মরার ঘা :| ' ব্লগারিকা সাগরিকা' এই নামে যদি কোন আইডি থাকে তাহলে ধরে নেবেন সেটা আমি না! আমার নামে নির্বহন মাল্টি চালাচ্ছে =p~ :-B ন)

১৪| ১৫ ই জুন, ২০২৩ দুপুর ১২:২৯

শেরজা তপন বলেছেন: হায় হায় এতদিন আমি আপনার নাম 'দোয়েলিকা বিপাশা' পড়ে এসেছি। কারো নাম দেয়ালিকা হতে পারে এটা মাথায় আসেনি।
এমন ভুল হবার জন্য দুঃখিত। তবে দেয়ালিকা নামটা উদ্ভট! কারো মনে সন্দেহ আসতে পারে। যিনি এ ব্যাপারে অভিযোগ করেছেন তাঁর নামতো আরো আউলা ঝাউলা ও প্যাঁচালো। :)
তবে আমি কবিতার কাছে পিঠে কম ঘেঁষি বলে আপনার পোষ্ট নিয়মিত পড়া হয়নি। তবে (ভুল) নামটা বেশ মনে আছে।

১৫ ই জুন, ২০২৩ বিকাল ৩:৫৭

দেয়ালিকা বিপাশা বলেছেন: হাহাহাহাহা!!

শ্রদ্ধেয় ব্লগার,


আপনি আমাকে এতদিন দোয়েলিকা ভাবছিলেন???

হাহাহা ব্যাপারটা পড়ে হাসিতে আমাকে পাচ্ছি না! যদিও আপনার ভুল নামটাও বেশ সুন্দর! আর হ্যাঁ আপনার সাথে সহমত পোষণ করছি। দেয়ালিকা নামটা একটু আলাদা এবং নির্বহনকে নিয়ে যে মন্তব্য করেছেন সেইটা শুনে হাসি আরো থামছে না!!! :)

আমার পোস্টে শুধু কবিতা নয় গল্পও আছে। পড়লে আশা করি আপনার ভালো লাগতে পারে। আপনার মন্তব্যটি পড়ে সত্যিই খুব ভালো লেগেছে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

১৫| ১৫ ই জুন, ২০২৩ দুপুর ২:২৭

গেঁয়ো ভূত বলেছেন: প্রিয় ব্লগার, আপনাকে কে (কেন? কার?) মাল্টি বলেছে জানা হয় নাই কিংবা আমার মনেও কোন সন্দেহ হয় নাই, সম্ভবত আমি মালিটি বিশারদ নই বলেই। তবে আজকের এই লেখাটি পড়ার পরে এই অধমের মনে কিঞ্চিৎ সন্দেহ দানা বাঁধলো। লেখাটির একটি প্যারায় লিখার সাথে আমি একজনের লেখার সাদৃশ্য খুঁজে পেয়েছি মনে হয়।

এইবার আপনাকে হোম টাস্ক দিলাম, কোন প্যারার লেখা কার সাথে মিল পেয়েছি?

হ্যাপি ব্লগিং।

১৫ ই জুন, ২০২৩ বিকাল ৩:১২

দেয়ালিকা বিপাশা বলেছেন: এই যাহ!! বললেন টা কি?? আমার তো মনে হয় এই প্রথম আপনি আমার লেখা পড়লেন! আপনার মনে আমাকে নিয়ে কোন সন্দেহ কাজ করে জেনে তো খুশি হয়ে গেয়েছিলাম কিন্তু পরে যা বললেন তা শুনে অবাক হয়ে গেলাম!


যাই হোক ব্যাপার না এরও সমাধান আছে। আগেই বলেছি ব্লগে বড়দের অনেক স্নেহ পেয়েছি , তাদের ব্যক্তিত্ব কেও পছন্দ করেছি! বিশেষত মিরোরডডল আপু, সাচু,শায়মা আপু এবং নির্বহণ এদের হাসি খুশি ভাব আমাকে নতুনভাবে ভাবতে শিখিয়েছে! একঘেয়েমি কাটিয়ে অনেকটা হাসি খুশি হতে পেরেছি! তাই হয়তো নিজের কথার মধ্যে তাদের কথার কিছুটা সংস্পর্শ খুঁজে পাচ্ছি! সেই থেকে আপনার মধ্যে এমন ধরনের জন্ম হতে পারে! আপনি সম্ভবত শেষের প্যারা এবং শেষের দিক থেকে তৃতীয় নাম্বার প্যারাটি নিয়ে কথা বলছেন! আশা করি আপনার সন্দেহ দূর করতে আমি পেরেছি, কারণটা আপনাকে প্রথমেই ব্যাখ্যা করেছি!


আপনার অকপট মতামত এবং সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

১৫ ই জুন, ২০২৩ বিকাল ৩:১৪

দেয়ালিকা বিপাশা বলেছেন: আমার তো মনে হয় এই প্রথম আপনি আমার লেখা পড়লেন! আপনার মনে আমাকে নিয়ে কোন সন্দেহ কাজ করে নিজেনে তো খুশি হয়ে গেয়েছিলাম কিন্তু পরে যা বললেন তা শুনে অবাক হয়ে গেলাম!
- দুঃখিত ব্লগার এখানে একটু সামান্য ভুল হয়েছিল যা এখন সংশোধন করে দিয়েছি

১৬| ১৫ ই জুন, ২০২৩ বিকাল ৩:১৯

গেঁয়ো ভূত বলেছেন: পারাটা তুলে দিলাম সর্বসাধারণের জন্য।

সাম্প্রতিক আমারই সমজাতীয় পুচকে ব্লগার নির্বহণ নির্ঘোষ শায়মা আপুর লেখা "এক শিমুল ফুল ও এক রুপার দুলের গল্প" পোস্টে বলে আমি নাকি মাল্টি??? আর এইটা নাকি সবাই জানে??? তাইলে এত এত ভালোবাসা কি হলুদ মরিচের গুড়ো নাকি??? হায় হায় বললটা কি বেটায় আমারে!! ( যদিও মাশাআল্লাহ্ নির্বহণ যথেষ্ট ভালো মানুষ এবং অত্যন্ত জ্ঞানী একজন লেখক!! তার কাছে কমপ্লিমেন্ট পাওয়াও কম না! যদিও সেটা কমপ্লিমেন্ট ছিল না! ব্যাটায় আমারে হিংসা করে আর খালি ক্ষেপাতে চায়। এইটুকুতেও এই বেটা শান্ত হয় নাই আমাকে বলে সাচু নাকি আমার অসুর মার্কা শ্বশুর!! জুনিয়র ব্লগার হিসেবে আমার প্রতি বড়দের স্নেহ উনার সহ্য হয় না , বিশেষত সাচুর স্নেহে উনি বিশেষভাবে জ্বলে পুড়ে ছাই হয়ে যান। :) ) যাই হোক প্রশংসা করা যাবে না তাইলে আবার আমি ঝাগড়া করতে পারবো না। (বি স্ট্রং বিপাশা!! তুমি যে ঝগড়া করতে পারো এইটা বুঝাইতে হবে!! :) আচ্ছা তো ঝগড়া মুড ইজ অন : আমাকে মাল্টি বলা হয়েছে তার তীব্র প্রতিবাদ জানাই। সাচু আপনাকে বিচার দিলাম কিন্তু!! দেখেন একা পেয়ে আর ব্লগে আসিনি বলে কত্ত কত্ত অপবাদ আমাকে নিয়ে!! আল্লাহ্!! আকাশ থেকে দড়ি ফেল আমি তরতর করে উঠে যাই!!আর নাইলে মাটি ফাঁক করে দাও আমি মাটির ভিতরে ঢুকে যাই। এমনিতেই গত সপ্তাহে যে গরম পড়ছিল !! বাপরে বাপ!! দুই দিনের বৃষ্টিতে তাই ভরসা হচ্ছে না যে সামনে গরম পড়বে না? তার উপরে এমন গরম গরম অপবাদ? এর থেকে উঠে যাওয়া না হয় পুঁতে যাওয়াই উত্তম!!

