নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চলে যাব- তবু যতক্ষণ দেহে আছে প্রাণ, প্রাণপণে পৃথিবীর সরাব জঞ্জাল।

হাবিব স্যার

বিশ্বজোড়া পাঠশালা মোর, সবার আমি ছাত্র।

হাবিব স্যার › বিস্তারিত পোস্টঃ

এতোদিন আমি কেন ব্লগ থেকে দূরে ছিলাম!

২৯ শে মার্চ, ২০১৯ সকাল ১০:০২



আসসালামুআলাইকুম। আশা করি সবাই ভালো আছেন। অনেক দিন পর ব্লগে এলাম। ব্লগে লগডইন তো দূরের কথা ব্লগ ওপেন পর্যন্ত করতে পারিনি। না না, ব্লক থাকার কারনে নয়, বরং আমার অসুস্থতার কারনে। এতো বেশি অসুস্থ মনে হয় এর আগে হইনি। সর্বশেষ ১৪ মার্চ ২০১৯ ভৃগুদার ও গঙ্গা তুমি বইছ কেন পোস্টে মন্তব্য করেছিলাম। আসলে সমস্যা সেদিন থেকেই।

সকালে ঘুম থেকে উঠে অনুভব করলাম সারা শরীর ব্যাথা। কেউ যেন লাঠি দিয়ে পিটিয়েছে। হঠাৎ করে এমন শরীর ব্যাথার হেতু বুঝতে পারলাম না। সেই দিন রাতে রুমে একা শুয়ে আছি। ঘুম ভেঙে গেলো প্রচন্ড শীতে। রুমমেটও ছুটি নিয়ে বাড়িতে গেছে। শীতের শেষে বসন্তের আগমনে আবহাওয়াও বেশ মানানসই। সে কারনেই কম্বল প‌্যাকেটে ভরে রেখেছি।

ঢোক গিলতে পারছি না। গলাও ব্যাথা করছে। এক গ্লাস পানি খাওয়া দরকার। টেবিলের উপর রাখা বোতল থেকে ডানহাতটা বাড়িয়ে কোনমতে দুই ঢোক পানি পান করলাম। রুমমেটের খাটে অযত্নে পরে থাকা লেপ এনে গায়ে জড়িয়ে শুয়ে পরলাম। এতো শীত মনে হয় শীতের দিনেও লাগে না। শীত আবার ফিরে এলো নাকি?

সকাল হবার আগেই ঘুম ভেঙে গেল। এখন আর শীত লাগছে না। তার মানে রাতের বেলা জ্বর এসে রাতেই চলে গেছে। কিন্তু জ্বরের রেশ সারা শরীর জুরে। ব্যাথায় শরীরে জামা গায়ে দিতে কষ্ট হচ্ছে। হাত-মুখ ধুঁয়ে ডাইনিং টেবিলে খেতে গিয়ে অনুভব করলাম মুখের সব স্বাদ চলে গেছে জ্বরের তীব্রতার কারনে। একবারের বেশি মুখে দিতে ইচ্ছে করলো না। পানি মুখে দিয়ে তাও বিস্বাদ লাগলো। দুপুরেও কিছু খেলাম না। রাতে একটা ডিম ভাজি দিয়ে কিছু ভাত খাওয়ার চেষ্টা করলাম। তাতেও পুরোপুরি সফল হলাম না। সারা রাত ঘুমাতে পারি নি। কোন বিরহে হয়, বেদনায়। শরীরের বেদনায়। পেটের মধ্যে যে পরিমান ক্ষুদা তাতে করে মনে হচ্ছে ইট-পাথর সব খাই। অথচ ভাতই গলা দিয়ে চালান করতে সমস্যা হচ্ছে। মনে হচ্ছে আমার গলা থেকে যে রাস্তা পাকস্থলি পর্যন্ত বিস্তৃত তাতে কেও একজন ট্রানজিট দিচ্ছে না বিধায় মালামাল পেটে চালান করতে পারছি না। ট্রানজিট সমস্যার সুষ্ঠু সমাধানের জন্য গেলাম পাশের বাজারে এক ক্লিনিকে, ডাক্তারের কাছে। ডাক্তার সাহেব বললেন লাইন ক্লিয়ার করা যাবে তবে আপনাকে গুনতে হবে মোটা অংকের টাকা। ডাক্তার সাহেব পরীক্ষা নিরীক্ষা শেষে জানালেন অতি সূক্ষ্ম টাইফয়েড জীবানু আপনার শরীরে বাসা বেঁধেছে পরিবার সমেত। এখনই ট্রিটমেন্ট না করালে তারা বংশবিস্তার করতে পারে অপরিকল্পিত ভাবে।

