নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন সুখী মানুষ, স্রষ্টার অপার ক্ষমা ও করুণাধন্য, তাই স্রষ্টার প্রতি শ্রদ্ধাবনত।

খায়রুল আহসান

অবসরে আছি। কিছু কিছু লেখালেখির মাধ্যমে অবসর জীবনটাকে উপভোগ করার চেষ্টা করছি। কিছু সমাজকল্যানমূলক কর্মকান্ডেও জড়িত আছি। মাঝে মাঝে এদিক সেদিকে ভ্রমণেও বের হই। জীবনে কারো বিরুদ্ধে কোন অভিযোগ করিনি, এখন তো করার প্রশ্নই আসে না। জীবন যা দিয়েছে, তার জন্য স্রষ্টার কাছে ভক্তিভরে কৃতজ্ঞতা জানাই। যা কিছু চেয়েও পাইনি, এখন বুঝি, তা পাবার কথা ছিলনা। তাই না পাওয়ার কোন বেদনা নেই।

খায়রুল আহসান › বিস্তারিত পোস্টঃ

এক লক্ষতম কিংবা তৎপরবর্তী পাঠক হিসেবে আপনাকে স্বাগতম!

২৮ শে জুন, ২০১৮ দুপুর ১:৪৮

আর মাত্র ১ জন পাঠকের পর যিনি আমার এ ব্লগ পাতায় আসবেন, তিনিই হবেন আমার পাতায় লক্ষতম ভিজিটর। হয়তো ইতোমধ্যে আপনি তা হয়ে গেছেন, কিংবা এখনই যিনি আসবেন, তিনিই হবেন। “লক্ষতম ভিজিটর” হিসেবে আপনাকে আমার পাতায় সুস্বাগতম!

আজ থেকে ১০২০ দিন আগে এই ব্লগে আমার প্রথম কবিতাটি পোস্ট করে এখানে আমার ব্লগিং যাত্রা শুরু করেছিলাম। এরই মধ্যে এক লক্ষ বার আমার এ পাতাটি ক্লিক করা হয়েছে, ভাবতেই ভাল লাগছে। গড়ে প্রতিদিন প্রায় ১০০ বার। এখানে এমনও গুণী এবং জনপ্রিয় ব্লগার আছেন, যার ব্লগ পাতাটি প্রায় ছয় লক্ষ বার দেখা হয়েছে। দুই তিন লক্ষ বার দেখা হয়েছে এমন ব্লগারের সংখ্যাও নেহায়েৎ কম নয়। সে তুলনায় আমার এ অর্জন অকিঞ্চিৎকর, এটাকে হয়তো শুধুমাত্র একটা প্রাথমিক মাইলফলক বলা যেতে পারে, ব্লগে সক্রিয়তার একটা নির্দেশক হিসেবে।

এর মাঝে কখনো কখনো আমার লেখা থেমে গিয়েছিল, কখনো কখনো অবস্থানগত কারণে ব্লগে ঢোকাই হয় নাই। কিন্তু আবার লেখার ধারায় ফিরে এসেছি, আবার এখানকার কবি, লেখক, বিশ্লেষকদের লেখা পড়ে আনন্দিত হয়েছি, অভিভূত হয়েছি। চেষ্টা করেছি যেসব লেখা পড়েছি, সেগুলোতে নিজেরও কিছু কথা রেখে আসার জন্য। যারা এখানে অনেক পুরনো, তাদের অনেকের অনেক ভাল ভাল পুরনো পোস্ট খুঁজে বের করে পড়েছি। নোটিফিকেশন বিভ্রাটের কারণে তাদের অনেকে এ কথা হয়তো জানতেও পারেন নি, হয়তো আমার মন্তব্যগুলো আর কোনদিনও তাদের চোখে পড়বে না, তবুও আমি সন্তুষ্ট যে আমি তাদের ভাল লেখাগুলো পড়ে আমার ভাবনাগুলো তাদের লেখায় রেখে আসতে পেরেছি। পুরনোদের মধ্যে যারা এখনও এ ব্লগে সক্রিয় আছেন, আমি মাঝে মাঝে তাদের চলতি লেখায় গিয়ে তাদেরকে জানিয়ে এসেছি তাদের পুরনো লেখায় আমার মন্তব্যের কথা। কেউ কেউ সেগুলো পড়েছেন এবং ফিরতি প্রতিমন্তব্য করেছেন, কেউ কেউ করেন নি। আবার তারা যে ফিরতি প্রতিমন্তব্য করেছেন, সে কথাটাও আমি সময়মত জানতে পারিনি ঐ নোটিফিকেশন বিভ্রাটের কারণেই, নিজে তাদের লেখায় গিয়ে চেক না করা পর্যন্ত।

