নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

লিখি, ছবি তুলি আর সিনেমা বানাই ।

জিপসি রুদ্র

লিখি, ছবি তুলি আর সিনেমা বানাই ।

জিপসি রুদ্র › বিস্তারিত পোস্টঃ

ধর্মনিরপেক্ষ অসাম্প্রদায়িক চেতনা এখন নিরবে কাঁদে ।

১৫ ই নভেম্বর, ২০১৭ রাত ৯:০২

শীতকাল ধর্মব্যবসায়ীদের জন্য একটি যুতসই মৌসুম । এই মৌসুমেই তারা গ্রাম গঞ্জে হাটে মাঠে ওয়াজ মাহফিলের নাম দিয়া হিন্দু বৌদ্ধ খৃষ্টান ধর্মাবলম্বীদের ধর্মকে বেইজ্জত করে

বাঙলাদেশ কোন একক ধর্মের দেশ নয় । এইখানে বহু ধর্মের বহু ভাষাভাষির মানুষ বাস করে । ধর্মব্যবসায়ীরা ইসলাম ধর্ম প্রচারের নামে মূলত হিন্দু বৌদ্ধ খৃষ্টান ধর্মাবলম্বীদের ধর্মকে মারাত্মক অপমান করে ।

কোন প্রকৃত মুসলমান অন্যের ধর্ম নিয়ে কুটুক্তি করে না । যারা করে তারা একাত্তরের ঘাতক দালাল রাজাকার যুদ্ধাপরাধীদের নষ্টবীর্য জামাত শিবির এবং উগ্রধর্মান্ধ তেঁতুলবাগী হেফাজতি ।

এই দুই বাইঞ্চুদদের নাই দুনিয়াবি পড়ালেখা নাই সহিহ ইসলামিক জ্ঞান । যা আছে তা শুধুই ধর্মীয় উগ্রবাদ । পাঞ্জাবি একটা গায়ে চাইপা মাথায় টুপি একটা দিয়া এরা বড় আল্লাহওয়ালা সাজতে চায় । অথচ এরা একেকজন জামাত শিবির এবং উগ্রধর্মান্ধ তেঁতুলবাগী হেফাজতি ।

পৃথিবীর কোন ধর্মই ছোট নয় । যারা নিজের ধর্মকে বড় করতে গিয়ে অন্যের ধর্মকে ছোট করে তারা ধার্মিক নয় । তারা ঝামেলাবাজ ।
একাত্তরের ঘাতক দালাল রাজাকার যুদ্ধাপরাধীদের ফাউল বীর্য জামাত শিবির এবং উগ্রধর্মান্ধ তেঁতুলবাগী হেফাজতিরা বিরাট ঝামেলাবাজ ।

এরা ধর্ম বেইচ্চা ভাত খায় । ধর্ম বেইচ্ছা বউ পোলাপাইন চালায় । ধর্ম বেচতে না পারলে এদের রাস্তার পাগলা কুত্তায়ও চুদবে না । আল্লাহর কসম ।

জামাতি এবং হেফাজতিরা ওয়াজ করার নামে ধর্মীয় উগ্রবাদ ছড়ায় । আর যারা আওয়ামীলীগের রাজনীতি করার পরেও এইসব জামাতি এবং হেফাজতিদের ওয়াজ শুইনা মনে করে জান্নাত নিশ্চিত হই গেছে তাদের মধ্যে কোরান হাদিসের কোন জ্ঞান নাই ।
গ্রামে গঞ্জে এখন ব্যাঙ্গের ছাতার মতো মাদ্রাসা গড়ে উঠছে । এইসব মাদ্রাসায় যারা পড়ে এবং পড়ায় তারা সকলেই একাত্তরের ঘাতক দালাল রাজাকার যুদ্ধাপরাধী জামাত শিবির এবং উগ্রধর্মান্ধ তেঁতুলবাগী হেফাজতি । এদের নাই দেশপ্রেম নাই জন্মশত্রু পাকিস্তানীদের প্রতি ঘৃণা । এদের সকলের মাঝেই আছে হিন্দু বৌদ্ধ খৃষ্টান ধর্ম এবং আওয়ামীলীগ বিদ্বেষী মনোভাব ।

অথচ বিদায় হজ্বের ভাষনের সময় মুহাম্মদ স্পষ্ট করে বইলা গেছে , তোমরা ধর্ম নিয়া বাড়াবাড়ি করো না । নিজের ধর্ম অন্যের উপর জোর করে চাপাই দিও না । অতীতে বহু জাতি ধবংস হই গেছে ।