ঔষধ খাচ্ছি। জ্বর কমার কোন নাম গন্ধ নেই। এ কয়দিন বাড়িতে বলিনি যে এই অবস্থা। বাড়িতে বললে আরো বেশি টেনশন করবে। এখন চেহারার যে অবস্থা করেছি না খেয়ে খেয়ে, মনে হচ্ছে বলতেই হবে। প্রথমে আয়েশাকে বললাম। তারপর মাকে। শুরু হলো ফোনের পর ফোন। ১০-১৫ মিনিট পরপর। কেমন আছি জানা বাদ দিয়ে খবর নিচ্ছে জ্বরের। সবাই বলছে ''জ্বর কেমন হয়েছে?" জ্বর কমছে কিনা! কিন্তু কেউ আমার খবর নিচ্ছে না দেখে অবশেষে বাড়িতেই চলে গেলাম। সবার যত্ন-আত্মিতে ধীরে ধীরে সুস্থ হতে থাকি।

গতকাল আসলাম ঢাকায়। অফিসে আসলাম আজ সকালে। আমাদের ফ্যাক্টরি টাইম ২৪/৭ । সপ্তাহে একদিন অফ ডে। অফিসে এসেই কম্পিউটার থেকে লগডইন করেই পোস্ট করার সিদ্ধান্ত নিলাম।

এর মাঝে এতো দিন অনেকেই ফেসবুকে খবর নিয়েছেন। স্রাঞ্জি সে, সায়মা আপু, কাজী ফাতেমা ছবি আপু, সৈয়দ তাজুল ইসলাম, তাইমুর চৌধুরী সহ অনেকেই। ব্লগ ওপেন করে দেখি "আরোগ্য" বলছেন, "কি খবর স্যার গায়েব কেন?" "নীল আকাশ" বলেছেন: হাবিব ভাই, কই আপনি? ধুর, এটা কথা হলো! আপনার কোন কবিতা পাচ্ছি না????" মনে মনে খুব আনন্দ হলো। কতটা মজবুত আমাদের ব্লগীয় সম্পর্ক! যেন আত্মার বাঁধন!

গতকাল রাতে বিছানায় শুয়ে ছিলাম। সৈয়দ তাজুল ইসলাম ভাইয়ের সাথে অনেক কথা হলো। ওনার কাছ থেকে জানতে পারলাম নকিব ভাইয়ের সনেট কবি, হাবিব স্যার, কাওসার চৌধুরী, বিজন রয়, পাঠকের প্রতিক্রিয়া, সৈয়দ তাজুল ইসলামসহ যাদের ফিরে আসার প্রতিক্ষায় থাকি...... এই পোস্টের কথা। আনন্দে মনটা ভরে উঠলো। মনে হলো যতটুকু ভালো বাসা পাবার যোগ্য আমি তার চেয়ে অনেক অনেক বেশি পেয়েছি। এত আন্তরিকতা ভার্চুয়াল জগতে হতে পারে তা হয়তো এই ব্লগে না আসলে বুঝতামই না। অনেক অনেক কৃতজ্ঞতা সহ ধন্যবাদ নকিব ভাই সহ সবাইকে, যারা মন্তবে এসেও আমাকে খুঁজেছেন। এর মধ্যে মা.হাসান, চাঁদগাজী, আরোগ্য, নীল আকাশ- এদের কথা উল্লেখ না করলেই নয়।

আশা করি ব্লগে নিয়মিত হতে পারবো। অসুস্থতা থেকে উঠেছি ঠিকই তবে তার রেশ শরীরে রয়েই গেছে। না খেতে পেরে নতুন করে গ্যাস্ট্রিকের কারনে পেটে ব্যাথা করছে। লোসেকটিল খাচ্ছি দুইবেলা। সবার কাছে দোয়া চাই। সৃষ্টিকর্তা যেন সবাইকে সুস্থ রাখেন।

ছবিঋণ: গুগল।

মন্তব্য ৬৬ টি রেটিং +৯/-০

মন্তব্য (৬৬) মন্তব্য লিখুন

১| ২৯ শে মার্চ, ২০১৯ সকাল ১০:২৭

খায়রুল আহসান বলেছেন: লেখাটা পড়ে মন খারাপ হবার কথা, কিন্তু তবুও আপনি ব্লগে ফিরে এসেছেন, এই খুশীতেই পোস্টে প্রথম প্লাসটা (+) রেখে গেলাম।
আশাকরি, দ্রুতই সম্পূর্ণ আরোগ্য লাভ করবেন।
শিরোনামের ছবিটা খুব সুন্দর হয়েছে।

২৯ শে মার্চ, ২০১৯ সকাল ১০:৩০

হাবিব স্যার বলেছেন: শ্রদ্ধেয় বড় ভাই, আপনার এমন আবেগঘন ভালোবাসামাখা কথা আমার জন্য সত্যিই পরম পাওয়া। আপনার খুশী আর প্লাস প্রদান এবং সেই সাথে আরোগ্য হওয়ার প্রার্থনার সবটা শব্দে আপনার আন্তরিকতা ঝরে পরলো। আপনিও সুস্থ থাকুন।

