নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

লিখি, ছবি তুলি আর সিনেমা বানাই ।

জিপসি রুদ্র

লিখি, ছবি তুলি আর সিনেমা বানাই ।

জিপসি রুদ্র › বিস্তারিত পোস্টঃ

তারেক'কে থামতে বলেন । দল গোছান । এই চলমান নৈরাজ্য এখনই বন্ধ করেন । বাসায় ফিরে স্বাভাবিক জীবন যাপনে মনোযোগ দেন।

১৬ ই জানুয়ারি, ২০১৫ রাত ১:৪০

দেশীয় রাজনীতি মানেই এখন একটা বিরাট আতঙ্ক । আমি আগেও বলেছি , আওয়ামীলীগের রাজনীতি আমি ভীষণ ভয় পায় । বিএনপির রাজনীতি আমি একদমই পছন্দ করি না । জাতীয় পার্টি একটি চরিত্রহীন রাজনৈতিক দল । জামাত আলোচনার যোগ্য নহে ।
আর আমি এও চাইনা যে , দেশীয় রাজনীতি থেকে বিএনপির রাজনীতি একেবারেই জাদুঘরে চলে যাক । কিন্তু বিএনপি এখন যে ধরনের রাজনীতি করছে তাতে মনে হচ্ছে আমি না চাইলেও বিএনপির রাজনীতি এমনিতেই জাদুঘরে স্থায়ী দখল নিয়ে নিবে !
সমস্থ সমস্যার সমাধান দুই জায়গাতে করা যায় । একটা হল, আলোচনার টেবিল । বাকিটা , রাজপথ । এখন যেহেতু দেশীয় রাজনীতিতে আলোচনা করার জন্য এখনো কোন টেবিলই তৈরি হয় নাই সেখানে আলোচনার আপাতত কোন সুযোগ নাই । সেটা আমরা সাধারণ জনগন নিজ দায়িত্বে বুঝে নিয়েছি । বাকি রইল , রাজপথ ।
রাজপথে তার পক্ষেই সমাধান যায়, যার ক্ষমতা বেশি । এখন বিএনপি যে রাজপথে সমস্যা সমাধান করতে চাচ্ছে , তারা কি মনে করছে তারা সরকারের চাইতে বেশি ক্ষমতাবান ? সরকারের চাইতে বেশি ক্ষমতাবান হল জনগন । জনগন কি বিএনপির এই রাজপথের আন্দোলনের সাথে সম্পৃক্ত ? আমার সোজা মাটা উত্তর । একেবারেই না । জনগন কখনোই পেট্রোল বোমা নিয়ে আন্দোলন করে না । জনগন কখনোই গাড়িতে আগুন দিয়ে আন্দোলন করে না । জনগনের আন্দোলন একেবারেই শান্তিপ্রিয় । তারা শান্তিপ্রিয় আন্দোলন দিয়ে সরকারকে বাধ্য করে , তাদের দাবী মেনে নিতে । কিন্তু এখন বিএনপি ভাড়াটে নিয়ে রাজপথে আছে । বিএনপি নেত্রীর এটা বুঝতে আর কত দেরি লাগবে ? বিএনপি নেত্রীর তারেক যে ভুল পথে হাঁটছে সেটা এখনো বোঝা হয়ে উঠেনি এই সমীকরণ বুঝাতো বেশ দুস্কর হবে বলে মনে হচ্ছে !
বিএনপির প্রতি আমার আহ্বান থাকবে, তারা আন্দোলনের নামে এই নৈরাজ্য না চালিয়ে দলীয় শক্তি সঞ্চারে যেন মনযোগী হয় । রাজপথ কখনোই বুইরা রাজনীতিবিদ দিয়ে দখলে রাখা যায় না । রাজপথ দেখলে রাখতে হয় ছাত্র আর যুবক দিয়ে । তাই বিএনপি নেত্রী ছাত্রদল ও যুবদলকে গোছানোর প্রতি মনযোগী হলে এই নৈরাজ্য চালানোর থেকে হাজার গুণ ভালো হবে ।
বাঙলাদেশে কয়টা কলেজ ছাত্রদলের নিয়ন্ত্রণে ? বাঙলাদেশের কোন জেলায় যুবদল সুসংগঠিত? বিএনপি নেত্রীর মাথা কি এতোটাই মোটা যে এই সহজ রাজনৈতিক সমীকরণ গুলো তার মাথায় ঢুকে না !
বিএনপি নেত্রী, তারেক'কে থামতে বলেন । দল গোছান । এই চলমান নৈরাজ্য এখনই বন্ধ করেন । বাসায় ফিরে স্বাভাবিক জীবন যাপনে মনোযোগ দেন। তারপর না হয় আন্দোলনের কথা ভাবা যাবে । আর সেই আন্দোলন হবে সত্যিকার অর্থে একেবারেই জনগনের আন্দোলন ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.