নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

লিখি, ছবি তুলি আর সিনেমা বানাই ।

জিপসি রুদ্র

লিখি, ছবি তুলি আর সিনেমা বানাই ।

জিপসি রুদ্র › বিস্তারিত পোস্টঃ

বিএনপি’র হিজড়ানীতি

০৮ ই নভেম্বর, ২০১৩ রাত ৮:৫৭

"হচ্ছে না তো জোরে বল

জাতীয়তাবাদী ছাত্রদল"



ছাত্রদলের এই স্লোগান দিয়ে কাম আর কাজ কোনোটাই হবে না। বাঙলাদেশে যে ধাঁচের রাজনীতি বিএনপি এখন করছে তা বাঙলাদেশের জন্য একটি খারাপ সংকেত ছাড়া আর কিছুই দিতে পারবেনা বলে আমার ধারণা। হিজড়া'রা যেমন এদ্বার ওদ্বার করে জীবন চালায় বিএনপি এখন সেই হিজড়া নীতি নিয়ে রাজনীতি করছে। যেটা বাঙলাদেশের রাজনীতির জন্য মোটেও ভালো লক্ষন নয়। বিএনপি'র এখন যে অবস্থা সেটার জন্য বৃহৎ অংশে খালেদা জিয়া'ই দায়ী। সে ক্ষমতায় থাকা অবস্থায় যদি তারেক জিয়া আর আলু ফালুর মতো নেতাদের নিয়ন্ত্রণ করতে পারতো তাহলে বিএনপি'র এই অবস্থা মনে হয় জাতি'কে দেখতে হতো না।

বিএনপি'র রাজনীতি আমি পছন্দ করিনা। তারপরও একটি দেশের গনতান্ত্রিক রাজনীতিতে একটি শক্তিশালী বিরোধীদলের প্রয়োজনীয়তা অশেষ। জাতীয় পার্টি যেহেতু একটি চরিত্রহীন রাজনৈতিক দল আর জামাত শিবির যেহেতু আলোচনার যোগ্যতাও রাখেনা সেক্ষেত্রে আমি জাতীয় রাজনীতিতে প্রধান বিরোধীদল হিসাবে বিএনপি'কে সমর্থন দিই। অনেকটা খারাপ আর নিকৃষ্টের মধ্যে বিবেচনা করে বিএনপি'কে আমার এই সমর্থন দেওয়া।

দেশীয় রাজনীতির সুন্দর ধারা বজায় রাখতে খালেদা জিয়ার প্রতি আমার অনুরোধ থাকবে, অনতিবিলম্বে পরাজিত শক্তি আর কুলাঙ্গারদের দল জামাত শিবির এর সঙ্গ ত্যাগ করে আগামী ২০ ( বিশ) বছর ক্ষমতার চিন্তা মাথা থেকে বাদ দিয়ে একটা মাস্টার প্লেন নিয়ে বিএনপি’কে ঘুচিয়ে একক ভাবে শক্তি সঞ্চয় করার জন্য। বিএনপি’র এখন যে অবস্থা এই অবস্থা চলতে থাকলে আগামী দিনে দেশীয় রাজনীতি খুব শিগ্রই ফাকিস্তান বা আফগানিস্তান’এর পথে হাঁটতে খুব বেশি সময় মনে হয় লাগবেনা।

নীতি আর নৈতিকতার দিক থেকে বিএনপি বহু আগেই দেউলিয়া হয়ে গেছে। তার প্রমান হিসাবে বেশি কিছু বলবো না । শুধু বলবো সম্প্রতি বিএনপি’র আন্দোলন গুলো দেখেন । তাহলেই বুঝতে পারবেন। একজন মুক্তিযোদ্ধার গঠিত দল কিভাবে পারে দেশ বিরোধী শক্তির সাথে হাত মেলাতে। এই ছোট মাথায় আমার আসে না।

ম্যাডাম সর্বশেষ আপনার পায়ে পরিয়া, একটা মিনতি করি, ধর্মকে পুঁজি করে ক্ষমতার চিন্তা চিরতরে বাদ দেন। আগে দল ঘোচান । একক ভাবে নির্বাচন করার শক্তি সঞ্চয় করেন। অস্থির হইয়েন না আওয়ামীলীগ কিন্তু একুশ বছর পর ক্ষমতায় এসেছিলো। তারপরও তারা ভাঙ্গিয়া পরেনাই। আপনার এবং আপনার দল থেকেও আমরা সে ধরেনের আশা করি।

০৮/১১/২০১৩

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৮ ই নভেম্বর, ২০১৩ রাত ৯:০৮

দিশার বলেছেন: নেত্রী যখন অশিক্ষিত , নীতি হীন, রাজাকার এর তেল মর্দন কারী . অবস্থা হবে কি আর ?

২| ০৮ ই নভেম্বর, ২০১৩ রাত ১০:৫৮

প্রভাষ প্রদৌত বলেছেন: এখন হইল কলিকাল
গোলাপী দেয় হরতাল
নয় তো সে হরতাল

আসলে তা ভয়তাল ।

নেত্রী মোদের পাকিস্তানী
মাথায় তার শয়তানী ।

নেত্রী মোদের আপোষহীন
মানুষ মারে প্রতিদিন ।

নেত্রী মোদের এইটপাশ
করছে দেশের সর্বনাশ ।

৩| ০৮ ই নভেম্বর, ২০১৩ রাত ১১:৪০

মতিউর রহমান মিঠু বলেছেন: Sagol er pal.....Nam holo bal

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.