নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

লিখি, ছবি তুলি আর সিনেমা বানাই ।

জিপসি রুদ্র

লিখি, ছবি তুলি আর সিনেমা বানাই ।

জিপসি রুদ্র › বিস্তারিত পোস্টঃ

ম্যাডাম খালেদা সমীপে...

৩০ শে নভেম্বর, ২০১৩ রাত ৯:৩২

ম্যাডাম এতো ঘারত্যারামি করতেছেন ক্যান? আপানার কি মনে হয় ঘারত্যারামি কইরা আপনি শেখের বেটির নির্বাচন ঠেকাইতে পারবেন? সেই শক্তি কি আসলেই আপনার দলের আছে? এতগুলো হরতাল আর এতগুলো অবরোধ দিলেন কতজন নেতা সেই হরতাল অবরোধ সফল করতে রাস্তায় নেমেছে? যারা নেমেছে তারা কি আপনার দলের কর্মী নাকি ভাড়াটিয়া? আর যে সমস্থ মানুষগুলো পুইড়া মরলো তারা আসলে সমাজের কোন শ্রেণির মানুষ সেই হিসাব কি আপনি নিয়াছেন?

ম্যাডাম আপনি যদি শেখের বেটির নির্বাচনে না যান তাহলে মনে করবেন আপনি নিজের হাঁতে নিজেই আপনার জামাইর দল বিএনপি'কে কবর দিবেন। আপনার দলের নেতা'রা দল থেকে নির্বাচন না করলেও ঠিকই ডিগবাজি দিয়া এককভাবে শেখের বেটির নির্বাচনে অংশ নিবেই। এ কথাতো আপনার না বুঝার কথা না! আপনার দলে বিশ্বাসযোগ্য নেতা আসলেই আছে কি ? থাকলে তা কতজন? এই হিসাবটাও কি আপনার নেই!

ম্যাডাম বিএনপি'কে যদি বাঁচাতে চান বাঙলাদেশের রাজনীতিতে তাহলে আউল ফাউল টক না কইরা শেখের বেটির নির্বাচনে অংশ নেন। নির্বাচনে অংশ নিলে আপনাদের হাঁতে একটা বিরাট সুযোগ সেটা হচ্ছে এদেশের জনগন এক সরকার দুইবার খায় না। অতীত ইতিহাস তাই বলে। আর জামাত ইসলাম এর নির্বাচন এ তো হাইকোর্টের কাঁচা বাঁশ ঝুইলা আছে। জামাত নির্বাচন করতে না পারলে এই রাজাকারদের ভোট তো আপনিই পাইবেন। রাজাকার’রা শেখের বেটিরে ব্যাপক ডরাই। তাই তারা ভুলেও ওই পথে হাঁটবেনা।

ম্যাডাম বাঙলাদেশের গ্রাম অঞ্চলের মানুষ এখনো ব্যাপক ধর্মভীরু । নির্বাচনে অংশ নিয়া আপনি তাদের ভেতরে অতীতে যেভাবে শেখের বেটি হিন্দু বলিয়া চালাইয়া দিয়াছিলেন এইবারও সেই একই কাজ করিতে পারেন। এইবার তাহারা একটু বেশি কইরা খাইবো এই অপপ্রচার। কারণ হইলো সাইদি। সাইদি গ্রাম অঞ্চলের মানুষের কাছে আল্লাহর সাক্ষাত অলি। আর এই রাজাকার অলি’রে শেখের বেটি চৌদ্দ শিখের ঘরে আটকাইয়া রাখিয়াছে মাইরা ফেলানোর লাইগা। এই বিষয়টারে ভালোমত নুন মরিচ মাখাইয়া গ্রাম অঞ্চলের মানুষরে খাওয়াইলেই ম্যাডাম বিজয় আপনার ঠ্যাকাই কে? অতীতেও’তো এই একই কাজ কইরা ক্ষমতায় আসার পথ অনেকটাই সুগম হয়েছিল । ম্যাডাম নির্বাচনে অংশ নিয়া অতীত অভিজ্ঞতারে কাজে লাগান। এই কাজ আপনার দলের নেতা কর্মীর করার দরকার কি আপনি নির্বাচনে অংশ নিলেই জামাত শিবির এর দ্বীনী ভাইয়েরা এই কাজ সাইরা ফেলবো।

ম্যাডাম হুদাই আপনি ভয় পাইতাছেন। শেখের বেটি নির্বাচনে কারচুপি করবো । কারচুপি কইরা শেখের বেটি ক্ষমতায় থাইকা যাইবো। ম্যাডাম এখন নির্বাচন একবার হইয়া গেলে সেই নির্বাচনে এইদিক সেইদিক করার সুযোগ খুব একটা থাকেনা। অতীত নির্বাচন গুলো দেখেন। তাইলেইতো প্রমান পাইয়া যাইবেন। এইখানে আপনার বিশ্বাস আনার জন্য আমি একটা ব্যাক্তিগত অভিজ্ঞতার কথা শেয়ার করতে পারি । চট্টগ্রামে মেয়র নির্বাচনে মুহিউদ্দিনকে বিজয় করতে তার সমর্থকেরা সর্বশেষ চেষ্টা করেও মুহিউদ্দিন’কে জয়ী করতে পারেনি। এখন আর সেই দিন নাই জয়ী হয়েছে একজন ঘোষণা আসবে অন্যজনের। তাই বলছি জনগনের উপর পূর্ণ আস্থা আর অতীত ইতিহাসের কথা ভেবে নির্বাচনে অংশ নেন। এতে আপনার দলের লাভ বৈ ক্ষতি হবে না।

