নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কবিতা, গল্প, নাটক, স্ক্রিপ্ট, রাজনৈতিক নিবন্ধ যখন যা ইচ্ছা হয় তাই লিখি । ছবি তুলি আর সিনেমা বানাই ।

জিপসি রুদ্র

কবিতা, গল্প, নাটক, স্ক্রিপ্ট, রাজনৈতিক নিবন্ধ, যখন যা ইচ্ছা হয় তাই লিখি । ছবি তুলি আর সিনেমা বানাই ।

জিপসি রুদ্র › বিস্তারিত পোস্টঃ

আওয়ামীলীগ এবং শেখ হাসিনার বিকল্প বাঙলাদেশে আর কোন দল কিংবা ব্যক্তি?

২৯ শে মে, ২০২০ সন্ধ্যা ৬:৩৬

দেশীয় রাজনীতিতে এইমূহুর্তে আওয়ামীলীগ ছাড়া অন্য কোন কার্যকরী রাজনৈতিক দল নাই; যাদের উপর আওয়ামীলীগের চাইতে বেশী ঈমান রাখা যায় । আমাদের অনেক অভিযোগ আছে আওয়ামীলীগের বিরুদ্ধে কিন্তু আমাদের পরিপূর্ণ ভরসা দিতে পারে এমন দল কী আদৌ দেশে আছে ?

আমরা জানি, শেখ হাসিনা আমাদের কাঙ্ক্ষিত বাঙলাদেশ বিনির্মাণ করতে এখনো পারে নাই ! কিন্তু শেখ হাসিনা ছাড়া আমাদের দেশে অন্য কোন নেতা কি আছে যার উপর শেখ হাসিনার চাইতে বেশি ঈমান রেখে আমরা বলতে পারি, আমাদের কাঙ্ক্ষিত বাঙলাদেশ বিনির্মাণ করে দাও ! যে বাঙলাদেশে ওয়াজি মলইরা ধর্মের দোহাই দিয়ে সাধারণ ধর্মপ্রাণ মানুষদের মগজ ধোলাই করে ধর্মনিরপেক্ষতার বিরুদ্ধে নিয়ে যাবে না । যে বাঙলাদেশে আমাদের নেতা হয়ে আপনি উগ্রধর্মান্ধ হেফাজতিদের কাঠমোল্লা তেঁতুল হুজুর শফির লগে হাত মিলিয়ে কওমি জননী উপাধি নিবেন না । এমন কেউ কী আছে শেখ হাসিনা ব্যতীত আমাদের যার কাছে যাইয়া কইতে পারবেন, আমাদেরকে কী তিস্তার পানি আইনা দিতে পারবেন যেটা শেখ হাসিনা পারে নাই ? অথবা বলতে পারবেন , বর্ডারে মানুষ হত্যা শূন্যে নামায়ে আইনা দেন !- আছে কী এমন নেতা দেশে? আছে কী শেখ হাসিনার বিকল্প ?

আমরা জানি আমার ভোট আমি দিবো যাকে খুশি তাকে দিবো- কায়দায় নির্বাচন দিলে আওয়ামীলীগ ক্ষমতায় আইতে পারবে না । এর কারণ হইলো , আওয়ামীলীগের বিরুদ্ধে এখনো যে অস্ত্রটা ব্যবহার করা হয় সেটা হইলো, ধর্ম । গ্রাম গঞ্জের মহিলাদের মধ্যে মুক্তিযুদ্ধ বিরোধীরা আওয়ামীলীগকে এমন ভাবে প্রচার করেছে জেনো নৌকায় ভোট দিলে জাহান্নামে যাইতে হবে । গ্রামের সহজ সরল ধর্মভীরু মুসলিম নারীরা নৌকায় ভোট দিয়া জাহান্নামে যাওয়ার চাইতে অন্য যেকোন মার্কায় ভোট দিয়া জান্নাত বাঁচাইতে চায়!
-তো এমন জাতিরে গণতান্ত্রিক ভোটাধিকার দিলে যে গণতন্ত্রের কাঙ্খিত সুফল পাওয়া যায় না তা আমরা বহুবার দেখেছি। গণতান্ত্রিক কায়দায় শেখ মুজিব চিন্তা করলে পাকিস্তান থেকে বাঙলাদেশ যেমন আলাদা হইতোনা ঠিক তেমনি আমার ভোট আমি দিবো যাকে খুশি তাকে দিবো- কায়দায় নির্বাচন দিলে আওয়ামীলীগও ক্ষমতায় আইবোনা।
-অথচ আমরা এইটা দৃঢ়ভাবেই বিশ্বাস করি বাঙালির মুক্তির জন্য যেমন দেশ স্বাধীন হওয়া দরকার ছিলো ঠিক তেমনি দেশকে উন্নয়ন অগ্রগতি এবং মুক্তিযুদ্ধের চেতনার পথে এগিয়ে নিতে আওয়ামীলীগের ক্ষমতায় থাকাও জরুরি।