যাহোক, এই সুযোগে যারা এ যাবত আমার ব্লগ পাতাটি অন্ততঃ একবারের জন্য হলেও দেখে গেছেন- কোন লেখা না পড়েও বা কোন লেখা পড়ে মন্তব্য না করে হলেও, তাদেরকে সহ যারা আমার এ ব্লগের লেখা পড়ে এবং মন্তব্য করে আমাকে নিরন্তর উৎসাহ ও অনুপ্রেরণা যুগিয়ে গেছেন, তাদের সবাইকে আমার আন্তরিক ধন্যবাদ ও শুভকামনা জানাচ্ছি। সবাই ভাল থাকুন, সব সময়ে---

ঢাকা
২৮ জুন ২০১৮

মন্তব্য ৭৪ টি রেটিং +১৬/-০

মন্তব্য (৭৪) মন্তব্য লিখুন

১| ২৮ শে জুন, ২০১৮ দুপুর ১:৫৭

জুন বলেছেন: আমি কি এক লক্ষতম পাঠক হতে পেরেছি আপনার ব্লগের :-*
মনে হয় :)

২৮ শে জুন, ২০১৮ দুপুর ২:১৯

খায়রুল আহসান বলেছেন: ধন্যবাদ জুন, প্রথম মন্তব্যের জন্য।
সংখ্যাটা কিছুক্ষণ বিরতির পর পর আপডেট হয়ে থাকে। পরবর্তী আপডেটের পরেও যদি দেখা যায় যে সংখ্যাটা ৯৯৯৯৮ ই আছে, তবে আপনি তা হন নাই। আর যদি সেটা লক্ষের লক্ষ্যমাত্রা অতিক্রম করে থাকে, তবে হয়তো আপনিই হবেন আমার ব্লগের লক্ষতম পাঠক, তবে এ ব্যাপারে নিশ্চিত করে কিছুই বলা যাবেনা। যেটাই হোক, আপনাকে আমার ব্লগিং ইতিহাসের শুরু থেকেই একজন মনযোগী পাঠক হিসেবে পেয়েছি, তাই আপনাকে আমার ব্লগে সব সময়ের জন্যই সুস্বাগতম; আপনাকে আমার লেখায় পাওয়াটা সব সময়েই একটা আনন্দের ব্যাপার।

২| ২৮ শে জুন, ২০১৮ দুপুর ১:৫৯

করুণাধারা বলেছেন: তাহলে আমি হলাম এক লক্ষ একতম পাঠক। :)

২৮ শে জুন, ২০১৮ দুপুর ২:২৭

খায়রুল আহসান বলেছেন: এক লক্ষতম হউন কিংবা এক লক্ষ একতম হউন, একজন বিদগ্ধ পাঠক হিসেবে আমার লেখায় আপনার পদচারণা সব সময়েই কামনা করি, যেমনটা প্রায় শুরু থেকেই আছেন। একটি সংখ্যা তো কেবল একটি সংখ্যাই! :)

৩| ২৮ শে জুন, ২০১৮ দুপুর ২:০৩

কাওসার চৌধুরী বলেছেন: আপনার ব্লগটি ১ লক্ষ বার ভিজিট হওয়ায় অভিনন্দন প্রিয় কবিকে। সামনের অনাগত দিনগুলোর জন্য শুভ কামনা রইলো।

২৮ শে জুন, ২০১৮ বিকাল ৩:০৪

খায়রুল আহসান বলেছেন: আপনার শুভকামনার জন্য অনেক ধন্যবাদ, কাওসার চৌধুরী। আপনি যে গতিতে ব্লগিং করে চলেছেন, তাতে আশাকরি আমার এক পঞ্চমাংশ সময়ের মধ্যেই আপনি এ লক্ষ্যমাত্রা অর্জন করতে পারবেন। শুভকামনা---

০৮ ই আগস্ট, ২০১৮ সকাল ১০:৫০

খায়রুল আহসান বলেছেন: আপনার লেখা "বাংলাদেশে প্রচলিত পীর ও মাজার ব্যবসা (পর্যালোচনা)" - পোস্টটা পড়ে একটা মন্তব্য রেখে এসেছি।

৪| ২৮ শে জুন, ২০১৮ দুপুর ২:০৬

সেলিম আনোয়ার বলেছেন: আমি কততম পাঠক? আপনি চমৎকার লিখে অনেকের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছেন। তাই এতোবার ভিজিট করা হয়েছে। অভিনন্দন।

