নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মিক্স

লিংকন বাবু০০৭

ভালবাসি বই পড়তে আর পছন্দ করি টুকটাক লিখতে, ভালো লাগে বুদ্ধিমানদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। দেশটাকে ভালোবাসি। সৎ-পরিশ্রমীদের শ্রদ্ধা করি। । আমার ব্লগ নিয়ে অনেক আগ্রহ আছে। কিন্তু কিছু জানি না। তাই জানতে চাই

লিংকন বাবু০০৭ › বিস্তারিত পোস্টঃ

যে কারণে জাকারবার্গ প্রতিদিন একই পোশাক পরেন

০৮ ই নভেম্বর, ২০১৪ রাত ১:৩১

বৃহস্পতিবার প্রথমবারের মতো ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ বাংলাদেশ সময় ভোর ৪-৫টা পর্যন্ত ১ ঘণ্টা ফেসবুক ব্যবহারকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছেন। এই প্রশ্ন-উত্তর পর্বে তিনি বিভিন্ন ব্যতিক্রমী প্রশ্নের উত্তর দিয়েছেন। তবে এর মধ্যে একটি প্রশ্নকে ঘিরে আগ্রহ ছিল সকলেরই।


প্রশ্নটি হচ্ছে, ‘আপনি কেন প্রতিদিন একই পোশাক পড়েন?’


যারা এখনো ফেসবুক নির্বাহীর এই বৈশিষ্ট্যটি খেয়াল করেননি, তারা মার্ক জাকারবার্গের প্রকাশিত ছবিগুলো খেয়াল করলে দেখতে পাবেন যে, মার্ক জাকারবার্গ সাধারণত সব সময়ই পোশাক হিসেবে গ্রে রঙের একটি টি-শার্ট ব্যবহার করেন। গ্রে রঙের টি-শার্টের বাইরে মার্ক জাকারবার্গকে খুব একটা দেখা যায় না বললেই চলে।


অনেকেই ভেবেছিলেন, ফেসবুক নির্বাহী হয়তো প্রশ্নটির উত্তর কিছুটা মজা করেই দেবেন। কিন্তু মার্ক জাকারবার্গ প্রশ্নটিকে গুরুত্ব সহকারে নিয়ে এর আসল কারণটির ব্যাপারেই মুখ খুলেছেন।


মার্ক জাকারবার্গ জানান, ‘আমি আমার জীবনের ব্যাপারে নির্ঞ্চাট থাকতে চাই, যাতে আমি এই সামাজিক নেটওয়ার্ক মাধ্যমটির গ্রাহকদের সেরা কিছু দিতে পারি।’


এরপর তিনি প্রতিদিন একই পোশাকের বিষয়টা পরিস্কার করে বলেন, ‘আমার কাছে একই রঙের অনেকগুলো টি-শার্ট রয়েছে।’


তিনি বলেন, ‘পোশাক নির্বাচন করা কিংবা কী নাস্তা খাব- এসব বিষয়গুলো তার কাছে খুব ক্লান্তিকর এবং এগুলো এক ধরনের মানসিক চাপেরও, তাই তিনি এই চাপ নিতে চান না বা এর জন্য সময় নষ্ট করতে রাজি নন।


মার্ক জাকারবার্গ আরো জানান, আমি সত্যিই একটা গর্বিত পজিশনে রয়েছি, যেখানে আমাকে প্রতিদিন সকালে ঘুম থেকেই উঠেই এক বিলিয়ন মানুষের সেবার কথা ভাবতে হয়। আর আমার মনে হয়, আমি যদি গুরুত্বহীন বিষয়ের পেছনে সময় নষ্ট করি, তাহলে আমি আমার দায়িত্বটা ফাঁকি দিচ্ছি।’


ফেসবুক নির্বাহী নিজের এ লজিকের উদাহরণ হিসেবে অ্যাপলের প্রতিষ্ঠাতা স্টিভ জবস, মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার কথাও বলেন। তারাও পোশাকের আউটফিট নিয়ে সময় নষ্ট করতে চান না বলে জানান মার্ক জাকারবার্গ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.