নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অপ্রিয়বক্তা।

অন্তর্জাল পরিব্রাজক

অসাধারণ নই, সাধারণ এক মানুষ।

অন্তর্জাল পরিব্রাজক › বিস্তারিত পোস্টঃ

আমাদের সমাজটা আসলে গভীরভাবে অসুস্থ

২১ শে আগস্ট, ২০২০ রাত ৯:০৭



আমাদের সমাজটা আসলে গভীরভাবে অসুস্থ… বিভিন্ন ইস্যুতে আমাদের এই মহাকুৎসিত কদর্য রূপটা বেশ ভালোভাবেই চোখে পড়ে… সোশ্যাল মিডিয়াতে আসার আগে আসলে জানতাম না এদেশের এই সমাজের মানুষজন আসলে কেমন ধারার চিন্তা করে… সোশ্যাল মিডিয়ার জনকদের একটা ধন্যবাদ জানাতেই হয় নাহলে সমাজের এই দিকটা চোখে পড়ার আর তেমন কোনও উপায় থাকতো না… যাই হোক আসল কথায় আসি… অনেক দিন ধরেই তো আছি সোশ্যাল মিডিয়াগুলোতে, দেখছি নানাজনের নানা কথাবার্তা… হোক সেটা দেশের কিংবা বিদেশের… দেখতে দেখতে কোন সমাজ কিরকম তার একটা ধারণাও বলতে গেলে পেয়ে গেছি… কারণ সোশ্যাল মিডিয়া হচ্ছে সোসাইটির বা সমাজের একটা দর্পণ… নিজেদের সমাজটা ভেতরে ভেতরে কিরকম, কোন রসাতলে যাচ্ছে এখন সেটা অনেকটাই পরিষ্কার… মনে পড়ে ক্লাস নাইন কি এইটে বাংলা দ্বিতীয় পত্রের কোনও এক রচনায় পড়েছিলাম যে আমাদের দেশের মানুষের কোনও কিছুর চিকিৎসা করার আগে আত্মার চিকিৎসা সবার আগে করা প্রয়োজন… কথাটা কেন বলেছিলেন সেটা এখন পলে পলে বুঝতে পারি… বিভিন্ন সেলিব্রেটি, দেশের গণ্যমান্য ব্যাক্তি বা দেশের নামকরা খেলোয়াড় যে কোনও ফেসবুক পেজে গেলে কমেন্ট বক্সটার দিকে তাকালে সমাজের মানুষজন যে কতোটা ভয়াবহ নোংরা মানসিকতার অধিকারী সেটা স্পষ্টভাবে চোখে পড়ে… দেশের সরকার, রাজনীতি, আমলাতন্ত্র, শিক্ষা বা চিকিৎসা ব্যবস্থা কেন এতোটা দুর্নীতিগ্রস্থ সেটা বুঝতে হলে আসলে সমাজের মানুষজনের চিন্তাধারার লেভেলটা কেমন সেটা দেখা উচিৎ বলে মনে হয়… কারণ এখানেই তার একটা বড় উত্তর পাওয়া যেতে পারে… দেশটা যে পচে গলে নষ্ট হচ্ছে তার আসল কারণ খোদ আমরা নিজেরা… আমরা নিজেরাই খারাপ… নিজেরাই নষ্ট মানসিকতার অধিকারী…সুতরাং এখানে যে নষ্টরাই রাজত্ব করবে তা আর বিচিত্র কোনও ব্যাপার নয়… সাকিব আল হাসানের মতো খেলোয়াড় যেকোনো দেশ এতো সহজে পায়না… আর তাকে আর তার পরিবারকে আজ পর্যন্ত খোদ আমরা যতোভাবে আজেবাজে কথা বলে অপমান করেছি দুনিয়ার আর কোনও দেশের মানুষ সেটা করেনি… কথায় কথায় আমাদেরকে খোঁটা দেয়া, আমাদের ক্রিকেটকে খোঁটা দেয়া ভারতীয়রাও সেটা করেনি।

মন্তব্য ৩০ টি রেটিং +২/-০

মন্তব্য (৩০) মন্তব্য লিখুন

১| ২১ শে আগস্ট, ২০২০ রাত ৯:১২

চাঁদগাজী বলেছেন:


সাকিবকে কে কে কি বলেছে, একটা লিষ্ট দেন, দেখা যাক, এরা কারা!