২৮ শে জুন, ২০১৮ বিকাল ৩:১৭

খায়রুল আহসান বলেছেন: এখন আপডেটেড সংখ্যাটি দেখাচ্ছে ১০০০৫৩। সুতরাং আশা করা যায় আপনি ছিলেন এ ব্লগের ১০০০০০ থেকে ১০০০৪০ এর মধ্যে যেকোন একটি সংখ্যার পাঠক। :)
আমি আপনার ব্লগপাতা ঘুরে দেখে এলাম যে আপনি অতি শীঘ্রই তিন লক্ষ সংখ্যাটি ছুঁতে যাচ্ছেন। সুতরাং, আমার লেখা সম্বন্ধে আপনি যে কথাগুলো বলেছেন, তা তিনগুণ বেশী প্রযোজ্য আপনার ক্ষেত্রে। সুতরাং, ব্লগিং উপভোগ করতে থাকুন প্রিয় কবি এবং সব্যসাচীর মত লেখা চালিয়ে যান।
মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ, সেলিম আনোয়ার

৫| ২৮ শে জুন, ২০১৮ দুপুর ২:৩০

পলক শাহরিয়ার বলেছেন: আমিই সেই সৌভাগ্যবান পাঠক। :)
যাইহোক লাখপতি হওয়ায় আপনাকে শুভেচ্ছা আর অভিনন্দন।

২৮ শে জুন, ২০১৮ বিকাল ৩:৩৩

খায়রুল আহসান বলেছেন: হতে পারেন আপনিও, তবে মনে হচ্ছে আপনি সে সংখ্যাটির চেয়ে একটু বেশীতে আছেন। :)
শুভেচ্ছা আর অভিনন্দন এর জন্য অনেক ধন্যবাদ, পলক শাহরিয়ার

১৫ ই আগস্ট, ২০১৮ বিকাল ৩:৫৫

খায়রুল আহসান বলেছেন: আপনার পুরনো পোস্ট "নীলরং ছিল খুব ভীষন প্রিয় . . . . . .এবং প্রিয় নীল ফেসবুক . . ." পড়ে এক বছর আগে একটা মন্তব্য রেখে এসেছিলাম। আজ "শৈল্পিক আর সৃষ্টিশীল নিক নিয়ে একটি সামুনিকীয় গবেষণামূলক পোস্ট . . . ." - পড়েও আরেকটা মন্তব্য করে আসলাম। আশাকরি, দুটোই সময় করে একবার দেখে নেবেন।

৬| ২৮ শে জুন, ২০১৮ দুপুর ২:৩৩

আখেনাটেন বলেছেন: আপনি হচ্ছেন ব্লগে অন্যতম বিশুদ্ধ ব্লগার। যেভাবে আপনি খুঁজে খুঁজে অন্যের পোস্ট পড়ে মন্তব্য করে আসেন তার তুলনা নেই।

অভিনন্দন আপনার এই ব্লগীয় মাইলস্টোনের জন্য।

২৮ শে জুন, ২০১৮ বিকাল ৩:৫০

খায়রুল আহসান বলেছেন: ধন্যবাদ আখেনাটেন, আপনার এ বিশুদ্ধ প্রশংসার জন্য। প্রশংসা এবং অভিনন্দন, দুটোর জন্যই আন্তরিক কৃতজ্ঞতা।
ভাল থাকুন, শুভকামনা---

৭| ২৮ শে জুন, ২০১৮ বিকাল ৩:০৯

রাকু হাসান বলেছেন: ১ লক্ষ পাঠক! একটা মাইলস্টোন ,একটি অর্জন ! অভিনন্দন লেখক । আগামির পথ চলা দীর্ঘ থেকে দীর্ঘতর হোক । নতুনদের উৎসাহ ,দিকনির্দেশনা দেওয়ার জন্য অনুরোধ করছি । অনেক বেশি ভাল থাকুন । আরও অনেক দিন লিখুন শুভকামনা রইলো আপনার প্রতি ।

২৮ শে জুন, ২০১৮ বিকাল ৪:০৭

খায়রুল আহসান বলেছেন: নতুনদের উৎসাহ , দিকনির্দেশনা দেওয়ার জন্য অনুরোধ করছি - আমি নতুনদের লেখাতেও প্রায়ই আগ বাড়িয়ে যাই। তবে আপনার ব্লগে বোধহয় এখনো যাওয়া হয়ে উঠেনি। যাওয়ার ইচ্ছে আছে অচিরেই।
মন্তব্যের জন্য ধন্যবাদ, রাকু হাসান। মন্তব্যে প্রীত ও অনুপ্রাণিত হ'লাম।