১৫ ই জুন, ২০২৩ বিকাল ৩:২৯

দেয়ালিকা বিপাশা বলেছেন: আমি সেটা প্রথমেই বুঝতে পেরেছি এবং এমন ধারণা আপনার মধ্যে সৃষ্টি হওয়াটা স্বাভাবিক! লেখাটাকে এমন ভাবে লেখার অবশ্য একটা কারণ আছে কারণ এভাবে যদি লেখাটাকে পোস্ট না করি তাহলে ব্যাপারটা অন্যরকম হয়ে দাঁড়ায়! কেননা আলহামদুলিল্লাহ সহ ব্লগার হিসেবে নির্বহন যথেষ্ট ভালো মানুষ এবং তার সাথে অন্যদের মতো আলহামদুলিল্লাহ ভালো সম্পর্ক আছে! তাই কথার দ্বারা যাতে কেউ আঘাতপ্রাপ্ত না হয় সেজন্যই এইভাবে বলা! আরো একটি কারণ হচ্ছে লেখাটাকে হাস্যরসাত্মক বানানো! এখানে মনে সন্দেহ জাগানোর বা একে জটিল করে দেখার কিছুই নেই!

১৭| ১৫ ই জুন, ২০২৩ বিকাল ৩:৪০

মিরোরডডল বলেছেন:




পাশা যে মাল্টি এ বিষয়ে কোন দ্বিধা নেই কিন্তু তাতে কার কি যায় আসে !!!!
পাশা অনেক ভালো লেখে আর আমরা তার লেখা পছন্দ করি। এটাই ইম্পরট্যান্ট।
শুধু তাই না ব্যবহারে অমায়িক এবং বন্ধুসুলভ আমাদের প্রিয় ঝুলন্ত নিষ্পাপ শিশু :)
শিশু তুমি এগিয়ে যাও, আমরা আছি তোমার সাথে।


১৫ ই জুন, ২০২৩ বিকাল ৪:০৪

দেয়ালিকা বিপাশা বলেছেন: এইযে!! এসে পড়েছে আমার প্রিয় আপা!! :)


পাশা যে মাল্টি এ বিষয়ে কোন দ্বিধা নেই কিন্তু তাতে কার কি যায় আসে !!!! - আল্লাহ আপা!!! এটা তুমি কি বললাহ!!!!!!
তুমি শেষ পর্যন্ত ওই নির্বংশের পক্ষ নিয়ে কথা বললা :( এই ছিল তোমার মনে আপা :( নাহ! দুনিয়ার সবাই আমাকে মাল্টি বললে কিছু যায় আসে না কিন্তু তুমি যদি মাল্টি বলো তাহলে হাত পা ছুড়ে মাটিতে বসে কান্নাকাটি শুরু করে দেব!!! :(


পাশা অনেক ভালো লেখে আর আমরা তার লেখা পছন্দ করি। এটাই ইম্পরট্যান্ট।
শুধু তাই না ব্যবহারে অমায়িক এবং বন্ধুসুলভ আমাদের প্রিয় ঝুলন্ত নিষ্পাপ শিশু :)
শিশু তুমি এগিয়ে যাও, আমরা আছি তোমার সাথে।
- দ্যাটস লাইক মাই সুইট সিস্টার !! এই জন্যই তোমাকে এত ভালো লাগে আপা! তোমার কাছে থেকে একটা পজিটিভ এনার্জি পাওয়া যায় !! :)

১৫ ই জুন, ২০২৩ বিকাল ৪:১৬

দেয়ালিকা বিপাশা বলেছেন: আর হ্যাঁ আরেকটা কথা আপা যেটা কখনো বলা হয়নি :) তুমি যখন আমাকে পাশা বলো তখন কেমন জানি নিজেকে বাংলা সিনেমার গুন্ডা গুন্ডা বলে মনে হয় =p~

১৮| ১৫ ই জুন, ২০২৩ বিকাল ৫:৪২

রাজীব নুর বলেছেন: বিপাশা কিংবা দেয়ালিকা দুটাই সুন্দর।

১৬ ই জুন, ২০২৩ রাত ৯:৫৮

দেয়ালিকা বিপাশা বলেছেন: ধন্যবাদ ব্লগার আপনাকে।

১৯| ১৫ ই জুন, ২০২৩ সন্ধ্যা ৬:২০

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: আচ্ছা এই টিকটিকি ওরফে দেয়ালিকা বিপাশাকে মাল্টি আমিই প্রথম বলিনি । এর অবশ্যই বুৎপত্তি আছে । অন্য জায়গায় এবং এটা শুরু আমাদের আয়নাবিবি ও আরেকজন মহান ব্লগার থেকে । প্রমাণ সব নিয়ে আসতে দেরি হয়ে গেল !!


শেরজা ভাইয়ের মত আমিও প্রথম দোয়েলিকা বিপাশা পড়েছিলাম । পরে ভালো করে চোখ খাটিয়ে দেখি ইনি দোয়েলিকা নন দেয়ালিকা । দেয়ালিকা কারও নাম হয় ? বিপাশার দেয়ালিকা হলে একটা নাহয় কথা ছিল । নামটার মধ্যেই তো কেমন যেন একটা সন্দেহ উদ্রেককারী ভাব আছে । আবার দেয়ালিকা মানে দেয়ালে সাঁটানো কিছু , তো সেটা তো টিকটিকিই নাকি !!


এবার আসি , আমিই প্রথম মাল্টি বলিনি । প্রথম মাল্টি বলেছেন আমাদের আয়নাবিবি !! এই যে তার প্রমাণ ,
আচ্ছা এই টিকটিকি ওরফে দেয়ালিকা বিপাশাকে মাল্টি আমিই প্রথম বলিনি । এর অবশ্যই বুৎপত্তি আছে । অন্য জায়গায় এবং এটা শুরু আমাদের আয়নাবিবি ও আরেকজন মহান ব্লগার থেকে । প্রমাণ সব নিয়ে আসতে দেরি হয়ে গেল !!


শেরজা ভাইয়ের মত আমিও প্রথম দোয়েলিকা বিপাশা পড়েছিলাম । পরে ভালো করে চোখ খাটিয়ে দেখি ইনি দোয়েলিকা নন দেয়ালিকা । দেয়ালিকা কারও নাম হয় ? বিপাশার দেয়ালিকা হলে একটা নাহয় কথা ছিল । নামটার মধ্যেই তো কেমন যেন একটা সন্দেহ উদ্রেককারী ভাব আছে । আবার দেয়ালিকা মানে দেয়ালে সাঁটানো কিছু , তো সেটা তো টিকটিকিই নাকি !!


এবার আসি , আমিই প্রথম মাল্টি বলিনি । প্রথম মাল্টি বলেছেন আমাদের আয়নাবিবি !! এই যে তার প্রমাণ ,


তার আগেও একজন বলেছিলেন তিনি যাকে সন্দেহ করেছেন সে সম্মানিত ব্লগার এখানে কমেন্ট করেছেন ।

তার আগেও একজন বলেছিলেন । তিনি যাকে সন্দেহ করেছেন সে সম্মানিত ব্লগার এখানে কমেন্ট করেছেন । সে যাক , আমিই প্রথম বলিনি । তবে হ্যাঁ আমি আবার আয়নাবিবি দ্বারা প্রভাবিত একটু আরকি !! যদিও তিনিও আমাকে মাল্টি ভাবেন এবং এই ভাবাটা আমার কাছে অদ্ভুত লাগে !!


দেয়ালিকার অসুর শ্বশুড় বলেছেন এই ব্লগে আমি তার যশকে হিংসা করি । ধুরো নাহ্ , দেয়ালিকার লিখা আর আমার লিখা আকাশ পাতাল তফাত । আমি খুব ভালো করেই জানি আমি কী লিখছি । এবং ব্লগের অনেকের নতুন ধারার লিখা নিয়ে খুব একটা আগ্রহ নেই এবং বিনয় ঝেড়ে বললে বলতে হয় জানা নেই , তবে এটাকে আমি খারাপ বলে মনে করি না , মানুষের ভিন্ন পছন্দ থাকবেই , সাহিত্যেও সেই ধারা থাকবে এটা খারাপ কিছু নয় । কিন্তু ব্লগে যেন সবার লিখা জেনারালাইজেশনের খপ্পরে পড়ে ভেস্তে না যায় সেই কামনা রৈল । তবে হ্যাঁ ব্লগের কয়েকজনের মত লিখতে পারলে ভাগ্যবান মনে করতাম নিজেকে আর তারা হলেন অধীতি , বুনোগান , শেরজা তপন !!


