নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এই ব্লগারের সকল লেখাই সর্বস্বত্ব সংরক্ষিত।

ধ্রুবক আলো

লেখকরা মনে মনে যত লেখা লিখেন তার ক্ষুদ্র ভগ্নাংশ লিখেন কাগজে-কলমে। - হুমায়ুন আহমেদ

ধ্রুবক আলো › বিস্তারিত পোস্টঃ

বাংলাদেশের ক্রিকেট ও ক্রিকেটার

৩১ শে মে, ২০১৬ রাত ১০:১৭

সাকিব, মুস্তাফিজ আজ বাংলাদেশের জন্য অনেক সুনাম অর্জন করছে, এ আসলেই আমাদের দেশের জন্য গর্বের বিষয়। বাংলাদেশ ক্রিকেটে অনেক দুর উন্নতি করছে প্রতিনিয়তই। মাশরাফি ভাইয়ের কথা না বললেই নয়, উনি দেশের ক্রিকেটের জন্য শারিরিক ক্ষতির বা বলতে গেলে জীবনের ঝুকি নিয়ে যেরকম এ্যাফর্ড দিয়ে যাচ্ছেন তা প্রসংশার ঊর্দ্ধে। আর সকল খেলোয়ার রাও খুব ভালো পারফরম্যান্স করছেন, যা ক্রিকেটের জন্য উজ্জল ভবিষ্যত। আইপিএলে সাকিব ও মুস্তাফিজ এর পারফরম্যান্স বিশ্বব্যাপি খুব সারা জাগিয়েছে, বিশেষ করে মুস্তাফিজ দি কাটারবয়, তার কাটার খুব আলোড়ন করেছে ক্রিকেটবিশ্বে তা বলা বাহুল্য। সত্যিই সে বিষ্ময়কর বালক। অসাধারন প্রতিভাঘেরা সহজসরল প্রকৃতির ছেলে মুস্তাফিজুর রহমান। বাংলাদেশ ক্রিকেটের জন্য অনেক বড় সম্পদ।
বর্তমান সময়ে আমরা মুস্তাফিজের ভালো পারফরম্যান্স করায়
এতো উপরে উঠিয়ে ফেলছি বলতে গেলে শুন্যেই ভাষিয়ে রাখছি, শুধুমাত্র একটা সময় খারাপ খেললেই আমরা বাঙালীরাই এই মানুষ টাকে এতো নিচে নামিয়ে ফেলবো যে মানুষ উঠে দাড়াতেও অসক্ষম হয়ে পরবে। অতীত ঘটে যাওয়া ঘটনাগুলো লক্ষ্য করলেই দেখা যায়, এরকম অনেকেই ভালো পারফরম্যান্স করে পরে খারাপ খেলার কারনে ঝরে গেছে। সাকিব আল হাসানেরও একটা সময় খারাপ গিয়েছিল, আর তামিম ইকবালের কথা বলতেই হয়, বাংলাদেশ দলের ড্যাসিং ওপেনার মাঝখানে একটা সময় খুবই খারাপ পারফরম্যান্স করেছে। তো এজন্য তাকে অনেক কথাই শুনতে হয়েছে।

খেলোয়ারদের একটা সময় খারাপ যায়, তাই বলে আমাদের তাদের অতীতের করা ভালো পারফরম্যান্স গুলো ভুলে যাওয়া ঠিক নয়।
লেখা টা কাউকে কষ্ট বা খোজা দেয়ার জন্য লিখিনি, দয়া করে ভুল ভাববেন না। আমাদের মনে রাখতে হবে খেলোয়াররাও মানুষ।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১৬ ই জানুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:৪০

খায়রুল আহসান বলেছেন: খেলোয়ারদের একটা সময় খারাপ যায়, তাই বলে আমাদের তাদের অতীতের করা ভালো পারফরম্যান্স গুলো ভুলে যাওয়া ঠিক নয়[/s - একদম ঠিক কথা বলেছেন, তবে ক্রমাগতভাবে কেউ যদি খারাপ খেলে যায় এবং বিশেষ করে ব্যাটিং বা বোলিং এর সাথে সাথে ফিল্ডিং ও খারাপ করে যায়, তবে তাকে কিছুদিন বসিয়ে রাখা উচিত। শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষে থেকে থেকে এবং পাঁচ তারকা হোটেলের খানাপিনা ও আরাম আয়েশের ফলে অনেক সময় এদের মধ্যে আলস্য বাসা বাঁধে। একজন ভাল খেলোয়ার কয়েকটা ম্যাচে খারাপ খেলতেই পারে, কিন্তু তার মধ্যে কমিটমেন্টের অভাব রয়েছে, এমনটা লক্ষ্য করা গেলে কিছুদিন বসিয়ে রাখা উচিত।

১৬ ই জানুয়ারি, ২০১৭ রাত ১০:০৮

ধ্রুবক আলো বলেছেন: আপনার কথার সাথে খুবই সহমত,, কিছু খেলোয়ার অবিরত খারাপ খেলে, আর মাঠের বাইরে কিছু ভালো খেলোয়ার খেলা দেখে, তাই খারাপ খেললে কিছু দিন বসিয়ে রাখা উচিত, এখন সবচেয়ে বড় সমস্যা হলো ব্যাটিং আর ফিল্ডিং যার কারনে ম্যাচ ছুটে যাচ্ছে!!

মন্তব্যে খুব অনুপ্রানিত হলাম, আপনাকে অশেষ ধন্যবাদ...

১৬ ই জানুয়ারি, ২০১৭ রাত ১০:১১

ধ্রুবক আলো বলেছেন: শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষে থেকে থেকে এবং পাঁচ তারকা হোটেলের খানাপিনা ও আরাম আয়েশের ফলে অনেক সময় এদের মধ্যে আলস্য বাসা বাঁধে। একজন ভাল খেলোয়ার কয়েকটা ম্যাচে খারাপ খেলতেই পারে, কিন্তু তার মধ্যে কমিটমেন্টের অভাব রয়েছে, এমনটা লক্ষ্য করা গেলে কিছুদিন বসিয়ে রাখা উচিত।
-এই কথাটা একটা বেষ্ট কথা বলেছেন, আফসোস ক্রিকেটার ও বিসিবি যদি বুঝতো!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.