১৫ ই আগস্ট, ২০১৮ বিকাল ৪:৫২

খায়রুল আহসান বলেছেন: আপনার পুরনো পোস্ট "শেরে বাংলা কি নজরুলের পাওনা শোধ করতে পারবেন" পড়ে একটা মন্তব্য রেখে এলাম।

৮| ২৮ শে জুন, ২০১৮ বিকাল ৩:০৯

কাইকর বলেছেন: অনেক অনেক শুভেচ্ছা

২৮ শে জুন, ২০১৮ বিকাল ৪:০৩

খায়রুল আহসান বলেছেন: অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি আপনাকে, কাইকর

৯| ২৮ শে জুন, ২০১৮ বিকাল ৩:৩৪

সিগন্যাস বলেছেন: আপনি ব্লগে নিয়মিত থাকলে এক লক্ষ সংখ্যাটা অনেক আগেই পেয়ে যেতেন এই বিষয়ে কোন সন্দেহ নেই।বিলম্বে পোষ্ট পড়েছি তাই লক্ষতম ভিজিটর হতে পারলাম না :) :) :)
সমস্যা নাই আপনিতো আর ব্লগ ছেড়ে চলে যাবেন না।সামনে নিশ্চয় এমন আরো অনেক কিছু আসবে

২৮ শে জুন, ২০১৮ বিকাল ৪:১৭

খায়রুল আহসান বলেছেন: বিলম্বে পোষ্ট পড়েছি তাই লক্ষতম ভিজিটর হতে পারলাম না - লক্ষতমের চেয়ে একটু এগিয়েই আছেন, অসুবিধে নেই! :)
আশাকরি, আরো বহুদিন ধরে আপনাদের সাথে একসাথে এখানে ব্লগিং করে যেতে পারবো, দোয়া করবেন।
মন্তব্যের জন্য ধন্যবাদ ও শুভেচ্ছা। দ্বিতীয় প্লাসের জন্যেও, অনেক অনুপ্রাণিত হ'লাম।

১০| ২৮ শে জুন, ২০১৮ বিকাল ৪:২৯

রাজীব নুর বলেছেন: গ্রেট।
আপনার যে কোনো রকম পোষ্ট সুন্দর। লেখার মান ভালো।
এবং আপনি খুব সুন্দর করে মন্তব্য করেন- যা আমাকে মুগ্ধ করে।

২৮ শে জুন, ২০১৮ বিকাল ৪:৩৩

খায়রুল আহসান বলেছেন: আমি যা কিছুই করি, মন দিয়ে করি। মন থাকে বলেই হয়তো আমার কাজ আপনার কাছে ভাল লাগে।
আপনার মুগ্ধতার কথাটুকু জানিয়ে গেলেন, এজন্য ধন্যবাদ, রাজীব নুর
ভাল থাকুন, শুভকামনা---

১১| ২৮ শে জুন, ২০১৮ বিকাল ৪:৩২

দৃষ্টিসীমানা বলেছেন: অনেক শুভেচ্ছা এবং শুভ কামনা ।

২৮ শে জুন, ২০১৮ সন্ধ্যা ৬:০৮

খায়রুল আহসান বলেছেন: আপনাকেও অনেক ধন্যবাদ জানাচ্ছি, লেখাটা পড়ে এখানে শুভেচ্ছা ও শুভকামনা জানিয়ে যাবার জন্য।
ভাল থাকুন, সপরিবারে...

১২| ২৮ শে জুন, ২০১৮ বিকাল ৪:৪৭

চাঁদগাজী বলেছেন:


শুভেচ্ছা রলো; যাঁরা আপনার পোষ্টে যখনই গেছেন, তাঁরা ভালো লেখা পড়েছেন!

২৮ শে জুন, ২০১৮ রাত ১০:০৪

খায়রুল আহসান বলেছেন: অনেক ধন্যবাদ। আপনার এ মন্তব্যে অনেক অনুপ্রাণিত হ'লাম।
আপনিও শুভেচ্ছা জানবেন। ভাল থাকুন।

১৩| ২৮ শে জুন, ২০১৮ বিকাল ৫:৩৮

চঞ্চল হরিণী বলেছেন: নিঃসন্দেহে মাইলফলক। আপনার লেখাগুলো পড়লে এবং আপনার ছবি দেখেও আপনাকে খুব নরম মনের মানুষ মনে হয়। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

২৮ শে জুন, ২০১৮ রাত ১০:১৫

খায়রুল আহসান বলেছেন: মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ। প্রীত হ'লাম।
আপনার জন্যেও অনেক শুভকামনা...

