নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জুয়েল তাজিম

জুয়েল তাজিম

অলস হবেন, তো হতাশা পাবেন। শুরু করুন,শেষ হবেই। সামনে এগোতে থাকুন, পথ কমবেই।

জুয়েল তাজিম › বিস্তারিত পোস্টঃ

সাম্প্রতিক রম্য

০৪ ঠা মে, ২০১৭ সন্ধ্যা ৬:২৮


ঢাকা থেকে ফিরছিলাম ট্রেনে। পাশের সীটে ছিলেন একজন ভদ্র লোক বেশ চুপ-চাপ স্বভাবের।যেতে যেতে ওনার সাথে দু'একটি কথা হলো এবং এরই মাঝে আসরের নামাজের ওয়াক্ত হলো। পাশের সীটের ধার্মিক ভদ্রলোক নামাজ পড়তে যাবেন এবং আমাকেও ডাকলেন আমিও পিছু নিলাম।ভদ্রলোক অজু করতে গেলেন আর আমি তাঁর অজু শেষ হওয়ার অপেক্ষায় দাঁড়িয়ে আছি।

ট্রেনের দুই কম্পার্টমেন্টর মাঝের ছোট বাথরুমে ওজু করা বেশ কষ্টকর।পা ধোয়ার জন্য বেসিনের উপরে পা তোলা ছাড়া অন্য কোন উপায় নেই। ভদ্রলোককেও পা তুলতে হলো এবং বেসিনে পা তুলেই ওজু শেষ করতেছিলেন। কপাল অতি খারাপ আমাদের।ঠিক এই সময়ে এক মেগাস্মার্ট ভদ্রমহিলা তাঁর গিগাস্মার্ট মেয়েকে নিয়ে নাযিল হলেন তাঁদের প্রাকৃতিক কাজ নিয়ে!!

আমি ভদ্রলোকের জন্য দরজা ধরে দাঁড়িয়ে আছি কখন তাঁর ওজু শেষ হয় ভদ্রলোকের এক পা বেসিনের ওপরে তোলা দেখে মেগাস্মার্ট + গিগাস্মার্ট মুহুর্তেই চোখ কপালে তুলে 'টেরাস্মার্ট' হয়ে গেলেন আর তেলে বেগুনে জলে উঠলেন কপাল-ভ্রু কুঁচকে একটানা কেউ মেউ চিত্কার করে গেলেন দু'জনে।

ভদ্রলোক "মুর্খের মতো ট্রেনের 'অতি পরিষ্কার' বেসিনটি তাঁর নোংরা, গন্ধযুক্ত পা ধোয়া পানি দিয়ে অপবিত্র করে দিয়েছেন কোন সাহসে" --চিত্কারের সারমর্ম মোটামুটি এই রকমই দাঁড়ায়। আমি মোটামুটি দারুন ভাবে ভয় পেয়েছিলাম আর চেহারা খানা শুখনো কিসমিসের মত করে দাঁড়িয়ে ওই মা -মেয়ের কেউ -মেউ শুনছিলাম।

আমি ঘাবড়ে গেলেও ভদ্রলোক মোটেও ঘাবড়ালেন না। পা ধুতে ধুতেই চমত্কার ইংরেজিতে পাল্টা প্রশ্ন ছুঁড়ে দিলেন মেগাস্মার্ট মহিলার প্রতি ,
-- আপনারা দিনে সাধারনত কয়বার মুখ ধুয়ে অভ্যস্ত?
--- এটা কি ধরনের প্রশ্ন? দু'বার ধুই - কোন সমস্যা? গিগাস্মার্ট কন্যা অতি বিরক্ত এই জাতীয় প্রশ্নে।
ভদ্রলোকের পা ধোয়া ততক্ষণে শেষ। বাথরুমের দরজায় দাঁড়িয়ে মুচকি হাসি দিয়ে যেই বানীটি ডেলিভারি দিলেন, তাতে মুহুর্তেই মা- মেয়ে চুপসানো বেলুন হয়ে গেলেন যাতে এতটুকু হওয়া ও অবশিষ্ঠ ছিল না। একেবারেই কান্না করা চেহারা হয়ে গেল !!

ভদ্রলোকের ডেলিভারি ছিল এইরকম !!

...... . "আমি দিনে পাঁচবার ওজু করার সময় যত্ন নিয়ে পা ধুয়ে অভ্যস্ত।সেই হিসাবে আপনাদের মুখের চেয়ে আমার পা অন্তত তিনগুন বেশি পরিষ্কার। একটু সরে দাঁড়ান, নামাজ পড়তে যাব।"

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা মে, ২০১৭ সন্ধ্যা ৭:৪০

টারজান০০০০৭ বলেছেন: বাইরে , ইতা খিতা খইছে ! আহারে ! :D

২| ০৪ ঠা মে, ২০১৭ সন্ধ্যা ৭:৪৪

আমি চির-দুরন্ত বলেছেন: আল্লাহ গো খাইছে আমারে। :D

৩| ০৫ ই মে, ২০১৭ রাত ১২:০৯

সুমন কর বলেছেন: ভালো বলেছিল। ;)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.