২| ২৯ শে মার্চ, ২০১৯ সকাল ১০:৪২

করুণাধারা বলেছেন: আপনি ফিরে আসায় খুব খুশি হয়েছি হাবিব স্যার। দোয়া করি, তাড়াতাড়ি পুরোপুরি সুস্থ হয়ে উঠুন, আবার ব্লগের অংশ হয়ে উঠুন।

আমি ডাক্তারদের চিকিৎসা নিয়ে সব সময় সন্দেহগ্রস্ত থাকি, কারণ অনেক সময় তারা তাড়াহুড়া করে ভুল ওষুধ দিয়ে ফেলেন। কদিন আগেই একজন ডাক্তার আমার ওষুধ ০+০+১ লিখতে গিয়ে লিখে দিলেন ১+১+১, অর্থাৎ ভুল করে একবারের জায়গায় তিনবার খেতে দিয়েছিলেন। আপনার ডাক্তার রক্ত পরীক্ষা না করেই কি করে বুঝলেন আপনার টাইফয়েড হয়েছে? টাইফয়েডের যে নির্দিষ্ট অ্যান্টিবায়োটিক আছে তা কেবল মাত্র টাইফয়েড হলে দেয়া হয়। আমার টাইফয়েড হয়েছিল, গায়ে ব্যথা হয়নি। যখন আপনি ওষুধ খাবেন তখন গুগল সার্চ দিয়ে সেই ওষুধ কিসের জন্য খাওয়া হয় এবং সাইডএফেক্ট গুলো জেনে নিলে ভালো করবেন। আরেকবার আপনার আরোগ্য কামনা করে বিদায় নিচ্ছি।

২৯ শে মার্চ, ২০১৯ সকাল ১০:৫৭

হাবিব স্যার বলেছেন: করুণাধারা আপু, আপনার এমন আন্তরিকাপূর্ণ মন্তব্যে আমি খুবই প্রীত হলাম। ডাক্তার আসলে রক্ত পরীক্ষা করার পরই নিশ্চিত হয়েছিলেন। সরকারী হাসপাতালের ডাক্তাররা তাড়াহুড়া করেন বেশীর ভাগ সময়। তাই সেখানে না গিয়ে ক্লিনিকে গিয়েছিলাম।

এখন অনেকটাই সুস্থ। সবচেয়ে বড় কথা হলো খেতে পারছি। আশা করছি জ্র পরবর্তী দূর্বলতাও কেটে যাবে দ্রুত। আপনার কামনা পূর্ণ হোক। আপনিও সুস্থ থাকুন।

৩| ২৯ শে মার্চ, ২০১৯ সকাল ১১:০১

ওমেরা বলেছেন: তাই তো বলি, ব্লগে কবিতা এত কম কেন !!
আলহামদুল্লিলাহ! আপনি সুস্থ্য হয়ে ফিরে এসেছেন।
আল্লাহ আপনাকে পুরোপুরি সুস্থ্যতা দান করুন এই কামনা রইল।

২৯ শে মার্চ, ২০১৯ সকাল ১১:১৩

হাবিব স্যার বলেছেন:



হা হা হা....... কি যে বলেন আপু, আমি ছাড়া অনেকেই তো কবিতা লিখেন।
আপনার আন্তরিকতাপূর্ণ মন্তব্যে আমার খুব ভালো লাগছে। আলহামদুলিল্লাহ।
আল্লাহ আপনার দোয়া পূর্ণ করুন। আপনিও সুস্থ থাকুন সব সময়।

৪| ২৯ শে মার্চ, ২০১৯ সকাল ১১:০৩

আরোগ্য বলেছেন: আলহামদুলিল্লাহ হাবিব স্যার আপনি এখন আগের চেয়ে সুস্থ আছেন। ব্লগ ওপেন করে আপনার পোস্ট দেখে স্বস্তি পেলাম।
আশা করি বাসায় সবাই ভালো আছেন। দোয়া করি তাড়াতাড়ি পূর্ণ আরোগ্য লাভ করুন।

২৯ শে মার্চ, ২০১৯ সকাল ১১:১৬

হাবিব স্যার বলেছেন:
আলহামদুলিল্লাহ, বাড়ির সবাই ভালো আছেন। আরোগ্য, আপনাদের ভালোবাসায় সত্যিই মুগ্ধ আমি।
আপনার কামনা পূর্ণ হোক।