১৪| ২৮ শে জুন, ২০১৮ বিকাল ৫:৫১

উম্মে সায়মা বলেছেন: বাহ... অভিনন্দন খায়রুল আহসান ভাই!

২৮ শে জুন, ২০১৮ রাত ১১:০০

খায়রুল আহসান বলেছেন: ধন্যবাদ, উম্মে সায়মা। মন্তব্যে এবং প্লাসে অনেক প্রীত ও অনুপ্রাণিত হ'লাম।
শুভকামনা---

১৫| ২৮ শে জুন, ২০১৮ রাত ৮:২৩

সুমন কর বলেছেন: অভিনন্দন !! অভিনন্দন !!

২৮ শে জুন, ২০১৮ রাত ১১:১১

খায়রুল আহসান বলেছেন: অনেক ধন্যবাদ, সুমন কর। ডবল অভিনন্দন পেয়ে অনেক অনুপ্রাণিত হ'লাম।

১৬| ২৯ শে জুন, ২০১৮ রাত ১:৫৪

বিচার মানি তালগাছ আমার বলেছেন: আপনার লেখাগুলো খুবই জীবন ঘনিষ্ট। তাই আপনাকে আমরা 'জীবনমুখী ব্লগার' উপাধী দিতে পারি...

২৯ শে জুন, ২০১৮ সকাল ৯:২০

খায়রুল আহসান বলেছেন: ভাই বিচার মানি তালগাছ আমার, উপাধির কোনই প্রয়োজন নেই। আপনারা আমার ব্লগে আসেন, আমার লেখা পড়েন, মন্তব্য করেন, ভাল লাগলে 'লাইক' দিয়ে যান, এর চেয়ে সুখকর প্রাপ্তি আর কিছুই হতে পারেনা। আমি এ ব্লগে প্রথমে এসেছিলাম মূলতঃ আমার কবিতা নিয়ে। পরে অন্যদের কিছু কিছু ব্লগ পড়ে তাদের নানা অভিজ্ঞতার কথা জেনে খুব ভাল লাগলো, কোন কোন ক্ষেত্রে তাদের অভিজ্ঞতা থেকে আমি নিজেও উপকৃ্ত হ'লাম। তখন বুঝলাম, এখানে আমার জীবনের কিছু কিছু অভিজ্ঞতার কথাও লেখা যেতে পারে। তাই গত অক্টোবর-১৫ তে প্রথম লিখলাম নিজস্ব অভিজ্ঞতা নিয়ে কিছু কথা, যেগুলোতে নতুন ব্লগার হিসেবে তখনকার তুলনায় বেশ ভালই সাড়া পেয়েছিলামঃ
দুটি ক্ষুদ্র সাফল্যের কথা
অজানা পথে অচেনা সাথী, স্মৃতির আকরে আজো আছে গাঁথি......
অজানা অদেখা কোন এক নাজমা বেগম এর সমাধিতে....
হাসির মূল্য - ১
হাসির মূল্য - ২

১৭| ২৯ শে জুন, ২০১৮ রাত ২:৩২

ডঃ এম এ আলী বলেছেন:
অভিনন্দন রইল শ্রদ্ধেয় খায়রুল আহসান ভাই ।
লক্ষাধিক পাঠককে স্বাগতম জানানো পোষ্টটির
মধ্যে নীজকে একিভুত করে একে
সযতনে প্রিয়তে নিয়ে গেলাম ।

শুভেচ্ছা রইল

২৯ শে জুন, ২০১৮ সকাল ৯:৪৯

খায়রুল আহসান বলেছেন: ডঃ এম এ আলী ভাই, আমার এ ক্ষুদ্র প্রয়াসটাকে "প্রিয়"তে তুলে রাখার জন্য অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা।
আপনার অভিনন্দন পেয়ে মুগ্ধ হ'লাম। আপনি এখন কেমন আছেন?

১৮| ২৯ শে জুন, ২০১৮ রাত ২:৫৫

শামচুল হক বলেছেন: আমি যে কততম পাঠক হলাম তা বুঝতে পারছি না। তবে এক লক্ষের পরের পাঠক অবশ্যই।

২৯ শে জুন, ২০১৮ সকাল ১০:৪০

খায়রুল আহসান বলেছেন: তবে এক লক্ষের পরের পাঠক অবশ্যই - জ্বী, এ ব্যাপারে একেবারে নিশ্চিত।
যততমই হউন, এ পোস্টে পদার্পণের জন্য ধন্যবাদ।
ভাল থাকুন, শুভেচ্ছা...