শেখ মুজিব যদি গণতান্ত্রিক কায়দায় প্রায় চল্লিশ ভাগ স্বাধীনতা বিরোধীদের কথা আমলে নিতো তাইলে দেশ কী আইজ পাকিস্তান থেকে বাঙলাদেশ হইতো? আমার ভোট আমি দিবো যাকে খুশি তাকে দিবো- কায়দায় নির্বাচন হইলে আর সেই নির্বাচনে আওয়ামীলীগের পরাজয় হইলে দেশ এবং জাতির আদৌ কী কোন ফায়দা হয়? আহমেদ ছফা বলেছিলো, আওয়ামীলীগ জিতলে কেবল আওয়ামীলীগই জিতে আর আওয়ামীলীগ হারলে গোটা বাঙলাদেশ হারে।- কথাটাতো এমনি এমনি কয় নাই! আমার ভোট আমি দিবো যাকে খুশি তাকে দিবো- কায়দার নির্বাচনে যদি বিএনপি জামাত ক্ষমতায় আসে তাইলে আপনারাই কন দেশ এবং জাতির কী ফায়দাটা হয়?

৯১ থেকে ৯৬, ২০০১ থেকে ২০০৬-এ দেশের কি হাল ছিলো আর এখন দেশের কি হাল হইছে? -অন্ধ, বোবা আর বধির না হইলে আপনে নিশ্চিত বলতে বাধ্য হইবেন, আপাতত বাঙলাদেশের রাজনীতিতে আওয়ামীলীগ আর শেখ হাসিনার বিকল্প অন্যকোন দল কিংবা অন্য কোন নেতা নাই।

দ্যাটস অল ইউর অনার।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৯ শে মে, ২০২০ সন্ধ্যা ৬:৪৯

চাঁদগাজী বলেছেন:



আওয়ামী লীগ এখন রাজনৈতিক দল নয়, ইহা রাজনীতি-বিরোধীদের দল।

২৯ শে মে, ২০২০ সন্ধ্যা ৬:৫৬

জিপসি রুদ্র বলেছেন: তো রাজনৈতিক দল কোনটা ?

২| ২৯ শে মে, ২০২০ সন্ধ্যা ৭:১৮

চাঁদগাজী বলেছেন:


লেখক বলেছেন, " তো রাজনৈতিক দল কোনটা ? "

-দলের কথা বাদ দেন, রাজনীতিকে বিদায় করে দিয়েছে শেখ হাসিনা।
আপনি নিজে কি ক্যাডার?

৩| ২৯ শে মে, ২০২০ সন্ধ্যা ৭:৩২

নতুন বলেছেন: শেখ হাসিনা ছাড়া কোন বিকল্প নাই। তার চেয়ে ক্ষমতাবান প্রধান মন্ত্রী কবে আসবে সেটাই জানা নাই।

কিন্তু এখন যদি শেখ হাসিনা চলে যায় তবে দেশের আবারও বড় বিপদে পড়তে হবে।

বুদ্ধিমতি হলে তিনি বিকল্প তৌরির চেস্টা করতেন।

আর বিরোধী দল ছাড়া সরকার দানবের মতন। যেই ফ্রাংকেস্টাইন শেখ হাসিনা বানাইছে সেটাকি তিনি সামাল দিতে পারবেন? আর উনি চলে গেলে এই দানবকে কে সামাল দেবে?

৪| ২৯ শে মে, ২০২০ রাত ৮:০৭

নুরুলইসলা০৬০৪ বলেছেন: বিকল্প তৈরি করতে হয় না,বিকল তৈরি হয়ে যায়।কাগজে কলমে ভালো কথা বলা লোকের অভাব নেই ,অভাব ভালো কাজ করা লোকের।সরকার পরীক্ষা মূলকভাবে কয়েকজন ভালো কথা বলা লোককে দায়িত্ব দিয়েছিলেন সবাই ফেল করেছে।তাই ভাঙ্গা কুলা দিয়েই কাজ চালাচ্ছেন।

৫| ২৯ শে মে, ২০২০ রাত ৮:৪২

রাজীব নুর বলেছেন: শূন্যস্থান খুব দ্রুত পূরন হয়ে যায়।
কেউই বিকল্পহীণ নয়।

৭১ এ যুদ্ধের সময় বঙ্গবন্ধু পাকিস্থানের কারাগারে বন্ধী ছিলেন। তার জন্য যুদ্ধ তো থেমে থাকে নাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.