নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

* বই মনের চোখ খুলে দেয়। বই পড়ি জ্ঞানী হই। সনদধারী উচ্চশিক্ষিত লোকের চেয়ে জ্ঞানী মানুষ অনেক বেশী সম্মানিত |কার কত বেশী সার্টিফিকেট আছে বা নেই, এর চেয়েও বড় প্রশ্ন কে কতটা জ্ঞানী।

দেবদাস বাবু

দেবদাস বাবু › বিস্তারিত পোস্টঃ

স্ত্রী \'অনৈতিক\' সম্পর্কে যুক্ত, চট্টগ্রামে চিকিৎসকের আত্মহত্য, যাকে ১০০% ভালোবেসেছিলেন তাকে দুনিয়াতে না পাওয়ার ব্যাথায় পরপারে চলে গেলেন।

৩১ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৫:০৬



চট্টগ্রাম নগরীর চান্দগাঁও এলাকা থেকে মোস্তফা মোরশেদ প্রকাশ আকাশ নামের এক চিকিৎসকের মরদেহ উদ্ধার করা হয়েছে। স্বজনদের দাবি স্ত্রী’র সঙ্গে ঝগড়া করে আত্মহত্যা করেছেন তিনি। বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) সকাল ৬টার দিকে চান্দগাঁও আবাসিক এলাকার দুই নম্বর সড়কের ২০ নম্বর বাড়িতে নিজ বাসা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়িতে কর্মরত নায়েক মোহাম্মদ হামিদ বলেন, সকাল সাড়ে ৬টার দিকে ডা. আকাশকে চমেক হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আকাশ ইনজেকশন পুশ করে নাকি ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। তার শরীরে আঘাতের কোনো চিহ্ন নেই।
তিনি আরও বলেন, স্বজনরা জানিয়েছেন রাতে স্ত্রীর সঙ্গে ঝগড়া করে আকাশ আত্মহত্যা করেছে। জানা যায়, চন্দনাইশ উপজেলার বরকল বাংলাবাজার এলাকার মৃত আবদুস সবুরের ছেলে ডা. আকাশের সঙ্গে তানজিলা চৌধুরী মিতুর পরিচয় ২০০৯ সাল থেকে। ২০১৬ সালে বিয়ে হয় তাদের। আকাশ আত্মহত্যার পূর্বে বেশকিছু ছবি স্ক্রিনশট প্রকাহ করেছেন যেখানে মিতুর পরকীয়ায় জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে।
আকাশের ফেসবুক প্রোফাইলে গিয়ে দেখা যায়, ভোর ৪টার দিকে স্ত্রীর অনৈতিক সম্পর্ক নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয়া হয়েছিল তার অ্যাকাউন্ট থেকে। স্ট্যাটাসে লিখেছেন, ‘‘আমার সাথে তানজিলা হক চৌধুরী মিতুর ২০০৯ সাল থেকে পরিচয়। প্রচণ্ড ভালবাসি ওকে। ও নিজেও আমাকে অনেক ভালবাসে। আমরা ঘুরে বেড়াই, প্রেম করে বেড়াই। আমাদের ভালবাসা কম বেশি সবাই জানে। অনেকে বউ পাগলাও ডাকত।…আমিতো বেঁচে থেকেও মৃত হয়ে গেলাম। তারপর ক্ষমা চাইল শবে কদরের রাতে, কান্না করে পা ধরে আর কখনো এমন হবে না। আমিও ক্ষমা করে দিয়ে ১ বছর ভালভাবেই সংসার করলাম। তারপর ও দেশের বাইরে আমেরিকা গেল। মাঝখানে একবার ঈদ পালন করতে আসল, সেপ্টেম্বরে ২০১৮ আবার চলে গেল ইউএসএমএলই এর প্রিপারেশন নিচ্ছিল সাথে ফেব্রুয়ারিতে ২০১৯ এ আমার ইউএসএ যাওয়ার কথা।…আমি বারবার বলছি আমাকে ভাল না লাগলে ছেড়ে দাও কিন্তু চিট কর না মিথ্যা বল না।”
“আমার ভালবাসা সবসময় ওর জন্য ১০০% ছিল। আমি আর সহ্য করতে পারিনি। আমাদের দেশে তো ভালবাসায় চিটিং এর শাস্তি নেই। তাই আমিই বিচার করলাম আর আমি চির শান্তির পথ বেছে নিলাম। তোমাদেরও বলছি কাউকে আর ভাল না লাগলে সুন্দরভাবে আলাদা হয়ে যাও চিট কর না মিথ্যা বল না। আমি জানি অনেকে বিশ্বাস করবে না এত অমায়িক মেয়ে আমিও এসব দেখে ভালবেসেছিলাম। ভিতর বাহির যদি এক হত। সবাই আমার দোষ দিবে সবকিছুর জন্য তাই ব্যাখ্যা করলাম।…ও মা তুমি মাফ করে দিও তোমার স্বপ্ন পূরণ করতে পারলাম না। মায়ের ভালবাসার কখনো তুলনা চলে না।…’’

উল্লেখ্য, চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার বাংলাবাজার বরকল এলাকার মৃত আব্দুস সবুরের ছেলে আকাশ এমবিবিএস শেষ করে এফসিপিএস পড়ছিলেন।