আমি যা লিখি তা জনপ্রিয় হবে না জেনেই লিখি এখানে হিংসে করব কেন হাহাহাহাহাহা !! তবে হ্যাঁ এখন কী প্রমাণিত হয় না সাচুর স্নেহ একটু বেশি !! তো অসুর মার্কা শ্বশুড় বললে ক্ষতি কী !!


আরেকটা কথা আমি রাগি নি , এখানে রাগার মত কিছু হয়নি !! খুব হাসি পাচ্ছে আমার !!!

১৭ ই জুন, ২০২৩ রাত ১২:৩২

দেয়ালিকা বিপাশা বলেছেন: আচ্ছা এই টিকটিকি ওরফে দেয়ালিকা বিপাশাকে মাল্টি আমিই প্রথম বলিনি । এর অবশ্যই বুৎপত্তি আছে । অন্য জায়গায় এবং এটা শুরু আমাদের আয়নাবিবি ও আরেকজন মহান ব্লগার থেকে । প্রমাণ সব নিয়ে আসতে দেরি হয়ে গেল !!


শেরজা ভাইয়ের মত আমিও প্রথম দোয়েলিকা বিপাশা পড়েছিলাম । পরে ভালো করে চোখ খাটিয়ে দেখি ইনি দোয়েলিকা নন দেয়ালিকা । দেয়ালিকা কারও নাম হয় ? বিপাশার দেয়ালিকা হলে একটা নাহয় কথা ছিল । নামটার মধ্যেই তো কেমন যেন একটা সন্দেহ উদ্রেককারী ভাব আছে । আবার দেয়ালিকা মানে দেয়ালে সাঁটানো কিছু , তো সেটা তো টিকটিকিই নাকি !!


এবার আসি , আমিই প্রথম মাল্টি বলিনি । প্রথম মাল্টি বলেছেন আমাদের আয়নাবিবি !! এই যে তার প্রমাণ ,
আচ্ছা এই টিকটিকি ওরফে দেয়ালিকা বিপাশাকে মাল্টি আমিই প্রথম বলিনি । এর অবশ্যই বুৎপত্তি আছে । অন্য জায়গায় এবং এটা শুরু আমাদের আয়নাবিবি ও আরেকজন মহান ব্লগার থেকে । প্রমাণ সব নিয়ে আসতে দেরি হয়ে গেল !!


শেরজা ভাইয়ের মত আমিও প্রথম দোয়েলিকা বিপাশা পড়েছিলাম । পরে ভালো করে চোখ খাটিয়ে দেখি ইনি দোয়েলিকা নন দেয়ালিকা । দেয়ালিকা কারও নাম হয় ? বিপাশার দেয়ালিকা হলে একটা নাহয় কথা ছিল । নামটার মধ্যেই তো কেমন যেন একটা সন্দেহ উদ্রেককারী ভাব আছে । আবার দেয়ালিকা মানে দেয়ালে সাঁটানো কিছু , তো সেটা তো টিকটিকিই নাকি !!



- বাপরে বাপ!! পোস্ট দেখে তেলে বেগুনে জ্বলে উঠলেন নাকি!! আবেগের ঠেলায় একই প্যারা বারবার রিপিট করেছেন!! ভাইরে ভাই!!! =p~ আপনার কমেন্ট দেখে হাসতে হাসতে আমার পেট ব্যথা হয়ে গেছে =p~ যেই প্রমাণ নিয়ে আপনি আসছেন আমি তো কোন প্রমাণ নিয়ে আসিনি! শায়মা আপু কিন্তু তার পোস্টে আপনাকে মাল্টি বাবা বলেছেন কই আমি তো সেটা স্ক্রিনশট দেইনি?? আর শুনেন খালি কলসি বাজিয়ে লাভ নাই, কলসি ভেঙ্গে যাবে কারণ আমি রিয়াল!! :) তাই আপনার ঢোল পিটানি, কলসি পিটানি কিংবা তেলে বেগুনে জ্বলে যাওয়া কোন কিছুতেই কিছু আসে যায় না! হে হে হে হে হে হে হে হে =p~


আরেকটা কথা! আমি রাগি নি , এখানে রাগার মত কিছু হয়নি !! খুব হাসি পাচ্ছে আমার !!

- আজব তো আপনি রাগবেন কেন? এখানে রাগার মত কিছু তো আমি বলিনি! B-) তবে হ্যাঁ আপনার উস্কানি মূলক কথা না বললে আমি জানতামই না ব্লগে আপনার মত গোবর গণেশ শুধুমাত্র আপনি একজনই যে আমাকে মাল্টি মনে করে এবং টিকটিকি বলে ডাকে ;) B-)

২০| ১৫ ই জুন, ২০২৩ সন্ধ্যা ৬:৫৫

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: এবং ব্লগের অনেকের নতুন ধারার লিখা নিয়ে খুব একটা আগ্রহ নেই এবং বিনয় ঝেড়ে বললে বলতে হয় জানা নেই , তবে এটাকে আমি খারাপ বলে মনে করি না , মানুষের ভিন্ন পছন্দ থাকবেই , সাহিত্যেও সেই ধারা থাকবে এটা খারাপ কিছু নয় । কিন্তু ব্লগে যেন সবার লিখা জেনারালাইজেশনের খপ্পরে পড়ে ভেস্তে না যায় সেই কামনা রৈল ।

আমার এই কথাতে অনেকেই রুষ্ট হবেন হয়তো । কিন্তু আমি কাউকে আঘাত করে প্রকৃতই বলিনি । আমার এই বলাটার পেছনে কারণ আছে । আমাদের দেশে লেখক সমাজে এখনও নতুনকে গ্রহণ করবার একটা অনীহা দেখাই যায় হরদম । অথচ সাহিত্যে নিরেট বলে কিচ্ছু নেই , সাহিত্য ক্রমপরিবর্তনশীল । এখন এই ক্রমপরিবর্তনশীলতাকে যদি আমরা মেনে না নিই তবে বলতেই হয় এইদেশ থেকে সাহিত্য হারিয়ে যাবে একদিন ।


আমি নিজে ব্লগে আসবার আগে দেখেছি অনেক ভালো লেখককে হারিয়ে যেতে যার প্রধান কারণ ছিল নতুনকে গ্রহণ না করবার মানসিকতা ! অন্তত সামুতে এর অনুশীলন না থাকুক , একদিন ইতিহাস যেন বলে সামুব্লগ নব্য ও পূরাসাহিত্যের এক অনিন্দ্য মেলবন্ধনের নাম । সামু ছিল ও আছে বলেই চিন্তা ও মননে নবজোয়ার এসেছে । আর সামুর হাত ধরেই জন্ম নিয়েছে জ্ঞানের নতুন এক দ্বার !!


ধন্যবাদ সবাইকে !

এবার আবার ঠাট্টামো চলুক তবে !!

