নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাদাসিদে কথা কাজের ফাঁকে কিছু করা,ব্যস্ততার মাঝে যাকিছু ভাবি তাই লিখি।

HannanMag

শিক্ষাজীবন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে। সমাজতত্ত্ব বিভাগে। অনেকপরে আবার একই বিশ্ববিদ্যালয় হতে এম,বি,এ,করি। ১৯৯৬ সালের শেষের দিকে কর্মজীবনের শুরু। উন্নয়ন সংস্হায় প্রথম কাজ করি। এই সময় দেশের বিভিন্ন স্হানে ঘুরাঘুরির সুযোগ হয়। দেশের মানুষ ও প্রকৃতির রঙ, আর বিচিত্র পেশার মানুষে সাথে দেখা হয়। অতঃপর পোশাক শিল্পে কাজ করি। ২০০০-২০০৪ সালের এপ্রিল পর্যন্ত বাংলাদেশ কৃষি ব্যাংকে কর্মরত ছিলাম। ২০০৪ সালে আবার ফেরৎ আসি আমার প্রাণের কর্মক্ষেত্র পোশাক শিল্পে। সেই থেকে আজ অবদি কাজ করছি এখানে। বিচিত্র অভিজ্ঞতা, নানান দেশে ভ্রমণ করি। কাজের ফাঁকে পড়ি। মন চাইলে লিখি। ভাষার দক্ষতা তেমন নেই। চেষ্টা করছি ভাষা আয়ত্ত্ব করতে। কিছু বিচিত্র বিষয়ে লেখার ইচ্ছে আছে। লেখার কাজে হাত দিয়েছি। দেশে দেশে পোশাকের বিবর্তন নিয়ে লিখছি। এই নিয়ে পড়াশোনা করতে ভালই লাগে। যাপিত জীবনের কথা, ক্লেদ, প্রেম অভিজ্ঞতা লেখব ভাবছি।

HannanMag › বিস্তারিত পোস্টঃ

এক মুঠো বর্ণমালা চাই

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৮:০৯

আমার লেখা প্রথম বই। প্রথম প্রেমের মতই। অনেক দিন ধরে ভাবছিলাম লেখা প্রকাশের কথা। প্রকাশনার ইচ্ছা কে সফল করেছে দুই সহ কর্মি। একজন অলক। আরেকজন গাজী ইকরাম। আর বই প্রকাশের পর আরেকজন সহকর্মি আমার বইয়ের প্রথম ক্রেতা। তিনি আমার দীর্ঘদিনের সহকর্মি। শাকিল আহমেদ আমার প্রথম ক্রেতা। একই প্রতিষ্ঠানে প্রায় ১৫ বছর আমরা কাজ করছি। প্রথম ক্রেতার কাছে কৃতজ্ঞতা জানাতে চাই, ধন্যবাদ দিতে চাই। আমাকে উৎসাহ আর পরমর্শের জন্য।
আরও কিছু কাজ হাতে আছে। আশা করি এই বছর আরও দুইটা বই শেষ করতে পারব। সবার সহযোগীতা চাচ্ছি। পাঠক আমার বইখানা বলাকা প্রকাশনার স্টলে একুশের বই মেলায় পাওয়া যাবে। ঢাকা আর চট্টগ্রামের বই মেলায়। ধন্যবাদ।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৯:৩৫

মাহমুদুর রহমান বলেছেন: শুভ কামনা রইলো।

২| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৮:০৪

রাজীব নুর বলেছেন: সুন্দর।

৩| ২০ শে ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:১৭

জুয়েল তাজিম বলেছেন:

আপনার বর্ণ মালার বর্নিল আলো ছড়িয়ে পড়ুক সবখানে, আমরা আলোকিত হতে চাই স্যার।

৪| ২০ শে ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:১৯

জুয়েল তাজিম বলেছেন:

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.