৫| ২৯ শে মার্চ, ২০১৯ সকাল ১১:০৫

জুন বলেছেন: আপনি সহ আরো অনেককেই মিস করি প্রতিনিয়ত হাবিব স্যার । আপনার রোগের বর্ননা শুনে
আমার মনে হয় আপনার চিকনগুনিয়া হয়েছিল। যাইহোক ভালো হয়েছেন এবং পুরোপুরি সুস্থ হয়ে উঠুন এই কামনা করি।

২৯ শে মার্চ, ২০১৯ সকাল ১১:১৯

হাবিব স্যার বলেছেন:



জুন আপু, আপনাদের এমন আন্তিরকতা দেখে মনে হয় এ যে কত জনমের চেনা, প্রিয়জন।
আল্লাহর দরবারে শুকরিয়া যে এখন ভালো আছি।
জ্বর পরবর্তী দূর্বলতা কাটিয়ে উঠে আবার সুস্থ হবার জন্য আপনার কামনা পূর্ণ হোক আপু। ভালো থাকবেন।

৬| ২৯ শে মার্চ, ২০১৯ সকাল ১১:০৬

ঢাবিয়ান বলেছেন: আপনার পরিপুর্ন সুস্থতার দোয়া রইল।

২৯ শে মার্চ, ২০১৯ সকাল ১১:২০

হাবিব স্যার বলেছেন: ধন্যবাদ ভাই ঢাবিয়ন, আপনার প্রার্থনা কবুল হোক।

৭| ২৯ শে মার্চ, ২০১৯ সকাল ১১:২৪

আহমেদ জী এস বলেছেন: হাবিব স্যার,




বাহ.... ওপেনিংয়েই ছক্কা মেরে দিয়েছেন। ওয়াও... হোয়াট আ এনট্রেন্স.........

সুস্থ্য হয়ে উঠুন। অবশ্য টাইফয়েডে গলা ব্যথা করার কথা নয়। জুন বলেছেন-চিকনগুনিয়া। হতে পারে তা-ই, লক্ষনগুলো তাই-ই বলে।
টাইফয়েড আর চিকনগুনিয়া যাই হোক কিছুদিন অনেকটা দূর্বল লাগবে নিজেকে। ব্লগে এন্ট্রি থাকলে মনটা তরতাজা হয়ে দূর্বলতা কেটে যাবে অচিরেই।

ভালো থাকুন সব সময়। সৃষ্টিকর্তা আপনাকে হেফাজত করুন।

২৯ শে মার্চ, ২০১৯ সকাল ১১:৩৭

হাবিব স্যার বলেছেন:




জী এস ভাইয়া, কি যে বলেন। মনে হাজারো কথা জমা হয়ে আছে,। ব্লগে না আসতে পেরে জল বিহীন মাছের মতো লাগছিলো। কত দিন পর আপনাদের সবাইকে পেয়ে সত্যিই খুব ভালো লাগছে।

যে জ্বরই হোক, এখনতো সুস্থ আছি। এটাই শুকরিয়া।

"ব্লগে এন্ট্রি থাকলে মনটা তরতাজা হয়ে দূর্বলতা কেটে যাবে অচিরেই।" একদমই ঠিক বলেছেন। আসলেই ফূর্তি ফূর্তি লাগছে।
সৃষ্টিকর্তা আপনার প্রার্থনা কবুল করুন। আপনার আন্তরিকতাপূর্ণ মন্তব্য মন ছুয়ে গেল।

৮| ২৯ শে মার্চ, ২০১৯ সকাল ১১:৪০

নীলপরি বলেছেন: খুব তাড়াতাড়ি পুরোপুরি সুস্থ হয়ে উঠুন ।

শুভকামনা

২৯ শে মার্চ, ২০১৯ সকাল ১১:৪৯

হাবিব স্যার বলেছেন: আপনার প্রার্থনা মঞ্জুর হোক নীলপরি। অনেক ধন্যবাদ আপনাকে।

৯| ২৯ শে মার্চ, ২০১৯ দুপুর ১২:১৭

চাঁদগাজী বলেছেন:


ভালো খবর যে, আপনি সুস্হ হয়ে উঠেছেন, কাজে যোগদান করেছেন, শুভ-কামনা রলো। সনেট কবির সাথে আপনার কোন প্রকার যোগাযোগ আছে নাকি, উনার খবর কেহ জানেন?

২৯ শে মার্চ, ২০১৯ দুপুর ১২:৩৩

হাবিব স্যার বলেছেন:
আপনার মন্তব্য দেখে আনন্দিত হলাম।
সনেট কবির সাথে কোন যোগাযোগ নেই আমার। সম্ভবত রাজীব নূরের কাছে থাকতে পারে।

১০| ২৯ শে মার্চ, ২০১৯ দুপুর ১২:২২

রাজীব নুর বলেছেন: বহু দিন পর আপনাকে দেখে ভালো লাগছে।
অনেক ব্লগার আপনাকে খুজেছিল।

২৯ শে মার্চ, ২০১৯ দুপুর ১২:৩৬

হাবিব স্যার বলেছেন:



ধন্যবাদ রাজীব ভাই, আমিও আপনাদের মিস করেছি অনেক। আসলে ব্লগের সবার আন্তরিতায় আমরা কেউই বেশিদিন দূরে থাকতে পারি না। আপনাদের ভালোবাসায় সত্যিই মুগ্ধ আমি। ভালো থাকবেন সবসময়।

আপনি কি সনেট কবির কোন খবর জানেন?