২১ শে আগস্ট, ২০২০ রাত ৯:২৩

অন্তর্জাল পরিব্রাজক বলেছেন: Click This Link এইখানে গিয়ে দেখে আসতে পারেন., এতক্ষণে হয়তো অনেক মন্তব্য ডিলিট হয়ে গেছে ফিল্টারিং এর পাল্লায় পড়ে!

২| ২১ শে আগস্ট, ২০২০ রাত ৯:১৬

মাস্টারদা বলেছেন: খুবই বাজে অবস্থা। সোস্যাল মিডিয়া এরা কমেন্টস করে শোয়াইয়া ফেলতেছে। এমন কুরুচিপূর্ণ মন্তব্যও থাকে.. পড়লে নিজেকে পশুদের মাঝে আছি..মনে হয়! :(

২১ শে আগস্ট, ২০২০ রাত ৯:৩২

অন্তর্জাল পরিব্রাজক বলেছেন: আরেকটা ব্যাপারও বলা প্রয়োজন। সেটা হল এই যে আজেবাজে মন্তব্য এরা করে চলেছে এগুলো কিন্তু শুধু আমাদের দেশের মধ্যেই সীমাবদ্ধ নেই। ইন্টারনেটের কল্যাণে এখন সারা পৃথিবী উন্মুক্ত এবং এই যে আজেবাজে কথাবার্তাগুলো এরা বলছে এগুলো কিন্তু বিদেশীরাও দেখতে পাচ্ছে। তারাও জেনে যাচ্ছে যে আমরা আসলে কিরকম। ফেসবুকে এখন অটোট্রান্সলেটের মাধ্যমে আপনার বাংলায় লেখা কমেন্টও কিন্তু বিদেশী ভাষাগুলোতে অনুবাদ হয়ে যাচ্ছে যখন তারা আমাদের পেজগুলো ভিজিট করতে আসে।

৩| ২১ শে আগস্ট, ২০২০ রাত ৯:১৭

আহমেদ জী এস বলেছেন: অন্তর্জাল পরিব্রাজক,




এটা ঠিক , আমাদের সমাজটা আসলেই গভীরভাবে অসুস্থ...............

২১ শে আগস্ট, ২০২০ রাত ১১:৪৫

অন্তর্জাল পরিব্রাজক বলেছেন: আসলেই।

৪| ২১ শে আগস্ট, ২০২০ রাত ৯:১৭

নেওয়াজ আলি বলেছেন: নষ্ট মাথা ও মনের নষ্ট মানুষ । এরা আচরণে জানোয়ার এর পরিচয় দিয়েছে। ছোট একটা বাচ্চার ছবিতে বাজে মন্তব্য করে ।

২১ শে আগস্ট, ২০২০ রাত ১১:৪৫

অন্তর্জাল পরিব্রাজক বলেছেন: এরা জানোয়ারই। ছোট বাচ্চাও রেহাই পায়না এদের হাত থেকে।

৫| ২১ শে আগস্ট, ২০২০ রাত ৯:২০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: এরা খুবই খারাপ প্রাণী।

৬| ২১ শে আগস্ট, ২০২০ রাত ৯:৩২

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: বাংলাদেশের মানুষের চিন্তা চেতনা সর্বকালের সবচেয়ে খারাপ অবস্থায় আছে এই সময়ে।

২১ শে আগস্ট, ২০২০ রাত ১১:৪১

অন্তর্জাল পরিব্রাজক বলেছেন: এগুলো প্রতিরোধ করতে হবে, নয়তো আরও খারাপ দিকে যাবে পরিস্থিতি।

৭| ২১ শে আগস্ট, ২০২০ রাত ৯:৩২

মেহেরুন বলেছেন: আমাদের সমাজ পঁচে গন্ধ হয়ে গিয়েছে। শিক্ষা আছে কিন্তু শিক্ষিত মানুষের অভাব