১৭ ই জুন, ২০২৩ রাত ১২:৪০

দেয়ালিকা বিপাশা বলেছেন: : এবং ব্লগের অনেকের নতুন ধারার লিখা নিয়ে খুব একটা আগ্রহ নেই এবং বিনয় ঝেড়ে বললে বলতে হয় জানা নেই , তবে এটাকে আমি খারাপ বলে মনে করি না , মানুষের ভিন্ন পছন্দ থাকবেই , সাহিত্যেও সেই ধারা থাকবে এটা খারাপ কিছু নয় । কিন্তু ব্লগে যেন সবার লিখা জেনারালাইজেশনের খপ্পরে পড়ে ভেস্তে না যায় সেই কামনা রৈল ।

আমার এই কথাতে অনেকেই রুষ্ট হবেন হয়তো । কিন্তু আমি কাউকে আঘাত করে প্রকৃতই বলিনি । আমার এই বলাটার পেছনে কারণ আছে । আমাদের দেশে লেখক সমাজে এখনও নতুনকে গ্রহণ করবার একটা অনীহা দেখাই যায় হরদম । অথচ সাহিত্যে নিরেট বলে কিচ্ছু নেই , সাহিত্য ক্রমপরিবর্তনশীল । এখন এই ক্রমপরিবর্তনশীলতাকে যদি আমরা মেনে না নিই তবে বলতেই হয় এইদেশ থেকে সাহিত্য হারিয়ে যাবে একদিন ।


- চিন্তা করবেন না কেউ আপনার কথায় রুষ্ট হবে না কারণ সকলেই জানে আপনি তারছেড়া পাগল! এই জন্যই তো আপনাকে দিশে দেখাতে সাচু আপনার জন্য কন্যা খুঁজিতেছেন!!!!!! B-)


যাইহোক অনেক মজা করলাম আপনার সাথে কিন্তু আপনাকে একটা কথা বলি, আলহামদুলিল্লাহ! সামু এমন একটি মাধ্যম যেখানে নতুন ব্লগারকে সাদরে গ্রহণ করা হয়েছে! কারণ এর প্রমাণ আমি নিজে!! আমার এখনো মনে আছে প্রথম যখন ব্লগে আসি তখন প্রথম পাতায় এক্সেস না হওয়ার আগেও কিছু শ্রদ্ধেয় ব্লগারদের অনুপ্রেরণা এবং উৎসাহ পেয়েছি!! এখনো পাচ্ছি!!


এবার আবার ঠাট্টামো চলুক তবে !!

- ভাই ওইটা আপনি বললেও চলবে না বললেও চলবে :)

ধন্যবাদ এখানে এসে সুন্দর মন্তব্য করার জন্য, শুভকামনা জানবেন

২১| ১৫ ই জুন, ২০২৩ সন্ধ্যা ৭:৩৫

ঢাবিয়ান বলেছেন: বাহ দেয়ালিকা নামকরনের ইতিহাস জেনে ভাল লাগল। বেশ ইউনিক একটা নিক নেম।

১৬ ই জুন, ২০২৩ রাত ১০:০০

দেয়ালিকা বিপাশা বলেছেন: এই প্রথম আপনি আমার পোস্টে মন্তব্য করলেন। আপনার সুন্দর মন্তব্য পেয়ে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

অনেক শুভকামনা

২২| ১৫ ই জুন, ২০২৩ রাত ৮:২৮

ডার্ক ম্যান বলেছেন: মাল্টি কি পল্টি হোক সমস্যা নাই। শুধু কোনো অপরাধ না করলে হল।
একজন লেখকের অনেক ছদ্মনাম থাকা দোষের কিছু না।

১৬ ই জুন, ২০২৩ রাত ১০:০৩

দেয়ালিকা বিপাশা বলেছেন: এই প্রথম আপনার মন্তব্য পেয়ে ভালো লাগল। আপনার চিন্তা ভাবনার মানসিকতা আমার পছন্দ হয়েছে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।
শুভকামনা জানবেন।

২৩| ১৭ ই জুন, ২০২৩ রাত ২:৩৫

শার্দূল ২২ বলেছেন: মাল্টি নিয়ে পোষ্ট নিক মন্তব্যে ব্লগের জন্মলগ্ন থেকে শুনে আসছি পড়ে আসছি, কোনদিন এই নিয়ে কোন কথা বলিনি, কারণ আমি নিজেই একটা মাল্টি, চোরের মায়ের বড় গলায় কিভাবে মন্তব্য করবো বলেন,? কিন্তু আজ মনে হলো আসলে মাল্টি জিনিশটা কি? এমন হলে কি হয়? যে ভালো সে সব নামে দামে কামে একি রকমই থাকবে, আমার মাল্টি জীবন নিয়ে ঘটনা বলি। বাংলা সিনেমার ইন্টারোগেটিভ নামের মত বলতে হবে -আমি কেন মাল্টি. (?)

প্রথম যখন ব্লগে আসি একদম নিজের নাম নিয়ে এসেছি, কিন্তু আমার মন্তব্যে ধর্ম নিয়ে বেশি হতো। অবশ্যই কাঠ মোল্লাদের বিরুদ্ধে থাকতো মন্তব্য। তখন আবার ব্লগারদের পথে ঘাটে আঘাৎ করছিলো হুজুররা। আমি আবার একটু মহাবীর দুর্বলশিং টাইপের ছেলে। কাটা কাটি মারামারিতে যাইনা। বানালাম নতুন নাম, ভালোই প্রেম রোমান্টিক কবিতা ছবিতা দিয়ে সময় পার করছিলাম, কিছু অতি ভালো মানূষ ব্লগে ছিলো তারা অযথাই আমার লেখার প্রশংসা করতো ,সেসব শুনে আমিতো নিজেকে লেখক ভাবতে ভাবতে বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায় বানিয়ে ফেলছি । এক নায়িকার বাড়ি গিয়ে প্রায় মন্তব্যে করতাম তখন সেখানে সেই নায়িকার আষ্ঠেপৃষ্ঠে থাকা এক নায়ক আমাকে ভিলেন বানিয়ে আমার লেখা বানান ভুল এসবের পিছে পড়ে গেলো।এবং নিষ্ঠার সাথে উনি নিষ্ঠুর ভাবে অতি নির্মমতায় আমাকে কাথাবাণে আঘাতট করিতে থাকিলো, বলিতে লাগিলেন আপনি যাহা লেখেন তাহা ঘোড়ার আন্ডা বলিলেও আন্ডা জাতের অপমান হবে, আমিতো রাগে দুঃখে নিজের লেখা অন্যদের সাথে মিলয়ে দেখলাম সত্যিতো আমি সাহিত্যের স ও বুঝিনা এখানে এসে নিজেকে রীতিমতো রবীন্দ্রনাথে বাবুর্চি ভেবে খিছুরি পাকাচ্ছি। লজ্ঝায় দিলাম ছেড়ে সেই নিক, বানালাম এক ভিন্ন নিক। এখন আর আমি পোষ্ট কবিতা কিছুই লেখিনা, কারো প্রেমেও পড়িনা, শুধু প্রতিবাদ আর শ্লোগান । কারার ঐ লৌহ কপাট ভেন্গে ফেলো০০০০০০০।

এরপর জীবনের বাস্তবতায় দেশ ছাড়লাম, ব্লগ ছাড়লাম, ভেন্গে যাওয়া আমি উঠে দাড়ালাম জীবনের যাতা কলের ভিতর থেকে বেড়িয়ে, সামুকে মিস করি সব সময়, শখ হলো আবার আসি, কিন্তু শেষের সহ আগের কোন নিক আর অপেন হয়না, পাসটাস সব ভুলে গেছি, কাউকে ফোন ইমেইল করে ওসব উদ্ধার করতে যাবো ভাবছি পরে ভাবলাম তারা যদি বলে বসে ব্লগ বানান করে লেখে ইমেল করেন তাহলে পাস দেব তাহলতো বিপদ আমার যে বানান ভুল হয়। আর সাহস করিনি, এই আইডি নিয়ে অফিসে কাজে ফাঁকে ফাঁকে কিছু কমেন্ট করি।

সব শেষে বড় কথা কি জানেন দেয়ালিকা? যত গুলো আইডি করিনা কেন আমার আশাপাশ পৃথিবী সব বদলেছে কিন্তু আমার কথা বদলায়নি , আমার মন্তব্যে বদলায়নি, আমি যা তাই আছি। আমার কমেন্ট দেখে অনেকই চিনে ফেলে আমি কে, যাম যদু মধু রাম সাম যাই লিখি। মাঝে মাঝে কিচু রাম ছাগলের পোষ্ট দেখে ক্ষেপে লগিন করি যে আজকে শালাকে খাইচি। ইচ্ছে মত বকা দেবে। পড়া লেখা করে মানুষ কেমনে গরু হয়। কিন্টু মজার ব্যপার হলো আমার কিবোর্ড কোদিন আমার কথা শুনেনা, রাগ টাইপ করতে গেলে মায়া ভালোবাসা টাইপ হয়ে যায়।

