নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মিক্স

লিংকন বাবু০০৭

ভালবাসি বই পড়তে আর পছন্দ করি টুকটাক লিখতে, ভালো লাগে বুদ্ধিমানদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। দেশটাকে ভালোবাসি। সৎ-পরিশ্রমীদের শ্রদ্ধা করি। । আমার ব্লগ নিয়ে অনেক আগ্রহ আছে। কিন্তু কিছু জানি না। তাই জানতে চাই

লিংকন বাবু০০৭ › বিস্তারিত পোস্টঃ

বুলু হুয়াইল….মুলু হুয়াইল…. কোন ব্যপার না, কোন কিছু ভাত পাইবো না।

১০ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১:২৮

চারদিকে খালি বুলু হুয়াইল….আর বুলু হুয়াইল….
আজকা বাসে যাইতে দেহি বাসের সিটের কাভার ও বানাইছে বুলু হুয়াইল…. দিয়া.. কইযামু।
বাঙালী কিছু পাইলে আগে কতক্ষন চিপরাইয়া লয়, যা হইব পরে দেহা যাইব। কয়দিন পরে শাড়ি, লুঙ্গি জামাতে আইসা পরবো।
যে মেয়েটির কথা বলা হইছে হলিক্রসে পড়তো তার বাবা কালকা রাতে ৭১TV তে লাইভ ফোনালাপে যা বলল তাতে কেবল সন্দেহ করছে আর বেশি কিছু নয়। আর এই মেয়েটি আত্নহত্যা করছে ফ্যানের সাথে ফাসিঁ দিয়ে। আর বুলু হুয়াইল…. গ্যামস-এ সারা বিশ্বে যতদুর বলা হয় বা জানা যায় তারা সবাই ছাদ থেকে লাফ দিয়ে। এর মানে এই মেয়েটি খেলার শর্ত মানে নাই , এরমানে মেয়েটি হারছে…!!
বুলু হুয়াইল…. আসলে কোন গেম বা গেমের জাতের মধ্যেও পরে না। এটা মুলত একটা চ্যাটের মত আর একের পর এক টাস্কট দেয় তা করে নিজের ফাদে নিজেই পরে মানে নিজের পায়ে নিজে চাইনিজ কুরাল মারে। কেউ হিপনোটাইস হতে চাইলে তাকেই হিপনোটাইস করা যায়, নতুবা করা যায় না।

এখনতো বুলু হুয়াইল…. এর ভয়ে পোলা পানের মোবাইল চালোর উপর দারুন প্রভাব পরছে।
পোলাপান কি করব--
::পড়াশোনা করব..!,
তারপর কি করব--
:: মাঠে খেলবো (ভাই মাঠে তো বড় ভাই একলা খেলে, গ্যারেজ বানাইছে জনগনের কাজে ব্যবহার করতাছে..!! )
বাসার সামনে রাস্তায় খেলবো--
:: ক্যামনে সম্ভব..??
বই পড়বো--
:: পাঠাগার কই ? সব পাঠাগার বন্ধ হইয়া বিউটি পার্লার আর শপিং“মল” বানাইছে।
বাবা-মায়ের সাথে টাইম পাস করব—
:: বাপের দুনিয়ার কামের চাপ, মায়ে তো মিটিং এ আছে, পোলা পানরা বড় হয় কামের বুয়ার হাতে।
মায়ে কুত্তারেলয় কোলে আর পোলাপানরা স্থান পায় ট্রলিতে।
বুলু হুয়াইল…. এর চাইতে ও আরো কত খারাপ কিছু(বুইজা লন.! আকাম কুকাম টাইপ কিছু একটা) ধ্বংসাত্তক কিছু(আগের টা বুজলে এটাও বুঝবেন..!! অপস্বংসকৃতি, জঙ্গীবাদ টাইপ কিছু একটা) যে আমাগো মরেুদন্ড দিয়া ঢুইকা অমেরুদন্ড বানাইতাছে তার কোন খবর আছে..???

** আমাদের ধর্মীয় বিধিবিধান, সামাজিক বন্ধন, পারিবারিক বন্ধন, ভালবাসার বন্ধন, ভালবাসার মানুষের বন্ধন, মহল্লার বন্ধন, এলাকার বন্ধন সব বারাইতে হবে, ভালবাসার মানুয়ের হাত শক্ত করে ধরতে হবে….
তাইলেই বুলু হুয়াইল….মুলু হুয়াইল…. কোন ব্যপার না, কোন কিছু ভাত পাইবো না। ***


