নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

লিখি, ছবি তুলি আর সিনেমা বানাই ।

জিপসি রুদ্র

লিখি, ছবি তুলি আর সিনেমা বানাই ।

জিপসি রুদ্র › বিস্তারিত পোস্টঃ

আসুন বাঁচাই নয়া প্রজন্মের মগজ ।

২১ শে নভেম্বর, ২০১৭ রাত ৮:০৭

যে পোলা কোনদিন শিল্পকলা চারুকলা মুখী হয় নাই , সিনেমা হলে গিয়া সিনেমা দেখা নাই , থিয়েটারে গিয়া নাটক দেখে নাই , হুমায়ুন আজাদ , আহমেদ ছফা , আহমেদ শরীফ , হুমায়ন আহমেদ , হেলাল হাফিজ, রফিক আজাদ , হাসান আজিজুল হক, মোস্তফা মীর, তসলিমা নাসরিন, নাসরিন জাহান , আনিসুল হক, সুমন্ত আসলাম পড়ে নাই সেতো একাত্তরের ঘাতক দালাল রাজাকার যুদ্ধপরাধী জামাত শিবির এবং উগ্রধর্মান্ধ তেতুলবাগী হেফাজতিদের উম্মত হবেই ।

আর যেপোলা একাত্তরের ঘাতক দালাল রাজাকার যুদ্ধাপরাধী জামাত শিবির এবং উগ্রধর্মান্ধ তেতুলবাগী হেফাজতিদের উম্মত হইবে সেতো বাঙলাদেশের জন্ম ইতিহাস জানবে না। সেতো বাঙলাদেশের জন্মশত্রু পাকিস্তানীদের পক্ষে কথা বলবেই ।
আর এমন পোলার জন্মই যেনো গোটা আজন্ম পাপ ।

এমন পোলার মধ্যে থাকবে না দেশপ্রেম , মুক্তিযুদ্ধের ধর্মনিরপেক্ষ অসাম্প্রদায়িক চেতনা এবং জাতির পিতার আদর্শ ।

অশিক্ষিত কুশিক্ষিত কুসংস্কারাচ্ছন্ন এবং উগ্রধর্মান্ধরাই কেবল আওয়ামীলীগরে ধর্মের দোহাই দিয়ে বিরোধিতা করে ।

আমাদের রাজনীতিবিদরা যদি নয়া প্রজন্মের মগজকে উগ্রধর্মান্ধ তেতুলবাগী হেফাজতি এবং ঘাতক দালাল জামাতিদের হাত থেকে রক্ষা করতে না পারে তাইলে বাঙলাদেশে মুক্তিযুদ্ধের ধর্মনিরপেক্ষ অসাম্প্রদায়িক চেতনা এবং জাতির পিতার আদর্শ কায়েম কঠিন হয়ে যাবে ।
আওয়ামীলীগের রাজনীতিবিদরা নিজেদের ব্যাক্তিগত ফায়দা হাসিলের জন্য রাজনীতি না করে যদি নয়া প্রজন্মকে ধর্মনিরপেক্ষ অসাম্প্রদায়িক চেতনা এবং জাতির পিতার আদর্শ দ্বারা উজ্জীবিত করে তাহলে একটা সময় আসবে এই দেশে আর কোন পোলাপাইন একাত্তরের ঘাতক দালাল রাজাকার যুদ্ধাপরাধী জামাত শিবির এবং উগ্রধর্মান্ধ অশিক্ষিত তেতুলবাগী হেফাজতিদের দখলে যাবে না ।
এখনকার অনেক পোলাপাইন ছাত্রলীগ এবং যুবলীগের রাজনীতি করে কিন্তু তারা বেশির ভাগই ধর্মনিরপেক্ষ অসাম্প্রদায়িক চেতনা এবং জাতির পিতার আদর্শ কি তা জানে না । তাদেরকে তাদের নেতারা ধর্মনিরপেক্ষ অসাম্প্রদায়িক চেতনা এবং জাতির পিতার আদর্শ কি তা শেখায় না । যার ফলে ছাত্রলীগ এবং যুবলীগের রাজনীতি করার পরেও তারা একাত্তরের ঘাতক দালাল রাজাকার যুদ্ধাপরাধী জামাতি শিবির এবং উগ্রধর্মান্ধ অশিক্ষিত তেতুলবাগী হেফাজতপ্রেমী হয়ে উঠে ।