১৯| ২৯ শে জুন, ২০১৮ ভোর ৪:০২

সোহানী বলেছেন: হায় হায় আমি সে সূবর্ণ সুযোগ হাতছাড়া করলাম :(( :(( :(( :(( :((

২৯ শে জুন, ২০১৮ সকাল ১১:২১

খায়রুল আহসান বলেছেন: সেটা কেবলই একটা সংখ্যা ছিল। যেমন এখন যেটা হয়েছেন, সেটাও একটা সংখ্যাই। :)
মন্তব্যে এবং প্লাসে অনুপ্রাণিত হ'লাম। ধন্যবাদ ও শুভেচ্ছা।

২০| ২৯ শে জুন, ২০১৮ ভোর ৪:৩৮

নতুন বলেছেন: অভিনন্দন ... লিখতে থাকুন...

২৯ শে জুন, ২০১৮ সকাল ১১:৫৭

খায়রুল আহসান বলেছেন: অনেক ধন্যবাদ। আপনি সামু'র একজন আদি ব্লগার। আপনাকে আমার ব্লগে পেয়ে প্রীত হ'লাম।

২১| ২৯ শে জুন, ২০১৮ সকাল ৯:০০

বিদ্রোহী ভৃগু বলেছেন: ইশশশশ....

মাইল ফলক পাঠক হতে না পারার যাতনা টুকু রয়েই গেল!!!

শিরোনাম দেখেই ধৌড়ে ঢুকে দেখি - হা ইশ্বর! সন্মূখে বিশাল কিউ :P
অবশেষে অংশগ্রহনের আনন্দেই চিহ্ণ রেখে গেলাম প্রিয় সিনিয়র :)

আপনার দারুন ভাবনা, আর তার দারুন প্রকাশ, আন্তরিকতা, উচ্চমানের লেখা, মানসপ্রিয়তা সব মিলে অনেক দ্রুতই দারুন এক এচিভমেন্ট! খুবই অল্প সময়ে এক মাইলফলক অর্জন!
হ্যাটস অফ অভিনন্দন!







২৯ শে জুন, ২০১৮ বিকাল ৩:১৬

খায়রুল আহসান বলেছেন: প্রকৃতপক্ষে একলক্ষতম পাঠক যে ঠিক কে ছিলেন, তা নিশ্চিত করে বলা সম্ভব নয়। আমি যখন পোস্টটা লিখি, তখন ক্লিক সংখ্যা দেখাচ্ছিল ৯৯৯৯৮। এর পরে আপডেটের পর দেখায় ১০০৫৩। এই ৫৫ জনের মধ্যে কে যে দ্বিতীয় ক্লিকার ছিলেন, তা বলা মোটেই সম্ভব নয়। সুতরাং, নো যাতনা, নো দুঃখ!!! তবে অনুমান করি, এর মধ্যে জুন এরই সম্ভাবনা সবচেয়ে বেশী উজ্জ্বল, একলক্ষতম পাঠক হবার।
আপনার প্রশংসায়, প্লাসে এবং অভিনন্দনে সত্যিই অনেক অনুপ্রাণিত হ'লাম।
ভাল থাকুন, শুভকামনা---

২২| ২৯ শে জুন, ২০১৮ সকাল ৯:৫১

পদাতিক চৌধুরি বলেছেন: শুভ সকাল স্যার। এই মুহূর্তে আপনার ব্লগে আমার অবস্থান ১০০৩২৩। আপনার দীর্ঘ ব্লগিং যাত্রা আরও মধুময় হোক, কামনা করি।

অনেক শুভেচ্ছা স্যর আপনাকে।

৩০ শে জুন, ২০১৮ সকাল ৯:৪৯

খায়রুল আহসান বলেছেন: অবস্থান যেটাই হোক, লেখাটা পড়েছেন, এজন্য অনেক খুশী হ'লাম। আর মন্তব্যে, প্লাসে এবং শুভেচ্ছায় অতিশয় অনুপ্রাণিত।

২৩| ২৯ শে জুন, ২০১৮ সকাল ১১:২৯

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: আমি ১০০৩৩৭ তম ক্লিকার। শুধু ১০০৩৩৭ তম ক্লিক নয়, ধারনা করছি এখানে অন্তত ২০০ ক্লিক আমার =p~
কারো ব্লগে যাই শিখাতে, কারো ব্লগে যাই শিখতে। আপনি আমার দ্বিতীয় গন্তব্য।
শুভ কামনা জানবেন।

