নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- মাহমুদুর রহমান।কোন কুসংস্কারে বিশ্বাস করি না।যে কোন ধরনের সন্ত্রাসবাদকে ঘৃণা করি।নিজের ধর্ম ইসলামকে খুব ভালোবাসি।ইসলাম এমন একটি ধর্ম যা মানুষকে মানবিক হতে শিখায়,সহনশীল হতে শিখায়,সামাজিক হতে শিখায়।নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি।

মাহমুদুর রহমান

এই পৃথিবীর বিরাট খাতায়, পাঠ্য যেসব পাতায় পাতায় শিখছি সে সব কৌতূহলে, নেই দ্বিধা লেশ মাত্র, বিশ্বজোড়া পাঠশালা মোর, সবার আমি ছাত্র।

মাহমুদুর রহমান › বিস্তারিত পোস্টঃ

প্রশংসিত বন্ধুর প্রতি আমার মনোভাব।

০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৯ রাত ১০:২১



প্রিয় প্রশংসিত বন্ধু ,

বলবো না তুমি কেমন আছো?কারন আমি জানি তুমি ভালো আছো।তুমি হয়তো জিজ্ঞেস করবে আমি কি করে বুঝলাম তুমি ভালো আছো!জানো কি মন দিয়ে মন বোঝা যায়?যেহেতু মন দিয়েছি তাই তোমার মনের খবর আমি জানবো না এটা হতে পারে না!তোমাকে আমার ভালো লাগে।শুধুই যে ভালো লাগে তা কিন্তু না।আমার উঠতে বসতে চলতে ফিরতে কেবল তোমার কথাই মনে পড়ে।যেভাবে বৃষ্টির ফোটা পুকুরের পানিতে টুপ টুপ করে পড়ে।তুমি ছাড়া মনে হয় আমার এই জীবন আলো ছাড়া সূর্যের মতো।তুমি যখন আমার ভাবনায় এসে উঁকি দাও অমনি যেন হৃদয় নামক সূর্যটা তার আলো ফিরে পায়।

তুমি তো জানো না,আমি জানি; তুমি বোঝ না, আমি তো বুঝি কতটা শূন্যতা বুকে ধারন করে এতো এতো কথামালা লিখে যাই তোমার জন্য আর শত শত কবিতার ঝুলি তোমার অবলীলায়।তুমি যখন সেগুলো পড়বে, মুচকি মুচকি হাসবে।আবার কখনও কখনও অনুভব করবে কতটা স্বপ্ন এঁকে রেখেছি তোমার জন্য এই শূন্য বুকে।

আদিগন্ত বিস্তৃত শূন্যতায় এই বুকের ভেতর আমি প্রায়শই এক তুমিহীন তোমার কথাই ভাবি।ক্লান্তীহীন কোন এক শান্ত বিকেলে নীলিমার গাঢ় নীল তাঁতে বোনা সিল্কের শাড়ি পড়ে তুমি আসবে আর আমি পথ হয়ে তোমার সঙ্গ দিবো।না ছুঁয়ে তোমায় পোড়াবোই উষ্ণ নীহারে।ইনশা আল্লাহ্‌।

ইতি,
মাহমুদুর রহমান।

[অনেক পুরোনো একটি চিঠি।কখন লিখেছি সময়টা ঠিক মনে নেই আমার।আজ পেয়ে গেলাম আর তাই পোষ্ট করে দিলাম]

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৯ রাত ১০:৪৯

ইসিয়াক বলেছেন: বেশ তো।
শুভরাত্রি ।

০৫ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ৯:৩২

মাহমুদুর রহমান বলেছেন: ভালো থাকবেন।

২| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৯ সকাল ৯:১৩

রাজীব নুর বলেছেন: সুন্দর চিঠি।

০৫ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ৯:৩৩

মাহমুদুর রহমান বলেছেন: শুকরিয়া।

৩| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৯ দুপুর ১:৪০

মাহমুদুর রহমান সুজন বলেছেন: চিটি পড়ে ভাল লাগল মিতা।

০৫ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ৯:৩৩

মাহমুদুর রহমান বলেছেন: ওয়াও!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.