নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মিক্স

লিংকন বাবু০০৭

ভালবাসি বই পড়তে আর পছন্দ করি টুকটাক লিখতে, ভালো লাগে বুদ্ধিমানদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। দেশটাকে ভালোবাসি। সৎ-পরিশ্রমীদের শ্রদ্ধা করি। । আমার ব্লগ নিয়ে অনেক আগ্রহ আছে। কিন্তু কিছু জানি না। তাই জানতে চাই

লিংকন বাবু০০৭ › বিস্তারিত পোস্টঃ

সবাই ভাল থাকুক, সবার শুভবুদ্ধির উদয়হোক।

১২ ই আগস্ট, ২০২১ সন্ধ্যা ৭:৫৯

শর্ত:০১--সামাজিক বা শারিরিক দুরুত্ব মানলে করোনা থেকে মুক্তি পাওয়া যায়।
ফলাফল: জনগনের কোনই আগ্রহ নাই, জনগনকে জোর করে মানাতে হল। মাঝখান থেকে পুলিশ ভাই/বর্ডার গার্ড/সেনাবাহিনীর দোরঝাপ করা লাগলো। তারা জনগনকে ভালবেসে ফেলেছে বলে পাছায় বাড়িও দিতে পারে না আবার ঘরেও রাখতে পারছেনা, কি এক্টা অবস্থা।

শর্ত:০২--নিয়ম মেনে মাস্ক পরলে করোনা থেকে সুরক্ষা পাওয়া যায়।
ফলাফল: জনগনের কোনই আগ্রহ নাই, জনগনকে জোর করে মানাতে হয় । সরকারি-বেসরকারি নানা সংস্থা ফ্রি ফ্রি মাস্ক দিছে তাও পরার খবর নাই। থুতনির নিচে মাস্ক রেখে এক সিগারেট ৩/৪ জনে ভাগাভাগি করে টানে।এমনকি আমার নিজের দেখা করোনা হাসপাতালেও মাস্ক ছাড়া ধোরাফেরা করছে, পান খাওয়া লালচে দাত বের করে টুথপিক দিয়া ভাঙ্গা সুপারি বের করতাছে, কি এক্টা অবস্থা।

শর্ত:০৩-- সাবান পানি দিয়ে হাত ধুইলে করোনা থেকে সুরক্ষা পাওয়া যায়।
ফলাফল: বাসায় ধোয় কিনা কে জানে।প্রাকৃতিক-অপ্রাকৃতিক যেকোন কাজে সাবান পানি ব্যবহারও হয়কিনা আল্লাহ মালুম। যে সকল সরকারি- বেসরকারি বা হাউজিং এর গেটে বেসিন বসানো হইছিল জালি ব্যাগে সাবান রাখা হইছিল তার অবস্থা আমরা সবাই জানি। মাঝখান থেকে কিছু বেসিন সেট বিক্রি হইল। বড় কোম্পানি গুলা সব গুলো এড এডিট করে করোনা দুর হয় এমন স্লোগান লা্গাইলো। যারা আগে ১০সেকেন্ডে সব এলিয়েন চেহারার জিবানুকে ডিসুম ডিসুম করতো তারা একটু পরিবর্তন করে চিপা দিয়া ২০সেকেন্ডে এ সব জিবানুরে কুপকাত প্রচার করছে।তা হলে তোগ আগের কথা কি ডাহা মিথ্যা?? কি এক্টা অবস্থা।

শর্ত:০৪—টিকা নিলে করোনা থেকে সুরক্ষা পাওয়া যায়।
ফলাফল: আগের সব মানছি আর না মানছি কপালে যা আছে টিকা নিবাম আর ফেবুতে ফটু দিবাম, আল্লাহ ছাড়া কেউ থামাইতে পারতো না। আমার জানা শোনা সবাইর একি অভিজ্ঞতা যে, লাইন আর লাইন, গারের উপরে পরতাছে, ৪ ঈদের কোলাকুলি বাকি আছে সব এবার লাইনে সাইরা ফেলবো। আজকে James Pulak
কইলো "ঢাকা মেডিকেলে আজ সকালে যা দেখলাম, সেটা দেখে করোনা ভ্যাকসিনের টিকা নেবার ইচ্ছা উঠে গেছে। রাত ৪ টা থেকে মানুষ সিরিয়াল দিয়ে ইমারজেন্সি গেট থেকে শহীদ মিনার পর্যন্ত লাইন ধরে রাস্তায় গিজগিজ করে বসে আছে। খুবই বাজে একটা অবস্থা এভাবে যুদ্ধ করে কি টিকা নেয়া সম্ভব??? এতে তো করোনার সংক্রমণ আরও বাড়বে বলে মনে হয়। তারা নিজেও জানে না যে টিকা দিতে পারবে কি না। এই অনিশ্চয়তায় আপনি কতদিন বা কতক্ষন অপেক্ষা করবেন???"


--কে আবার টিকা বেডরুমে বসে দিল, কে দলের পোলাপান নিয়া মিসিল কইরা টিকা দিল, টিকা ভরা সিরিজ কে ফালাইলো, কে খালি সিরিজ পুশ করলো………. ইত্যাদি… ইত্যাদি…….

জাতীয় করোনা পরামর্শক কমিটি কয় আরো লক ডাউন বারান, সাথে সাথে সব খুল যা সিমসিম।

এমন সবাই বলছে, তাহলে আমরা কি করবো??? কিভাবে থাকবো।
but আমাদের সবাই আর যা করি আর না করি সর্তক থাকা খুব জরুরি, নিজের জন্য, পরিবারের মানুষের জন্য, প্রিয়/অপ্রিয় মানুষের জন্য, বন্ধুর জন্যে শত্রুর জন্যে।
সর্তক থাকার মধ্যে সামাজিক বা শারিরিক দুরুত্ব+নিয়ম মেনে মাস্ক পরিধান+সাবান পানি দিয়ে হাত ধোয়া+ নিয়ম মেনে টিকা নেয়া+ সরকারি সিদ্ধান্ত মেনে চলা।
সর্বপরি সর্তক থাকাটা নবীর বড় সুন্নতও।
সবাই ভাল থাকুক, সবার শুভবুদ্ধির উদয়হোক। ভাল থাকুক বাংলাদেশ, ভাল থাকুক বিশ্ব।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১২ ই আগস্ট, ২০২১ রাত ৯:২৩

সপ্তম৮৪ বলেছেন: আমরা তো নিয়ম মেনেই চলতে চাই কিন্তুক ওই যে ভোট দিতে পারি নাই সেই দু:ক্ষেই তো ভালো থাকতে মনে চায় না।

তারা রাতের আঁধারে ভোট চুরি করেছে আর আমরা দিনের বেলায় নিয়ম কানুন চুরি করি।

২৩ শে আগস্ট, ২০২১ দুপুর ১:২৯

লিংকন বাবু০০৭ বলেছেন: আমাদের ভাল থাকা লাগবে আমাদের জন্য। সকল অন্যায়ের বিরুদ্ধে জবাব দেবার জন্য।

২| ১৩ ই আগস্ট, ২০২১ রাত ১২:২১

রাজীব নুর বলেছেন: টিকা দিতে পারি নি আজও।

২৩ শে আগস্ট, ২০২১ দুপুর ১:২৭

লিংকন বাবু০০৭ বলেছেন: এসএমএস এর জন্য অপেক্ষা করুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.