মন্তব্য ১২ টি রেটিং +০/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ৩১ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৫:২৯

চাঁদগাজী বলেছেন:


ফেসবুকে যেইজন নিজের স্ত্রী নিয়ে লিখেছে উহা ডাক্তার নয়, গোলেমালে ডাক্তারী পড়েছে হয়তো। স্ত্রী একা থাকলে, এসব ঘটার সম্ভাবনা থাকে, অনেক মেয়েই এক সময় একাকীত্বের ভার বইতে পারে না; উনি বাংলাদেশে থেকে স্ত্রী'কে অন্য দেশে কেন যেতে দিয়েছেন? লোকটা বেকুব ছিলো।

৩১ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৫:৩৫

দেবদাস বাবু বলেছেন: আপনার সাথে সহমত পোষন করছি, তবে এইসব মেয়েদেরও বোঝা উচিত।
ছেলেটি ও তার মায়ের জন্য আমার খারাপ লাগছে ।

২| ৩১ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৫:২৯

তারেক_মাহমুদ বলেছেন: আজকের টক অফ দ্যা কান্ট্রি।

৩১ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৫:৩৫

দেবদাস বাবু বলেছেন: ঠিক বলেছেন তারেক মাহমুদ ভাই।

৩| ৩১ শে জানুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:০৫

বিদ্রোহী ভৃগু বলেছেন: দু:খজনক ঘটনা।

পুথিগত বিধ্যার বাইরে সকল প্রফেশনেই বোধকরি সময় এসেছে - জীবন মূখি সাইকোলজি যুক্ত করার।
জীবনের ভার বহনে ক্লান্তি, সন্দেহ সংশয় বা অশান্তিতে কি ভাবে ট্যাকেল করতে হয়
জীবনের মূল্য কি! এত ঠুনকো ঘটনায় আত্মহত্যা কোন সমাধান নয়! কিভাবে উত্তরন ঘটানো যায়!
এসব মৌলিক শিক্ষা সবার মাঝৈ ছড়িয়ে দেয়া উচিত।

এত এত নামকরা শিক্ষাপ্রতিষ্ঠানে পড়েও, এত উচ্চ শিক্ষা গ্রহণ করেও কিভঅবে তারা এত জঘন্য একটা সিদ্ধান্ত নেয়!
সামাজিক সাংস্কৃতিক ভূমিকাতো নাইই! বরং উল্টোটা আছে। সন্দেহ প্রবণত বাড়িয়ে তোলা, হিংসার চর্চা!
লোভ, পরকীয়া, খুন যত বাজে বিষয়গুলৌ চর্চিত হচ্ছে সিরিয়াল, নাটক সিনেমায়!

এর অবসান হোক।

৩১ শে জানুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:৩৪

দেবদাস বাবু বলেছেন: উনি নিজেই একজন এমবিবিএস ডাক্তার, তবে যতটুকু ধারনা করা যায় তিনি প্রচন্ড মানষিক যন্ত্রণায় ভুগছিলেন।
বিদ্রোহী ভৃগু ভাই আপনার সাথে আমি একদম সহমত লোভ, পরকীয়া, খুন যত বাজে বিষয়গুলো চর্চিত হচ্ছে সিরিয়াল, নাটক সিনেমায়!
সবার মাঝে এই বিষয়গুলো নিয়ে অনেক আলোচনা করা উচিত কিভাবে এসব থেকে আমাদের জাতিকে মুক্ত করা যায়।

৪| ৩১ শে জানুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:১৩

হিংস্র ঈগল বলেছেন: পরকীয়াকে ফৌজদারি অপরাধ হিসেবে গণ্য করার সময় এসেছে। স্বামী হোক বা স্ত্রী যেই পরকীয়া করুক তাকে কারাদন্ড প্রদান করতে হবে অন্তত কিছুদিনের জন্য হলেও। তা না হলে এই মহামারি রোধ করা যাবে না।

৩১ শে জানুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:৩৬

দেবদাস বাবু বলেছেন: আপনি আমার মনের কথা বলেছেন ।

৫| ৩১ শে জানুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৭:৫৮

রাজীব নুর বলেছেন: দুঃখজনক।

৬| ৩১ শে জানুয়ারি, ২০১৯ রাত ৮:৪১

মাহমুদুর রহমান সুজন বলেছেন: খুবি দু:খজনক ঘটনা।

৭| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৯ দুপুর ১২:৪০

টারজান০০০০৭ বলেছেন: কাছে আসার গল্প , লিটনের ফ্লাট , ভ্যালেন্টাইন, বয়ফ্রেন্ড/গার্লফ্রেন্ড কালচারে অভ্যস্ত হইলে বিবাহিত জীবনেও উহা ত্যাগ করা মুশকিল। পরকীয়া বন্ধ করিতে হইলে, ধর্ষণ বন্ধ করিতে হইলে আগে এই নষ্ট সংষ্কৃতি বন্ধ করিতে হইবে।

গোড়া না কাটিয়া, আগার ডালপালা যতই ছাটা হউক না কেন , ডালপালা পুনরায় গজাইতে সময় সময় লাগিবে না !

৮| ০২ রা ফেব্রুয়ারি, ২০১৯ দুপুর ২:২৫

খাঁজা বাবা বলেছেন: ভাল বাসলে পিওর
ধরা খাইবা শিওর :-B

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.