১১| ২৯ শে মার্চ, ২০১৯ দুপুর ১২:৫১

চাঁদগাজী বলেছেন:


এইজন্য আমি ব্লগার বিদ্রোহী ভৃগুর পোষ্টে মন্তব্য করি না, উনার পোষ্টে জীবানু থাকে।

২৯ শে মার্চ, ২০১৯ দুপুর ১২:৫৬

হাবিব স্যার বলেছেন: স্যরি, আপনার মন্তব্য বুঝতে পারলাম না। আপনি জীবানু বলতে কি বুঝাতে চেয়েছেন?

১২| ২৯ শে মার্চ, ২০১৯ দুপুর ২:৪৯

ভুয়া মফিজ বলেছেন: আশাকরি দ্রুত পরিপূর্ণ আরোগ্য লাভ করে কবিতা লেখার উপযুক্ত হয়ে উঠবেন। তবে এখন থেকে কবিতার সাথে সাথে গল্প লেখাও শুরু করেন। :)

২৯ শে মার্চ, ২০১৯ সন্ধ্যা ৭:০৫

হাবিব স্যার বলেছেন: আপনার প্রার্থনা পূর্ণ হোক। ইনশাআল্লাহ, এখন থেকে গল্পের পাশাপাশি কবিতা লিখবো।

১৩| ২৯ শে মার্চ, ২০১৯ বিকাল ৪:৩৫

পদাতিক চৌধুরি বলেছেন: প্রিয় হাবিব ভাই,

খুব ভালো লাগছে আজকে আপনাকে ব্লগে পেয়ে। আপনার অসুস্থতার খবর পেয়েই বুঝতে পারলাম দীর্ঘদিন আপনার অনুপস্থিতির কারণ। এবার সম্পূর্ণ সুস্থ হয়ে উঠুন।পরিবার আত্মীয়স্বজন বুক ব্লগে দারুন ভাবে মেতে উঠুন। কমেন্ট ও প্রতি মন্তব্য থেকে বুঝলাম টাইফয়েড বা চিকুনগুনিয়া যাই হোক ,আরো রেস্টের দরকার । সম্পূর্ণ সুস্থ হতে আরও সময় লাগবে বলে আমার মনে হয়।

অনেক অনেক ভালোবাসা ও শুভকামনা আপনার গোটা পরিবারকে।

২৯ শে মার্চ, ২০১৯ সন্ধ্যা ৭:১০

হাবিব স্যার বলেছেন: পদাতিক ভাইয়া, আপনার আন্তরিক মন্তব্যে প্রীত হলাম। আপনার ভালোবাসা আর শুভকামনা গ্রহন করলাম। রেস্টেই আছি, তবে কতদিন আর কাজ-কর্ম বাদ দিয়ে থাকা যায় বলুন? সর্বোপরি আপনার/আপনাদের দোয়ায় আশা করি দ্রুতই ক্লান্তি পুরোপুরি কাটিয়ে উঠতে পারবো।

আপনার পরিবারের উপর শান্তি বর্ষিত হোক। আশাকরি নতুন বাড়ি করার কাজ ভালোভাবেই সমাধা করছেন।

১৪| ২৯ শে মার্চ, ২০১৯ সন্ধ্যা ৬:১১

মা.হাসান বলেছেন: আল্লাহর কাছে অনেক শুকরিয়া শুধু টাইফয়েডের উপর দিয়ে গেছে । আপনি ফিরে এসেছেন দেখে ভালো লাগলো । নিরন্তর শুভেচ্ছা ।

২৯ শে মার্চ, ২০১৯ সন্ধ্যা ৭:১২

হাবিব স্যার বলেছেন: আপনার শুভেচ্ছা গ্রহন করলাম। আপনার আন্তরিক মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ ভাইয়া। দোয়া করবেন।

১৫| ২৯ শে মার্চ, ২০১৯ সন্ধ্যা ৬:৪৬

জাহিদ অনিক বলেছেন:
বাহ ! জ্বর কাটিয়ে সুস্থ হয়ে ব্লগেও ফিরে এসেছেন। সত্যিই দারুণ খবর। ব্লগ আপনাকে মিস করছিলো।
শুভ কামনা।

২৯ শে মার্চ, ২০১৯ সন্ধ্যা ৭:১৪

হাবিব স্যার বলেছেন: আমার জন্য দারুন খবর বটেই, আমিও আপনাদের সবাইকে মিস করেছি। ধন্যবাদ জাহিদ ভাই আন্তরিক মন্তব্যের জন্য।

১৬| ২৯ শে মার্চ, ২০১৯ সন্ধ্যা ৭:০১

মাহমুদুর রহমান বলেছেন: আপনার শরীরিক অবস্থা এখন কেমন?

