নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

লিখি, ছবি তুলি আর সিনেমা বানাই ।

জিপসি রুদ্র

লিখি, ছবি তুলি আর সিনেমা বানাই ।

জিপসি রুদ্র › বিস্তারিত পোস্টঃ

বাঙলা সিনেমার কোন নায়িকা আইজ পর্যন্ত আইডল হইতে পারলো না ।- সেটাই আপসোস !

০৮ ই ডিসেম্বর, ২০১৭ সকাল ১১:৪২

সাংবাদিকরা সমবেত হয়ে দাঁড়িয়ে আছে। তাদের মধ্যে নানান গুঞ্জন । ফিসফিসাফিস ফাঁস চলছে । ক্যামেরাম্যানরা ক্যামেরার ল্যান্স দরজা বরাবর ফোকাস করে রেখেছে ।

অপু বিশ্বাস দরজা খুললো । সবুজ শাড়ি , ঠোঁটে লাল লিপিষ্টিক কপালে একটা কালো টিপ পড়া সে । তারপর স্বাভাবিক ভাবে হেঁটে এসে সাংবাদিকদের সামনে দাঁড়ালো । সাংবাদিকরা রেকর্ডার এগিয়ে দিলো ।

অপু বিশ্বাস সমবেত সকল সাংবাদিকদের মাধ্যমে সমস্ত দেশবাসীকে বলল, ...হ্যাঁ এইটা সত্যি আমি ভালোবেসেই শাকিবকে বিয়ে করেছি । হ্যাঁ এটাও সত্যি শাকিব এখন আমার সাথে থাকতে চায় না । মানুষের জীবনে ভাঙা গড়া থাকে । আপনাদের জীবনে যেমন আমার জীবনেও তেমন । আমিতো আপনাদেরই লোক । আমিতো আলাদা কেউ নই ।

সম্পর্ক দুইজনের কেউ একজন না চাইলে সম্পর্ক থাকে না । হ্যাঁ এক সময় আমরা দুইজনই চেয়েছিলাম আমরা একসাথে থাকি । আমরা এক সাথে থেকেছি । হ্যাঁ আমি নিজের ইচ্ছায় ধর্মান্তরিত হয়েছি । আমি জানতাম শাকিব'কে ভালোবাসলে আমাকে ধর্মান্তরিত হয়েই বিয়ে করতে হবে । আমাকে শাকিব কোন ভাবেই ধর্মান্তরিত হওয়ার জন্য প্ররোচিত করে নাই ।

এখন যদি শাকিব আমার সাথে আর থাকতে না চায় আমাকে আর ভালো না লাগে তাহলে সে আলাদা থাকবে । এটাইতো স্বাভাবিক । আমারও যদি কখনো মনে হইতো, শাকিব'কে আমার আর ভালো লাগছে না আমিও নিশ্চয় তার সাথে থাকতে চাইতাম না । এগুলোতো আমাদের সবার জীবনেই হয়ে থাকে । আমিওতো সবাই । আমিতো আর সবার বাইরে নই ।

আমার জীবন আমার । শাকিবের জীবন শাকিবের । শাকিব বাকি জীবন আমাকে ছাড়া কাঁটাতে চায় । আমার বেষ্ট উইশ রইলো । আর আমিও শাকিব ছাড়া বাকি জীবন কাঁটিয়ে দিবো । একা নাকি নতুন কারো সাথে সেটা এখনো ঠিক করি নাই । তবে মনে হয় একা থাকবো না ।

আর আমার দেশের সকল নারীদের বলবো , একজন জামাইয়ের উপর অথবা একজন পুরুষের উপর নিজের জীবনকে পুরোপুরি নির্ভরশীল করবেন না । ভুলে যাবেন না, জীবনটা আপনার । আপনাকেই চালাতে হবে । একবার ভাবুনতো, জীবনে যদি পুরুষ না থাকে অথবা থেকে মাঝপথে চলে যায়; তাহলে আপনি কি একা চালাতে পারবেন বাকি জীবন ? আপনি কি অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী ? আপনার কি এতোটা সাহস এবং শক্তি আছে বাকি জীবন নিজের মতো করে গড়তে আবার?