অনেক পক পক করেছি,
মাল্টি পাল্টি কোন কিছু কিচ্ছু যায় আসেনা, এসব নিয়ে ভাব্বার কিছু নাই।
মা দূর্গার মত হাত দশটা থাক, আত্মা সেতো একটাই।যতই তুমি আইডি বানাও মানুষ তুমি সেটাই।

নচেকেতার সেই বিখ্যাত গান----------------যেভাবেই তুমি সকাল দেখো সূর্য্য কিন্তু একটা ।

সৎ থাকলেই হলো সেটা মাল্টিতে অথবা বাল্টিতে।

শুভ কামনা সব সময়

১৭ ই জুন, ২০২৩ বিকাল ৫:২৭

দেয়ালিকা বিপাশা বলেছেন: সব শেষে বড় কথা কি জানেন দেয়ালিকা? যত গুলো আইডি করিনা কেন আমার আশাপাশ পৃথিবী সব বদলেছে কিন্তু আমার কথা বদলায়নি , আমার মন্তব্যে বদলায়নি, আমি যা তাই আছি। আমার কমেন্ট দেখে অনেকই চিনে ফেলে আমি কে, যাম যদু মধু রাম সাম যাই লিখি। মাঝে মাঝে কিচু রাম ছাগলের পোষ্ট দেখে ক্ষেপে লগিন করি যে আজকে শালাকে খাইচি। ইচ্ছে মত বকা দেবে। পড়া লেখা করে মানুষ কেমনে গরু হয়। কিন্টু মজার ব্যপার হলো আমার কিবোর্ড কোদিন আমার কথা শুনেনা, রাগ টাইপ করতে গেলে মায়া ভালোবাসা টাইপ হয়ে যায়।

অনেক পক পক করেছি,
মাল্টি পাল্টি কোন কিছু কিচ্ছু যায় আসেনা, এসব নিয়ে ভাব্বার কিছু নাই।
মা দূর্গার মত হাত দশটা থাক, আত্মা সেতো একটাই।যতই তুমি আইডি বানাও মানুষ তুমি সেটাই।


শ্রদ্ধেয় ব্লগার আপনি যেই হোন না কেন যদি লেখালেখি কে ভালবেসে থাকেন তাহলে লেখালেখি চালিয়ে যান! যদি সাহিত্য পছন্দ করেন তাহলে সাহিত্যের বই পড়ুন এবং সাহিত্য লিখতে থাকুন! একদিন আপনি সফল হবেনই হবেন! আপনার এই কথাগুলো আমার বেশ ভালো লেগেছে! আপনাকে অনেক ধন্যবাদ আপনার মূল্যবান সময় বের করে আমার পোস্টে এসে পোস্টটি পড়ার এবং সুন্দর মন্তব্য করার জন্য! সবকিছু আপনাকে এটাই বলতে চাই আপনি যদি লেখালেখি কে পছন্দ করে থাকেন তাহলে লেগে থাকুন!

২৪| ১৭ ই জুন, ২০২৩ দুপুর ১২:০০

সাড়ে চুয়াত্তর বলেছেন: এই ছেলেকে আসলে আপনার দেয়া থেরাপি দিতে হবে। সেটা হোল হাত পা বেঁধে কাতুকুতু দিতে হবে। তাহলে লাইনে আসবে। :)

১৭ ই জুন, ২০২৩ বিকাল ৪:১৫

দেয়ালিকা বিপাশা বলেছেন: যাক তাহলে আমার থেরাপি টা তাহলে কার্যকরী!

২৫| ১৭ ই জুন, ২০২৩ দুপুর ১২:৩৮

রানার ব্লগ বলেছেন: খেয়ালি পোলাও নামে একটা মাল্টি নিয়ে এসে তাকে দেখিয়ে বলবেন ইহাই হলো মাল্টি!!

১৭ ই জুন, ২০২৩ বিকাল ৪:১৬

দেয়ালিকা বিপাশা বলেছেন: হাহাহা !! ধন্যবাদ ব্লগার মন্তব্য করার জন্য কিন্তু আমার এরকম কোন ইচ্ছা নেই! আপনার মন্তব্যটা বেশ মজাদার! ভালো থাকবেন সব সময়

২৬| ১৭ ই জুন, ২০২৩ দুপুর ১২:৫৯

শায়মা বলেছেন: হা হা কয়েকদিন যাবৎ আমি কেনো মালটি পোস্ট পড়ে আড়ালে দাঁড়িয়ে হাসছিলাম। আসলে বেশি হাসতে পারিনি মাথা ভন ভন পা কাপাকাপি এমন ঠান্ডা লাগা ঝামেলায় ছিলাম। কফ সিরাপ খেয়ে ঘুম আর ঘুম। যাইহোক আজ একটু ভালো। আগে মালটি মানে খুবই খারাপ বস্তু ছিলো যারা রাজনৈতিক আলোচনায় নানা নিকে এসে গালাগালি করে চৌদ্দ পুরুষ উদ্ধার করতেন। অনেক সময় কারো উপর প্রতিহিংসা বশতও অকারনেই হীন স্বার্থ চরিতার্থ করতে কুরুক্ষেত্র পাকাতেন। উক্ত মালটিগণ হেয় এর বস্ত ছিলো।


এরপর অনেকদিন যাবৎ আর অমন মালটির দেখা পাওয়া যায় না। মালটি মানে কোনো পরিচিত নিকের অপরিচিত নিক নিয়ে আসা। এতে ব্লগের কোনো নিষেধ নেই যদি সেই মালটি কোনো ঝামেলাবাজি না করে। ঝামেলাবাজি করলেই ঝামেলা আরকি। আমার যতগুলো নিক আছে ততগুলোই আসলে মালটি। কারণ সারটিফিকেটের নাম ধাম পরিচয় দিয়ে ব্লগে লিখতে হবে এমন কোনো রুল নেই। আর নানা নিকে আমি নানাভাবে লিখবো এটাই আমার মজা। এবং আরও যাদের মজা তাতেও আমাদের মজাই পাওয়া উচিৎ।


শার্দূলের মন্তব্য পড়ে হাসছি। শার্দুল সেই নায়িকার নাম বলো। এত বড় সাহস তোমাকে ব্যঙ্গ করে!!!!!!!!!! সাহস তো কম না!!!!!!! ভিলেন অবশ্য অনেক আগেই পটল তুলেছে এখন নায়িকাকে দিয়ে কাকরোল তোলাই ....... বলো বলো ......

১৭ ই জুন, ২০২৩ বিকাল ৪:২২

দেয়ালিকা বিপাশা বলেছেন: হা হা কয়েকদিন যাবৎ আমি কেনো মালটি পোস্ট পড়ে আড়ালে দাঁড়িয়ে হাসছিলাম। আসলে বেশি হাসতে পারিনি মাথা ভন ভন পা কাপাকাপি এমন ঠান্ডা লাগা ঝামেলায় ছিলাম। কফ সিরাপ খেয়ে ঘুম আর ঘুম। যাইহোক আজ একটু ভালো। - যাক আলহামদুলিল্লাহ এখন একটু ভালো আছে শুনে ভালো লাগছে!