২৯ শে মার্চ, ২০১৯ সন্ধ্যা ৭:১৬

হাবিব স্যার বলেছেন: আলহামদুলিল্লাহ, এখন অনেকটাই সুস্থ। শুধু জ্বরের ক্লান্তিটাই রয়ে গেছে। সেই সাথে না খেয়ে থেকে গ্যাস্ট্রিকের কারনে পেটের ব্যাথা আছে। আশা করি দ্রুতই সেরে উঠবো। আল্লাহ ভরসা।

১৭| ২৯ শে মার্চ, ২০১৯ সন্ধ্যা ৭:০৬

কলাবাগান১ বলেছেন: অফিস করছেন নাকি অফিসের সময়ে ব্লগিং করছেন....এত দিন পরে অফিসে এলেন এসে কোথায় না জমে থাকা কাজ করবেন তা না করে ৪-৫ ঘন্টা ধরে ব্লগেই আছেন???? ব্লগিং এর ফাকে ফাকে অফিস???

দু:খিত এমন ব্লান্ট কথা বলা জন্য....বাংলাদেশের অফিস গুলি তে এমন স্বাধীনতা ?????

২৯ শে মার্চ, ২০১৯ সন্ধ্যা ৭:২৩

হাবিব স্যার বলেছেন: হা হা হা... অফিসের ফাঁকে ব্লগিং করছি। মোটেই কাজ ফাঁকি দিয়ে নয়। আমি একটি অয়েল ইন্ডাস্ট্রিতে কোয়ালিটি কন্ট্রোলের দায়িত্বে আছি। দুইদিন হলো আমাদের ফ্যাক্টরি শাটডাউন হয়েছে মেইনটেনেন্সের জন্য। ল্যাবরেটরিতে স্যাম্পল নেই কাজও নেই। তাই ব্লগিং করতে পারছি।

১৮| ২৯ শে মার্চ, ২০১৯ সন্ধ্যা ৭:১০

কলাবাগান১ বলেছেন: আমি নিজেও কাজের ব্রেকে ১০-১৫ মিনিট সময় দেই.... ছোট ছোট কমেন্ট করি যদি কোন পোস্ট দেই সেটা রাতেই দেই

২৯ শে মার্চ, ২০১৯ সন্ধ্যা ৭:২৬

হাবিব স্যার বলেছেন: পুরোদমে কাজ থাকলে অফিস টাইমে খুব একটা ব্লগে আসা হবে না হয়তো, তারপরেও কাজ ফাঁকি দেয়া আমি মোটেই পছন্দ করি না। ফুল ওয়ার্কিং ডে তে রাতে ছাড়া পোস্ট দেয়া অনেক সময় সম্ভব নয়। ধন্যবাদ ভাইয়া মন্তব্যের জন্য।

১৯| ২৯ শে মার্চ, ২০১৯ সন্ধ্যা ৭:৩৬

আকতার আর হোসাইন বলেছেন: যাক আল্লাহর রহমতে সুস্থ হয়ে ফিরেছেন এটাই বড় কথা।

আপনাকে স্বাগতম স্যার....

২৯ শে মার্চ, ২০১৯ সন্ধ্যা ৭:৪৬

হাবিব স্যার বলেছেন: আকতার ভাই, এ কয়দিন আপনাদের খুব মিস করেছি। আশা করি আপনি ভালো আছেন। আন্তরিক মন্তব্যে প্রীত হলাম।

২০| ২৯ শে মার্চ, ২০১৯ সন্ধ্যা ৭:৫৭

বলেছেন: দোয়া রইলো,

তাড়াতাড়ি সুস্থ হোন -- ভাই

২৯ শে মার্চ, ২০১৯ রাত ৮:০৩

হাবিব স্যার বলেছেন: আল্লাহ আপনার প্রার্থনা মঞ্জুর করুন। আমিন। আপনিও ভালো থাকবেন সবসময়।

২১| ২৯ শে মার্চ, ২০১৯ রাত ৮:০৩

সুমন কর বলেছেন: জ্বরের যে বিবরণ দিলেন, তাতে জ্বর না পালিয়ে যাবে কই !!! লেখার ধরনটা ভালো লাগল। সুস্থ হয়ে ফিরে এসেছেন, সেটাই খুশির খবর।
+।

