নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

হাজার হাজার ব্লগারের ভীড়ে আমি এক নগন্য ব্লগার।আমি ভালোবাসি কিছু লিখতে তাই বলে আমি লেখক নই।যখন যা দেখি,যা মনে দাগ কাটে তাই লেখার চেস্টা করি।

Subdeb ghosh

আমি খুব কল্পনাবিলাসী। কল্পনা নামের আলাদা একটা পৃথিবী আছে আমার। আমার এ পৃথিবীটা বাস্তবের পৃথিবী থেকে আলাদা। এখানে আমি যা খুশি কল্পনা করি। বাঁধা দেওয়ার কেউ নেই। কোন কষ্ট নেই, দুঃখ নেই এখানে। বই আর গান এ দুইটা আমার বন্ধু। বই আমার একাকীত্বের সাথী আর গান আমার সুখ দুঃখের সাথী। কোন কথা কে কি বলল??? তার চেয়েও কিভাবে বলল সেটাকেই বেশী গুরুত্ব দিই। সবচেয়ে বেশী কষ্ট হয় যখন কেউ ভুল বোঝে। সবকিছুতেই ভালোটা খোঁজার চেষ্টা করি। প্রিয় ফুল কৃষ্ণচূড়া। প্রিয় সময় গোধূলিবেলা। প্রিয় ঋতু বসন্ত।

Subdeb ghosh › বিস্তারিত পোস্টঃ

এমন এ পোড়া রাত

১৪ ই মে, ২০২০ দুপুর ১২:৪২

কি জানি কিসের পেছনে ছুটতে
ছুটতে কখন যে রাত এলো বুঝিনি তো।
ক্লান্ত হঠাৎ ঘুমিয়ে পড়েছি আমি
বৈরী বাতাস,ঝড়ের শব্দ শুনেও
জেগে উঠবো না।
সুখ স্বপ্নের হাতছানি পেলেও না
আর কোন দিন আমি জেগে উঠবো না।
জোৎস্না ছড়ানো ঐ চাঁদকেও
দেখার জন্য আর জাগবো না।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৪ ই মে, ২০২০ দুপুর ১২:৫৭

রাজীব নুর বলেছেন: খুব সুন্দর।

১৫ ই জুন, ২০২০ রাত ৮:৪৭

Subdeb ghosh বলেছেন: অসংখ্য ধন্যবাদ আপনাকে।

২| ১৪ ই মে, ২০২০ দুপুর ১:০৯

নেওয়াজ আলি বলেছেন: কমনীয় ভাবনা

১৫ ই জুন, ২০২০ রাত ৮:৪৮

Subdeb ghosh বলেছেন: ধন্যবাদ!

৩| ২৫ শে মে, ২০২০ সকাল ৯:৪৬

ডঃ রুহুল আমিন চৌধুরী। বলেছেন: কবিতা লেখা বা কাব্যিক গদ্য লেখার ক্ষমতা ঈশ্বর প্রদত্ত - ইচ্ছে করলেই কেউ কবিতা লিখতে পারে - ইচ্ছে করলেই কেউ কবি হতে পারে - এটা আমি বিশ্বাস করিনা - আমি মনেকরি কবিতা লেখা বা কাব্যিক গদ্য লেখার ক্ষমতা ঈশ্বর প্রদত্ত বা ঈশ্বরের কৃপা বা ঈশ্বর প্রদত্ত বিশেষ আশির্বাদ ও ঈশ্বর প্রদত্ত বিশেষ ক্ষমতা । অতএব সে (কবিতা লেখা বা কাব্যিক গদ্য ) নিয়ে মন্তব্য করার দু:সাহস আমার নেই ! আমি সে দু:সাহস প্রদর্শনও করিনা । কারণ ঈশ্বরের ‘বিশেষ কৃপা’ আমি আহরণ করতে পারিনি । যৌবনে আমি ছিলাম ভীষণ আবেগি । বিপ্লব স্পন্দিত বুকে মনে হয় আমিই লেনিন - এটি ছিলো আমার প্রিয় বাক্য – বিপ্লব ছিলো আমার চোখে মুখে । আমি প্রতিটি খতার উপরে লিখে রাখতাম – Don’t try to touch my soul – I am busy with me & my duty – আমাকে কোনো নারী আকর্ষণ করতে পারেনি – আমার কর্তব্যের কারণে কোনো নারীর সংশ্রব ও ভালোবাস বা প্রেম আমি পাইনি - কবিতা লেখা বা কাব্যিক গদ্যও আমার লেখার ক্ষমতা মহান আল্লাহ আমাকে দেননি । কার অভিশাপে তা আমি জানি না – জানলেও বলতে পারিনা - বলতে পারবোনা ।

১৫ ই জুন, ২০২০ রাত ৮:৫২

Subdeb ghosh বলেছেন: আমি লিখতে পারি কি জীবনের ছবি?আমি কবি কিংবা লেখক নই,আমাকে প্রতিনিয়ত তাড়া করে অলস অসাড় এই মস্তিষ্ক,আমি শব্দ
মনের ভিতর জমে থাকা এলোপাতাড়ি ছুঁড়ে দেই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.