নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জুয়েল তাজিম

জুয়েল তাজিম

অলস হবেন, তো হতাশা পাবেন। শুরু করুন,শেষ হবেই। সামনে এগোতে থাকুন, পথ কমবেই।

জুয়েল তাজিম › বিস্তারিত পোস্টঃ

কোহলির এটিচুড

১৬ ই জুন, ২০১৭ সকাল ১১:০৫

আমরা যদি ক্রিকেট ভালবাসি তবে ইন্ডিয়া টিমের ব্যাটিং প্রাণ ভোমরা কোহলির প্রতিভা স্বীকার করতেই হবে। উপমহাদেশ টাইপ উইকেটে সে সম্ভবত সর্বকালের সেরাদের একজন। ম্যাচ জেতায় ভুমিকা এবং চেজিংয়ের দক্ষতা বিবেচনায় সে শচীন মানের ভাল ব্যাটসম্যান। এটা আমার ব্যক্তিগত মতামত, এ বিষয়ে তর্ক হতে পারে


এই অসম্ভব প্রতিভাবান একজন প্লেয়ার হিসেবে কোহলির এটিচুড এবং বডি ল্যাংগুয়েজ সম্ভবত ইতিহাসে সবচেয়ে বাজে। তার ব্যাটিং আমি উপভোগ করি কিন্তু তার বডি ল্যাংগুয়েজ আমাকে অস্বস্তি দেয়। এই এটিচুড গত অভ্যাসটা হয়ত তার জাতিগত হতে পারে।
গতকাল টস হারাটা একটা ফ্যাক্টর ছিল, আর একটা ফ্যাক্টর ছিল পরিকল্পিত ফাদে তামিম পা দিয়ে আউট হওয়া। এইরকম প্লাট পিচে ইন্ডিয়ার মত টিমের জন্য ৩৫০ রানও হয়ত বড় স্কোর নয় আর তামিম আউট হওয়ার পর সেই বড় স্কোর করবার লোভে এটাক করতে গিয়ে পুরো গেম প্ল্যান ভেস্তে গেছে।


খেলা খেলাই, যুদ্ধ নয়। খেলায় হারজিত থাকেই। ভারত ভালো খেলে জিতেছে, অভিনন্দন তাদের। ধীরে ধীরে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ দল। সামনে আরও ভাল খেলবে ইনশাল্লাহ। একদিন চ্যাম্পিয়নস ট্রফি, বিশ্বকাপ আমরা জিতব। সেই শুভ সময়ের অপেক্ষায়!!

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৬ ই জুন, ২০১৭ সকাল ১১:২২

রায়হানুল এফ রাজ বলেছেন: দুর্জন বিদ্বান হলেও পরিত্যাজ্য।

১৬ ই জুন, ২০১৭ দুপুর ১২:২৯

জুয়েল তাজিম বলেছেন: আমরা যাকে কুকুরের সাথে তুলনা করছেন সে ওয়ানডে ক্রিকেটে ২৭ টা সেঞ্চুরি করেছে একাই। যা কিনা বাংলাদেশের ৪ সিনিওর ব্যাটসমান- তামিম, মুশফিকুর, মাহমুদুল্লাহ ও সাকিব সবার সেঞ্চুরি সংখ্যা যোগ করলেও তার সমান হবে না।
সেই ভিরাট কোহলি যদি কুকুর হয়, তাহলে আমরা কি? এতে কি লাভ হচ্ছে?

২| ১৬ ই জুন, ২০১৭ দুপুর ১২:০৭

মামুন মেহেদী বলেছেন: একজন ভাল খেলোয়াড় অহংকার প্রকাশ করলে বা দৃষ্টিকটু আচরণ করলে স্বভাবতই দর্শক তার উপর বিরক্ত হবে। বিরক্তিকর খেলোয়াড়দের সাপোর্ট করলে নিজেকে অনেক ঝামেলার সম্মুখীন হতে হয় বন্ধুমহলে।

৩| ১৬ ই জুন, ২০১৭ দুপুর ১২:২৭

জুয়েল তাজিম বলেছেন: যারা ভিরাট কোহলির ছবি কুকুরের সাথে মিলায় খুব মজা পাচ্ছেন বা নিজেকে অনেক বড় কিছু মনে করছেন।
আসলে পচাচ্ছেনটা কাকে?
যাকে কুকুরের সাথে তুলনা করছেন সে ভারত দলের অধিনায়ক, যেই দল একটু আগে বাংলাদেশকে কোন অজুহাতের সুযোগ না রেখে হারিয়ে দিয়েছে।
যাকে কুকুরের সাথে তুলনা করছেন সে ওয়ানডে ক্রিকেটে ২৭ টা সেঞ্চুরি করেছে একাই। যা কিনা বাংলাদেশের ৪ সিনিওর ব্যাটসমান- তামিম, মুশফিকুর, মাহমুদুল্লাহ ও সাকিব সবার সেঞ্চুরি সংখ্যা যোগ করলেও তার সমান হবে না।
সেই ভিরাট কোহলি যদি কুকুর হয়, তাহলে আমরা কি?
আমরা যাদের কুকুরের সাথে তুলনা দেই, তারা যদি আমাদের বলে কয়ে হারিয়ে দিতে পারে তাহলে আমরা কি?
মাঠে ম্যাচ হেরে এখন আমরা বেহায়ার মত ছবি এডিট করছি, তাহলে ভারতীয় মিডিয়া যে আমাদের ফটোশপ চ্যাম্পিইয়ন বলে সেখানে ভুল কোথায়?
ম্যাচে কিন্তু, ভিরাট নিইয়ে ভালো মমেনটও ছিল। সে যখন মাশরাফির কাধ ধরে মাথ ছাড়ছিল, বা ম্যাচ শেষে তামিম ইকবালের সাথে কথা বলছিল। কিন্ত এগুল সব বাদ দিয়ে আপনারা কি নিয়ে পড়ে আছেন?
তামিম নিজে বলেছে ভিরাটের কাছ থেকে আমাদের অনেক কিছু শেখার আছে। তাহলে, তাকে নিয়ে আজাইরা ক্যাচাল করে কি আপ্নারা তামিমকেও পচাচ্ছেন না?
আমি জানি, বিষয়টা ভারত রিলেটেড হওয়ায় আবেগে টগবগ করতে থাকা অনেকেই আমাকে ভারতের দালাল ইত্যাদি বলেবেন।

৪| ১৬ ই জুন, ২০১৭ দুপুর ২:২৩

গেম চেঞ্জার বলেছেন: যারা ভিরাট কোহলিকে পচাচ্ছে তাতে তাদের লো মেন্টালিটিই প্রকাশ পাচ্ছে। কারণ একটা কোহলী বাংলাদেশকে একাই দাবিয়ে দিতে পারার ক্ষমতা রাখে। বুঝা গেল, প্রতিভাকে সম্মান জানানোর মতো সভ্যতা আমাদের এই উপমহাদেশে এখনো অতো হয়নি।

৫| ১৭ ই জুন, ২০১৭ দুপুর ১:১৬

আগুনের পরশমণি ছোয়াও বলেছেন: আহালে আহালে ভাইয়ুমণিতা!!!!!!!!!!!!!!!!
মন খারাপ কেনো কেনো!!!!!!!!!!!!

প্রিয় ভাইয়ু!!!!!!!!!!!!!!!


কালকেই ইফতার করতে চলে আসো!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.