২১ শে আগস্ট, ২০২০ রাত ১১:৪০

অন্তর্জাল পরিব্রাজক বলেছেন: সেটাই তো কথা।

৮| ২১ শে আগস্ট, ২০২০ রাত ৯:৩৯

ঠাকুরমাহমুদ বলেছেন:




এটি পাট ক্ষেত নয়। এটি সূর্যমুখী ক্ষেত।
এই দেশের মানুষ কৃষিকাজ ছেড়ে টিভি মোবাইল নিয়ে যেদিন থেকে বসে গেছে সেদিন থেকে সবগুলো লম্পট হয়ে গেছে। মেয়েটির জন্য সমবেদনা জানানো ছাড়া আর কিছুই করার নেই। আর এই সব নোংরা নরপশুদের প্রতি ঘৃণা।

২১ শে আগস্ট, ২০২০ রাত ১১:৩৯

অন্তর্জাল পরিব্রাজক বলেছেন: "এটি পাট ক্ষেত নয়। এটি সূর্যমুখী ক্ষেত।"
মূর্খের দল সেটা চেয়েও দেখবে না।

৯| ২১ শে আগস্ট, ২০২০ রাত ১০:০৪

মাস্টারদা বলেছেন: এখন যেটা হচ্ছে...রোগটা সবাই ধরছি, "গেল গেল"__বলছি কিন্তু দাবাই কেউ বলছিনে। ভাবছিনে। পঁচনটা তাই কাছেই আসছে উত্তর উত্তর।

২১ শে আগস্ট, ২০২০ রাত ১১:৩৭

অন্তর্জাল পরিব্রাজক বলেছেন: কিন্তু এগিয়ে আসতে হবে আমাদেরই।

১০| ২১ শে আগস্ট, ২০২০ রাত ১০:২৬

সামু পাগলা০০৭ বলেছেন: সোশ্যাল মিডিয়ায় সমাজের কুৎসিত অংশটার চেহারা দেখা যায়। এক ভার্সিটির মেয়ে ধর্ষিত হবার খবর কোন একটি চ্যানেলে দেখাচ্ছিল। কমেন্ট সেকশনে মেজরিটি লাইক ৮০ ভাগ মানুষ বলেছে, ভার্সিটিতে পড়তে গিয়া পোলাগো মাথা ঘোরায়, ধর্ষণ তো হইবই। এইগুলা নিয়া চিল্লাচিল্লি করা ভন্ডামি। শালীন মাইয়া হইলে পুরুষরা তাকাইতই না!"
নাটকের নিচের মন্তব্যে নায়িকাদের বাজেভাবে স্ল্যাটশেম করা হয়। একটা পারিবারিক নাটকের নায়িকা সালোয়ার কামিজ পড়ে আছে - তবুও তাকে নিয়ে এত বাজে কথা হচ্ছিল। সেই অভিনেত্রীর এমন কোন স্ক্যান্ডালও নেই, ইয়াং একটা মেয়ে। সবচেয়ে বড় কথা, যদি এতই খারাপ লাগে বেপর্দা নারী দেখতে, নাটক সিনেমা দেখতে যায় কেন? হয় সম্মান নিয়ে দেখতে হবে কেননা যাতে বিনোদিত হচ্ছেন তাকে অসম্মান করা মানে নিজেকেই ছোট করা, অথবা দেখতে হবেনা একেবারেই।
কোন টকশোয়ের নারী উপস্থাপিকার রাজনৈতিক ধ্যান ধারণা যদি পছন্দ না হয়, তবে মন্তব্যে সবাই তাকে রেপ থ্রেট দেয়।
কোন মেয়ে যদি তার হাসব্যান্ডকে ডিভোর্স দেয়, অথবা নারী নির্যাতন মামলা করে - সেই খবরের নিচে সবাই বলবে - ভুয়া ভুয়া, স্বামীর নামে কেস করা নারী পরকালে শাস্তি পাবে!

