নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জুয়েল তাজিম

জুয়েল তাজিম

অলস হবেন, তো হতাশা পাবেন। শুরু করুন,শেষ হবেই। সামনে এগোতে থাকুন, পথ কমবেই।

জুয়েল তাজিম › বিস্তারিত পোস্টঃ

ঠ্যালার নাম বাবাজি!

০৫ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:১৯

প্রতিবাদের মুখে পড়ে ঈদ-উল-ফিতর উপলক্ষে সমকামীদের অধিকার নিয়ে মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের আয়োজনে আরটিভিতে সম্প্রচারিত ‘রেইনবো’ নাটক টি ৩ জুলাই রোববার ইউটিউব থেকে নাটকটি সরিয়ে নিয়েছে আরটিভি কতৃপক্ষ।।
ফেসবুক এখন এমন এক শক্তিশালী মাধ্যম যাতে অন্যায়ের বিরুদ্ধে চাইলেই প্রতিরোধ করা যায় যার প্রমান আরটিভির ভেরিফাইড ফেসবুক পেজের রেটিংয়ে বড় ধরনের ধস নামা। ওয়ান স্টার কমেন্টকারীদের সংখ্যা আড়াই হাজার থেকে মাত্র তিন ঘণ্টায় দশ হাজারে উন্নীত হওয়ায় তারা তাদের রেটিং অপশন হাইড করে রেখেছে। একেই বলে ঠ্যালার নাম বাবাজি।

রেইনবো নামের নাটকটি আরটিভিতে প্রচার করা হয়েছিল ঈদের চতুর্থ দিন রাত ১১টা ৫ মিনিটে। রেইনবো নাটক পরিচালনা করেছেন আশফাক নিপুণ এবং এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন তিশা ও জন কবির। রেইনবো নাটকের মূল উপাদান সমকামিতা ও সমকামীদের প্রতি ভালোবাসা।

সমকামিতা পৃথিবীর সব ধর্মে নিষিদ্ধ। পৃথিবীর ইতিহাসে অনেক জাতি এ অপরাধের কারণে ধ্বংস হয়ে গেছে। ধ্বংসের পথে চলছে পশ্চিমা বিশ্ব। পশ্চিমা বিশ্বের নির্লজ্জ সমকামিতা দেশগুলোর চারিত্রিক অধঃপতনের কারণ। সমকামিতার কারণেই সেখানে পারিবারিক ব্যবস্থা আজ বিলুপ্তির পথে। এমন ধ্বংসাত্মক একটি বিষয় কোনো সুস্থ বিবেকবান মানুষ সমর্থন করতে পারে না।

বাংলাদেশের রাষ্ট্রীয় আইনেও সমকামিতা নিষিদ্ধ এবং শাস্তিযোগ্য অপরাধ। বাংলাদেশ দন্ডবিধির ৩৭৭ ধারায় বলা হয়েছে যে, যে ব্যক্তি স্বেচ্ছাকৃতভাবে কোনো পুরুষ, নারী বা জন্তুর সাথে প্রাকৃতিক নিয়মের বিরুদ্ধে যৌন সহবাস করেন, সেই ব্যক্তি যাবজ্জীবন কারাদণ্ডে বা দশ বছর পর্যন্ত কারাদণ্ডে দণ্ডিত হবেন এবং তদুপরি অর্থদণ্ডে দণ্ডিত হবেন।

সমকামিতাকে প্রমোট করে RTV তে যে নাটক প্রচারিত হয়েছে তার স্পন্সর করেছে গ্রামীণফোন। সব শয়তানের গুরু গুলো একত্রিত হয়ে নবী হযরত লুত আ. এর জাতিকে মহান আল্লাহ যে অপরাধের কারণে ধ্বংস করে দিয়েছিলেন, সেই প্রকৃতিবিরোধী এবং বাংলাদেশের সংবিধান ও সংখ্যাগরিষ্ঠ নাগরিকের ধর্মীয় বিশ্বাসবিরোধী কাজকে তাদের হাতে থাকা অস্ত্রের সর্বোচচ ব্যবহারের মাধ্যমে ছড়িয়ে দেয়ার চেষ্টা করছে।