কিন্তু জামাত শিবির এবং উগ্রধর্মান্ধ তেঁতুলবাগী হেফাজতিরা নবী মুহাম্মদের এই কথায় কান না দিয়া হিন্দু বৌদ্ধ খৃষ্টান ধর্মাবলম্বীদের ধর্মরে ওয়াজ মাহফিলে চরম অপমান কইরা যায় ।

আওয়ামীলীগের কোন নেতা কর্মী সমর্থক এইসব জাইনা বুইঝাও কিচ্ছু কয় না । মুখে তালা দিয়া রাখে । কারণ তাদের ভয় যদি এইসব ভন্ড বিরুদ্ধে কথা কয় তাইলে নাস্তিক ট্যাগ খাইতে হইবে । তাই তারা ডরে চুপ কইরা থাকে ।

অথচ আওয়ামীলীগ ধর্মনিরপেক্ষ অসাম্প্রদায়িক চেতনা এবং জাতির পিতার আদর্শ কায়েম করতে রাজনীতি করে । কিন্তু আওয়ামীলীগের নেতা কর্মী সমর্থকরা ধর্মনিরপেক্ষ অসাম্প্রদায়িক চেতনা এবং জাতির পিতার আদর্শ থেকে এখন যোজন যোজন মাইল দুরে ।
আওয়ামীলীগের সকল নেতা কর্মী সমর্থকদের বলছি , আওয়ামীলীগ এই দেশে ধর্মীয় সহিংসতা চায় না । আওয়ামীলীগ চায় সকল ধর্মের সহবস্থান । কিন্তু এখন আওয়ামীলীগ যারা করে তাদের চিন্তা চেতনা এবং আদর্শের সাথে একাত্তরের ঘাতক দালাল রাজাকার যুদ্ধাপরাধী জামাতি শিবির এবং উগ্রধর্মান্ধ তেঁতুলবাগী হেফাজতিদের সাথে কোন পার্থক্য নাই । কিন্তু তারপরেও তারা নিজেদের আওয়ামীলীগের নেতা কর্মী সমর্থক বইলা দাবী করে ।

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ১৫ ই নভেম্বর, ২০১৭ রাত ১০:১৪

মাইনুল ইসলাম আলিফ বলেছেন: ওয়াজ মাহফিলে অন্য ধর্মকে অপমান করা হয় আপনাকে কে বলেছে?
দয়া করে জেনে লেকচার দেবেন।

২| ১৫ ই নভেম্বর, ২০১৭ রাত ১০:৩৭

সম্রাট ইজ বেস্ট বলেছেন: আপনাকে পাগলাগারদেই মানায়।

৩| ১৫ ই নভেম্বর, ২০১৭ রাত ১০:৪২

আহমেদ জী এস বলেছেন: জিপসি রুদ্র ,



মনে-মগজে-মননে-মনীষায় এদের অধিকাংশই বন্ধ্যা-অজ্ঞ- অযোগ্য-স্থবির ।

সমালোচনা করেছেন ভালো তবে তা শালীনতাকে ছাড়িয়ে না যায় সেটাতেও তো খেয়াল রাখা উচিৎ , তাইনা ?

৪| ১৫ ই নভেম্বর, ২০১৭ রাত ১০:৫০

টারজান০০০০৭ বলেছেন: ধর্মীয় অবমাননা, সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িঘরে আগুন, মিডিয়া আর চুশীলদের "অশ্বত্থামা হত: ইতি গজ।"

৫| ১৫ ই নভেম্বর, ২০১৭ রাত ১১:০০

কাউয়ার জাত বলেছেন: আপনি লিখিয়ছেন " এদের রাস্তার পাগলা কুত্তায়ও চুদবেনা। আল্লাহর কসম।"

মহাশয়, এই বিষয়টাকে আপনার মায়ের সাথে সম্পৃক্ত করে কুকুরের বীর্য আপনার মায়ের জরায়ুতে প্রবিষ্ট করে একখানা সুবচন দিতে পারতাম। নিজেকে সম্বরণ করে নিলাম। শুধুই জিজ্ঞাসা, আপনার জন্ম কোথায় হয়েছিল? ডাস্টবিনে না পতিতালয়ে?

৬| ১৫ ই নভেম্বর, ২০১৭ রাত ১১:০২

আবু তালেব শেখ বলেছেন: আপনার অশ্লীল ভাষা সামুকে কুলষিত করেছে। এটা রাজনৈতিক পোস্ট নাকি সাম্প্রদায়িক কিছুই বোধগম্য হচ্ছেনা

৭| ১৫ ই নভেম্বর, ২০১৭ রাত ১১:১৪

বিচার মানি তালগাছ আমার বলেছেন: বলতে থাকেন। সময় আসবে একদিন যেদিন আফসোস করারও সময় হবে না...

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.