আমাদেরকে মনে রাখতে হবে এবং বিশ্বাস করতে হবে , আওয়ামীলীগ ছাত্রলীগ এবং যুবলীগের মিছিল মিটিংয়ে গিয়ে নেতার পিছনে জয় বাঙলা জয় বঙ্গবন্ধু স্লোগান দিলে আওয়ামীলীগ যুবলীগ এবং ছাত্রলীগ হওয়া যায় না । আওয়ামীলীগ যুবলীগ ছাত্রলীগ হইতে গেলে তাকে অবশ্যই আগে মুক্তিযুদ্ধের ধর্মনিরপেক্ষ অসাম্প্রদায়িক চেতনা এবং জাতির পিতার আদর্শ বুকে ধারণ করতে হবে আর একাত্তরের ঘাতক দালাল রাজাকার যুদ্ধাপরাধী জামাত শিবির এবং উগ্রধর্মান্ধ অশিক্ষিত তেতুলবাগী হেফাজতিদের মনে প্রাণে ঘৃণা করতে হবে ।

আওয়ামীলীগ মুক্তিযুদ্ধের ধর্মনিরপেক্ষ অসাম্প্রদায়িক চেতনা এবং জাতির পিতার আদর্শের দল । যে দল সকল মানুষের ধর্মকে সমান গুরুত্ব দেয় । সকল ধর্মের সমান অধিকার বিশ্বাস করে ।

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২১ শে নভেম্বর, ২০১৭ রাত ৮:৩২

কাউয়ার জাত বলেছেন:

যে পোলা ধর্ষণে সেঞ্চুরি করে নাই, মায়ের পেটেস্থিত বাচ্চাকে গুলি করতে শেখে নাই, প্রেমে ব্যর্থ হয়ে খাদিজাদেরকে চাপাতি দিয়া কোপাইতে শেখে নাই, থার্টি ফার্স্ট নাইটে বাঁধনদেরকে বিবস্ত্র করতে শেখে নাই, লগি বৈঠা দিয়ে পিটিয়ে মানুষ মেরে সেই লাশের ওপর নাচতে শেখে নাই সেই পোলা কুনোদিনও ছাত্রলীগ করার মর্ম ও মাহাত্ম্য বুঝবেনা। এ জাতীয় পোলাপাইনই ধর্মের দোহাই দিয়ে পুত: পবিত্র বেহেস্তী সংগঠন আওয়ামীলীগের বিরোধিতা করে।
আপনি ঠিকই বলেছেন।
আবেগে কাইন্দালাইছি বলিয়া লজ্জা দিতে দ্বিধা হইতেছে...... জয় বাংলা!

২| ২১ শে নভেম্বর, ২০১৭ রাত ৯:২৫

রাসেল উদ্দীন বলেছেন: আওয়ামী আদর্শে বিশ্বাসী ছাড়া সবাই রাজাকার, যুদ্ধাপরাধী, পাকিস্তানী? আপনার প্রিয় কবিদের তালিকায় জাতীয় কবি নেই কেন? অসম্প্রদায়িকতা ও ব্রিটিশ-পকিস্তান বিরোধীতার গুরু ছিলেন কবি কাজী নজরুল। তার নাম বললেন না যে?

অসম্প্রদায়িকতার বুলী আওড়াতে গিয়ে আপনিই সাম্প্রদায়িক বক্তব্য লিখলেন! কি অদ্ভূত! কি হাস্যকর!!

৩| ২১ শে নভেম্বর, ২০১৭ রাত ১০:১৮

বিচার মানি তালগাছ আমার বলেছেন: কমেডি'র জন্য আপনার ব্লগ পড়ি...

৪| ২১ শে নভেম্বর, ২০১৭ রাত ১১:১৯

কলাবাগান১ বলেছেন: রাজাকার বান্ধব দের হদয়ে আগুন লাগায়ে দিলেন... উপরে সবার ম্যাৎকার

৫| ২২ শে নভেম্বর, ২০১৭ সকাল ৯:৩৭

খাঁজা বাবা বলেছেন: দেশের মাত্র ২০% লোক হয়ত আওয়ামিলীগের সমর্থক। তার মানে বাকি ৮০% লোক রাজাকার? যে দেশের ৮০% ভাগ লোক রাজাকার সেই দেশ ই থাকার দরকার নাই।

ভাই এই ভাবে উলটা পালটা বইলা দেশকে বিভক্ত কইরেন না। একতা বদ্ধ হওয়ার চেষ্টা করেন। এই দেশ আর কোন দিন পাকিস্তান হবে না, কিন্তু আপনাদের মত নির্বোধ / সচেতন দালাল থাকলে এই দেশ ভারতের রাজ্যে পরিনত হতে সময় লাগবে না। এখন ই দেখেন, আমাদের কোন নিজস্ব ফরেন পলিসি নাই। তাহার উপর নির্ভরশীল। সে আমাদের একমাত্র বন্ধু, আর কেউ নাই। পরিস্থিতি ভয়ংকর। আপনাদের শুভ উপলব্ধি আসুক।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.