ওপরে যা যা বললাম সব কিন্তু মেজরিটি মন্তব্য। দু একজন শিক্ষিত মানুষ গিয়ে প্রতিবাদ করলে তাকে মূর্খের দলেরা এমনভাবে গালাগালি করবে যে বলার না।
একটা মেয়েকে শায়েস্তা করার একটাই অস্ত্র - ধর্ষণ! যুক্তি তর্ক, জ্ঞান, বিদ্যা বুদ্ধি ইত্যাদির ব্যবহারে নয়, নারীকে ভুল প্রমাণ করতে হবে রেপ করে। ছি ছি ছি!

স্পেসিফিক্যালি আপনার পোস্ট নিয়ে বলি। আমি চাই অপরাধীদের খুঁজে পুলিশ ভালো শাস্তি দিক। যেসব মানুষ ভাবে সোশ্যাল মিডিয়ায় যা কিছুই করি কেউ জানবেনা, দেখবেনা, তাদের বোঝা উচিৎ পুলিশের কাছে ওদের ঠিকানা বের করা কোন ব্যাপার না।

সাকিবের মেয়ের খবরটি প্রথম আলোতে পড়ি প্রথমে, আপনাকে অনেক ধন্যবাদ এটা নিয়ে পোস্ট দেবার জন্যে। এসব নিয়ে সচেতনতা তৈরি করতে সামু ব্লগ ভূমিকা রাখতে পারে।

২১ শে আগস্ট, ২০২০ রাত ১১:২৯

অন্তর্জাল পরিব্রাজক বলেছেন: ধন্যবাদ আপনার বক্তব্যের জন্য।
এসবের বিরুদ্ধে আসলে সামাজিকভাবে প্রতিরোধের কোনও বিকল্প নেই। যেখানেই এরকম মন্তব্য দেখা যাবে সেখানেই এদের বিরুদ্ধে কথা বলতে হবে, প্রতিবাদ করতে হবে। প্রয়োজনে থানা পুলিশ পর্যন্ত রিপোর্ট করতে হবে। কাজটা করতে হবে আমাদেরই।

১১| ২১ শে আগস্ট, ২০২০ রাত ১০:৩১

আকন বিডি বলেছেন: এদের যে অসুখ আছে কমেন্টেই বোঝা যায়, সূর্যমুখী ক্ষেতকে পাট ক্ষেত বলে, চোখেও সমস্যা মনেও সমস্যা। সর্বাঙ্গে সমস্যা। সহজলভ্য নেট এই রোগের প্রকপ বাড়াইছে।

২১ শে আগস্ট, ২০২০ রাত ১১:৩৫

অন্তর্জাল পরিব্রাজক বলেছেন: আমি মনে করিনা সহজলভ্য নেট এই রোগের প্রকোপ বাড়িয়েছে। বরং মনে করি এই সহজলভ্য নেটের কারণে এদের আসল চেহারাটা বেরিয়ে এসেছে। এগুলো আসলে রোগের লক্ষণ বলেই মনে করি। মূল রোগ আসলে আমাদের পচে যাওয়া, নষ্ট হয়ে যাওয়া মানসিকতা।

১২| ২১ শে আগস্ট, ২০২০ রাত ১০:৫৭

সত্যপীরবাবা বলেছেন: আমাদের সমাজটা আসলে গভীরভাবে অসুস্থ
একমত

সোশ্যাল মিডিয়াতে আসার আগে আসলে জানতাম না এদেশের এই সমাজের মানুষজন আসলে কেমন ধারার চিন্তা করে --- আপনি যদি সোশ্যাল মিডিয়া ব্যতিরেকে এই দেশের মানুষের চিন্তা-ধারা অনুধাবন করতে না পারেন তাহলে বলতে হয় আপনি সারা জীবন মোটামুটি ঘরেই আবদ্ধ ছিলেন -- সমাজের সংগে আপনার কোন যোগাযোগ ছিল না বা নেই। কারন সমাজের মধ্য বা নিম্ন-মধ্যবিত্তের যে কোন নারী/মহিলা/মেয়েকে জিজ্ঞাসা করলেই জানতে পারতেন এই সমাজের মানুষজন বিশেষত: পুরুষদের চিন্তা-ধারা আচার-আচরন কেমন।

