নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জুয়েল তাজিম

জুয়েল তাজিম

অলস হবেন, তো হতাশা পাবেন। শুরু করুন,শেষ হবেই। সামনে এগোতে থাকুন, পথ কমবেই।

জুয়েল তাজিম › বিস্তারিত পোস্টঃ

সংযম এবং সংকট

২৬ শে মে, ২০১৭ দুপুর ১২:১৪

একটা বিষয় খেয়াল করছিলাম গত কিছুদিন যাবত অনেক বন্ধু পবিত্র রমজান মাসের শুভ আগমন বার্তা সবাইকে জানিয়ে দিয়ে পুণ্যি হাসিল করিতেছেন !

পবিত্র মাস রহমত মাগফিরাত আর নাজাতের মাস রমজানের আগমন বার্তা জেনে অনেকেই মনে মনে এবং স্ব-শরীলে রমজানের জন্য প্রস্তুতি নিচ্ছে !

পৃথিবীর বিভিন্ন মুসলিম দেশে ব্যবসায়ীরা রমজান মাস উপলক্ষে বিভিন্ন ভোগ্য পন্যের উপর মূল্য হ্রাস করে যাতে ধনী গরিব সবাই পণ্য সেবা নিয়ে যথাযত ইবাদত বন্দেগী করতে পারে !!

বাংলাদেশ ও নাকি মুসলিম প্রধান দেশ ( অবশ্যই গরু মাংস খাওয়া) । কিন্তু অন্যন্য মুসলিম দেশে রমজান মাসে ভোগ্য পণ্যের দাম কমলেও বাংলাদেশে তা কয়েকগুন বেড়ে যায় , বাড়িয়ে দেওয়া হয় !

বিভিন ভোগ্য পণ্যের সরবরাহ বন্ধ করে কিতৃম সংখট তৈরী করা হয় এবং মূল্য বৃদ্ধি করা হয় যাতে অধিক মুনাফা ঘরে তোলা যায় ! এরই মধ্যে আসন্ন রমজান উপলক্ষে নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের দাম যে হারে বাড়িয়া চলিতেছে তাহার দিকেও কাহারো (কতৃপক্ষ) কোনই ভ্রক্ষেপ নাই বলিলেই চলিবে।

সাধারণ ও মধ্যবিত্ত পরিবোরের কি হইবে তাহা আল্লাহ ছাড়া কেহ অনুভবও করিতে পারিতেছেনা। ধনীদের ও কম সমস্যা নেই তবুও তারা কোন মতে বা ভালো মতে কিত্রিম সংখাট মোকাবেলা করতে পারে !

কিন্তু গরীবদের অবস্থা কি হয় তাহা ভাবিবার কোন কতৃপক্ষ এই দেশে পয়দা হয়না কখনো !তাই কতৃপক্ষ নামক পক্ষকে মনে করিয়ে দিই যদি এখনি যথাযথ ব্যবস্থা গ্রহণ করিতে না পারিলে দ্রব্যমূল্য লাগামহীন হইয়া নাগালের বাইরে চলিয়া যাইবে !

এখনো একটু সজাগ দৃষ্টি দিয়া ভোগ্য পণ্যের মূল্য যাতে অন্যান্য সেক্টরের মত লাগামহীন না হয় সেই ব্যবস্থা করুন।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.