৩০ শে জুন, ২০১৮ সকাল ১০:০২

খায়রুল আহসান বলেছেন: ধারনা করছি এখানে অন্তত ২০০ ক্লিক আমার - আপনার ধারণাকে অস্বীকার করার উপায় নেই। এখানে আমার ব্লগিং এর প্রায় শুরু থেকে আপনার সদয় সাহচর্য পেয়ে এসেছি-- অনেক, অনেক ধন্যবাদ সেজন্য।
আর এর পরের কথাটাতে তো বুকটা আমার দু'ইঞ্চি ফুলে গেল! :)
আপনার লেখায় এবং মন্তব্যে যে হিউমারের আভাস পাই, তাতে বুঝতে পারি আপনি জীবনে একজন সুখী লোক। তাই থাকুন আজীবন! অনেক, অনেক শুভেচ্ছা---

২৪| ২৯ শে জুন, ২০১৮ দুপুর ১২:০৮

সাদা মনের মানুষ বলেছেন: আমি ১০০৩৬৬ :)

৩০ শে জুন, ২০১৮ সকাল ১০:২৪

খায়রুল আহসান বলেছেন: সুস্বাগতম! :)

২৫| ২৯ শে জুন, ২০১৮ দুপুর ১২:২৮

মোস্তফা সোহেল বলেছেন: অভিনন্দন ভাইয়া।

৩০ শে জুন, ২০১৮ সকাল ১০:৩৬

খায়রুল আহসান বলেছেন: আপনাকে অনেক ধন্যবাদ। প্রীত হ'লাম।

২৬| ২৯ শে জুন, ২০১৮ দুপুর ১২:৫৭

মনিরা সুলতানা বলেছেন: আপনার জন্য'ও শুভ কামনা !!

৩০ শে জুন, ২০১৮ সকাল ১০:৪০

খায়রুল আহসান বলেছেন: ধন্যবাদ, মনিরা সুলতানা
মন্তব্যে এবং প্লাসে প্রীত ও অনুপ্রাণিত হ’লাম।
ভাল থাকুন, শুভেচ্ছা---

২৭| ২৯ শে জুন, ২০১৮ দুপুর ১:২৯

শাহরিয়ার কবীর বলেছেন:
সামুতে আপনার মত একজন গুণী লেখকের প্রংশসা করে আপনাকে ছোট করেত চাই না।
আপনার ব্লগের পাঠক হতে পেরে নিজে একজন
সৌভাগ্যবান মনে করি এবং করবো সবসময় ।


আপনার জন্য শুভ কামনা রইলো ভাইয়া
ভালো থাকুন সবসময় !!

৩০ শে জুন, ২০১৮ সকাল ১১:০৮

খায়রুল আহসান বলেছেন: আপনার ব্লগের পাঠক হতে পেরে নিজে একজন সৌভাগ্যবান মনে করি এবং করবো সবসময় - ধন্যবাদ, শাহরিয়ার কবীর, আপনার এমন উদার মন্তব্যের জন্য। মন্তব্যে এবং প্লাসে প্রীত ও অনুপ্রাণিত হ’লাম।
আপনিও ভাল থাকুন, শুভেচ্ছা---

২৮| ২৯ শে জুন, ২০১৮ দুপুর ২:২৬

ফেনা বলেছেন: আপনাকে অভিনন্দন জানাই নতুন একটা মাইফলক স্পর্শ করার জন্য।
আপনার জন্য শুভ কামনা রইল।

৩০ শে জুন, ২০১৮ সকাল ১১:১৫

খায়রুল আহসান বলেছেন: অভিনন্দনের জন্য আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।
আমার কোন লেখায় আপনি এই বুঝি প্রথম এলেন, - আপনাকে সুস্বাগতম!
মন্তব্যে প্রীত ও অনুপ্রাণিত হ’লাম।

২৯| ২৯ শে জুন, ২০১৮ বিকাল ৪:৩২

লিট্রিমিসটিক বলেছেন: এক লক্ষতম পাঠক না হতে পারলেও অন্যতম শুভাকাঙ্খী হয়ে গেলাম। ভাল থাকবেন।

৩০ শে জুন, ২০১৮ সকাল ১১:৩০

খায়রুল আহসান বলেছেন: শুভাকাঙ্খী হবার জন্য আন্তরিক ন্যবাদ জানাচ্ছি।
আমার কোন লেখায় আপনি এই বুঝি প্রথম এলেন, - আপনাকে সুস্বাগতম!
মন্তব্যে প্রীত ও অনুপ্রাণিত হ’লাম। আপনিও ভাল থাকবেন।