২১ শে আগস্ট, ২০২০ রাত ১১:২৫

অন্তর্জাল পরিব্রাজক বলেছেন: "আপনি যদি সোশ্যাল মিডিয়া ব্যতিরেকে এই দেশের মানুষের চিন্তা-ধারা অনুধাবন করতে না পারেন তাহলে বলতে হয় আপনি সারা জীবন মোটামুটি ঘরেই আবদ্ধ ছিলেন -- সমাজের সংগে আপনার কোন যোগাযোগ ছিল না বা নেই।"
মন্তব্যটা শোভনীয় হলনা।
ভালো থাকুন।

১৩| ২১ শে আগস্ট, ২০২০ রাত ১১:৪১

কলাবাগান১ বলেছেন: আপনি ও কম যান না...স্কৃিন সট দিয়ে ব্যাপারটার আরো বেশী প্রচারে সাহায্য করছেন...

২১ শে আগস্ট, ২০২০ রাত ১১:৪৩

অন্তর্জাল পরিব্রাজক বলেছেন: প্রচারে সাহায্য করলাম কোথায় ভাই?
স্ক্রিন শটটা সামনে দিলাম প্রমাণ হিসেবে।

১৪| ২২ শে আগস্ট, ২০২০ রাত ১২:০৯

রাজীব নুর বলেছেন: অত্যন্ত দুঃখিত। যারা বাজে মন্তব্য করেছে এদেরকে জুতা পিটা করতে পারলে আমি শান্তি পেতাম।

১৫| ২২ শে আগস্ট, ২০২০ রাত ১২:২৪

নতুন বলেছেন: দেশের মানুষের মাঝে কত ভাগ শিক্ষিত ( সাটিফিকেটধারী না )

কতভাগ মানুষ বই পড়ে? বিশ্বসাহিত্য পড়াশুনা করে? মানুষের ভেতরে যদি জ্ঞান না থাকে তবে তাদের আর পশুর মাঝে পার্থক্য কতটুকু?

আর দেশের এমন কমেন্ট দেখতে হয় কারন সবার হাতেই এখন ইন্টারনেট মোবাইল ফোন।

১৬| ২২ শে আগস্ট, ২০২০ রাত ১:৫৭

সিদ্ধাচার্য লুইপা বলেছেন: মেয়ের পোস্টে দেয়াতে মানুষের চোখে পড়েছে, গায়ে লেগেছে। এদিকে মা-এর পোস্টে যে প্রায়ই 'kanke mage, hegab koe' লিখে আসে মানুষজন সেটা সবার গা-সওয়া হয়ে গেছে ইদানীং।

১৭| ২২ শে আগস্ট, ২০২০ ভোর ৫:৩১

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: একটি সমাজে সংখ্যাগরিষ্ঠ অংশ যখন চরম দুর্নীতি সহ নৈতিক স্খলনে আকণ্ঠ নিমজ্জিত হয়ে পড়ে তখন তারা টের পায় না গোটা সমাজে কতটা পচন ধরেছে।

১৮| ২২ শে আগস্ট, ২০২০ রাত ১০:১০

শহুরে আগন্তুক বলেছেন: ওখানে তো হাজার হাজার পজিটিভ কমেন্টও আছে। সেগুলোকে হাইলাইট করুন না! সেটা করছেন না কেন? খুঁজে খুঁজে আবর্জনা বের করে তা নিয়ে ঘাঁটঘাঁটি করে সবখানে বিকট দুর্গন্ধ ছড়ানোটাও তো মানসিক অসুস্থতা, আচরণগত বিকৃতি। এই ধরণের নেগেটিভ মার্কেটিং এসব আচরণকে যে আরও উৎসাহিত করে, সেটা কেন আপনারা বুঝতে পারেন না?

প্রথম আলো তে আজ নিউজ দেখলাম। সাকিবের স্ত্রী আমাদের এই দিনরাত আবর্জনা খোঁজা আচরণ, তিল কে তাল বানানোর মানসিকতা নিয়ে খুবই বিরক্ত। খুবই ম্যাচিউরড রেসপন্স, এমনটাই কাঙ্খিত। আমাদের আগবাড়িয়ে, উপযাচক হয়ে মা'র থেকে মাসীর বিরক্তিকর দরদ বেশি না দেখানোটাই সম্ভবত উচিত।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.