নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

লিখি, ছবি তুলি আর সিনেমা বানাই ।

জিপসি রুদ্র

লিখি, ছবি তুলি আর সিনেমা বানাই ।

জিপসি রুদ্র › বিস্তারিত পোস্টঃ

যানজট নিরসনে বাপ্পি'র পরিকল্পনা...

২১ শে জুন, ২০১৪ রাত ৯:০৫

বাপ্পি ছেলেটা বিষণ এলোমেলো । নাগরিক জীবনে ছুটে চলা এক ক্লান্তিহীন পথিক । তার দাবী, সে পৃথিবীর সর্বশেষ ভবঘুরে । তার মৃত্যুর পর আর কোন ভবঘুরে'র জন্ম হবে না এই পৃথিবীতে। সে নিজেকে বাঙলাদেশের নাগরিক মনে করে না, মনে করে সে পৃথিবীর নাগরিক। বাঙলাদেশের সেটেলার । সে চায় ভিসা মুক্ত হোক পৃথিবী ।

বাপ্পি রাস্তায় বের হলেই তার মাথা গরম হয়ে যায় । তার ধারনা মাথা শুধু গরম না মাথা আগুন হয়ে যায় ।

রাস্তায় এতো জ্যাম ক্যান ? রাস্তায় জ্যাম থাকবে ক্যান? প্রশ্ন করে নিজেকে সে ।

তার মনের মধ্যে উত্তর আসে , অব্যবস্থাপনা আর সরকার বাহাদুর এর স্বদিচ্ছার অভাবে ।

রাস্তায় ফ্যাপ ফু গাড়ির আওয়াজ তার মাথা আরও গরম করে দিচ্ছে । সে জানে এই অবস্থায় একটা সিগারেট ধরালে তার মাথা একটু ঠাণ্ডা হবে । সিগারেট এর দোকানে গিয়ে মনে হল শালার সরকার যেখানে মনোযোগ দেওয়া দরকার সেখানে মনোযোগ দিচ্ছে না । পড়ে আছে সিগারেট এর দাম নিয়ে !

সিগারেট টানতে টানতে সে সামনে হাঁটছে গাড়ির ভিড়ের মধ্য দিয়ে । তার ইচ্ছা করছে যোগাযোগ মন্ত্রনালয় আর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দুই মন্ত্রীকে ডেকে এনে দুটা পরামর্শ দিতে । বলতে ইচ্ছা করছে, আয় তোরা দুজন আমার সাথে জ্যাম টেলে গন্তব্যে যায়।

রাষ্ট্রের মানুষ খেতে পায় না আর রাষ্ট্র বেহুদা কামে টাকা ব্যয় করছে দেদারছে ! যানজট নিরসনের জন্য ফ্লাই ওভার নির্মাণ তার কাছে হাস্যকর আর রাষ্ট্রের টাকা অপচয় বলে মনে হয় । যোগাযোগ মন্ত্রী আর স্বরাষ্ট্রমন্ত্রীকে তার মনে হচ্ছে জ্ঞান দেওয়া দরকার ! তার ধারনা বাঙলাদেশের যানজট নিরসনে মাত্র তিন দিনই যথেষ্ট ।দরকার নেই কোন ফ্লাই ওভার নির্মাণের । সে হাটতে হাটতে একটা পরিকল্পনা তৈরি করে যোগাযোগ মন্ত্রী আর স্বরাষ্ট্রমন্ত্রীর জন্য । এক । ২৪ ঘণ্টার মধ্যে বাঙলাদেশের সকল ফুটপাত দখলমুক্ত করার জন্য নির্দেশ দিবেন স্বরাষ্ট্রমন্ত্রী এবং এই নির্দেশ অমান্য হলে ওই নির্দিষ্ট থানার ওসি বিদায় । দুই। রাস্তার উপর যেকোন ধরনের ব্যাবসা বানিজ্য গাড়ি পারকিং সভা সমাবেশ নিষিদ্ধ । তিন । ট্রাফিক পুলিশ হবে আরও কর্মঠ । রাস্তায় গাড়ি দাঁড় করিয়ে চাঁদা নেওয়া চলবে না নিলে ওই ট্রাফিক পুলিশ নগদে বিদায় এবং কোন গাড়ি ট্রাফিক সিগন্যাল না মানলে ওই গাড়ির ড্রাইভারের লাইসেন্স নগদে বাতিল । এবং জরিমানা ।

পরক্ষনে মনে হয় , টেনশন তার একার ক্যান ? দেশে কি আর কোন মানুষ নাই ? থাকলে তারা ভাবে না ক্যান ? তার গালি দিতে ইচ্চা করে । কিন্তু বুঝতে পারছে না গালিটা কারে দিবে । সাধারন মানুষকে নাকি যোগাযোগ মন্ত্রী আর স্বরাষ্ট্র মন্ত্রীকে ?

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২১ শে জুন, ২০১৪ রাত ৯:১৩

বিদ্রোহী ভৃগু বলেছেন: টেনশন তার একার ক্যান ? দেশে কি আর কোন মানুষ নাই ? থাকলে তারা ভাবে না ক্যান ? তার গালি দিতে ইচ্চা করে । কিন্তু বুঝতে পারছে না গালিটা কারে দিবে । সাধারন মানুষকে নাকি যোগাযোগ মন্ত্রী আর স্বরাষ্ট্র মন্ত্রীকে ?

সকলেই একই হাল ;)

২| ২৩ শে জুন, ২০১৪ রাত ৮:৪৩

জিপসি রুদ্র বলেছেন: আমারও তাই ধারণা

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.