চারদিক থেকে নেতিবাচক প্রতিক্রিয়া আসার পর গ্রামীনফোন বলছে, বিভিন্ন টেলিভিশন অনুষ্ঠানে শুধুমাত্র আর্থিক পৃষ্ঠপোষকতা করা নাকি তাদের কাজ। অনুষ্ঠানের গল্প বা কাহিনীর বিষয়ে তাদের নাকি কোন সিদ্ধান্ত বা বক্তব্য নেই। এমন বক্তব্য গ্রামীনফোনের ঐদ্ধত্য প্রকাশ ও দেশের অধিকাংশ মানুষের বিশ্বাসের সাথে প্রতারণা করার শামিল।

স্পন্সর করে টাকা ঢালার আগে গল্প বা কাহীনি যদি তাদের দেখার বিষয় না হয়, তাহলে তাদের কাজ কি?? যে কোন কিছুতেই তারা টাকা ঢালবে !!? কিন্তু “অনুষ্ঠানে শুধু আর্থিক পৃষ্ঠপোষকতা করাই আমাদের কাজ” কথা তাদের সবসময় মনে থাকে না ,শুধু মুসলামানদের বিরুদ্ধে গেলে, ইসলামের কোন নীতির সাথে সাংঘর্ষিক কিছু হলেই তাদের চেতনা জেগে উঠে। আমাদের পকেট কেটে নেয়া টাকা দু হাতে ঢালতে থাকে।

সমকামিতাকে প্রমোট করে RTV তে যে নাটক প্রচারিত হয়েছে তার জন্য RTV ক্তৃপক্ষ এবং সমকামিতাকে প্রমোট করে স্পন্সর হওয়ার জন্য গ্রামীণফোনকে প্রকাশ্যে ক্ষমা চাওয়া উচিত।

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ০৫ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:৩৬

পাপের বোঝা বলেছেন: সহমত

২| ০৫ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:৪৩

জাকির হোসেন গাজী বলেছেন: হমম

৩| ০৫ ই জুলাই, ২০১৭ দুপুর ১২:৫৯

শুপ্ত বলেছেন: শতভাগ সহমত প্রদান করছি।

৪| ০৫ ই জুলাই, ২০১৭ বিকাল ৩:৪০

উৎস১৯৮৯ বলেছেন: সহমত।

৫| ০৫ ই জুলাই, ২০১৭ বিকাল ৪:৪৭

বারিধারা বলেছেন: সমকামিতা এখন বিশ্বে সবচেয়ে জনপ্রিয় নিষিদ্ধ কাজ। 'বিপরীত লিঙ্গের কাউকে পছন্দ না হলে কি করব - সেক্স টেক্স কি আর হবেনা' , 'সমকামিতা কোন রোগ নয়, এটি স্বাভাবিক' - এসব আবোল তাবোল বুঝিয়ে সমকামিতাকে জায়েয করা হচ্ছে। বাংলাদেশেও একে স্বাভাবিকিকরণের প্রচেষটা চলছে। প্রথমে নাস্তিকতার মোড়কে, তারপর মিডিয়াতে। প্রথমে রূপবান পত্রিকা, তারপর ধী এর গল্পে। এগুলো মানুষ খাচ্ছেনা দেখে এখন এগিয়ে এসেছে গ্রামীণ ফোন আরটিভিতে রেইনবো নাটক স্পন্সর করে।

এ নাটকের অভিনেত্রী তিশাকে নিয়ে কিছু প্রশ্ন আছে। তার স্বামী নাকি ডুবোশহর নামে একটা সিনেমা বানাতে চেয়েছিল অনেকটা লেসবিয়ান থিম নিয়ে। সে সিনেমায় লিডিং রোল না পেয়ে এখন আবার রেইনবো! তিশা কি ব্যক্তিগত জীবনে সমকামী?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.