নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

লিখি, ছবি তুলি আর সিনেমা বানাই ।

জিপসি রুদ্র

লিখি, ছবি তুলি আর সিনেমা বানাই ।

জিপসি রুদ্র › বিস্তারিত পোস্টঃ

জেলখানার অভিজ্ঞতা ।

০৮ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১১:৪৭

জেলখানায় থাকার সময় আমার বিচিত্র কিসিমের কিছু অভিজ্ঞতা হয়েছে । তার মধ্যে একটা অভিজ্ঞতার কথা বলি...
লোকটির নাম আবদুল করিম (তারে সবাই করিম হুজুর নামেই ডাকে) । বাবার নাম ওবাইদুল করিম । বাড়ি কলেজ রোড় । টেকনাফ । পড়ালেখা করেছে হাটহাজারী মাদ্রাসায় । হাটহাজারীতে একটা মসজিদের ঈমামতি করত এবং রিয়াজউদ্দিন বাজারে একটা হজ্ব এজেন্সীতে চাকরি করতো । এখন কর্নফুলি চার নং ওয়ার্ডে ইমামতি করে । আর এই ওয়ার্ডেই আমি ছিলাম ।
এই লোকটিরে দেখেই আমার মনের ভিতর খচরমচর শুরু হইলো । একজন লোক ইমামতি করে শরীয়তের এতো বড় আলেম জেলখানায় কেনো ? তার জায়গাতো জেলখানায় হওয়ার প্রশ্নই উঠে না !
দুই একদিন পুরানা হওয়ার পর আমি একদিন তার কাছে গিয়ে জিজ্ঞাস করলাম , হুজুর আপনার মামলা কি ? হুজুর আমারে উত্তর দিলো , বাবা মার্ডার ! আমি প্রায় তবদা খাইগেলাম ! তবদা খাইয়া হুজুররে জিগাইলাম , আপনি এতো বড় একজন হুজুর আর আপনি করলেন বাবা মার্ডার ! হুজুর কইলো , আরে মিয়া এই বাবা সেই বাবা না এই বাবা হইলো ইয়াবা ! তারপর বুঝতে পারলাম , হুজুর ইয়াবা লইয়া ধরা খাইছে ।
হুজুর থাকতো অক্সিজেনে বউ পোলা নিয়ে একটি ভাড়া বাসায় তিন বছর ধরে । গোপন সংবাদের ভিত্তিতে ডিভি পুলিশ তার বাসা চারদিক থেকে ঘিরে হুজুরকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করে । হুজুর কোন তথ্য না দেওয়ার পর হুজুরকে বলে , বাসা তল্লাশি করবে । হুজুর রাজি হওয়ার পর হুজুরকে সাথে নিয়ে বাসা তল্লাশি করে ডিভি পুলিশ । তারপর বেরিয়ে আসে হাজী রুমালে মোড়ানো ৪০০০০ (চল্লিশ হাজার ) ইয়াবা । আলমারির ড্রয়ার থেকে জব্ধ করা হয় ১১ টি পাসপোর্ট । ডিভি পুলিশ নিশ্চিত হয় হুজুর শুধু ইয়াবা ব্যবসার সাথে জড়িত তা নয় মানব পাচারের সাথেও জড়িত ।
তারপর তাকে ডিভি কার্যালয়ে নিয়ে এসে মানব পাচার এবং মাদক আইনে তার বিরুদ্ধে দুটি মামলা দেয় ।
এই করিম হুজুর আমারে মোটেও পছন্দ করতো না । কারণ আমি আওয়ামীলীগ সমর্থক । মুক্তিযুদ্ধের ধর্মনিরপেক্ষ অসাম্প্রদায়িক চেতনা এবং জাতির পিতার আদর্শ কায়েমে জনমত গঠন করি এই জন্যে । তার সুস্পষ্ট বক্তব্য , কোন মুসলমান আওয়ামীলীগ করতে পারে না । যারা আওয়ামীলীগ করে তারা নাস্তিক মুরতাদ ইহুদি নসরাদের দোসর । সে কোরান হাদিসের দলিল দিয়ে বুঝাইতে চায় আওয়ামীলীগ করলে জাহান্নাম নিশ্চিত । জাতির পিতা শেখ মুজিবের নাম শুনলেই টিটিকিরি মারে শেখ হাসিনার নাম শুনলেই গালাগালি করে ।
