নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এই ব্লগারের সকল লেখাই সর্বস্বত্ব সংরক্ষিত।

ধ্রুবক আলো

লেখকরা মনে মনে যত লেখা লিখেন তার ক্ষুদ্র ভগ্নাংশ লিখেন কাগজে-কলমে। - হুমায়ুন আহমেদ

ধ্রুবক আলো › বিস্তারিত পোস্টঃ

শান্তি প্রতিষ্ঠিত হোক সবক্ষানে সব পরিস্থিতি তেই

০২ রা জুলাই, ২০১৬ দুপুর ২:৩৫

ইসলাম কখনোই জঙ্গি তৎপরতা বা হামলা সমর্থন করেনা। যে বা যারা, যে নামধারি সংগঠন ইসলাম প্রতিষ্ঠার নামে হামলা চালাচ্ছে তারা আসলে ইসলাম ধর্মের লোক কি না তা সন্দেহের কোন অবকাশ রাখেনা। কেউ বা কোন সংগঠন যদি ইসলামের নামে হামলা চালায় তবে এর জন্য ইসলাম ধর্মকে দায় দেয়া যাবেনা। দায় ঐ সকল লোকদের যারা ইসলাম কে কলুসিত করছে। একটা উদাহরন দেই; টাকা সবারই আছে সবাই মোটামুটি কম বা বেশি খরচ করে থাকি, কেউ টাকা দিয়ে ভালো কাজ করে, ভালো খাওয়া দাওয়া করে, বাড়ি করে গাড়ি কেনে, আবার কেউ আছে যে বা যারা টাকা দিয়ে খারাপ কাজ করে, মদ খায় নেশা করে। একটু লক্ষ্য করি দোষ টা কিন্তু টাকার নয়। দোষ টা কিন্তু মানুষেরই। মানে এই দাড়ায় কে কিভাবে ব্যবহার করছে। ইসলাম প্রতিষ্ঠিত শান্তির ধর্ম। কেউ যদি ইসলাম কে ঢাল স্বরুপ ব্যবহার করে খারাপ কাজ তাহলে এরজন্য ইসলাম ও ইসলাম ধর্মের লোকদিগকে দায় বর্তানো আদৌ ঠিক হবে না, যেমন টা করছে বর্তমানে আমেরিকা বা ফ্রান্স সহ আরো অনেক দেশ। বেশি গভীরের কথা বলতে গেলে দিধাবোধ হয়,আসলে এই কাজ গুলো কারা করাচ্ছে, তারা কি আদৌ কি ইসলাম ধর্মের লোক নাকি মানব জাতি তে বিশৃঙ্খলা সৃষ্টিকারি কোন বড় সংগঠন যারা শান্তি প্রতিষ্ঠার নামে চুপিচুপি অশান্তি বাড়াচ্ছে। জঙ্গীদের কোন ধর্ম নেই। আর এইসব আইএস নামক জঙ্গী সংগঠন গুলোর কথা কি বলার আছে,শুধু দোয়া করি এই আল্লাহ্ ওদের হেদায়ত নসিব করে দিন। আর দোয়া করি আমরা যেন সবাই শান্তিতে বসবাস করতে পারি।
গত রাতে গুলশান ৭৯ স্প্যানিশ রেস্তোরায় হামলায় যারা পুলিশ সহ নিহত হয়েছেন তাদের আত্নার মাগফেরাত কামনা করছি এবং সমবেদনা জানাচ্ছি। এই ঘটনায় আমরা সবাই মর্মাহত।
আমার এই লেখা কাউকে কষ্ট দেয়ার জন্য লেখা হয়নি। লেখায় কোনরুপ ভুল ত্রুটি হলে মার্জনার দৃষ্টিতে দেখবেন।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৮ ই জুলাই, ২০১৭ বিকাল ৩:৩০

খায়রুল আহসান বলেছেন: দেখতে দেখতে ঘটনাটির এক বছর হয়ে গেল। আশাকরি এই দুষ্কর্মের মূল নায়কেরা আইন ও বিচারের সম্মুখীন হবেন। এই মর্মান্তিক ঘটনায় নিহত সকল শহীদদের আত্মার শান্তি কামনা করছি।

১০ ই জুলাই, ২০১৭ রাত ১:১৩

ধ্রুবক আলো বলেছেন: শহীদদের আত্মার শান্তি কামনা করি। এই দুষ্কর্মের মূল নায়কেরা আইনের ও বিচারের আয়তায় আসুক। আর কখনও এরকম ঘটনার সাক্ষী কেউ না হোক, এই আশাও করি।

দেশ জঙ্গি ও বিপদ মুক্ত হোক।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.