২৯ শে মার্চ, ২০১৯ রাত ৮:০৬

হাবিব স্যার বলেছেন: হা হা হা..... যা বলেছেন সুমন ভাই। এক নি:শ্বাসে লেখাটা আপনার ভালো লেগেছে জেনে আমারও ভালো লাগছে। ভালো থাকবেন পরিবারের সাথে।

২২| ২৯ শে মার্চ, ২০১৯ রাত ৮:৩৩

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: সুস্থতা জেনে ভালো লাগলো।
ভালো থাকুন সবসময় এই কামনা স্রষ্টায়

৩০ শে মার্চ, ২০১৯ সকাল ৯:৫১

হাবিব স্যার বলেছেন: নয়ন ভাই, আপনার প্রার্থনা কবুল হোক। সৃষ্টিকর্তা আপনাকেও ভালো রাখুক সবসময়।

২৩| ২৯ শে মার্চ, ২০১৯ রাত ৯:৫৬

নীল আকাশ বলেছেন: আল্লাহর কাছে অনেক শুকরিয়া আপনি আবার সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসতে পেরেছেন। ভাবীকে পারলে নিজের কাছে নিয়ে এসে কিছুদিন কাছে রাখুন। টাইফয়েডের জন্য পুরোপুরি সুস্থ বেশ কয়েকদিন সময় নেবে..........।
লেখার ফ্লো দুর্দান্ত হয়েছে, আমি মুগ্ধ। গল্প লেখা শুরু করুন আপনি।
ধন্যবাদ এবং শুভ কামনা রইল!!

৩০ শে মার্চ, ২০১৯ সকাল ৯:৫৮

হাবিব স্যার বলেছেন: নীল আকাশ ভাই, আপনার কাছে আমি চির কৃতজ্ঞ হয়ে রইলাম। আপনি যেভাবে আমার খোঁজ করেছেন তাতে আমি সত্যিই মুগ্ধ। আয়েশাকে আনা যেত তবে আমি এখানে থাকি কোম্পানীর ব্যাচেলর কোয়ার্টারে। দোয়া করবেন, এখন যদি ভালোভাবে খাওয়া-দাওয়া করতে পারি তাহলেই হবে, অনেকটাই সেরে উঠবো।

আপনি যে ভাবে গল্প লিখতে বলছেন তাতে করে এবার আর গল্পে নিয়মিত না হয়ে উপায় নেই। ভাবছি আজকে রাতে একটা গল্প পোস্ট করবো। আপনার শুভকামনা গ্রহন করলাম। লেখার প্রশংসায় আরো একবার আমাকে মুগ্ধ করে গেলেন। ভালোবাসা নিরন্তর।

আপনার ও আপনার পরিবারের উপরও শান্তি বর্ষিত হোক। এ বন্ধন অটুট থাক আজীবন, জান্নাতেও।

২৪| ২৯ শে মার্চ, ২০১৯ রাত ১০:২৭

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
শুভ কামনা।
ভালো থাকুন সব সময়।

৩০ শে মার্চ, ২০১৯ সকাল ১০:০৫

হাবিব স্যার বলেছেন: আপনার জন্যও সুস্থতার দোয়া করছি্। আপনিও ভালো থাকুন

২৫| ৩০ শে মার্চ, ২০১৯ রাত ১২:৫৮

মাহমুদুর রহমান সুজন বলেছেন: আপনি কিছুটা সুস্হ্য হয়ে আন্তরিক বলেই পোস্ট দিয়েছেন। এমনিতে ব্লগে কাউকে কয়েকদিন না দেখলে টেনশন হয়। আল্লাহ আপনাকে পুর্ণ শেফা দান করুন।

৩০ শে মার্চ, ২০১৯ দুপুর ১২:০৮

হাবিব স্যার বলেছেন: আপনার এমন কথায় ব্লগারদের প্রতি আপনার একরাশ ভালোবাসা ঝরে পড়লো। আসলেই এ যেন এক অদৃশ্য বন্ধন। ভালো থাকুক সবাই, আপনিও ভালো থাকুন। আল্লাহ আপনার প্রার্থনা কবুল করুন।

২৬| ৩০ শে মার্চ, ২০১৯ রাত ১:১৩

কাওসার চৌধুরী বলেছেন:



আপনি সুস্থ হয়ে উঠেছেন এটাই আসল কথা। আমি গত একমাস ব্লগের লগইন জটিলতায় পড়ে ঢুকতে পারিনি। তবে আপনার অসুস্থতার কথা শুনে মনটি খারাপ হয়ে গেল। আশা করি, দ্রুত আরোগ্য লাভ করবেন।