আমার মতো যদি আপনাদের যে কারো একজনের জামাই এক সন্তানসহ রেখে চলে যায়, তাহলে আপনি কি করতেন ?- আমি জানি না । তবে আমি জানি আমাকে কি করতে হবে । আমি আপনাদের বলছি সমস্থ নারী সমাজ শুনুন । আমাকে নিজের সন্তানসহ থাকা এবং খাওয়ার খরচ জোগাড় করতে হবে । আমার বিশ্বাস আছে আমার যোগ্যতা এবং কাজ দিয়ে সন্তান এবং নিজ খরচ জোগানোর মতো ক্ষমতা আমার আছে । আর যদি মনে হয় আমার নতুন কাউকে লাগবে তাহলে সেটা তখন সিদ্ধান্ত নেবো । আপাতত একা থাকবো কিছুদিন । দেখি একা থাকতে কেমন লাগে । অবশ্য খারাপ লাগবে না । একাকীত্ব উপভোগ করার একটা আনন্দ আছে । দেখি সেই আনন্দ পায় কি না !

আপনারা আমার জন্য দোয়া করবেন । আমি যেনো আপনাদের আরো ভালো ভালো সিনেমা এবং অভিনয় উপহার দিতে পারি । আল্লাহ হাফেজ । জয় বাঙলা । বাঙলাদেশ চিরজীবী হউক ।

অপু বিশ্বাসের এই বক্তব্য সকল টিভি চ্যানেল লাইভ টেলিকাষ্ট করায় দেশের সকল মানুষের উপর একটা প্রতিক্রিয়া দেখা গেলো । দেশের সকল মানুষ একটা মেসেজ পেলো । তরুণীরা'তো অপুর এই বক্তব্যকে জোরালো সমর্থন দিচ্ছে । তবে দুই একজন তরুণ ছেলে পেলে অপুর বক্তব্য নিয়ে সমালোচনা করছে । তারা বলছে অপুর এই বক্তব্য নারীদেরকে আরো বেশি স্বাধীন করতে উদ্ভুদ্ধ করবে । নারীর এতো স্বাধীন হওয়া উচিত নয় । নারীদের থাকতে হবে পুরুষের উপর নির্ভরশীল হয়ে । এইটা আমাদের ধর্মের বিধান । দুই একজন বয়স্ক নারী পুরুষকে "কলিকালে কত কি দেখুম কতো কি শুনুম" বলতে দেখা গেছে একটা টেলিভিশন চ্যানেলের "পাবলিক কমেন্টসে !

এতোক্ষণ যেটি পড়লেন সেটি সত্য নয় । আমি এটি স্বপ্ন দেখেছি । রাইতে ঘুমাইতে ছিলাম তখন দেখছি ।

বাঙলা সিনেমার কোন নায়িকা আইজ পর্যন্ত আইডল হইতে পারলো না ।- সেটাই আপসোস !

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৮ ই ডিসেম্বর, ২০১৭ দুপুর ১:২৪

মুহাম্মদ মুস্তফা মুশাররফ বলেছেন: "Idol" best punch line. :p

২| ০৮ ই ডিসেম্বর, ২০১৭ বিকাল ৪:১১

তার ছিড়া আমি বলেছেন: আপনি একটা ভাল স্বপ্ন দেখেছেন। আশা করি আপনি আরো ভাল ভাল স্বপ্ন দেখুন। শুভ কামনা।

৩| ০৮ ই ডিসেম্বর, ২০১৭ বিকাল ৪:৩৫

সাদা মনের মানুষ বলেছেন: হায় হায় শেষে এইডা কি কইলেন? আমি তো ভাবলাম সবই হাছা কতা :(

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.