২৭| ১৭ ই জুন, ২০২৩ দুপুর ১:১৬

সাড়ে চুয়াত্তর বলেছেন: দেয়ালিকা, আপনার বড় আপারা কেউ আপনার পাশে নাই। একজন তো বলেই বসেছে আপনি নাকি মাল্টি। :) আরেকজন নিজেই কতগুলি মাল্টি চালায় তার হিসাব নাই। তাই আপনাকে সমর্থন করার মত নৈতিক জোর নাই। :) উল্টা নিজের অপরাধবোধের সাফাই গেয়েছেন। এদের দিয়ে কিছু হবে না।

নিবর্হণ এদের দুইজনকে পানি পড়া খাওয়াইসে মনে হয়। এদের বয়সও আবার নিবর্হণের চেয়ে বেশী। সেটা আরেক বিপদ। তাই নিবর্হণের এই ঔদ্ধত্যপূর্ণ আচরণের প্রতিবাদ এরা করতে পারবে না। অসুবিধা নাই এই কামিনে আর খতরনাক নিবর্হণকে মোকাবেলা করার জন্য আপনি আর আমিই যথেষ্ট। :) বেশী বাড়াবাড়ি করলে গায়ে বিলাই চিমটি লাগিয়ে দেব। কেয়ামত পর্যন্ত চুলকাতে থাকবে আর বলবে 'ছেড়ে দে মা কেঁদে বাঁচি'। ' :) তখন আপনার কাছে মাফ চাইলে মাফ করে দিয়েন।

বিলাই চিমটি না চিনলে আমাকে বলবেন, পাঠিয়ে দিব। :)

১৭ ই জুন, ২০২৩ বিকাল ৪:২৩

দেয়ালিকা বিপাশা বলেছেন: হাহাহাহাহা!!!! বিলাই চিমটি??? বলল টা কি!!!! :)

২৮| ১৭ ই জুন, ২০২৩ দুপুর ১:৩৩

শায়মা বলেছেন: সাড়ে ভাইয়া বেশি বাড়ে না ....... মানে বেশি বাড় বাইড়ো না ভাইজান........ আমাদের নৈতিক জোর নাই মানে কি শুনি??? কোনো নীতিতেই নাই ব্লগে মাল্টি দিয়ে লেখা যাবে না। বরং মালটি শব্দটাই ব্লগ বানাবার সময় নিজেই জানতো না। তবে যে কোনো ছদ্মনামে লেখা যাবে এটাই ব্লগ সমর্থন করে।


কাজেই অপরাধবোধ বলতে এসো না শ্বশুরগিরি বের হয়ে যাবে ভাইয়াজান........ তাও আবার কুটনা শ্বশুরগিরি!!!!!!!!!!!

কুটনী শ্বাশুড়ি দেখেছিলাম। এই প্রথম কুটনা শ্বশুর দেখলাম।

১৭ ই জুন, ২০২৩ বিকাল ৪:২৮

দেয়ালিকা বিপাশা বলেছেন: হাহাহাহাহা!!! কুটনা শশুর!!! ইউ আর গ্রেট আপা, হাসতে হাসতে আমি শেষো =p~ কি বললা এটা

২৯| ১৭ ই জুন, ২০২৩ দুপুর ১:৫৬

সাড়ে চুয়াত্তর বলেছেন: @ শায়মা এবং তার মাল্টিসমুহ - নিবর্হণের ঢোলে আর বারি দেয়ার দরকার নাই। বুঝেছি আপনাদের সবাইকে পটিয়ে ফেলেছে নিবর্হণ। এখানে মাল্টি বলতে খতরনাক মাল্টি বুঝানো হচ্ছে। আপনার মত শিল্প গুন সমৃদ্ধ মাল্টিদের বুঝানো হয় নাই। :) আপনার তো আরেকটা গুনের মাল্টি খোলা হয় নাই।
এবার আপনি একটা মাল্টি খুলবেন যেটার নাম হবে 'ছদ্মবেশী পেত্নি'। :)

১৭ ই জুন, ২০২৩ বিকাল ৪:৩০

দেয়ালিকা বিপাশা বলেছেন: @ শায়মা এবং তার মাল্টিসমুহ আল্লারে কি ভয়াবহ সম্বোধন!! =p~

৩০| ১৭ ই জুন, ২০২৩ দুপুর ২:২৪

নিবর্হণ নির্ঘোষ বলেছেন:
কাজেই অপরাধবোধ বলতে এসো না শ্বশুরগিরি বের হয়ে যাবে ভাইয়াজান........ তাও আবার কুটনা শ্বশুরগিরি!!!!!!!!!!!



আপা কী দিলে গো আপা !! এক্কেরে গোড়ায় যাইয়া পড়সে রে আপা ।

১৭ ই জুন, ২০২৩ বিকাল ৪:৩৩

দেয়ালিকা বিপাশা বলেছেন: হাহাহাহা!! আসলেই!! শায়মা আপার কথাগুলো শুনলে বেশ হাসি পায়

৩১| ১৭ ই জুন, ২০২৩ দুপুর ২:৩৩

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: অসুবিধা নাই এই কামিনে আর খতরনাক নিবর্হণকে মোকাবেলা করার জন্য আপনি আর আমিই যথেষ্ট।

এতক্ষণে অরিন্দম কহিলা বিষাদে ;) মানে থলের বিড়াল বের হচ্ছে একটু একটু করে । নিজেকে সবার সামনে জাহির করা হচ্ছে মূর্তিমান শ্বশুড় হিসেবে !!

বেশী বাড়াবাড়ি করলে গায়ে বিলাই চিমটি লাগিয়ে দেব। কেয়ামত পর্যন্ত চুলকাতে থাকবে আর বলবে 'ছেড়ে দে মা কেঁদে বাঁচি'। ' :) তখন আপনার কাছে মাফ চাইলে মাফ করে দিয়েন।

আসেন ভাই আসেন । এই চট্টলায় আসেন এক দফা হয়ে যাক । দেখিব এই খেলাতে কে হারে কে জেতে কে না হলো শেষ !!

বুঝেছি আপনাদের সবাইকে পটিয়ে ফেলেছে নিবর্হণ।

ওমা পটাতে যাবো কেন আমি কী কারও শ্বশুড় হতে যাচ্ছি নাকি । কথা হলো শায়মা আপা সদা ন্যায়ের সাথে আছে ও থাকবে । উনি নীতিবান একজন মানুষ । তাই আমার মত একজন সততায় ঠাসাঠাসি যুবকের পক্ষ নিচ্ছে এই যা !!


এবার আপনি একটা মাল্টি খুলবেন যেটার নাম হবে 'ছদ্মবেশী পেত্নি'। :)

তার চাইতে আপনার আরেকটা মাল্টি খোলা উচিত না , " টিকটিকির অসুর মার্কা শ্বশুড়" নামে । তাহলে তো আপনার এই টিকটিকি পুত্রবধু একটা আলাদা সাপোর্ট পায় যদিও মাল্টি সাপোর্ট তাতে কী মাল্টি তো মাল্টি সাপোর্ট পাবেই তাই না !!

১৭ ই জুন, ২০২৩ বিকাল ৪:৩৮

দেয়ালিকা বিপাশা বলেছেন: শায়মা আপা সদা ন্যায়ের সাথে আছে ও থাকবে । - সত্যি বলতে হাসিঠাট্টার মধ্যেও যত যাই বলেন বা বলি না কেন আপনার এই কথাটা কিন্তু আমার খুব ভালো লেগেছে! শায়মা আপুকে এজন্যই আমার খুব ভালো লাগে! উনার কথাগুলোই জানি কেমন ! আর মাশাল্লাহ অনেক হাসিখুশি একজন মানুষ এটা আমাকে বেশি আকর্ষিত করে!

৩২| ১৭ ই জুন, ২০২৩ দুপুর ২:৩৭

শায়মা বলেছেন: দেয়ালিকাও সাহিত্যগুন সম্পন্ন মনে হয়েছে। সে কারো পাকা ধানেও মই দেয়নি কাউকে গালিবাজীও করতে যায়নি। একজন গুড গার্ল। নিজের মনেই লিখে। তাই আমাদের প্রিয়।

সাড়ে ভাইয়া কিছুদিন আগে পোড়া বেগুন ভাইয়াজানের মালটিকেও যে তোমার মালটি মনে করা হত আড়ালে আবডালে সে খবর কি তুমিও জানো???

https://www.somewhereinblog.net/blog/pora_begun


এই যে লিঙ্কটা .......


