নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বাঘের গর্জন

জেনিস মাইকেল সিকদার

দেশ কে ভালোবাসা কি অপরাধ?

জেনিস মাইকেল সিকদার › বিস্তারিত পোস্টঃ

মেহজাবিন ভাইরাল নাকি আমরা গাধার পরিচয় দিলাম!

১৮ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ৮:৫৯

গত দুইদিন যা হইলো.....!
#বাঙালি জাতির উন্নতি হবে সেইদিন, যেদিন গুজব থেকে নিজেদের বিরত রাখতে পারবে। কিছুদিন আগে ছেলেধরা একটি গুজবে বেশ কিছু মানুষের প্রান গেল। তখন দেখলাম অনেকেই সতর্ক মূলক পোস্ট করেছিল আমরা আর গুজবে কান দিব না। কিন্তু আমরা বাস্তবতায় কতটুকু করতে পেরেছি।

এমনকি আমরা যে ২০০ বছর বৃটিশদের গোলামি করলাম, তার পিছনেও ছিল একটি অত্যন্ত চতুর গুজব। বৃটিশরা সারাদেশে ছড়িয়ে দেয় যে নবাবের অন্ধকুপ আছে, এবং নবাব মানুষ মেরেমেরে সেই কুপে ফেলছে। গুজব টা এতই শক্তিশালী ছিল যে অল্পকিছুদিনেই নবাবের জনপ্রিয়তা হ্রাস পায় এবং যুদ্ধের পর নবাব তেমন কোন সাহায্য পাননি। বরং মানুষেরা বৃটিশদের আরো স্বাগত জানাই। পরবর্তী ২০০ বছর আমরা বহু মাথা চাপড়েছি যে নবাবের কোন অন্ধকুপ ছিলনা, সব গুজব, কিন্তু যা হওয়ার অই কয়েকদিনেই হয়ে গেছে, এখন আমরা বন্ধী।

আমি বেশ কয়েকটি গ্রুপের এডমিন হিসেবে আছি। গতকাল দেখলাম ৩৪ সেকেন্ডের একটি ভিডিও ভাইরাল হয়ে গেছে। বর্তমান বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী #মেহজাবিন_চৌধুরীর নাম করে সামাজিক যোগাযোগের অন্যতম মাধ্যম ফেইসবুকে গুজবটা ছড়িয়েছে। কিন্তু আমরা কি জানি এটা আসলেই মেহজাবিন নয় অন্য কেউ! এক বন্ধুর পোস্টে দেখলাম ভিডিওটি আরও এক বছর আগেই সে দেখেছে এবং এটা মেহজাবিন নয় অন্য কেউ। মনে রাখবেন আপনার একটি ভুল আরেকজনের সুন্দর জীবন ধংসের কারনও হতে পারে।
আসুন নিজেদের একটু পরিবর্তন করি এবং সুস্থ ও সুন্দর একটা সমাজ গড়ি।

সর্বশেষ এই ছবিগুলা মিলিয়ে নিবেন। কোনটা মেহজাবিন আর কোনটা মেহজাবিন নয় নিজেই বুঝতে পারবেন!

Sorry_Mehazabien_Chowdhury

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ১১:০৬

আমি তিতুমীর বলছি বলেছেন:




গত দুইদিন ধরে ভাইরাল!!!!!! আর,
আমি আপনার পোস্ট পড়ে জানলাম!!
কত স্লো রে বাবা আমি।

২| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৯ সকাল ৮:৫৯

বিচার মানি তালগাছ আমার বলেছেন: বাংলাদেশে গাধার পরিমাণ বেড়েই চলেছে। এরা ফেসবুক, ইউটিউব নিয়ে এত বেশি মাতামাতি করে যে কারণে সামাজিক পরিস্থিতির অবনতি ঘটছে। বিজ্ঞানে দিন দিন পিছিয়ে পড়ছে অন্য দেশগুলো থেকে...

৩| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৯ সকাল ৯:৩৬

রাজীব নুর বলেছেন: নোংরা বাঙ্গালী, নোংরা তাদের মানসিকতা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.