পরে জেনেছি এই হুজুরের আরো একটি মামলা আছে । যেটি হেফাজতিদের শাপলা চত্বর তান্ডববের সময় করা । ভাংচুর মামলা ।
হুজুররে একদিন জিগাইলাম , হুজুর আপনি যে কোরান হাদিসের এতো রেফারেন্স দিয়া মানুষকে ইসলামের দাওয়াত দিতাছেন আপনার লজ্জা লাগে না ? হুজুর আমারে চেইত্তা গিয়া কয় , কোরান হাদিসের দাওয়াত দিতে কিসের লজ্জা ! হুজুর আপনি কি জানেন না, হারামখোরের শরীর জান্নাতে প্রবেশ করিবে না ? হুজুর কয় , এইটা জাল হাদিস । এ কথা সত্য নয় । আল্লাহ চাইলে যে কাউকে জান্নাত দিতে পারে । হুজুর আপনি কি জানেন না ইয়াবা ব্যবসা হারাম ? হুজুর আমারে কয় , আমিতো হালাল টাকায় ব্যবসা করছি ব্যবসার নিয়তে । আমিতো আর ইয়াবা খাচ্ছি না । আর কোরানে কোথাও ইয়াবার কথা উল্লেখ নাই আছে মদ আর গাঁজার কথা । আমিতো আর মদ গাঁজা বিক্রি করতেছিনা !
আমি কইলাম হুজুর , কিয়ামত মনে হয় কাছে আইসা গেছে আপনার মুখে এমন কথা শুইনা ! তখন হুজুর কয় , আওয়ামীলীগ যারা করে তারা আসলে আলেম ওলেমাদের সহ্য করতে পারে না ! তাই আলেম ওলামাদের দোষ বড় কইরা দেখে !
দীর্ঘ আড়াইমাস আমি আর করিম হুজুর একই ওয়ার্ডে ছিলাম । আমার প্রায় পাঁচ মাস আগে থেকে হুজুর হাজতবাস করছে । ভাংচুর মামলায় জামিন হইছে । ইয়াবা আর মাদক পাচার মামলায় এখনো জামিন হয় নাই ।
একদিন কথার প্রসঙ্গে হুজুরকে জিজ্ঞাস করেছিলাম , হুজুর যদি বাইর হইতে পারেন তাইলে কি এই ব্যবসা আবার করবেন ? হুজুর একটা দীর্ঘ নিঃশ্বাস ফেলাইয়া আমারে উত্তর দিছিলো , যেই মাটিতে আছাড় খাইছি সেই মাটিতেইতো ভর দিয়া দাঁড়াইতে হইবে !
আমি ফিসফিসাইয়া কইলা, হুজুর ফি নারে জাহান্নাম । হুজুর শুনতে পাইয়া কয় , কি কইছো? আমি কই, হুজুর আওয়ামীলীগ আসলেই খারাপ ! আপনার মতো একজন শরীয়তের আলেমরে বিনা দোষে জেলখাটায় ! হুজুর কয় , আওয়ামীলীগ জালিম সরকার আওয়ামীলীগ নাস্তিক সরকার । এই সরকারের পতন একদিন হবেই হবে ।- ইনশাল্লাহ ।

মন্তব্য ২ টি রেটিং +২/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১১:৫৮

জাহিদ অনিক বলেছেন: পড়ালেখা করেছে হাটহাজারী মাদ্রাসায় - এইটা পড়ে আমারও খচমচ শুরু হয়েছিল মনের মধ্যে।



আর কোরানে কোথাও ইয়াবার কথা উল্লেখ নাই আছে মদ আর গাঁজার কথা । আমিতো আর মদ গাঁজা বিক্রি করতেছিনা !

হা হা হা হা ;) ;)


জেলখানায় গেলে মানুষের মধ্যে ইতিবাচক পরিবর্তন আসে শুনেছি। আপনার মধ্যে সেধরনের কিছু অনুভব করছেন কি ?

২| ০৯ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ১২:৫৯

ফয়েজ উল্লাহ রবি বলেছেন: আহারে! খুব কষ্টের স্মৃতি!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.