ম্যাডাম শেখের বেটির নির্বাচন প্রতিহত করার শক্তি আপনার দলের যেহেতু নাই তাই অন্য কিছু না ভাবিয়া নির্বাচন এর দিকে আপানার দলকে মনোনিবেশ করান। শেখের বেটির সাথে হোক বা মহাসচিব পর্যায়ে হোক একটা আলোচনা করিয়া আপনার দলের নেতা কর্মীদেরকে জেল থেকে বের করে নির্বাচনের প্রস্তুতি নিতে বলেন। আপনারা শর্ত ছাড়া নির্বাচনে যাবেন বললে শেখের বেটি সবাইরে ছাইড়া দিবো বলে আমার ধারণা।

ম্যাডাম একটা কথা মাথায় রাখবেন সমঝতা আপনার দরকার শেখের বেটির না। তাই বলছি আপনি যদি সমঝতা না কইরা ঘারত্যারামি করেন তাহলে মনে করবেন বাঙলাদেশের রাজনীতিতে আপনার জামাইয়ের দল বিএনপি এপিটাফ ।

৩০/১১/২০১৩

খসড়া

২৭ কে.বি প্লাজা

চকবাজার, চট্টগ্রাম

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ৩০ শে নভেম্বর, ২০১৩ রাত ৯:৫৬

হাসিব০৭ বলেছেন: আপনার প্রোফাইলই আপনার কথা বলেঃ

"আমার চরিত্র খারাপ, আমি বেয়াদব আমি মুরব্বিদের সালাম দিইনা, আমি মদ খেয়ে বুদ হয়ে থাকি, আমি একাধিক মেয়েদের সাথে বিবাহ বহির্ভুত যৌনতায় মেশি, আমার মুখ অত্যাধিক খারাপ, আমার শ্রদ্ধার তালিকায় স্বয়ং আমার বাপের নামও নাই"
এগুলো কি আমি কখনও অস্বীকার করেছি?


"আমি একাই থাকি, একাই ঘুরি, একাই শ্যামের বাঁশি বাঁজাই
আমার'ত কোন পোষা পাখি নাই..."


আমার কোন আত্মসম্মানবোধ নাই। আমার জন্ম হয়েছে ধানক্ষেতে তাই গা থেকে মাটির শোধা গন্ধ বের হয়। বাবা ছিল জেলে মাথায় গামছা বেঁধে বাঁশিতে ফুঁ দিত মাঝ নদীতে, মধুর সুরে দুলে উঠতো নদীর জল।তাই আমি বাবার সম্মানে মাথায় গামাছা বাঁধি। আমার মা কৃষাণী সারাদিন গতর খেটে ঘাম ঝরিয়ে ভাত খাই। আমি বড় হয়েছি বস্তিতে খাবার খেয়েছি ডাস্টবিনে। নেড়ি কুকুরের সাথে। তাই ভদ্রতার নাম বালাই আমার কাছে নেই। সভ্যতা শিখতে পারিনি বলে আমার পরিধেয় ময়লা কাপড়। যারা আমাকে বস্তির ছেলে বলে দূরে থাকে তাদের প্রতি আমার কোন ক্ষোভ নেই আছে শুধু নিরব ঘৃণা।
একজন নারীর ছেয়ে আকাশ, নদী ও মাটিকে আমার প্রেমিকা হিসাবে বেশিই পছন্দ।


আমার জন্মের কোন ইতিহাস জানা নাই
আমি কার ঔরসজাত তার সঠিক কোন তথ্য আমার মা’র কাছে নেই
টুনটুনিবালার কাছে শুনেছি মোয়াজ্জিনের গগন বিধারী ডাকের সময় আমার জন্ম
মোয়াজ্জিনের গগন বিধারী ডাক এখন আমার কাছে আতঙ্ক।

এ পাড়ায় আমার অসংখ্য তরুন , মাঝবয়সী বাপেদের আগমন
এদের মাঝে কেউ একজন আমার বাবা
আমি যখন ও গলিতে যাই সবাই আমাকে জারজ বলে
অথচ এদের অনেকেই আমার এ পাড়ায় আসে
আমার মা’র স্তন চুষে
স্ফীত লিঙ্গের ধবাল কষাঘাতে আমার মার জরায়ূ জর্জরিত হয়।
তাদের বীর্যের সংমিশ্রনে আমার জন্ম।

প্রতিদিন কুকুরের ডাকে আমার ঘুম ভাঙ্গে
মোয়াজ্জিনের ডাকে আঁতকে উঠি
বাপেদের পদচারনায় মুখরিত হয় আমার মা’র ঘর
আর ................................................................
মানুষের কাছে শুনি আমার জন্মের কোন ইতিহাস নাই।


( অল্প স্বল্প পড়াশোনা করেছিলাম ওই পড়াশোনা দিয়ে অন্ন জোগাড় করতে পারছিলাম না বলে সার্টিফিকেট গুলো আগুনে পুড়িয়ে ফেলেছি। তার পর থেকে হাঁটে মাঠে মেঠো পথে এঁকে বেঁকে কখনও বা সোজা পথে যখন যা পেয়েছি তাই শিখেছি। )

২| ৩০ শে নভেম্বর, ২০১৩ রাত ১০:০১

জিপসি রুদ্র বলেছেন: প্রত্যেকের প্রোফাইল কি প্রত্যেকের কথা বলে না?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.