নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অপ্রিয়বক্তা।

অন্তর্জাল পরিব্রাজক

অসাধারণ নই, সাধারণ এক মানুষ।

অন্তর্জাল পরিব্রাজক › বিস্তারিত পোস্টঃ

এই মাটির মানুষ গুলো এমন হয় কেন? X(

০১ লা আগস্ট, ২০১৬ রাত ৮:৩৯

দালালি করার বিদ্যা যে আমাদের রক্তে কত গভীরভাবে মিশে গেছে সেটা এই রামপাল ইস্যুতে আরেকবার প্রমাণ পেলাম। অনেকের মুখোশ খসে পড়তে দেখলাম আবার। কত পদের কত রকমের দালাল যে আছে এদেশে দেখলে অবশ্য এখন আর আশ্চর্য লাগেনা...... হতাশা লাগে, অক্ষম রাগ লাগে। শেক্সপিয়ারের জুলিয়াস সিজারের সেই বিখ্যাত উক্তিটা মনে পরে যায়, যখন বিশ্বাসঘাতক ব্রুটাস তাঁকে ছুরিকাঘাত করে হত্যা করতে যায় তখন সিজার বলে ওঠেন "Oh Brutas.........you too......!!" যেসব মানুষদের চেহারা খসে পড়তে দেখলাম এদের অনেককেই তাদের লেখার কারণে ভালো লাগতো। এখন এদের একটা বড় অংশই দেখছি বিশ্বাসঘাতক আর দালাল। বীর এই মাটিতে জন্মেছে ঠিকই, কিন্তু দালাল আর বিশ্বাসঘাতক জন্মেছে তার চেয়ে কয়েকগুন বেশী। এদের অনেকেই জ্ঞানী গুণী কিন্তু আসলে এরা জ্ঞানপাপী সুশীল। বুঝিনা এই মাটির মানুষ গুলো এমন হয় কেন?
রামপালের মতো সর্বনাশা বিদ্যুৎকেন্দ্র সুন্দরবনে করা চলবেনা এটা বিবেকবান যে কোনও মানুষ দাবি জানানোর অধিকার রাখেন। তাদের দাবিকে শক্ত ভিত্তির ওপর দাঁড় করিয়ে দিতে পারেন সমাজ ও রাষ্ট্রের জ্ঞানী-গুণীজনের । এদের একটা অংশ যদিও এই প্রকল্পের বিরোধিতা করে আসছেন শুরু থেকেই কিন্তু সুবিধাবাদী চাটুকার বেশ বড় এক শ্রেণী , বলা ভাল সুশীল শ্রেণী (এরা আবার জ্ঞানীগুণী!!) সরকারের সাথেই গলা মিলিয়েছেন। নানা উদ্ভট এবং আপত্তিকর যুক্তি দেখাচ্ছেন। যেখানে দরকার ছিল সবার এক হয়ে এর বিরোধিতা করা কিন্তু সেখানে বিভক্তি তৈরি হয়েছে এদের কারণেই। দেশের শিক্ষিত জ্ঞানীগুণীজনদের কাছ থেকে এটা কখনই আশা করা যায়না। দেশে যে এখনো গণতন্ত্র শক্তিশালী প্রাতিষ্ঠানিক ভিত্তি পায়নি তার মধ্যে অন্যতম বিশাল একটি কারণ এই সুশীলশ্রেণী।

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০১ লা আগস্ট, ২০১৬ রাত ৮:৫০

চাঁদগাজী বলেছেন:




মানুষ সঠিভাবে প্রতিবাদ জানাচ্ছেন, আপনার সমস্যা অন্য যায়গায়; পানি খান বেশী করে, স্ত্রীর সাথে ঝগড়া করবেন না, সব ঠিক হয়ে যাবে।

২| ০১ লা আগস্ট, ২০১৬ রাত ৯:২৭

আহমেদ জী এস বলেছেন: অন্তর্জাল পরিব্রাজক ,




এ মানুষগুলো চীনেমাটির তৈরী নয় যে , ঝকঝকে সাদা হবে । এরা ধোলাইখালের মাটিতে তৈরী, তাই ধুঁলেও কালো রঙ যাবেনা ।

কি করবেন ! এমনই ভাগ্য আমাদের !

৩| ০১ লা আগস্ট, ২০১৬ রাত ১১:২৮

সৈয়দ হাসানুজ্জামান (নয়ন) বলেছেন: অন্তর্জাল পরিব্রাজক,


প্রতিটা বিষয়ের পক্ষে এবং বিপক্ষে বলা যায় । আমাদের দেশের সুশীল আর জ্ঞানী যা্ই বলেন স্বার্থ ছাড়া কেও কোন কথা বলে না । আসুন আমরা সবাই মিলে নি:স্বার্থ একটা নতুন প্রজন্ম গড়ি । যারা দেশকে গড়বে ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.