আচ্ছা ভাইয়া এই মালটি আর আসে না কেনো?? আই মিস হিম!!! :(

১৭ ই জুন, ২০২৩ বিকাল ৪:৪১

দেয়ালিকা বিপাশা বলেছেন: দেয়ালিকাও সাহিত্যগুন সম্পন্ন মনে হয়েছে। সে কারো পাকা ধানেও মই দেয়নি কাউকে গালিবাজীও করতে যায়নি। একজন গুড গার্ল। নিজের মনেই লিখে। তাই আমাদের প্রিয়।
আপু খুশিতে আর আবেগে চোখে পানি চলে আসছে সত্যি!! থ্যাংক ইউ সোওওওওওওওওওওও মাচ। আই লাভুউউউউউউউউউউউউউউউউউউউউউউউ আপু!!!!!!! ইটস এ বিগ কমপ্লিমেন্ট ফর মি!!!!!!! :)

৩৩| ১৭ ই জুন, ২০২৩ বিকাল ৩:০৬

সাড়ে চুয়াত্তর বলেছেন: শায়মা আপু- আমার ধারণা এবং ব্লগ মনস্তত্ত্বে মহাজ্ঞানী মিরোরডডলের দৃঢ় বিশ্বাস 'পোড়া বেগুন' নিকটা ছিল নুরু ভাইয়ের। উনি তো আর আমাদের মাঝে নেই। তাই এই নিকটা আর আসে না ব্লগে। কিন্তু এই নিককে আমার সাথে মেলানোর খবর আমার কানে আসে নাই। আসলে আমার পক্ষে মাল্টি নিক নেয়া সম্ভব হবে না। আমি দুইটা পোস্ট করলেই ধরা খেয়ে যাব।

দেয়ালিকাকে একজন আদর্শ ব্লগার বলা যেতে পারে যে কারও ক্ষতি করে না কিন্তু চমৎকার পোস্ট দেয়। নিবর্হণের চেয়ে তার পোস্ট গুনে মানে অনেক অনেক ভালো। :) নিবর্হণ এই কারণে ঈর্ষায় জ্বলে পুড়ে মরছে। ওকে 'বিলাই চিমটি' দিয়ে সোজা করতে হবে। বিলাই চিমটির নাম শুনেছেন। আমরা ছোটবেলায় বিলাই চিমটি গায়ে লাগিয়ে দিতাম কৌশলে। :)

১৭ ই জুন, ২০২৩ বিকাল ৪:৫১

দেয়ালিকা বিপাশা বলেছেন: দেয়ালিকাকে একজন আদর্শ ব্লগার বলা যেতে পারে যে কারও ক্ষতি করে না কিন্তু চমৎকার পোস্ট দেয়। ধন্যবাদ সাচু আমাকে এমন যোগ্য মনে করার জন্য!! আল্লাহ মালিক ভালো জানেন আমি কতটুকু পেরেছি!!


তবে হাসিঠাট্টা যাই হোক সত্যি বলতে নির্বহনও কিন্তু বেশ গুণী লেখক, ব্লগে প্রত্যেককেই আমি মন থেকে শ্রদ্ধা করি এবং আমি বলব যে যাদেরকে শ্রদ্ধা করি তাদের সাথে নিজেকে তুলনা করার মত যোগ্যতা আমার নেই! তবে এটা আমি সত্যি বলছি ব্লগে এসে বড়দের অনেক স্নেহ পেয়েছি এবং সহ ব্লগারদের অনেক অনেক সাপোর্ট পেয়েছি লেখার জন্য! আলহামদুলিল্লাহ!

৩৪| ১৭ ই জুন, ২০২৩ বিকাল ৩:১৪

ডার্ক ম্যান বলেছেন:

১৭ ই জুন, ২০২৩ বিকাল ৪:৫৩

দেয়ালিকা বিপাশা বলেছেন: হাহাহা!! হ্যালো ডার্ক ম্যান!!

আপনি কি সত্যি বিলাই চিমটির ছবি দিলেন?? আমি কিন্তু প্রথমে সত্যিই ছবিটা দেখে ভাবছিলাম এক ধরনের পোকা এবং দেখামাত্রই আমার ভুরু কুঁচকে গিয়েছিল! পরে সাচুর মন্তব্য থেকে জানতে পারলাম এটা আসলে বিলাই চিমটির ছবি দিয়েছেন B:-)

৩৫| ১৭ ই জুন, ২০২৩ বিকাল ৩:১৫

মোহাম্মদ গোফরান বলেছেন: এক মাল্টি আর এক মাল্টিরে কয় তুই মাল্টি । আসলে বলদে ভরে গেসে ব্লগ। মাল্টি ফাল্টি পাত্তা দেয়ার টাইম কই । আপনার পরিউচয় আপনি ব্লগার । আপনি লিখুন ।



তবে ছেলে হয়ে মেয়েদের নামে নিক যারা চালায় ও মেয়ে হয়ে ছেলেদের নিক যারা চালায় তাদের আমরা ছাইয়া বলি। ছাইয়ারা ঘৃণ্য ও নিন্দনীয়।


শুভ ব্লগিং।

১৭ ই জুন, ২০২৩ বিকাল ৫:০১

দেয়ালিকা বিপাশা বলেছেন: ধন্যবাদ ব্লগার আপনাকে মন্তব্য করার জন্য। পোস্টটা শুধুমাত্রই হাসি ঠাট্টা করার উদ্দেশ্য। ব্যাপারটাকে আমি নিজেও এত সিরিয়াসলি নেইনা।
আপনার পরিউচয় আপনি ব্লগার । আপনি লিখুন ।
আপনার এই কথাটি বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে

৩৬| ১৭ ই জুন, ২০২৩ বিকাল ৩:১৫

মিরোরডডল বলেছেন:




পোড়া বেগুন শ্রদ্ধেয় ব্লগার উনিতো কয়েকমাস আগে মারা গেছেন।

১৭ ই জুন, ২০২৩ বিকাল ৫:০১

দেয়ালিকা বিপাশা বলেছেন: :(

৩৭| ১৭ ই জুন, ২০২৩ বিকাল ৩:১৯

মোহাম্মদ গোফরান বলেছেন: ট্রাস্ট মি। আমার ৩ টা মাল্টি নিক আছে । ২ টার পাসওয়ার্ড ভুলে গেসি। একটা থেকে মাঝে মাঝে লগ ইন করি । আপনি ছদ্ম নামে লিখুন।

ডার্ক ম্যান বলেছেন: মাল্টি কি পল্টি হোক সমস্যা নাই। শুধু কোনো অপরাধ না করলে হল।
একজন লেখকের অনেক ছদ্মনাম থাকা দোষের কিছু না।

রানার ব্লগ বলেছেন: খেয়ালি পোলাও নামে একটা মাল্টি নিয়ে এসে তাকে দেখিয়ে বলবেন ইহাই হলো মাল্টি!!

১৭ ই জুন, ২০২৩ বিকাল ৫:০৭

দেয়ালিকা বিপাশা বলেছেন: হাহাহাহাহা!! নাহ , আর ছদ্মনাম লাগবেনা, আসল নামেই লিখা লিখি কম করা হয়। নিয়মিত ব্লগে আসতে পারি না। আবার তখন সেগুলো সামলাবো কি করে। আলহামদুলিল্লাহ এখনই বেশ আছি। ধন্যবাদ ব্লগার আবারো মন্তব্য করার জন্য।

৩৮| ১৭ ই জুন, ২০২৩ বিকাল ৩:২৩

সাড়ে চুয়াত্তর বলেছেন: ডার্ক ম্যান বিলাই চিমটির ছবি দিয়েছে। এটাই হোল নিবর্হণের (নির্বংশ) জন্য দাওয়াই। দিনে দুইবার দিলেই হবে। :) বেশী দিলে গায়ে জামা কাপড় রাখতে পারবে না, তখন আবার আরেক সমস্যা হবে। :)

১৭ ই জুন, ২০২৩ বিকাল ৫:০৯

দেয়ালিকা বিপাশা বলেছেন: ডার্ক ম্যান বিলাই চিমটির ছবি দিয়েছে। - হ্যাঁ!! প্রথমে কিন্তু ছবিটা দেখে বুঝতে পারিনি! আপনার এই মন্তব্যটা দেখে পরে বুঝেছি! সারা জীবন কত নাম শুনেছি আর হাসাহাসি করেছি এই নিয়ে আজকে ছবিও দেখলাম! ডার্ক ম্যানকে থ্যাঙ্কস!!