১০ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ৯:৪৫

খায়রুল আহসান বলেছেন: আপনার প্রথম পোস্ট "সৃজন উপাখ্যান" পড়ে একটা মন্তব্য রেখে এসেছি। নোটিফিকেশন যাবার সম্ভাবনা নেই, তাই এখানেই জানিয়ে গেলাম। আশাকরি, একবার সময় করে পড়ে নেবেন।

৩০| ২৯ শে জুন, ২০১৮ রাত ৯:৩৫

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: অ‌ভিনন্দন জানাই। আপনার পোস্ট খুবই সাবলীল।

০১ লা জুলাই, ২০১৮ সকাল ৮:৩৫

খায়রুল আহসান বলেছেন: আপনাকে অনেক ধন্যবাদ। মন্তব্যে অনুপ্রাণিত হ’লাম।
ভাল থাকবেন, শুভেচ্ছা---

৩১| ৩০ শে জুন, ২০১৮ সকাল ১০:০৭

ধ্রুবক আলো বলেছেন: এক লক্ষ্য থেকে এক কোটি, এক কোটি থেকে সংখ্যাটা আরও বৃদ্ধি পাক।
ভালোবাসা অফুরন্ত....

০১ লা জুলাই, ২০১৮ সকাল ১১:৩১

খায়রুল আহসান বলেছেন: ওরেব্বাবাহ! ততদিনে তো মনে হয় হাড় হাড্ডি সব মাটিতে মিশে যাবে!
তবুও, আপনার কথার সার কথাটি আমাকে অনেক অনুপ্রাণিত করে গেলো, প্লাসটাও।
অনেক, অনেক ভাল থাকবেন, শুভেচ্ছা---

৩২| ৩০ শে জুন, ২০১৮ সকাল ১০:৫৪

পদ্ম পুকুর বলেছেন: আপনার লেখার এক লক্ষতম পাঠক হতে না পারলেও এককোটিতম পাঠক হবো ইনশাল্লাহ...

০১ লা জুলাই, ২০১৮ সকাল ১১:৫৮

খায়রুল আহসান বলেছেন: আপনার এ মন্তব্যের উত্তরেও ৩১ নং মন্তব্যের জবাবটি হুবহু প্রযোজ্য।
মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।

৩৩| ০১ লা জুলাই, ২০১৮ দুপুর ২:১৭

জাহিদ অনিক বলেছেন:
বাহ ! অভিনন্দন কবি

০১ লা জুলাই, ২০১৮ দুপুর ২:৫৩

খায়রুল আহসান বলেছেন: আপনাকে অনেক ধন্যবাদ, জাহিদ অনিক। অভিনন্দন পেয়ে অনেক অনুপ্রাণিত হ’লাম।
ভাল থাকবেন, শুভেচ্ছা---

৩৪| ০৫ ই জুলাই, ২০১৮ রাত ১১:৫৩

মনিরুল ইসলাম বাবু বলেছেন: কবোষ্ণ অভিবাদন।

০৬ ই জুলাই, ২০১৮ ভোর ৬:২৩

খায়রুল আহসান বলেছেন: অনেক, অনেক ধন্যবাদ, মন্তব্যে এবং প্লাসে প্রীত ও অনুপ্রাণিত হ’লাম।
শুভকামনা রইলো---

৩৫| ২২ শে জুলাই, ২০১৮ সকাল ৯:৫২

মলাসইলমুইনা বলেছেন: খায়রুল ভাই, আমি কিন্তু আপনার ব্লগে দশ লক্ষতম মানে এক মিলিয়ন বার পড়ার স্পট দখল করবো বলে এবার অন্যদের জন্য একলক্ষ বারের পাঠক হবার স্পটটা ছেড়ে দিয়েছি !

২২ শে জুলাই, ২০১৮ সকাল ১০:৪৪

খায়রুল আহসান বলেছেন: হা হা হা! ততদিন পর্যন্ত আল্লাহতা'লা যেন আমাকে, আপনাকে, উভয়কে বাঁচিয়ে রাখেন! তবে বেঁচে থাকি বা না থাকি, আপনার এ কথাটাতেই আমার মন ভরে গেল। আর তার চেয়ে বেশী খুশী হ'লাম আপনাকে ব্লগে দেখতে পেয়ে। আশাকরি, খুব শীঘ্রই আবার এখানে লেখালেখি শুরু করবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.