৩০ শে মার্চ, ২০১৯ দুপুর ১২:১১

হাবিব স্যার বলেছেন: আপনার আন্তরিকতাপূর্ণ মন্তব্যে আমার মনটা ভরে গেল। শত জটিলতা কাটিয়ে উঠে আবার ব্লগে আপনার সরব উপস্থিতি কামনা করছি। আল্লাহ আপনার প্রার্থনা কবুল করুন। আপনার উপর শান্তি বর্ষিত হো্ক।

২৭| ৩০ শে মার্চ, ২০১৯ রাত ২:১০

আমি সাব্বির বলেছেন: সুস্থ থাকুন সবসময় ভাইয়া।

৩০ শে মার্চ, ২০১৯ দুপুর ১২:১২

হাবিব স্যার বলেছেন: আল্লাহ আপনার প্রার্থনা কবুল করুন। আপনিও ভালো থাকুন, আল্লাহ আপনাকে ভালো রাখুক।

২৮| ৩০ শে মার্চ, ২০১৯ সকাল ১০:৪৮

অপু দ্যা গ্রেট বলেছেন:



সুস্থ থাকুন স্যার ।

আর ব্লগে ঢুকতে বহু কসরত করতে হচ্ছে । এই সমস্যার সমাধান কবে হবে ।

৩০ শে মার্চ, ২০১৯ দুপুর ১২:১৪

হাবিব স্যার বলেছেন: সৃষ্টিকর্তা আপনাকেও ভালো রাখুক। আশা করি দ্রুতই সমস্যা সমাধান হবে। আমরা সবাই সেটাই চাই।

২৯| ৩০ শে মার্চ, ২০১৯ সকাল ১১:৪৫

নতুন নকিব বলেছেন:



শুকরিয়া, আপনি ফিরে এসেছেন এজন্য। দুআ রইল, পুরোপুরি সুস্থতালাভ করুন।

৩০ শে মার্চ, ২০১৯ দুপুর ১২:১৫

হাবিব স্যার বলেছেন: আলহামদুলিল্লাহ, আপনার আন্তরিকতায় আমি মুগ্ধ । নকিব ভাই, আল্লাহ আপনাকে উত্তম প্রতিদান দিবেন। আপনার উপর শান্তি ও কল্যাণ বর্ষিত হোক।

৩০| ৩০ শে মার্চ, ২০১৯ দুপুর ১২:৩২

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: সবাই আপনাকে খুঁজেছে। ফিরে এসেছেন , ভালো লাগলো।
শরীরের যত্ন নিন। ভালো থাকুন। শুভ কামনা।

৩০ শে মার্চ, ২০১৯ দুপুর ২:৫৩

হাবিব স্যার বলেছেন: আলহামদুলিল্লাহ, আপনাদের সবার ভালোবাসায় সত্যিই মুগ্ধ আমি। আল্লাহ আপনার প্রার্থনা মঞ্জুর করুক। আপনিও ভালো থাকবেন।

৩১| ৩০ শে মার্চ, ২০১৯ দুপুর ১২:৫২

পবিত্র হোসাইন বলেছেন: আসসালামুয়ালাইকুম।

৩০ শে মার্চ, ২০১৯ দুপুর ২:৫৪

হাবিব স্যার বলেছেন: ওয়ালাইকুমুসসালাম ওয়ারাহমাতুল্লাহ। অনেক দিন পর আপনার সাথে কথা হচ্ছে, আশা করি কুশলেই আছেন।

৩২| ৩০ শে মার্চ, ২০১৯ রাত ৮:৪৯

নীল আকাশ বলেছেন: আমার লাস্ট কবিতাটা পড়ার আমন্ত্রন রেখে গেলাম: কবিতাঃ সুন্দরী আমি, হার্টথ্রব মডেল হতে চাই! - ২
কেমন লিখেছি??? ;) ;) ;)

৩০ শে মার্চ, ২০১৯ রাত ৯:০৮

হাবিব স্যার বলেছেন: আপনি যে কেমন লিখেন তাতো আমি জানি। গল্প কবিতা যেখানেই হাত দেন সুভাষ ছড়ায়

৩৩| ০৯ ই এপ্রিল, ২০১৯ দুপুর ২:৩১

অন্তরা রহমান বলেছেন: আলহামদুলিল্লাহ যে এখন সুস্থ আছেন৷ কিছুদিন হাসপাতালে এত রোগীর চাপ যে দেখতে দেখতে কাঁধ আর মেরুদন্ডে ক্রনিক ব্যাথা। এখন শয্যাশায়ী নিজেই। সুস্থতার চাইতে আসলে বড় নিয়ামত নেই।

১১ ই এপ্রিল, ২০১৯ সকাল ৯:২৯

হাবিব স্যার বলেছেন: ইন্নালিল্লাহ! কি বলেন আপু? আসলেই সুস্থতার চাইতে বড় নেয়ামত আর নেই। দ্রুতই আপনার আরোগ্য কামনা করছি। আল্লাহ আপনাকে সুস্থ করুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.