>>গত তিন মাসে রাশিয়া এবং পার্শ্ববর্তী দেশসমূহে মোট ১৬ জন তরুণীর আত্মহত্যার খবর পেয়েছে পুলিশ। এদের মধ্যে ফেব্রুয়ারিতেই সাইবেরিয়ার দুই স্কুলছাত্রী ইউলিয়া কনস্তান্তিনোভা (১৫) এবং ভেরোনিকা ভলকোভা (১৪) একটি বহুতল ভবনের ছাদ থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করে। একই সপ্তাহে একাতারিনা(১৫) আরেক কিশোরি ফ্ল্যাট থেকে নিচে লাফিয়ে পড়ে গুরুতর আহত হয়। তদন্ত করতে গিয়ে পুলিশ ‘ব্লু হোয়েল সুইসাইড গেম’ এর সন্ধান পায়। দ্যা সাইবেরিয়ান টাইমস, ডেইলি মেইল, দ্যা সান, ইন্ডিয়ান এক্সপ্রেসসহ বিভিন্ন আন্তর্জাতিক সংবাদ সংস্থাগুলো কয়েকজন আত্মহত্যাকারীদের ছবি প্রকাশ করে।
এই গেমে প্রতিযোগীদের মোট ৫০টি আত্মনির্যাতনমূলক ধাপ শেষ করতে হয়। নিজেকে ক্ষত করার মধ্য দিয়ে এ গেমসের ধাপগুলো এগিয়ে যায়। শুরুর দিকে আকর্ষণীয় ও তাক লাগানো হলেও শেষের দিকে এই আত্মনির্যাতন ভয়ঙ্কর রূপ ধারণ করে। যার কারণে শুরুর দিকে নেশায় পড়ে গিয়ে শেষের দিকে এসে আর নিজের প্রতি নিয়ন্ত্রণ রাখা সম্ভব হয়ে উঠে না। এ গেমসের ধাপগুলোত অংশগ্রহণ করতে প্রতি ধাপের আত্মনির্যাতনের ছবি গেমিং পেজে পোস্ট করতে হয়। প্রতিযোগিতার একেবারে শেষ পর্যায়ে, অর্থাৎ ৫০তম ধাপের শর্তই হল আত্মহনন। পুলিশের ধারণানুযায়ী, সম্প্রতি ১৬ জন তরুণীই এই গেমের ৫০তম ধাপের শর্ত অনুযায়ী আত্মহননের পথ বেছে নিয়েছিল। রাশিয়া পুলিশের আশঙ্কা, সাম্প্রতিক কালে গোটা বিশ্বে অন্তত ১৩০ জন আত্মহননের পথ বেছে নিয়েছে এই ‘ব্লু হোয়েল সুইসাইড গেম’ খেলার মাধ্যমে। ২০১৩ সাল থেকে এ গেমটি জনপ্রিয় হতে থাকে, পরবর্তীতে আত্মহত্যার ঘটনাগুলো ঘটতে থাকে।
>>পুলিশের তদন্তে গ্রেপ্তার হয় এই ভয়ঙ্কর গেমের পেজ অ্যাডমিন রাশিয়ান তরুণ ফিলিপ বুদেকিন(২১)। সংবাদ মাধ্যমগুলোতে তার ছবিও প্রকাশ হয়। পুলিশের জেরায় এই গেম চালানোর কথা স্বীকারও করেছে সে। আটটি দলের সহায়তায় এ গেমটি সে নিয়ন্ত্রণ করত। তবে এ কাজের জন্য নিজেকে অপরাধী মনে ভাবছেন না তিনি। তার মতে সমাজে যারা বেঁচে থাকতে ইচ্ছুক না বা যাদের বেঁচে থাকা উচিত নয় তাদেরকে মৃত্যুর দিকে ঠেলে দিতে সে সহায়তা করেছে।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১০ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৫:২৯

মলাসইলমুইনা বলেছেন: "আমাদের ধর্মীয় বিধিবিধান, সামাজিক বন্ধন, পারিবারিক বন্ধন, ভালবাসার বন্ধন, ভালবাসার মানুষের বন্ধন, মহল্লার বন্ধন, এলাকার বন্ধন সব বারাইতে হবে, ভালবাসার মানুয়ের হাত শক্ত করে ধরতে হবে….তাইলেই বুলু হুয়াইল….মুলু হুয়াইল…. কোন ব্যপার না, কোন কিছু ভাত পাইবো না। " আপনার এই কথাটা খুবই সত্যি | শুধু Blue Whale -এর হাত থেকে বাঁচতেই নয়, নয় সোশ্যাল মিডিয়া ভিত্তিক আমাদের দেশে যে একটা জেনারেশন গড়ে উঠছে তাদের সুন্দর ভাবে গড়ে তুলতে চাইলে আপনি যে কথাগুলো বলেছেন সেই কাজগুলো ঠিকঠাক ভাবে করা খুব জরুরি |

১২ ই অক্টোবর, ২০১৭ সকাল ১১:৪৩

লিংকন বাবু০০৭ বলেছেন: পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ।
আমাদের প্রতিটি বন্ধন জোরালো ভাবে দৃঢ় করতে হবে।

২| ১০ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:০৭

মার্কো পোলো বলেছেন:
বাঙাল অতিমাত্রায় হুজুগে। ঘটনা যাইহোক লাফালাফি করাই লাগবে।

০১ লা জুলাই, ২০১৮ দুপুর ১:১০

লিংকন বাবু০০৭ বলেছেন: লেখাটি পড়া এবং মন্তব্য করার জন্য ধন্যবাদ।

৩| ১০ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:১৫

বিচার মানি তালগাছ আমার বলেছেন: ভালো বলেছেন। আমাদের ধর্মীয় ভাবে আরেকটু সিরিয়াস হতে হবে...

১২ ই অক্টোবর, ২০১৭ সকাল ১১:৪২

লিংকন বাবু০০৭ বলেছেন: পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ।
আমাদের প্রতিটি বন্ধন জোরালো ভাবে দৃঢ় করতে হবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.