৩৯| ১৭ ই জুন, ২০২৩ বিকাল ৩:৩০

শায়মা বলেছেন: পোড়াবেগুন কার মালটি ইহা গবেষনা করিনি আমি তবে যেমনটা শুনেছিলাম তেমনটাই বললাম মিররমনি!

১৭ ই জুন, ২০২৩ বিকাল ৫:১০

দেয়ালিকা বিপাশা বলেছেন: মিররমনি! ওয়াও সো সুইট!!

৪০| ১৭ ই জুন, ২০২৩ বিকাল ৩:৩৭

মিরোরডডল বলেছেন:




নির্ব যে স্ক্রিনশট দিয়েছে ওটা ১৯শে মে ২০২৩ কিন্তু পাশাকে প্রথম পুপা বলেছিলাম অগাস্ট ২০২১।

শায়মাপু, সাচু, নির্ব, মাল্টি নিক নাথিং ব্যাড, থাকতেই পারে।
দেয়ালিকা লিখে ভালো, তাই আমাদের সবার পছন্দের।

শুরুতেও ভালো লিখেছে, এখনো ভালো লেখে।
কিন্তু শুরুর ইম্প্রেশন ছিলো সুবোধ-বালিকা, এখন হয়ে উঠছে মুখরা রমণী বশীকরণ।
তার এই ট্রান্সফর্মেশনটা আমার ভালো লেগেছে। :)

১৭ ই জুন, ২০২৩ বিকাল ৫:১৩

দেয়ালিকা বিপাশা বলেছেন: আলহামদুলিল্লাহ আপু! তোমার এই মন্তব্যটা আমার বেশ ভালো লেগেছে!


সত্যি বলতে আমার এই ট্রান্সফর্মেশনটার ইনস্পিরেশন তুমি আর শায়মা আপু! কারণ তোমরা দুজনই এরকম হাসিখুশি স্বভাবের যা আমার সত্যি খুব ভালো লাগে এবং আমি এর দ্বারা প্রভাবিত হয়েছি!

৪১| ১৭ ই জুন, ২০২৩ বিকাল ৩:৪৭

আফলাতুন হায়দার চৌধুরী বলেছেন: সৌরভের সাথে আমিও একমত, আমারও মাল্টি মনে হয়নি কিংবা মাল্টি বুঝতে পারছি না।
আপনার লেখার শুরুটা নিজেকে মনে করিয়ে দিলো। টেকনিক্‌লি আমি মাস ছয়েক হল সামুতে লিখছি যদিও এই নামে সামুর মেম্বার হয়ে বসে আছি সেই ২০০৯ থেকে। প্রথম পোষ্টে একজন মনে করিয়ে দিলে সারপ্রাইজড হলাম। আপনার স্বাচ্ছন্দ লেখা পড়ে বাল্যকালে দেওয়ালিকা বানানোর কথা মনে পড়লো।
ভালো থাকুন।

১৭ ই জুন, ২০২৩ বিকাল ৫:১৬

দেয়ালিকা বিপাশা বলেছেন: ধন্যবাদ ব্লগার আপনাকে এই প্রথম আমার পোস্টে এত সুন্দর মন্তব্য করার জন্য! আপনার মন্তব্যটি পড়ে আমার বেশ ভালো লেগেছে এবং আমার স্বাচ্ছন্দ্য লেখা পড়ে আপনার বাল্যকালের দেয়ালিকা বানানোর কথা মনে পড়েছে জানতে পেরে আমি নিজেও বেশ আনন্দিত অনুভব করছি!! অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য!!

৪২| ১৭ ই জুন, ২০২৩ বিকাল ৩:৫৮

শায়মা বলেছেন: মালটি ফালটি টাল্টি বাল্টি নো প্রবলেম যদি তাহা হয় সুন্দর মার্জিত মজাদার এবং একই সাথে গিয়ানী গুণী এবং ভদ্র মানুষ..... এত্তু এত্তু দুত্তু হতে পারে। :)

১৭ ই জুন, ২০২৩ বিকাল ৫:১৯

দেয়ালিকা বিপাশা বলেছেন: মালটি ফালটি টাল্টি বাল্টি নো প্রবলেম যদি তাহা হয় সুন্দর মার্জিত মজাদার এবং একই সাথে গিয়ানী গুণী এবং ভদ্র মানুষ..... এত্তু এত্তু দুত্তু হতে পারে। :)

- এই এই আপা , তুমি এইটা কাকে বললা!!! আমাকে বললা নাকি!!! যদি আমাকে বলো তাহলে কিন্তু আমি লজ্জাস শেষ হয়ে যাবো আর জীবনেও হাসি ঠাট্টা করে কথা বলতে পারব না!! :-*

৪৩| ১৭ ই জুন, ২০২৩ বিকাল ৪:৪৪

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: সত্যি বলতে হাসিঠাট্টার মধ্যেও যত যাই বলেন বা বলি না কেন আপনার এই কথাটা কিন্তু আমার খুব ভালো লেগেছে!

এভাবে বলতে নেই বিপাশা , সাচুর মন খারাপ হবে । শেষমেশ কী না কী করে বসে দুঃখে ;)

১৭ ই জুন, ২০২৩ বিকাল ৪:৫৫

দেয়ালিকা বিপাশা বলেছেন: চুপ মিয়া!!! বদমাইশ লোক!! বেটা কমপ্লিমেন্ট নিতে জানেন না!! (হাসি-ঠাট্টার উদ্দেশ্যে বলেছি ব্লগার , যদি এভাবে বলাতে মনে কষ্ট পেয়ে থাকেন তাহলে ক্ষমা করে দিবেন প্লিজ)

৪৪| ১৭ ই জুন, ২০২৩ বিকাল ৫:০৪

মিরোরডডল বলেছেন:



আপনি কি সত্যি বিলাই চিমটির ছবি দিলেন?? আমি কিন্তু প্রথমে সত্যিই ছবিটা দেখে ভাবছিলাম এক ধরনের পোকা এবং দেখামাত্রই আমার ভুরু কুঁচকে গিয়েছিল!

আমিও এটা দেখে ভেবেছি হঠাৎ এই পোকা কেনো B:-)
পরে বুঝলাম কাহিনী :)

ডার্ক ম্যানকে থ্যাংকস, না দিলে জানতাম না এগুলো দেখতে কেমন।

১৭ ই জুন, ২০২৩ বিকাল ৫:২২

দেয়ালিকা বিপাশা বলেছেন: আমিও এটা দেখে ভেবেছি হঠাৎ এই পোকা কেনো B:-)
পরে বুঝলাম কাহিনী :)

ডার্ক ম্যানকে থ্যাংকস, না দিলে জানতাম না এগুলো দেখতে কেমন।


- আমার ওই একই কথা আপু!! উনি সত্যিই একটা থ্যাংকস ডিজার্ভ করেন কারণ উনি ছবিটা দিয়ে একদম চায়ের কাপে ঝড় তুলে দিয়েছেন। :-B

৪৫| ১৭ ই জুন, ২০২৩ সন্ধ্যা ৬:২৩

মিরোরডডল বলেছেন:



আপনার মন্তব্যটি পড়ে আমার বেশ ভালো লেগেছে

তুমিতো সবাইকেই এই এক কথা বলছো 8-|
তাহলে কার মন্তব্য তোমার বিশেষ খারাপ লেগেছে সেটা বলো :)

নির্ব ছাড়া।
নির্ব আর পাশা টম এন্ড জেরী সেটা জানি।
যেমন শায়মাপু সাচু :)


১৭ ই জুন, ২০২৩ রাত ১০:৪৯

দেয়ালিকা বিপাশা বলেছেন: তুমিতো সবাইকেই এই এক কথা বলছো 8-|
তাহলে কার মন্তব্য তোমার বিশেষ খারাপ লেগেছে সেটা বলো :)


কারো কথাই খারাপ লাগে না কারণ সবাই সুন্দর মন্তব্য করেন :)


নির্ব ছাড়া।
নির্ব আর পাশা টম এন্ড জেরী সেটা জানি।
যেমন শায়মাপু সাচু :)


এই যাও একদমই না :-* শুধু মজা করেছি আর কিছুই না !! B-)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.